সর্বশেষ

  প্রকৃতি ও পরিবেশের বিপন্নতাই এখন সিলেটের প্রধান সমস্যা   রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের কাছে প্রত্যাশা নেই : শেখ হাসিনা   সিলেট থেকে ৪ সাবরেজিস্ট্রার 'আউট', 'ইন' ৩ জন   যে অতীত সু চি মুছে ফেলতে চান   বাংলা ভাষায় বিজ্ঞান চর্চার প্রসার বাড়াবো : রাইসা সালসাবিল   জাতির উদ্দেশে ভাষণে যা বললেন সু চি   ট্রাম্পের সাথে হাসিনার কয়েক মিনিট কী কথা হয়েছিল?   রোহিঙ্গা গণহত্যা বন্ধে রাজার গাঁও মাদরাসা ও হাটখোলা ইউপি তালামীযের মানববন্ধন   মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে গোয়াইনঘাটে থাকবে না : মনিরুজ্জামান   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারে ইমাম, মুয়াজ্জিন ও মুসল্ল­ী পরিষদের মানববন্ধন   মাধবপুরে উপবৃত্তির টাকা উত্তোলনে ভোগান্তি : শিক্ষার্থীদের টাকা গচ্ছা   ‘যাচাই করে’ রোহিঙ্গাদের ফেরাতে রাজি সু চি   বাসর হলো না তাহিরপুরে সোয়েবের : হাত, পা ও মুখ বাঁধা লাশ উদ্ধার   কমলগঞ্জের জালালীয়ায় দুর্ধর্ষ ডাকাতি : গুলিবিদ্ধসহ আহত ৫   দু-সপ্তাহেও চালু হয়নি শাবির ডাইনিং : প্রভোস্টদের গাফিলতির অভিযোগ   শেখ হাসিনার সাথে ট্রাম্পসহ বিশ্ব নেতৃবৃন্দের আলোচনা : প্রশংসিত বাংলাদেশ   মিয়ানমার ভীত নয়, অভিযান চলবে : সু চি   যুক্তরাজ্য বিএনপির সাবেক কোষাধ্যক্ষ নবীগঞ্জের হেলাল চৌধুরী মারা গেছেন   ৩ নভেম্বর সিলেট স্টেডিয়ামে উদ্বোধনী খেলা: মুখোমুখি সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটস   বাহুবলে হাওরবাসীর মনে আনন্দ দিতে ‘উপজেলা চেয়ারম্যান নৌকা বাইচ’ অনুষ্ঠিত

‘শাহজালাল (রহ.)’র অনুসারীরা মওদুদীবাদে বিশ্বাস করতে পারেনা’

প্রকাশিত : ২০১৫-১১-২৫ ০১:০২:০৮

উত্তরপূর্ব প্রতিবেদন : বুধবার, ২৫ নভেম্বর ২০১৫ ॥ বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন- সিলেট ওলী-আওলিয়ার দেশ। হযরত শাহজালাল ও শাহপরান (রহ.)-এর পুণ্যভূমি। জামায়াত-শিবির ইসলামের অপব্যাখ্যা দেয়, এরা দেশ ও জাতি বিরোধী। স্বাধীনতা বিরোধী। ‘সুতরাং যারা হযরত শাহজালাল ও শাহপরান (রহ.)-এর অনুসারী, তারা কখনো মওদুদীবাদে বিশ্বাস করতে পারেনা।’

মঙ্গলবার সন্ধ্যায় জেলা পরিষদ মিলনায়াতনে কমরেড আবুল হোসেনের সভাপতিত্বে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখা আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় তিনি বলেন- বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি এই স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির বন্ধে সারাদেশে আন্দোলনের জন্য প্রস্তুত আছে। পাশাপাশি যারা টেন্ডারবাজি করে, দেশে শিক্ষার পরিবেশ ধ্বংস করে সর্বপরি দেশের বিরোধীতা বা ক্ষতি করার চেষ্টা করে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি তাদের বিরুদ্ধেও আন্দোলন করবে। তিনি বলেন- টেন্ডারবাজি করে নিজেদের মধ্যে মারামারি করে নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়। জামায়াত-শিবির, হেফাজতে ইসলামকে ধরতে পারেনা।

কর্মীসভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী, সম্পাদক মন্ডলীর সদস্য অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ, দিনবন্ধু পাল, ছাত্রমৈত্রী’ সিলেট জেলা সভাপতি স্বপন দাস প্রমুখ।

কর্মীসভায় সম্প্রতি বিদেশী হত্যার প্রসঙ্গে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন- পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় এদেশে কম পরিমানে বিদেশী নাগরিক হত্যাকাণ্ড হচ্ছে। এ নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। বাংলাদেশে মাত্র তিন জন বিদেশী নাগরিক হত্যার ঘটনাকে ‘বিচ্ছিন্ন’ বলে আখ্যায়িত করে মন্ত্রী বলেন- দেশের অইনশৃঙ্খলা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আছে

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এবছর গত বছরের তুলনায় অনেক বেশি পর্যটক বাংলাদেশে এসছেন। এসব হত্যকাণ্ডের ঘটনা বিদেশী পর্যটক আগমনে কোনো বাধার সৃষ্টি করবেনা।

সকল উৎকণ্ঠা কাটিয়ে পর্যটন বর্ষ ২০১৬ সালে অন্তত দশ লক্ষ বিদেশী পর্যটক এদেশের আসবেন বলে আশা করছে তার মন্ত্রণালয়। তিনি বলেন- ২০১৪ সালের তুলনায় ১৫ সালে ১০ হাজার পর্যটক বেশি এসেছেন।

আইএস প্রসঙ্গে দেশে কোন আইএস নেই উল্লেখ করে বিদেশীদের উদ্দেশ্য মন্ত্রী বলেন- আপনাদের কাছে ক্ষমা চাই। আমাদের দেশে আইএস প্রতিরোধে সহযোগিতার প্রয়োজন নেই। নিজেদের কথা ভাবুন। আমরা মুক্তিযোদ্ধ করে দেশ স্বাধীন করতে পেরেছি, আইএসও প্রতিরোধ করতে পারব।

উত্তরপূর্ব২৪ডটকম/ওয়াইএম/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত