সর্বশেষ

  সিলেটে ‘দ্যা সামিট অফ মেলোডি’ কনসার্টে মঞ্চ মাতালো অরফিয়াস ও ব্যান্ড 'লালন'   ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে ঢাকা মহানগর তালামীযের বিক্ষোভ মিছিল   ধর্মপাশায় জেলা পরিষদ চেয়ারম্যানকে সংবর্ধনা   মাধবপুরে জাতীয় পার্টির শোডাউন   আল আকসার পবিত্রতা রক্ষায় বিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে: হুছামুদ্দীন চৌধুরী   জকিগঞ্জে এম. জাকির হুসেইন হিফজুল ক্বোরআন প্রতিযোগীতা বাস্তবায়ন কমিটির সভা   ছাতকে পৃথক অভিযানে ভারতীয় মদ, জিরাসহ ৪জন আটক   পাক প্রধানমন্ত্রীর পদ থেকে বরখাস্ত নওয়াজ শরিফ   ‘মরহুম মনফর আলী এন্ড মরহুম হালিমা বিবি ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে বিশ্বনাথে ফ্রি খৎনা অনুষ্ঠান   দক্ষিণ সুরমার গ্যাস বিস্ফোরণে অগ্নিদগ্ধ ১, ৩টি গাড়ি ভস্মীভূত   সিলেটে ‘অলিম্পিক ডে- ২০১৭’ উদযাপন উপলক্ষে র‍্যালি অনুষ্ঠিত   কমলগঞ্জে পল্লী উন্নয়ন কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা প্রদান   দেশে প্রতি মিনিটে ১৩৮৯ পিস ইয়াবা গ্রহণ করে তরুণ-তরুণীরা   অনেক আসামি পলাতক, কিছু করার নেই তদন্ত সংস্থার   গুলশান হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেফতার   ‘সেরা বাঙালি’র পুরস্কার নিতে আজ কোলকাতা যাচ্ছেন মাশরাফি   ‘১৮ হাজার হাজির হজ অনিশ্চিত’ : ৯১ টি হজ্জ এজেন্সির সংবাদ সম্মেলন   রড ছাড়াই কলেজের ভবন নির্মাণের ঘটনায় তদন্ত শুরু   ‘নিরাপত্তার কারণে সম্মেলনের অনুমতি দেওয়া হয়নি ইউনূস সেন্টারকে’ : ‘অনিবার্য কারণবশত’ সামাজিক ব্যবসা সম্মেলন বাতিল   সভাপতি পার্থকে অব্যাহতি, শাবি ছাত্রলীগের নতুন ভারপ্রাপ্ত সভাপতি হলেন রুহুল আমিন

‘শাহজালাল (রহ.)’র অনুসারীরা মওদুদীবাদে বিশ্বাস করতে পারেনা’

প্রকাশিত : ২০১৫-১১-২৫ ০১:০২:০৮

উত্তরপূর্ব প্রতিবেদন : বুধবার, ২৫ নভেম্বর ২০১৫ ॥ বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন- সিলেট ওলী-আওলিয়ার দেশ। হযরত শাহজালাল ও শাহপরান (রহ.)-এর পুণ্যভূমি। জামায়াত-শিবির ইসলামের অপব্যাখ্যা দেয়, এরা দেশ ও জাতি বিরোধী। স্বাধীনতা বিরোধী। ‘সুতরাং যারা হযরত শাহজালাল ও শাহপরান (রহ.)-এর অনুসারী, তারা কখনো মওদুদীবাদে বিশ্বাস করতে পারেনা।’

মঙ্গলবার সন্ধ্যায় জেলা পরিষদ মিলনায়াতনে কমরেড আবুল হোসেনের সভাপতিত্বে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখা আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় তিনি বলেন- বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি এই স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির বন্ধে সারাদেশে আন্দোলনের জন্য প্রস্তুত আছে। পাশাপাশি যারা টেন্ডারবাজি করে, দেশে শিক্ষার পরিবেশ ধ্বংস করে সর্বপরি দেশের বিরোধীতা বা ক্ষতি করার চেষ্টা করে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি তাদের বিরুদ্ধেও আন্দোলন করবে। তিনি বলেন- টেন্ডারবাজি করে নিজেদের মধ্যে মারামারি করে নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়। জামায়াত-শিবির, হেফাজতে ইসলামকে ধরতে পারেনা।

কর্মীসভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী, সম্পাদক মন্ডলীর সদস্য অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ, দিনবন্ধু পাল, ছাত্রমৈত্রী’ সিলেট জেলা সভাপতি স্বপন দাস প্রমুখ।

কর্মীসভায় সম্প্রতি বিদেশী হত্যার প্রসঙ্গে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন- পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় এদেশে কম পরিমানে বিদেশী নাগরিক হত্যাকাণ্ড হচ্ছে। এ নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। বাংলাদেশে মাত্র তিন জন বিদেশী নাগরিক হত্যার ঘটনাকে ‘বিচ্ছিন্ন’ বলে আখ্যায়িত করে মন্ত্রী বলেন- দেশের অইনশৃঙ্খলা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আছে

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এবছর গত বছরের তুলনায় অনেক বেশি পর্যটক বাংলাদেশে এসছেন। এসব হত্যকাণ্ডের ঘটনা বিদেশী পর্যটক আগমনে কোনো বাধার সৃষ্টি করবেনা।

সকল উৎকণ্ঠা কাটিয়ে পর্যটন বর্ষ ২০১৬ সালে অন্তত দশ লক্ষ বিদেশী পর্যটক এদেশের আসবেন বলে আশা করছে তার মন্ত্রণালয়। তিনি বলেন- ২০১৪ সালের তুলনায় ১৫ সালে ১০ হাজার পর্যটক বেশি এসেছেন।

আইএস প্রসঙ্গে দেশে কোন আইএস নেই উল্লেখ করে বিদেশীদের উদ্দেশ্য মন্ত্রী বলেন- আপনাদের কাছে ক্ষমা চাই। আমাদের দেশে আইএস প্রতিরোধে সহযোগিতার প্রয়োজন নেই। নিজেদের কথা ভাবুন। আমরা মুক্তিযোদ্ধ করে দেশ স্বাধীন করতে পেরেছি, আইএসও প্রতিরোধ করতে পারব।

উত্তরপূর্ব২৪ডটকম/ওয়াইএম/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত