সর্বশেষ

  শ্রমিক সংগঠনে বিভক্তি: এবার শ্রমিকলীগ নেতা এজাজকে বহিষ্কারের দাবি   চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান নির্বাচিত হলেন ড. মোমেন   ওসমানীনগর উপজেলা নির্বাচন: ভোটারদের দেওয়া প্রতিশ্রুতি কী রাখতে পারবেন প্রার্থীরা?   আমেরিকা আমাদের ট্যাক্সেও চলে : শেখ হাসিনা   ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ বিভাগের যাত্রা শুরু   স্কুলছাত্রীকে ‘দলবেঁধে ধর্ষণ’ : আটক ১   সিলেট-জকিগঞ্জ সড়ক সংস্কারের দাবিতে নিসচা’র মানববন্ধন   ধর্মপাশায় তলিয়ে গেছে ২৫০ একর জমির ফসল   হজরত রকীব শাহ (রহ.)-এর ৫১তম বার্ষিক ওরস শরিফ ২৮ ফেব্রুয়ারি শুরু   তাহিরপুরে ব্র্যাকের পুনর্মিলনী অনুষ্ঠিত   খুব সস্তা ছিল তাই গ্যাসের দাম বাড়ানো হয়েছে : সিলেটে অর্থমন্ত্রী   ওসমানীনগরে ধর্ষণে ব্যর্থ হয়ে গৃহবধূকে ছুরিকাঘাত   কক্সবাজারে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫   বাঁধ নির্মাণ হয়নি : হুমকির মুখে সমসার হাওর   ক্রিকইনফোর বর্ষসেরা মিরাজ   বায়োস্কোপের নেশায় আমায় ছাড়ে না...   যুক্তরাজ্যে মুক্তিযুদ্ধের পক্ষের আন্দোলনে নব্বই শতাংশ লোকই ছিলেন সিলেটের   সিলেট ফিরে বদরুলের শাস্তি চাইলেন খাদিজা   সিলেটের উন্নয়নে সহায়তা দেবে ভারত   শাহ আবদুল করিম লোক উৎসব ৩ মার্চ

‘শাহজালাল (রহ.)’র অনুসারীরা মওদুদীবাদে বিশ্বাস করতে পারেনা’

প্রকাশিত : ২০১৫-১১-২৫ ০১:০২:০৮

উত্তরপূর্ব প্রতিবেদন : বুধবার, ২৫ নভেম্বর ২০১৫ ॥ বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন- সিলেট ওলী-আওলিয়ার দেশ। হযরত শাহজালাল ও শাহপরান (রহ.)-এর পুণ্যভূমি। জামায়াত-শিবির ইসলামের অপব্যাখ্যা দেয়, এরা দেশ ও জাতি বিরোধী। স্বাধীনতা বিরোধী। ‘সুতরাং যারা হযরত শাহজালাল ও শাহপরান (রহ.)-এর অনুসারী, তারা কখনো মওদুদীবাদে বিশ্বাস করতে পারেনা।’

মঙ্গলবার সন্ধ্যায় জেলা পরিষদ মিলনায়াতনে কমরেড আবুল হোসেনের সভাপতিত্বে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখা আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় তিনি বলেন- বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি এই স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির বন্ধে সারাদেশে আন্দোলনের জন্য প্রস্তুত আছে। পাশাপাশি যারা টেন্ডারবাজি করে, দেশে শিক্ষার পরিবেশ ধ্বংস করে সর্বপরি দেশের বিরোধীতা বা ক্ষতি করার চেষ্টা করে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি তাদের বিরুদ্ধেও আন্দোলন করবে। তিনি বলেন- টেন্ডারবাজি করে নিজেদের মধ্যে মারামারি করে নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়। জামায়াত-শিবির, হেফাজতে ইসলামকে ধরতে পারেনা।

কর্মীসভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী, সম্পাদক মন্ডলীর সদস্য অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ, দিনবন্ধু পাল, ছাত্রমৈত্রী’ সিলেট জেলা সভাপতি স্বপন দাস প্রমুখ।

কর্মীসভায় সম্প্রতি বিদেশী হত্যার প্রসঙ্গে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন- পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় এদেশে কম পরিমানে বিদেশী নাগরিক হত্যাকাণ্ড হচ্ছে। এ নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। বাংলাদেশে মাত্র তিন জন বিদেশী নাগরিক হত্যার ঘটনাকে ‘বিচ্ছিন্ন’ বলে আখ্যায়িত করে মন্ত্রী বলেন- দেশের অইনশৃঙ্খলা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আছে

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এবছর গত বছরের তুলনায় অনেক বেশি পর্যটক বাংলাদেশে এসছেন। এসব হত্যকাণ্ডের ঘটনা বিদেশী পর্যটক আগমনে কোনো বাধার সৃষ্টি করবেনা।

সকল উৎকণ্ঠা কাটিয়ে পর্যটন বর্ষ ২০১৬ সালে অন্তত দশ লক্ষ বিদেশী পর্যটক এদেশের আসবেন বলে আশা করছে তার মন্ত্রণালয়। তিনি বলেন- ২০১৪ সালের তুলনায় ১৫ সালে ১০ হাজার পর্যটক বেশি এসেছেন।

আইএস প্রসঙ্গে দেশে কোন আইএস নেই উল্লেখ করে বিদেশীদের উদ্দেশ্য মন্ত্রী বলেন- আপনাদের কাছে ক্ষমা চাই। আমাদের দেশে আইএস প্রতিরোধে সহযোগিতার প্রয়োজন নেই। নিজেদের কথা ভাবুন। আমরা মুক্তিযোদ্ধ করে দেশ স্বাধীন করতে পেরেছি, আইএসও প্রতিরোধ করতে পারব।

উত্তরপূর্ব২৪ডটকম/ওয়াইএম/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত