সর্বশেষ

  জকিগঞ্জে এম. জাকির হুসেইন হিফজুল ক্বোরআন প্রতিযোগীতা বাস্তবায়ন কমিটির সভা   ছাতকে পৃথক অভিযানে ভারতীয় মদ, জিরাসহ ৪জন আটক   পাক প্রধানমন্ত্রীর পদ থেকে বরখাস্ত নওয়াজ শরিফ   ‘মরহুম মনফর আলী এন্ড মরহুম হালিমা বিবি ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে বিশ্বনাথে ফ্রি খৎনা অনুষ্ঠান   দক্ষিণ সুরমার গ্যাস বিস্ফোরণে অগ্নিদগ্ধ ১, ৩টি গাড়ি ভস্মীভূত   সিলেটে ‘অলিম্পিক ডে- ২০১৭’ উদযাপন উপলক্ষে র‍্যালি অনুষ্ঠিত   কমলগঞ্জে পল্লী উন্নয়ন কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা প্রদান   দেশে প্রতি মিনিটে ১৩৮৯ পিস ইয়াবা গ্রহণ করে তরুণ-তরুণীরা   অনেক আসামি পলাতক, কিছু করার নেই তদন্ত সংস্থার   গুলশান হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেফতার   ‘সেরা বাঙালি’র পুরস্কার নিতে আজ কোলকাতা যাচ্ছেন মাশরাফি   ‘১৮ হাজার হাজির হজ অনিশ্চিত’ : ৯১ টি হজ্জ এজেন্সির সংবাদ সম্মেলন   রড ছাড়াই কলেজের ভবন নির্মাণের ঘটনায় তদন্ত শুরু   ‘নিরাপত্তার কারণে সম্মেলনের অনুমতি দেওয়া হয়নি ইউনূস সেন্টারকে’ : ‘অনিবার্য কারণবশত’ সামাজিক ব্যবসা সম্মেলন বাতিল   সভাপতি পার্থকে অব্যাহতি, শাবি ছাত্রলীগের নতুন ভারপ্রাপ্ত সভাপতি হলেন রুহুল আমিন   শ্রীমঙ্গলে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা   মৌলভীবাজার পৌরসভায় ৮৩ কোটি টাকার বাজেট ঘোষণা   প্রাথমিক বিদ্যালয়ের মানোন্নয়নে কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে হবে : তাহমিনা খাতুন   দোয়ারাবাজারে শহিদ মিনারের উদ্বোধন করলেন এমপি মানিক   সিলেট জেলা পরিবার পরিকল্পনা বিভাগের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

সিলেট বিআরটিএ রেকর্ড-কিপার তছলিম বেপরোয়া

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ১৩:৪৫:৫৯

বিআরটিএ রেকর্ড-কিপার তছলিম।

উত্তরপূর্ব প্রতিবেদন : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ ॥ সিলেট বিআরটিএ এখন সাধারণ মানুষের কাছে হয়রানির আরেক নাম। এখানে কর্মরত কর্মকর্তা-কর্মচারি চাকরির সুবাদে অবৈধ টাকা দিয়ে গড়ছেন সম্পদের পাহাড়।

অভিযোগ রয়েছে- এখানে টাকার বিনিময়ে বৈধ-অবৈধ কাজ দ্রুত সম্পাদন করা হয়। এছাড়াও সিলেটে অবাধে বর্ডার-পাস মোটসাইকেল চলছে বিআরটি অফিসের কর্মরত কর্মকর্তা আর কর্মচারীদের যোগসাজশে। মোটা অংকের টাকার বিনিময়ে বিআরটিএ অফিসের কর্মকর্তা কর্মচারী নকল কাগজপত্র তৈরি করে দেন। তছলিম জামায়াত-শিবিরের রাজনীতির সাথে জড়িত।

এদিকে, সিলেট বিআরটিএ অফিসে সীমাহীন অনিয়ম দুর্নীতির বরপুত্র হলেন রেকর্ড কিপার তছলিম মাহমুদ। তার বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। আর তার সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে সাব্বির, ইমনসহ আরো কয়েকজন।

রেকর্ড কিপার তছলিম মাহমুদ ও বিআরটিএ অফিসের হালচাল নিয়ে সিলেট মোটর মালিক গ্রুপের জেনারেল ম্যানেজার মো. দেলোয়ার হোসেন চৌধুরী বাচ্চু বলেন- “আমাকে প্রায়ই মটরযান মালিকদের কাজ নিয়ে বিআরটিএ অফিসে যেতে হয়”। অফিসের কর্মকর্তা কর্মচারীরা সাধ্যানুযায়ী গ্রাহকদেরকে সেবা প্রদানে সচেষ্ট থাকলেও রেকর্ড-কিপার তছলিম মাহমুদের টেবিলের চিত্র সম্পূর্ণ বিপরীত। তার চাকরির মূল থিম হচ্ছে গ্রাহক হয়রানি ও অনৈতিক অবৈধ টাকা আদায়।

অভিযোগ রয়েছে- গাড়ির মালিকানা পরিবর্তন সংক্রান্ত কোন কাজ নিয়ে গেলে রেকর্ড-কিপার তছলিম মাহমুদ প্রথমেই গ্রাহককে জিজ্ঞাসা করে আর্জেন্ট না নরমাল। আর্জেন্ট মানে ১০ হাজার টাকা আর নরমাল ৫ হাজার টাকা। তার (তছলিমের) কাছে আর্জেন্ট ফি দিয়ে ফাইল জমা দিলেও জুতা ক্ষয়ে যায় তবু নাম পরিবর্তন হয় না।

অভিযোগ আছে- এই রেকর্ড-কিপার তছলিম মাহমুদ গ্রাহকদের জমাকৃত ফাইল থেকে গুরুত্বপূর্ণ কাজ সরিয়ে নিয়ে প্রতিনিয়ত গ্রাহকদের পকেট কাটে। গ্রাহকরা তছলিমের এ হেন অনৈতিক কাজের প্রতিবাদ করলে তছলিম তার পোষা দালালদের লেলিয়ে দিয়ে শারীরিকভাবে নাজেহাল করে।

সরেজমিনে দেখা গেছে- রেকর্ড রুম একটি স্পর্শকাতর সংরক্ষিত এলাকা হওয়ার পরও ঐ রুমের মধ্যে সবসময় ৪-৫ জন দালাল অবাধে কাগজপত্র ঘাটাঘাটি করে”।

জালালাবাদ থানার নাইরপুতা গ্রামের সামছুদ্দীন অভিযোগ করেন- গত ১৯ ফেব্রুয়ারি ২০১৫ তারিখে তিনি তার সিএনজি অটোরিকশা সিলেট-থ ১১৭৬৩৬ এর নাম পরিবর্তনের জন্য বিআরটিএ অফিসে গেলে উক্ত রেকর্ড-কিপার তছলিম মাহমুদ ১৫ দিনের মধ্যে নাম পরিবর্তন করে দেয়ার কথা বলে তার কাছ থেকে ৪ হাজার টাকা নিয়ে আজ ৯ মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত নাম পরিবর্তন হয়নি উপরন্ত তছলিম মাহমুদ আরও ৩ হাজার টাকা দাবি করেন। দাবিকৃত ৩ হাজার টাকা না দেওয়ায় এখন ফাইলটি গায়েব করে ফেলেছে।

সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সময় বিআরটিএ অফিসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলেও তছলিমের অবৈধ অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে রহস্যজনক কারণে আজ পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি। সিলেট বিআরটিএ অফিসের রেকর্ড-কিপার এই তছলিম মাহমুদের অপকর্ম সম্পর্কে বিআরটিএ অফিসের এডি এনায়েত হোসেন মন্টু বরাবরে গ্রাহকরা বার বার অভিযোগ করেও কোন প্রতিকার পাননি।

উত্তরপূর্ব২৪ডটকম/টিএইচটি/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত