সর্বশেষ

  ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের বর্ধিত ভবনের সামনে পুনঃস্থাপন   ব্যক্তি উদ্যোগে কানাইঘাট পৌর সভার ভবানীগঞ্জ বাজার রাস্তার সংস্কারকাজ শুরু   মাধবপুরে একাধিক মামলার পলাতক আসামি গ্রেফতার   বিশ্বনাথে এলাকাবাসীর সাথে প্রশাসনের বৈঠক   জগন্নাথপুরে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১৫   রমজানের পবিত্রতা রক্ষায় দক্ষিণ সুরমা কাঠ ক্যবসায়ী কল্যাণ সমিতির র‌্যালি   খাঁরপাড়া আরজাদ আলী জামে মসজিদের উদ্বোধন করলেন সিটি মেয়র   নুরুলের দাদীর শয্যাপাশে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেটের নেতৃবৃন্দ   ৬ষ্ঠ ঘূর্ণী প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ   বিশ্বম্ভরপুরে বিএনপির আনন্দ মিছিল   জুড়ীতে যৌন নিপীড়নের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে   ভাস্কর্য সরানোর প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ সমাবেশ   বড়লেখায় কাবিটা ও কাবিখা’র আওতায় দরিদ্র ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে সোলার প্যানেল বিতরণ   মোগলাবাজারে শাহ জকনের ত্রাণ বিতরণ   অংকন টেলেন্টপুলে জিপিএ-৫ পেয়েছে   মৌলভীবাজারে হলুদে সেজেছে প্রকৃতি, কদমের মৌ মৌ গন্ধ   দিরাইয়ে দুর্গত মানুষের পাশে প্রবাসী শফিকুল   দেশে উন্নয়নের জোয়ার বইছে : দক্ষিণ সুনামগঞ্জে এম.এ মান্নান   ‘বেসামরিক নাগরিকদের চিকিৎসাসেবায় বাংলাদেশ বাস্তবভিত্তিক পদ্ধতি গ্রহণ করছে’   দীর্ঘ ৮ বছর পর মৌলভীবাজার জেলা বিএনপির নতুন কমিটি: আনন্দ মিছিল

সিলেট বিআরটিএ রেকর্ড-কিপার তছলিম বেপরোয়া

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ১৩:৪৫:৫৯

বিআরটিএ রেকর্ড-কিপার তছলিম।

উত্তরপূর্ব প্রতিবেদন : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ ॥ সিলেট বিআরটিএ এখন সাধারণ মানুষের কাছে হয়রানির আরেক নাম। এখানে কর্মরত কর্মকর্তা-কর্মচারি চাকরির সুবাদে অবৈধ টাকা দিয়ে গড়ছেন সম্পদের পাহাড়।

অভিযোগ রয়েছে- এখানে টাকার বিনিময়ে বৈধ-অবৈধ কাজ দ্রুত সম্পাদন করা হয়। এছাড়াও সিলেটে অবাধে বর্ডার-পাস মোটসাইকেল চলছে বিআরটি অফিসের কর্মরত কর্মকর্তা আর কর্মচারীদের যোগসাজশে। মোটা অংকের টাকার বিনিময়ে বিআরটিএ অফিসের কর্মকর্তা কর্মচারী নকল কাগজপত্র তৈরি করে দেন। তছলিম জামায়াত-শিবিরের রাজনীতির সাথে জড়িত।

এদিকে, সিলেট বিআরটিএ অফিসে সীমাহীন অনিয়ম দুর্নীতির বরপুত্র হলেন রেকর্ড কিপার তছলিম মাহমুদ। তার বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। আর তার সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে সাব্বির, ইমনসহ আরো কয়েকজন।

রেকর্ড কিপার তছলিম মাহমুদ ও বিআরটিএ অফিসের হালচাল নিয়ে সিলেট মোটর মালিক গ্রুপের জেনারেল ম্যানেজার মো. দেলোয়ার হোসেন চৌধুরী বাচ্চু বলেন- “আমাকে প্রায়ই মটরযান মালিকদের কাজ নিয়ে বিআরটিএ অফিসে যেতে হয়”। অফিসের কর্মকর্তা কর্মচারীরা সাধ্যানুযায়ী গ্রাহকদেরকে সেবা প্রদানে সচেষ্ট থাকলেও রেকর্ড-কিপার তছলিম মাহমুদের টেবিলের চিত্র সম্পূর্ণ বিপরীত। তার চাকরির মূল থিম হচ্ছে গ্রাহক হয়রানি ও অনৈতিক অবৈধ টাকা আদায়।

অভিযোগ রয়েছে- গাড়ির মালিকানা পরিবর্তন সংক্রান্ত কোন কাজ নিয়ে গেলে রেকর্ড-কিপার তছলিম মাহমুদ প্রথমেই গ্রাহককে জিজ্ঞাসা করে আর্জেন্ট না নরমাল। আর্জেন্ট মানে ১০ হাজার টাকা আর নরমাল ৫ হাজার টাকা। তার (তছলিমের) কাছে আর্জেন্ট ফি দিয়ে ফাইল জমা দিলেও জুতা ক্ষয়ে যায় তবু নাম পরিবর্তন হয় না।

অভিযোগ আছে- এই রেকর্ড-কিপার তছলিম মাহমুদ গ্রাহকদের জমাকৃত ফাইল থেকে গুরুত্বপূর্ণ কাজ সরিয়ে নিয়ে প্রতিনিয়ত গ্রাহকদের পকেট কাটে। গ্রাহকরা তছলিমের এ হেন অনৈতিক কাজের প্রতিবাদ করলে তছলিম তার পোষা দালালদের লেলিয়ে দিয়ে শারীরিকভাবে নাজেহাল করে।

সরেজমিনে দেখা গেছে- রেকর্ড রুম একটি স্পর্শকাতর সংরক্ষিত এলাকা হওয়ার পরও ঐ রুমের মধ্যে সবসময় ৪-৫ জন দালাল অবাধে কাগজপত্র ঘাটাঘাটি করে”।

জালালাবাদ থানার নাইরপুতা গ্রামের সামছুদ্দীন অভিযোগ করেন- গত ১৯ ফেব্রুয়ারি ২০১৫ তারিখে তিনি তার সিএনজি অটোরিকশা সিলেট-থ ১১৭৬৩৬ এর নাম পরিবর্তনের জন্য বিআরটিএ অফিসে গেলে উক্ত রেকর্ড-কিপার তছলিম মাহমুদ ১৫ দিনের মধ্যে নাম পরিবর্তন করে দেয়ার কথা বলে তার কাছ থেকে ৪ হাজার টাকা নিয়ে আজ ৯ মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত নাম পরিবর্তন হয়নি উপরন্ত তছলিম মাহমুদ আরও ৩ হাজার টাকা দাবি করেন। দাবিকৃত ৩ হাজার টাকা না দেওয়ায় এখন ফাইলটি গায়েব করে ফেলেছে।

সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সময় বিআরটিএ অফিসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলেও তছলিমের অবৈধ অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে রহস্যজনক কারণে আজ পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি। সিলেট বিআরটিএ অফিসের রেকর্ড-কিপার এই তছলিম মাহমুদের অপকর্ম সম্পর্কে বিআরটিএ অফিসের এডি এনায়েত হোসেন মন্টু বরাবরে গ্রাহকরা বার বার অভিযোগ করেও কোন প্রতিকার পাননি।

উত্তরপূর্ব২৪ডটকম/টিএইচটি/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত