সর্বশেষ

  ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ   ‘আদর্শ সমাজ গঠনে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে’   সাচনা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানপাঠ পরিদর্শনে রঞ্জিত সরকার   জামালগঞ্জে আগুনে পুড়ে ছাই ৯ দোকান: দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি   লা-মাযহাবীদের প্রতিহত না করলে সিলেটের ধর্মপ্রাণ জনতা কঠিন সিদ্ধান্ত নেবে: হুছামুদ্দীন চৌধুরী   মহানগর গোয়েন্দা পুলিশের অভিযান: ইয়াবা ট্যাবলেট ও অটোরিকশাসহ আটক ১   কানাইঘাটে লেগুনার ধাক্কায় নিহত ট্রাক চালকের দাফন সম্পন্ন   মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু

বিশ্বম্ভরপুর-তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ১০:৫১:৪৭

বিশ্বম্ভরপুর প্রতিনিধি : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ ॥ সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কের সংস্কার না করেই আব্দুজ জহুর সেতুতে টোল আদায় হচ্ছে। এর প্রতিবাদে সকল প্রকার যানবাহন বন্ধে ধর্মঘট ডাকা হয়।

বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কে সিএজি, লেগুনাসহ সকল প্রকার যানবাহন শ্রমিক, মালিক সমিতির ডাকে মঙ্গলবার (২৪ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট ডাকা হয়।

সোমবার শ্রমিক-মালিক সমিতির পক্ষ থেকে বিশ্বম্ভরপুরের সর্বত্র মাইকিং করে যানবাহন চলাচল বন্ধে ধর্মঘট ঘোষণা দেয়া হয়।

বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলা তথা উত্তর-পশ্চিম সুরমা পাড়ের হাওরবাসীর স্বপ্নের সেতু আব্দুজ জহুর সেতু চালু হওয়ায় এ অঞ্চলে যোগাযোগের সুযোগ সৃষ্টি হয়। কিন্তু দুঃখের বিষয় আব্দুজ জহুর সেতুর বৈঠাখালি থেকে এ দু’টি উপজেলার যোগাযোগের প্রতিটি সড়ক ভাঙা ও গর্ত সৃষ্টি হওয়ায়  যানচলাচলে প্রায় অনুপযোগী হয়ে পড়েছে।

ঝুঁকিপূর্ণ অবস্থায় যাত্রী সাধারণকে নিয়ে যানবাহন চলাচল করছে। তার উপর আবার আব্দুজ জহুর সেতুতে টোল আদায় করা হচ্ছে। নবনির্মিত সেতুতে টোল আদায় সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সোচ্চার হাওরবাসী। ইতিমধ্যেই টোল আদায়ের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে অনেকগুলো মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

এ ব্যপারে গণমাধ্যমেও ব্যাপক প্রচার হয়েছে। তাছাড়া জাতীয় সংসদেও বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ টোল আদায় প্রত্যাহারে হাওরবাসীর দাবির প্রেক্ষিতে সংসদে দুইদিন উত্থাপন করেন।

ধর্মঘটের ফলে যানবাহন চলাচল বন্ধ থাকলে জনজীবনে চরম দুর্ভোগ হবে এবং সার্বিক পরিস্থিতির মারাত্মক অবনতির আশংকা করছেন এলাকাবাসী।

উত্তরপূর্ব২৪ডটকম/এসকেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত