সর্বশেষ

  ছাতকে পুলিশের অভিযানে গাঁজাসহ আটক ১   শ্রীমঙ্গল বিজিবি’র বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন   মুক্তিযোদ্ধারা হচ্ছেন জাতির সূর্যসন্তান : শফিক চৌধুরী   বিয়ানীবাজার পৌর মেয়রের বাজেটে বড় চমক : সাড়ে ৪৬ কোটি টাকার বাজেটে উন্নয়ন ব্যয় ৯১ শতাংশের বেশি   দিরাইয়ে যুব নারীদের হস্তশিল্প প্রশিক্ষণ কোর্স সম্পন্ন   ডিএনএ রিপোর্টে সত্যতা মেলেনি : আতিয়া মহলে নিহতদের মধ্যে নেই জঙ্গি মুসা   বাহুবলে অবৈধ স্পিরিট বিক্রি করায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা   ছাতকে ১৬টি বিষধর সাপ আটক   সিলেট-ঢাকা মহাসড়কে হাইওয়ে পুলিশের অসহনীয় চাঁদাবাজী   যাকাতের অর্থ আয়বর্ধক কাজে ব্যয় করতে হবে: রাহাত আনোয়ার   বজ্রপাতের কারণে পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধস   কমলগঞ্জে সংসদ সদস্য’র ঐচ্ছিক তহবিলের টাকা বিতরণ   এপেক্সিয়ান চন্দন দাসের মায়ের মৃত্যুতে সাবেক মেয়র কামরানের শোক   মওদুদের জন্য খাট পাঠাতে চান নাসিম   মসজিদ আল হারামে শবে কদরের রাতে ২০ লাখের বেশি মানুষ মোনাজাতে শরীক   পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের শুভেচ্ছা   জ্যেষ্ঠ সাংসদদের পাশে পাচ্ছেন অর্থমন্ত্রী   গাজীপুরে ট্রাকের ধাক্কায় ১ জনের মৃত্যু   গ্রামীনফোন’র ঈদ আয়োজনে আয়নাবাজি : ৪টি চ্যানেল, ২০টি নাটক   বৃষ্টির দিনে যেমন পোশাক

বিশ্বম্ভরপুর-তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ১০:৫১:৪৭

বিশ্বম্ভরপুর প্রতিনিধি : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ ॥ সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কের সংস্কার না করেই আব্দুজ জহুর সেতুতে টোল আদায় হচ্ছে। এর প্রতিবাদে সকল প্রকার যানবাহন বন্ধে ধর্মঘট ডাকা হয়।

বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কে সিএজি, লেগুনাসহ সকল প্রকার যানবাহন শ্রমিক, মালিক সমিতির ডাকে মঙ্গলবার (২৪ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট ডাকা হয়।

সোমবার শ্রমিক-মালিক সমিতির পক্ষ থেকে বিশ্বম্ভরপুরের সর্বত্র মাইকিং করে যানবাহন চলাচল বন্ধে ধর্মঘট ঘোষণা দেয়া হয়।

বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলা তথা উত্তর-পশ্চিম সুরমা পাড়ের হাওরবাসীর স্বপ্নের সেতু আব্দুজ জহুর সেতু চালু হওয়ায় এ অঞ্চলে যোগাযোগের সুযোগ সৃষ্টি হয়। কিন্তু দুঃখের বিষয় আব্দুজ জহুর সেতুর বৈঠাখালি থেকে এ দু’টি উপজেলার যোগাযোগের প্রতিটি সড়ক ভাঙা ও গর্ত সৃষ্টি হওয়ায়  যানচলাচলে প্রায় অনুপযোগী হয়ে পড়েছে।

ঝুঁকিপূর্ণ অবস্থায় যাত্রী সাধারণকে নিয়ে যানবাহন চলাচল করছে। তার উপর আবার আব্দুজ জহুর সেতুতে টোল আদায় করা হচ্ছে। নবনির্মিত সেতুতে টোল আদায় সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সোচ্চার হাওরবাসী। ইতিমধ্যেই টোল আদায়ের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে অনেকগুলো মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

এ ব্যপারে গণমাধ্যমেও ব্যাপক প্রচার হয়েছে। তাছাড়া জাতীয় সংসদেও বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ টোল আদায় প্রত্যাহারে হাওরবাসীর দাবির প্রেক্ষিতে সংসদে দুইদিন উত্থাপন করেন।

ধর্মঘটের ফলে যানবাহন চলাচল বন্ধ থাকলে জনজীবনে চরম দুর্ভোগ হবে এবং সার্বিক পরিস্থিতির মারাত্মক অবনতির আশংকা করছেন এলাকাবাসী।

উত্তরপূর্ব২৪ডটকম/এসকেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত