সর্বশেষ

  হাওরবাসীর দুর্যোগ নিয়ে তামাশা করবেন না   “আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান, আমার কোন চাওয়া পাওয়া নেই”   গোলাপগঞ্জে বিদ্যুতায়িত হয়ে শিক্ষার্থীর মৃত্যু   রশিদিয়া দাখিল মাদরাসায় বিশ্ব বই দিবস উদযাপন   এনইইউবিতে ‘ক্যারিয়ার ক্লাব’র যাত্রা শুরু   ধর্মপাশা সদর ইউনিয়নের বাজেট ঘোষণা   জামালগঞ্জে এক কিশোরীর দুই জন্ম নিবন্ধন: বাল্যবিবাহ সম্পন্ন, এলাকায় তোলপাড়   বিশ্বনাথে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালী   কাউন্সিলর আফতাবকে ৭নং ওয়ার্ড যুবলীগের সংর্বধনা   সব চেষ্টা ব্যর্থ, তলিয়ে গেল শনি: হাওরপাড়ে চলছে কৃষকের আহাজারি   হাওরের ক্ষতিগ্রস্ত পরিবার পাবে মাসে ৩০ কেজি চাল ও নগদ অর্থ   মহাজনী ও এনজিও ঋনের চাপ: সব হারিয়ে দিশেহারা হাওরবাসী   বাবাকে ছাপিয়ে যেতে চান টাইগার শ্রফ   বাজারে আসুসের তিন জেনফোন   সুনামগঞ্জে শনির হাওরের বাঁধে ৩টি স্থানে ভাঙন   মহামতি লেনিনের জন্মবার্ষিকীতে সিলেটে লাল পতাকা মিছিল   ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে   লাখাইয়ে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার   আত্মসমর্পণ করে জামিন পেলেন তারেকের শাশুড়ি সিলেটের সৈয়দা ইকবাল মান্দ বানু   শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে : সিলেটে খাদ্যমন্ত্রী

বিশ্বম্ভরপুর-তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ১০:৫১:৪৭

বিশ্বম্ভরপুর প্রতিনিধি : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ ॥ সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কের সংস্কার না করেই আব্দুজ জহুর সেতুতে টোল আদায় হচ্ছে। এর প্রতিবাদে সকল প্রকার যানবাহন বন্ধে ধর্মঘট ডাকা হয়।

বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কে সিএজি, লেগুনাসহ সকল প্রকার যানবাহন শ্রমিক, মালিক সমিতির ডাকে মঙ্গলবার (২৪ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট ডাকা হয়।

সোমবার শ্রমিক-মালিক সমিতির পক্ষ থেকে বিশ্বম্ভরপুরের সর্বত্র মাইকিং করে যানবাহন চলাচল বন্ধে ধর্মঘট ঘোষণা দেয়া হয়।

বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলা তথা উত্তর-পশ্চিম সুরমা পাড়ের হাওরবাসীর স্বপ্নের সেতু আব্দুজ জহুর সেতু চালু হওয়ায় এ অঞ্চলে যোগাযোগের সুযোগ সৃষ্টি হয়। কিন্তু দুঃখের বিষয় আব্দুজ জহুর সেতুর বৈঠাখালি থেকে এ দু’টি উপজেলার যোগাযোগের প্রতিটি সড়ক ভাঙা ও গর্ত সৃষ্টি হওয়ায়  যানচলাচলে প্রায় অনুপযোগী হয়ে পড়েছে।

ঝুঁকিপূর্ণ অবস্থায় যাত্রী সাধারণকে নিয়ে যানবাহন চলাচল করছে। তার উপর আবার আব্দুজ জহুর সেতুতে টোল আদায় করা হচ্ছে। নবনির্মিত সেতুতে টোল আদায় সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সোচ্চার হাওরবাসী। ইতিমধ্যেই টোল আদায়ের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে অনেকগুলো মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

এ ব্যপারে গণমাধ্যমেও ব্যাপক প্রচার হয়েছে। তাছাড়া জাতীয় সংসদেও বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ টোল আদায় প্রত্যাহারে হাওরবাসীর দাবির প্রেক্ষিতে সংসদে দুইদিন উত্থাপন করেন।

ধর্মঘটের ফলে যানবাহন চলাচল বন্ধ থাকলে জনজীবনে চরম দুর্ভোগ হবে এবং সার্বিক পরিস্থিতির মারাত্মক অবনতির আশংকা করছেন এলাকাবাসী।

উত্তরপূর্ব২৪ডটকম/এসকেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত