সর্বশেষ

  বঙ্গবন্ধু’র ভাষণ: উৎসব পালনের প্রস্তুতি সভা   এমপি কেয়া চৌধুরীর উপর হামলার ঘটনায় মামলা   ‘ভাই, কেমন আছেন?’   ড. মোমেনকে সিলেট জেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির অভিনন্দন   পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ২ ডিসেম্বর   কোম্পানীগঞ্জের শামীমসহ ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ ৩দফা দাবিতে স্মারকলিপি   নির্বাচনে বিএনপি জোটে থাকবে জামায়াত: ফখরুল   টুকেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের ইন্তেকাল   টিলাকেটে ভরাট চলছে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানির আবাসিক জমি!   গ্রেটার ম্যানচেস্টার আ’লীগ সভাপতি ছুরাবুর রহমান ও স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আমিনুল হক সিলেটে সংবর্ধিত   মুক্তিযোদ্ধা ফারুক হত্যা : এমপি রানার জামিন হাই কোর্টে নাকচ   বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি আনন্দের : ফখরুল   ওয়ানডেতে ড্যাডসওয়েলের 'ড্যাডলি' ৪৯০ রানের রেকর্ড!   অধ্যাপক ফখরুলের মৃত্যুতে এমপি ইমরান আহমদের শোক   দেওয়ান ফরিদ গাজীর মৃত্যুবার্ষিকী আজ : স্মরণসভাসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা   জগন্নাথপুরে সংঘর্ষে আহত ১০   শিক্ষাকে প্রাধান্য দিয়ে শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন: এমপি আবু জাহির   খাদিমপাড়ায় পাহাড় কাটার দায়ে একজনকে ২ লক্ষ টাকা জরিমানা   নগরীর বিভিন্ন এলাকার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করলেন সিসিক মেয়র আরিফ   বালাগঞ্জে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে ৮ হাজার শিক্ষার্থী

বিশ্বম্ভরপুর-তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ১০:৫১:৪৭

বিশ্বম্ভরপুর প্রতিনিধি : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ ॥ সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কের সংস্কার না করেই আব্দুজ জহুর সেতুতে টোল আদায় হচ্ছে। এর প্রতিবাদে সকল প্রকার যানবাহন বন্ধে ধর্মঘট ডাকা হয়।

বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কে সিএজি, লেগুনাসহ সকল প্রকার যানবাহন শ্রমিক, মালিক সমিতির ডাকে মঙ্গলবার (২৪ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট ডাকা হয়।

সোমবার শ্রমিক-মালিক সমিতির পক্ষ থেকে বিশ্বম্ভরপুরের সর্বত্র মাইকিং করে যানবাহন চলাচল বন্ধে ধর্মঘট ঘোষণা দেয়া হয়।

বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলা তথা উত্তর-পশ্চিম সুরমা পাড়ের হাওরবাসীর স্বপ্নের সেতু আব্দুজ জহুর সেতু চালু হওয়ায় এ অঞ্চলে যোগাযোগের সুযোগ সৃষ্টি হয়। কিন্তু দুঃখের বিষয় আব্দুজ জহুর সেতুর বৈঠাখালি থেকে এ দু’টি উপজেলার যোগাযোগের প্রতিটি সড়ক ভাঙা ও গর্ত সৃষ্টি হওয়ায়  যানচলাচলে প্রায় অনুপযোগী হয়ে পড়েছে।

ঝুঁকিপূর্ণ অবস্থায় যাত্রী সাধারণকে নিয়ে যানবাহন চলাচল করছে। তার উপর আবার আব্দুজ জহুর সেতুতে টোল আদায় করা হচ্ছে। নবনির্মিত সেতুতে টোল আদায় সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সোচ্চার হাওরবাসী। ইতিমধ্যেই টোল আদায়ের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে অনেকগুলো মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

এ ব্যপারে গণমাধ্যমেও ব্যাপক প্রচার হয়েছে। তাছাড়া জাতীয় সংসদেও বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ টোল আদায় প্রত্যাহারে হাওরবাসীর দাবির প্রেক্ষিতে সংসদে দুইদিন উত্থাপন করেন।

ধর্মঘটের ফলে যানবাহন চলাচল বন্ধ থাকলে জনজীবনে চরম দুর্ভোগ হবে এবং সার্বিক পরিস্থিতির মারাত্মক অবনতির আশংকা করছেন এলাকাবাসী।

উত্তরপূর্ব২৪ডটকম/এসকেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত