সর্বশেষ

  মাতৃভাষা দিবস উপলক্ষে খাদিমনগর যুব কল্যাণ পরিষদের শ্রদ্ধাঞ্জলি   সিলেটে কাল থেকে শুরু হচ্ছে ‘বেঙ্গল সংস্কৃতি উৎস’   রশিদিয়া দাখিল মাদরাসায় মাতৃভাষা দিবস উদযাপন   সিলেটে জুতা পায়ে শহীদ মিনারে উঠে শ্রদ্ধা জানালেন বাংলাদেশ ব্যাংক কর্মকর্তারা!   ‘বাংরেজি’ ছাড়াতে হবে: শেখ হাসিনা   কমলগঞ্জে ধলাই নদীতে পড়ে শিশুর মৃত্যু   কমলগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   নানা আয়োজনে মাতৃভাষা দিবস পালন করলো মেট্রোপলিটন ইউনিভার্সিটি   ২৪ ফেব্রুয়ারি থেকে সিলেটে শুরু হচ্ছে ‘লন্ডন ১৯৭১’ আলোকচিত্র প্রদর্শনী   স্কলার্স একাডেমিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন   জগন্নাথপুরে জুয়ার আসর থেকে আটক ৫   দক্ষিণ সুনামগঞ্জে কিশোরী ধর্ষিত : ধর্ষক আটক   ব্লগার রাজীব হত‌্যা মামলার আসামি জঙ্গি রানা রিমান্ডে   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেট জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পুষ্পস্তবক অর্পণ   সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার   কমলগঞ্জে আইনজীবির বাড়িতে ডাকাতি : আহত ১   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মহানগর স্বেচ্ছাসেবক লীগের পুষ্পস্তবক অর্পণ   যেভাবে গ্রেফতার হলো ব্লগার রাজীব হত্যার মূল আসামি রানা   কমলগঞ্জের ধলাই নদী থেকে স্কুলছাত্রের মৃতদেহ উদ্ধার

বিশ্বম্ভরপুর-তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ১০:৫১:৪৭

বিশ্বম্ভরপুর প্রতিনিধি : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ ॥ সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কের সংস্কার না করেই আব্দুজ জহুর সেতুতে টোল আদায় হচ্ছে। এর প্রতিবাদে সকল প্রকার যানবাহন বন্ধে ধর্মঘট ডাকা হয়।

বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কে সিএজি, লেগুনাসহ সকল প্রকার যানবাহন শ্রমিক, মালিক সমিতির ডাকে মঙ্গলবার (২৪ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট ডাকা হয়।

সোমবার শ্রমিক-মালিক সমিতির পক্ষ থেকে বিশ্বম্ভরপুরের সর্বত্র মাইকিং করে যানবাহন চলাচল বন্ধে ধর্মঘট ঘোষণা দেয়া হয়।

বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলা তথা উত্তর-পশ্চিম সুরমা পাড়ের হাওরবাসীর স্বপ্নের সেতু আব্দুজ জহুর সেতু চালু হওয়ায় এ অঞ্চলে যোগাযোগের সুযোগ সৃষ্টি হয়। কিন্তু দুঃখের বিষয় আব্দুজ জহুর সেতুর বৈঠাখালি থেকে এ দু’টি উপজেলার যোগাযোগের প্রতিটি সড়ক ভাঙা ও গর্ত সৃষ্টি হওয়ায়  যানচলাচলে প্রায় অনুপযোগী হয়ে পড়েছে।

ঝুঁকিপূর্ণ অবস্থায় যাত্রী সাধারণকে নিয়ে যানবাহন চলাচল করছে। তার উপর আবার আব্দুজ জহুর সেতুতে টোল আদায় করা হচ্ছে। নবনির্মিত সেতুতে টোল আদায় সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সোচ্চার হাওরবাসী। ইতিমধ্যেই টোল আদায়ের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে অনেকগুলো মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

এ ব্যপারে গণমাধ্যমেও ব্যাপক প্রচার হয়েছে। তাছাড়া জাতীয় সংসদেও বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ টোল আদায় প্রত্যাহারে হাওরবাসীর দাবির প্রেক্ষিতে সংসদে দুইদিন উত্থাপন করেন।

ধর্মঘটের ফলে যানবাহন চলাচল বন্ধ থাকলে জনজীবনে চরম দুর্ভোগ হবে এবং সার্বিক পরিস্থিতির মারাত্মক অবনতির আশংকা করছেন এলাকাবাসী।

উত্তরপূর্ব২৪ডটকম/এসকেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত