সর্বশেষ

  সিলেটে বিদ্যুতের ট্রান্সফরমার আত্মসাৎ মামলায় দুই প্রকৌশলীর ৩ বছরের কারাদণ্ড   জঙ্গি মুসা কিনা জানতে সিলেটে মায়ের ডিএনএ নমুনা সংগ্রহ   শিক্ষা অর্জনের পাশাপাশি সাহিত্যচর্চা করতে হবে : মুহাম্মদ জাফর ইকবাল   লিডিং ইউনিভার্সিটিতে ব্যবসায় প্রশাসন বিভাগের কর্মশালা অনুষ্ঠিত   সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়   সিলেটে বোমা বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা প্রধান আর নেই   মৌলভীবাজারের নাসিরপুরের জঙ্গি আস্তানা থেকে ৪ শিশু, ২ নারী ও ১ পুরুষের লাশ উদ্ধার   কুমিল্লায় বিএনপি প্রার্থী মনিরুল জয়ী   তাহিরপুরের বাদাঘাটে শাহীন টেলিকমের র‌্যাফেল ড্র অনুষ্ঠিত   তাহিরপুরে আলোকিত জাতি গঠনের দীপ্ত শপথ নিয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন   সুনামগঞ্জ-২ আসনে ৫৬ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী ড. জয়া সেন   মৌলভীবাজারে মণিপুরীদের নববর্ষ উৎসব পালিত   দিরাইয়ে নৌকা নিয়ে অপ্রতিরোধ্য সুরঞ্জিত পত্নী জয়া: পাত্তাই পেলেন না রেজু   দিরাই-শাল্লা উপনির্বাচন: বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে জয়া সেন   মৌলভীবাজারের নাসিরপুরে ৭ থেকে ৮ জঙ্গির মরদেহ: প্রেসব্রিফিংয়ে মনিরুল ইসলাম   দিরাই-শাল্লা উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন: ভোট গণনা শুরু   ডিএমসিবি’র ১২০তম দক্ষিণ সুরমা শাখার উদ্বোধন   এক দৃশ্যের জন্য ৩ কোটি রুপি?   মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে ছাতকে কেয়ার-জিএসকে’র কর্মশালা সম্পন্ন   জকিগঞ্জ সীমান্তে ভারতীয় ফেন্সিডিলসহ মাদক পাচারকারী আটক

বড়লেখায় সিদ্দিক আহমদ জুনিয়র বৃত্তি পরীক্ষা ও পুরস্কার বিতরণ

প্রকাশিত : ২০১৫-১১-২২ ০১:৩৪:৩৫

বড়লেখা প্রতিনিধি : রোববার, ২২ নভেম্বর ২০১৫ ॥ মৌলভীবাজারের বড়লেখায় লন্ডন প্রবাসী সিদ্দিক আহমদের অর্থায়নে ‘সিদ্দিক আহমদ বৃত্তি প্রকল্প’ এর আয়োজনে জুনিয়র বৃত্তি পরীক্ষা পৌর শহরের পিসি উচ্চ বিদ্যালয় হলরুমে শনিবার (২১ নভেম্বর) সকালে অনুষ্ঠিত হয়। পরে দুপুর ২টায় বৃত্তিপ্রাপ্তদের পুরস্কার বিতরণ করা হয়।
 
দশমবারের মতো অনুষ্ঠিত এ বৃত্তি পরীক্ষায় উপজেলার ২৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪১ জন পরীক্ষার্থী অংশ নেয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ৫০ মার্কস’র ১ ঘণ্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুরে ফলাফল ঘোষণা করেন প্রকল্পের সদস্য সচিব সিনিয়র শিক্ষক ফয়ছল আহমদ।

ঘোষিত ফলাফলে ১ম গ্রেডে ১৯ জন, ২য় গ্রেডে ২৬ জন ও ৯৬ জনকে সাধারণ গ্রেডে বৃত্তি প্রদান করা হয়। পুরস্কার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের নগদ অর্থ, সনদপত্র প্রদান করা হয়। প্রথম গ্রেডে প্রথম হয়েছে রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের ছাত্রী রওশন মরিয়ম তুলি।

পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম।

বৃত্তি পরিচালনা কমিটির সভাপতি ও পিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসলাম উদ্দিনের সভাপতিত্বে এবং প্রকল্পের সদস্য সচিব ফয়ছল আহমদ ও শিক্ষক লুৎফর রহমান চুন্নুর যৌথ উপস্থাপনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত ইউএনও এবং সহকারী কমিশনার (ভূমি) শারমিন সুলতানা, সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, সিনিয়র শিক্ষক রিয়াজুল ইসলাম, বিশ্বতোষ চক্রবর্তী, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীদুল ইসলাম, শিক্ষক জিল্লুর রহমান, বৃত্তিদাতার বড় ভাই নোমান আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উত্তরপূর্ব২৪ডটকম/জেএ/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত