সর্বশেষ

  ছাতকের চেলা নদী নৌকা বাইচ অনুষ্টিত   মিয়ানমারের রাখাইনে হিন্দু গণকবর : ২৮ মরদেহ উদ্ধারের দাবি সেনাবাহিনীর!   'শিক্ষার ভীত মজবুত করতে সরকার প্রাথমিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে কাজ করছে'   শাবিপ্রবিতে কারিকুলাম উন্নয়ন বিষয়ে সেমিনার   বিয়ের প্রলোভন দিয়ে অনাথ কিশোরী ধর্ষণ : ২০ হাজারে মিটমাটের চেষ্টা   রোহিঙ্গাদের নাগরিক অধিকারের দাবীতে ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিক্ষোভ   'শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের যৌথ প্রচেষ্ঠায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করা দরকার'   রিয়ালকে জয়ে ফেরালেন নবীন সেবায়োস   কমেছে চালের দাম, কমবে আরও   লন্ডনে আবারো এসিড হামলা, আহত ৬   তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে : ড. মুহম্মদ জাফর ইকবাল   মহিউদ্দিন শীরু’র ৮ম মৃত্যুবার্ষিকী ২৫ সেপ্টেম্বর   ধর্ম যার যার, উৎসব সবার : কামরান   ওসমানীনগরে নিয়মিত বসে জুয়ার আসর, প্রশাসন নিরব   জগন্নাথপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু   ফেঞ্চুগঞ্জে সড়ক মেরামতের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা   মৌলভীবাজারে ‘শিক্ষা দিবস’ পালিত   হত্যা মামলার আসামী টিটু ও সুলেমান এখনও অধরা   ফেঞ্চুগঞ্জে পরিবহণ শ্রমিক নেতাদের সাথে প্রশাসনের সভা   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

লম্পট চালককে গ্রেফতার ও শাস্তির দাবিতে দিরাইয়ে মানববন্ধন

সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী মনির মৃত্যু

প্রকাশিত : ২০১৫-১১-২১ ১৮:২৪:২৮

দিরাই প্রতিনিধি: শনিবার, ২১ নভেম্বর ২০১৫ ॥ পাথারিয়া সুরমা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী রাশেদা আক্তার মনির মৃত্যুর ঘটনায় লম্পট চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০টায় দিরাই-মদনপুর সড়ক অবরোধ করে ৩ ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এরপর বেলা ১টায় পাথারিয়া সুরমা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ঘাতক চালককে গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শান্তি ও শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করার দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মোহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন-  পাথারিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা মিয়া, ফয়জুর রহমান, নেজাবুল ইসলাম, মোশাহিদ মিয়া ও শিক্ষক জিতু মিয়া প্রমুখ।

মোস্তাফা মিয়া তার বক্তব্যে বলেন, ঘাতক চালক রেজু অসৎ উদ্দেশ্যে তাদেরকে নিয়ে পালিয়ে যাওয়ার করনেই এ ঘটনা ঘটেছে, আমরা এ সভা থেকে ওই ঘাতক চালককে গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।

প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, আমাদের বাচ্চাদের স্কুলে আসা-যাওয়ার  নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমরা এর ফাঁসি চাই। ফয়জুর রহমান বলেন, ছাত্রদের যান চলাচল সুবিধার্থে বার বার বাস মালিক সমিতি, লেগুনা সমিতির সাথে আমরা আলোচনা করেছি, কিন্তু কোন ফলাফল নেই। ছাত্রদের সাথে প্রায়ই পরিবহন শ্রমিকরা দুর্ব্যবহার করে। নেজাবুল ইসলাম বলেন, এর আগেও স্কুলছাত্রী দীপালীকে ধাক্কা দিয়ে গাড়ী থেকে ফেলে দিয়েছিল এক হেলপার। অনভিজ্ঞ ড্রাইভার ও অবৈধ গাড়ী চলাচলে কোন নিয়ন্ত্রণ নেই। যার কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে। তা নিয়ন্ত্রণে আনার দাবি জানিয়ে মোশাহিদ মিয়া বলেন, ঘাতক চালক রেজু কোন ড্রাইভার নয়, লেগুনা গাড়ির কোন নাম্বারও নেই। তাকে দৃষ্টান্তমুলক শাস্তি দেয়া হোক, যাতে এরকম ঘটনা আর না ঘটে।

এ সময় দিরাই থানার এস আই মহাদেব সাহা ও দক্ষিন সুনামগঞ্জ থানার এসআই আকিক অবিলম্ভে ঘাতক চালককে গ্রেফতার ও যে ভাবে তার দৃষ্টান্তমুলক শাস্তি ব্যবস্থা হয় এবং শিক্ষার্থীদের নিরাপদে স্কুলে আসা যাওয়ার  এ আশ্বাস দিলে সড়ক অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, দিরাই-মদনপুর সড়কের শরীফপুরে লম্পট চালকের হাত থেকে বাঁচতে চলন্ত গাড়ী থেকে ঝাপ দিয়ে মারা যায় স্কুল ছাত্রী মনি।

উত্তরপূর্ব২৪ডটকম/জেআরএল/এমওআর



সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত