সর্বশেষ

  বাগবাড়িতে শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভু আখড়ার পুনঃনির্মাণ কাজের উদ্বোধন   কলকাতায় সম্মাননা পাচ্ছেন রাজ্জাক   জাকির হোসেনের সহায়তায় ব্রেইন টিউমারে আক্রান্ত রুমা ভারতে : চলতি সপ্তাহে অপারেশন   ভাস্কর্য অপসারণ ও শিক্ষক গ্রেফতারের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ   ভয়াবহ বিস্ফোরণ সাভারের ‘জঙ্গি আস্তানায়’   আর্জেন্টিনার কোচ সাম্পাওলিই   সাভারে ‘জঙ্গি আস্তানা’, পৌঁছেছে বোমা নিষ্ক্রিয়কারী দল   ডাব দেবে গরমে সতেজ অনুভূতি   কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন ওসি   গর্বিত রুনা লায়লা   হুমকিতে হাকালুকি হাওর এলাকার শিক্ষার্থীদের শিক্ষাজীবন   বড়লেখায় চেয়ারম্যান কল্যাণ ট্রাস্টের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা   আবু সাঈদ হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে জাউয়ায় মানববন্ধন   আমাদের পরিচয় ঢাকা পড়ে গেছে বিদেশি পরিচয়ে : এম.এ মান্নান   ইসলামী ব্যাংকের সিলেট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত   সহায়তার হাতে মলিন মুখে খুশির ঝিলিক   সুতাংয়ের ভূয়া ডা. বেলালকে গ্রেফতারের দাবি   জকিগঞ্জে এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা   জগন্নাথপুরে আইডিয়াল ভিলেজ ফোরামের আত্মপ্রকাশ ও ইফতার সামগ্রী বিতরণ   মৌলভীবাজারে বৃদ্ধের লাশ উদ্ধার

লম্পট চালককে গ্রেফতার ও শাস্তির দাবিতে দিরাইয়ে মানববন্ধন

সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী মনির মৃত্যু

প্রকাশিত : ২০১৫-১১-২১ ১৮:২৪:২৮

শিক্ষার্থীদের মানববন্ধন

দিরাই প্রতিনিধি: শনিবার, ২১ নভেম্বর ২০১৫ ॥ পাথারিয়া সুরমা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী রাশেদা আক্তার মনির মৃত্যুর ঘটনায় লম্পট চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০টায় দিরাই-মদনপুর সড়ক অবরোধ করে ৩ ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এরপর বেলা ১টায় পাথারিয়া সুরমা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ঘাতক চালককে গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শান্তি ও শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করার দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মোহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন-  পাথারিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা মিয়া, ফয়জুর রহমান, নেজাবুল ইসলাম, মোশাহিদ মিয়া ও শিক্ষক জিতু মিয়া প্রমুখ।

মোস্তাফা মিয়া তার বক্তব্যে বলেন, ঘাতক চালক রেজু অসৎ উদ্দেশ্যে তাদেরকে নিয়ে পালিয়ে যাওয়ার করনেই এ ঘটনা ঘটেছে, আমরা এ সভা থেকে ওই ঘাতক চালককে গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।

প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, আমাদের বাচ্চাদের স্কুলে আসা-যাওয়ার  নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমরা এর ফাঁসি চাই। ফয়জুর রহমান বলেন, ছাত্রদের যান চলাচল সুবিধার্থে বার বার বাস মালিক সমিতি, লেগুনা সমিতির সাথে আমরা আলোচনা করেছি, কিন্তু কোন ফলাফল নেই। ছাত্রদের সাথে প্রায়ই পরিবহন শ্রমিকরা দুর্ব্যবহার করে। নেজাবুল ইসলাম বলেন, এর আগেও স্কুলছাত্রী দীপালীকে ধাক্কা দিয়ে গাড়ী থেকে ফেলে দিয়েছিল এক হেলপার। অনভিজ্ঞ ড্রাইভার ও অবৈধ গাড়ী চলাচলে কোন নিয়ন্ত্রণ নেই। যার কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে। তা নিয়ন্ত্রণে আনার দাবি জানিয়ে মোশাহিদ মিয়া বলেন, ঘাতক চালক রেজু কোন ড্রাইভার নয়, লেগুনা গাড়ির কোন নাম্বারও নেই। তাকে দৃষ্টান্তমুলক শাস্তি দেয়া হোক, যাতে এরকম ঘটনা আর না ঘটে।

এ সময় দিরাই থানার এস আই মহাদেব সাহা ও দক্ষিন সুনামগঞ্জ থানার এসআই আকিক অবিলম্ভে ঘাতক চালককে গ্রেফতার ও যে ভাবে তার দৃষ্টান্তমুলক শাস্তি ব্যবস্থা হয় এবং শিক্ষার্থীদের নিরাপদে স্কুলে আসা যাওয়ার  এ আশ্বাস দিলে সড়ক অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, দিরাই-মদনপুর সড়কের শরীফপুরে লম্পট চালকের হাত থেকে বাঁচতে চলন্ত গাড়ী থেকে ঝাপ দিয়ে মারা যায় স্কুল ছাত্রী মনি।

উত্তরপূর্ব২৪ডটকম/জেআরএল/এমওআর



এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত