সর্বশেষ

  হাওরবাসীর দুর্যোগ নিয়ে তামাশা করবেন না   “আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান, আমার কোন চাওয়া পাওয়া নেই”   গোলাপগঞ্জে বিদ্যুতায়িত হয়ে শিক্ষার্থীর মৃত্যু   রশিদিয়া দাখিল মাদরাসায় বিশ্ব বই দিবস উদযাপন   এনইইউবিতে ‘ক্যারিয়ার ক্লাব’র যাত্রা শুরু   ধর্মপাশা সদর ইউনিয়নের বাজেট ঘোষণা   জামালগঞ্জে এক কিশোরীর দুই জন্ম নিবন্ধন: বাল্যবিবাহ সম্পন্ন, এলাকায় তোলপাড়   বিশ্বনাথে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালী   কাউন্সিলর আফতাবকে ৭নং ওয়ার্ড যুবলীগের সংর্বধনা   সব চেষ্টা ব্যর্থ, তলিয়ে গেল শনি: হাওরপাড়ে চলছে কৃষকের আহাজারি   হাওরের ক্ষতিগ্রস্ত পরিবার পাবে মাসে ৩০ কেজি চাল ও নগদ অর্থ   মহাজনী ও এনজিও ঋনের চাপ: সব হারিয়ে দিশেহারা হাওরবাসী   বাবাকে ছাপিয়ে যেতে চান টাইগার শ্রফ   বাজারে আসুসের তিন জেনফোন   সুনামগঞ্জে শনির হাওরের বাঁধে ৩টি স্থানে ভাঙন   মহামতি লেনিনের জন্মবার্ষিকীতে সিলেটে লাল পতাকা মিছিল   ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে   লাখাইয়ে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার   আত্মসমর্পণ করে জামিন পেলেন তারেকের শাশুড়ি সিলেটের সৈয়দা ইকবাল মান্দ বানু   শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে : সিলেটে খাদ্যমন্ত্রী

লম্পট চালককে গ্রেফতার ও শাস্তির দাবিতে দিরাইয়ে মানববন্ধন

সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী মনির মৃত্যু

প্রকাশিত : ২০১৫-১১-২১ ১৮:২৪:২৮

শিক্ষার্থীদের মানববন্ধন

দিরাই প্রতিনিধি: শনিবার, ২১ নভেম্বর ২০১৫ ॥ পাথারিয়া সুরমা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী রাশেদা আক্তার মনির মৃত্যুর ঘটনায় লম্পট চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০টায় দিরাই-মদনপুর সড়ক অবরোধ করে ৩ ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এরপর বেলা ১টায় পাথারিয়া সুরমা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ঘাতক চালককে গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শান্তি ও শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করার দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মোহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন-  পাথারিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা মিয়া, ফয়জুর রহমান, নেজাবুল ইসলাম, মোশাহিদ মিয়া ও শিক্ষক জিতু মিয়া প্রমুখ।

মোস্তাফা মিয়া তার বক্তব্যে বলেন, ঘাতক চালক রেজু অসৎ উদ্দেশ্যে তাদেরকে নিয়ে পালিয়ে যাওয়ার করনেই এ ঘটনা ঘটেছে, আমরা এ সভা থেকে ওই ঘাতক চালককে গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।

প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, আমাদের বাচ্চাদের স্কুলে আসা-যাওয়ার  নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমরা এর ফাঁসি চাই। ফয়জুর রহমান বলেন, ছাত্রদের যান চলাচল সুবিধার্থে বার বার বাস মালিক সমিতি, লেগুনা সমিতির সাথে আমরা আলোচনা করেছি, কিন্তু কোন ফলাফল নেই। ছাত্রদের সাথে প্রায়ই পরিবহন শ্রমিকরা দুর্ব্যবহার করে। নেজাবুল ইসলাম বলেন, এর আগেও স্কুলছাত্রী দীপালীকে ধাক্কা দিয়ে গাড়ী থেকে ফেলে দিয়েছিল এক হেলপার। অনভিজ্ঞ ড্রাইভার ও অবৈধ গাড়ী চলাচলে কোন নিয়ন্ত্রণ নেই। যার কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে। তা নিয়ন্ত্রণে আনার দাবি জানিয়ে মোশাহিদ মিয়া বলেন, ঘাতক চালক রেজু কোন ড্রাইভার নয়, লেগুনা গাড়ির কোন নাম্বারও নেই। তাকে দৃষ্টান্তমুলক শাস্তি দেয়া হোক, যাতে এরকম ঘটনা আর না ঘটে।

এ সময় দিরাই থানার এস আই মহাদেব সাহা ও দক্ষিন সুনামগঞ্জ থানার এসআই আকিক অবিলম্ভে ঘাতক চালককে গ্রেফতার ও যে ভাবে তার দৃষ্টান্তমুলক শাস্তি ব্যবস্থা হয় এবং শিক্ষার্থীদের নিরাপদে স্কুলে আসা যাওয়ার  এ আশ্বাস দিলে সড়ক অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, দিরাই-মদনপুর সড়কের শরীফপুরে লম্পট চালকের হাত থেকে বাঁচতে চলন্ত গাড়ী থেকে ঝাপ দিয়ে মারা যায় স্কুল ছাত্রী মনি।

উত্তরপূর্ব২৪ডটকম/জেআরএল/এমওআর



এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত