সর্বশেষ

  হাওরবাসীর দুর্যোগ নিয়ে তামাশা করবেন না   “আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান, আমার কোন চাওয়া পাওয়া নেই”   গোলাপগঞ্জে বিদ্যুতায়িত হয়ে শিক্ষার্থীর মৃত্যু   রশিদিয়া দাখিল মাদরাসায় বিশ্ব বই দিবস উদযাপন   এনইইউবিতে ‘ক্যারিয়ার ক্লাব’র যাত্রা শুরু   ধর্মপাশা সদর ইউনিয়নের বাজেট ঘোষণা   জামালগঞ্জে এক কিশোরীর দুই জন্ম নিবন্ধন: বাল্যবিবাহ সম্পন্ন, এলাকায় তোলপাড়   বিশ্বনাথে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালী   কাউন্সিলর আফতাবকে ৭নং ওয়ার্ড যুবলীগের সংর্বধনা   সব চেষ্টা ব্যর্থ, তলিয়ে গেল শনি: হাওরপাড়ে চলছে কৃষকের আহাজারি   হাওরের ক্ষতিগ্রস্ত পরিবার পাবে মাসে ৩০ কেজি চাল ও নগদ অর্থ   মহাজনী ও এনজিও ঋনের চাপ: সব হারিয়ে দিশেহারা হাওরবাসী   বাবাকে ছাপিয়ে যেতে চান টাইগার শ্রফ   বাজারে আসুসের তিন জেনফোন   সুনামগঞ্জে শনির হাওরের বাঁধে ৩টি স্থানে ভাঙন   মহামতি লেনিনের জন্মবার্ষিকীতে সিলেটে লাল পতাকা মিছিল   ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে   লাখাইয়ে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার   আত্মসমর্পণ করে জামিন পেলেন তারেকের শাশুড়ি সিলেটের সৈয়দা ইকবাল মান্দ বানু   শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে : সিলেটে খাদ্যমন্ত্রী

নবীগঞ্জে শেভরনের উদ্যোগে নাদামপুর স্কুলে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত : ২০১৫-১১-১৮ ২২:১৭:১৬

উততরপূর্ব ডেস্ক : বুধবার, ১৮ নভেম্বর ২০১৫ ॥ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় নাদামপুর উচ্চ বিদ্যালয়ে শেভরন বাংলাদেশের অর্থায়নে ও বাংলাদেশ ডেভেলপমেন্ট সার্ভিস সেন্টার (বিডিএসসি)-এর উদ্যোগে সম্প্রতি বির্তক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

বিতর্ক প্রতিযোগিতা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেভরন বাংলাদেশের ম্যানেজার (ফিল্ড কমিউনিটি এনগেজমেন্ট) মলয় কুমার সরকার। বিশেষ অতিথি ছিলেন শেভরন বাংলাদেশের সিনিয়র কো-অর্ডিনেটর আব্দুল লতিফ। সভাপতিত্ব করেন সহকারী প্রধান শিক্ষক মরিয়ম বেগম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মলয় কুমার সরকার বলেন- বিতর্ক প্রতিযোগিতায় মুক্ত চিন্তা ও যুক্তি-তর্কের প্রতিযোগিতা। সহ-পাঠ্যক্রমিক কাযক্রমের মাধ্যমে বহির্বিশ্বের উপযোগী করে নিজেকে গড়ে তুলতে হবে। তিনি শেভরন বাংলাদেশের তত্ত্বাবধানে ভবিষ্যতে এ ধরণের প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে মেধা ও মননে এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন।

বির্তক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, শেভরন বাংলাদেশের সিনিয়র কো-অর্ডিনেটর আব্দুল লতিফ, সহকারী শিক্ষক হরিপদ পদ পাল ও বিডিএসসি’র প্রশিক্ষণ কর্মকর্তা এসএমএ হাসনাত। এসময় নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন বিডিএসসি’র প্রজেক্ট অফিসার সাবিনা ইয়াসমিন।

দু’টি দলে বিভক্ত মোট ৬জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অবতীর্ণ হয়। স্কুলের হলরুমে অনুষ্ঠিত এই প্রতিযোগিতাটি ৭০জন শিক্ষার্থী উপভোগ করে।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ জয়ী ও পরাজিত দলের সদস্য এবং শ্রেষ্ঠ বক্তাকে পুরস্কার তুলে দেয়।

উপস্থিত সকলে বিডিএসসি আয়োজিত বির্তক প্রতিযোগিতার আকুন্ঠ প্রশংসা করেছে।

শেভরন শিক্ষা কর্মসূচির আওতায় সিলেট মহানগর, সদর ও গোলাপগঞ্জ উপজেলা এবং হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় ১৩শ’ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়াও শিক্ষক প্রশিক্ষণ, শিক্ষক নিয়োগ, অভিভাবকদের সভা, পানি ও স্যানিটেশন সুবিধাসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে পাঁচ সহস্রাধিক জনগোষ্ঠী সহায়তা পাচ্ছে।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত