সর্বশেষ

  কোম্পানীগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ পরিষদের শীতবস্ত্র বিতরণ   একটি চক্রের হাতে যেন জিম্মি ছাতকের ৩ গ্রামের মানুষ!   রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি   কমলগঞ্জের ইসলামপুরে টিভি কাপ ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন   ‘মাতৃমৃত্যু রোধে মিডওয়াইফদের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ’   সাদিপুর ইউপি ছাত্রদলের নব-গঠিত কমিটিকে সংবর্ধনা   সারিঘাট প্রবাসী সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ   উন্নয়ন অব্যাহত রাখতে আ’লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে: সাফিয়া খাতুন   এমসি কলেজ ছাত্রাবাস: নেই অাগুনে পোড়া গন্ধ, আছে ফুলের ঘ্রাণ   বিশ্বনাথে ‘দৌলতপুর ইউনিয়ন প্রিমিয়ার ক্রিকেট লীগ’র উদ্বোধন   সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশ এগিয়ে চলছে: শফিক চৌধুরী   দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় ইজতেমা ফেরত ৪ মুসল্লি নিহত   ‘সিলেট-২ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী হবেন মুনতাসির আলী’   মুনতাসির আলীর সমর্থনে বিশ্বনাথে খেলাফত মজলিসের প্রচার মিছিল   প্রাণিসম্পদ সপ্তাহে বিশ্বনাথে র‌্যালি   কানাইঘাট প্রেসক্লাবের ভবন নির্মাণে তহবিল গঠনে সুধীজনদের নিয়ে সমাবেশ   বিশ্বনাথে ‘দৌলতপুর ইউনিয়ন প্রিমিয়ার ক্রিকেট লীগ’র উদ্বোধন   আর্ত-সামাজিক উন্নয়নে কাজ করছে ইয়াং স্টার : আশফাক আহমদ   কাল সিলেট আসছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ   ভাটি এলাকার কৃষি ও কৃষক রক্ষার দাবিত ঢাকায় মানববন্ধন

নবীগঞ্জে শেভরনের উদ্যোগে নাদামপুর স্কুলে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত : ২০১৫-১১-১৮ ২২:১৭:১৬

উততরপূর্ব ডেস্ক : বুধবার, ১৮ নভেম্বর ২০১৫ ॥ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় নাদামপুর উচ্চ বিদ্যালয়ে শেভরন বাংলাদেশের অর্থায়নে ও বাংলাদেশ ডেভেলপমেন্ট সার্ভিস সেন্টার (বিডিএসসি)-এর উদ্যোগে সম্প্রতি বির্তক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

বিতর্ক প্রতিযোগিতা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেভরন বাংলাদেশের ম্যানেজার (ফিল্ড কমিউনিটি এনগেজমেন্ট) মলয় কুমার সরকার। বিশেষ অতিথি ছিলেন শেভরন বাংলাদেশের সিনিয়র কো-অর্ডিনেটর আব্দুল লতিফ। সভাপতিত্ব করেন সহকারী প্রধান শিক্ষক মরিয়ম বেগম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মলয় কুমার সরকার বলেন- বিতর্ক প্রতিযোগিতায় মুক্ত চিন্তা ও যুক্তি-তর্কের প্রতিযোগিতা। সহ-পাঠ্যক্রমিক কাযক্রমের মাধ্যমে বহির্বিশ্বের উপযোগী করে নিজেকে গড়ে তুলতে হবে। তিনি শেভরন বাংলাদেশের তত্ত্বাবধানে ভবিষ্যতে এ ধরণের প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে মেধা ও মননে এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন।

বির্তক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, শেভরন বাংলাদেশের সিনিয়র কো-অর্ডিনেটর আব্দুল লতিফ, সহকারী শিক্ষক হরিপদ পদ পাল ও বিডিএসসি’র প্রশিক্ষণ কর্মকর্তা এসএমএ হাসনাত। এসময় নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন বিডিএসসি’র প্রজেক্ট অফিসার সাবিনা ইয়াসমিন।

দু’টি দলে বিভক্ত মোট ৬জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অবতীর্ণ হয়। স্কুলের হলরুমে অনুষ্ঠিত এই প্রতিযোগিতাটি ৭০জন শিক্ষার্থী উপভোগ করে।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ জয়ী ও পরাজিত দলের সদস্য এবং শ্রেষ্ঠ বক্তাকে পুরস্কার তুলে দেয়।

উপস্থিত সকলে বিডিএসসি আয়োজিত বির্তক প্রতিযোগিতার আকুন্ঠ প্রশংসা করেছে।

শেভরন শিক্ষা কর্মসূচির আওতায় সিলেট মহানগর, সদর ও গোলাপগঞ্জ উপজেলা এবং হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় ১৩শ’ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়াও শিক্ষক প্রশিক্ষণ, শিক্ষক নিয়োগ, অভিভাবকদের সভা, পানি ও স্যানিটেশন সুবিধাসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে পাঁচ সহস্রাধিক জনগোষ্ঠী সহায়তা পাচ্ছে।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত