সর্বশেষ

  বাগবাড়িতে শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভু আখড়ার পুনঃনির্মাণ কাজের উদ্বোধন   কলকাতায় সম্মাননা পাচ্ছেন রাজ্জাক   জাকির হোসেনের সহায়তায় ব্রেইন টিউমারে আক্রান্ত রুমা ভারতে : চলতি সপ্তাহে অপারেশন   ভাস্কর্য অপসারণ ও শিক্ষক গ্রেফতারের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ   ভয়াবহ বিস্ফোরণ সাভারের ‘জঙ্গি আস্তানায়’   আর্জেন্টিনার কোচ সাম্পাওলিই   সাভারে ‘জঙ্গি আস্তানা’, পৌঁছেছে বোমা নিষ্ক্রিয়কারী দল   ডাব দেবে গরমে সতেজ অনুভূতি   কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন ওসি   গর্বিত রুনা লায়লা   হুমকিতে হাকালুকি হাওর এলাকার শিক্ষার্থীদের শিক্ষাজীবন   বড়লেখায় চেয়ারম্যান কল্যাণ ট্রাস্টের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা   আবু সাঈদ হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে জাউয়ায় মানববন্ধন   আমাদের পরিচয় ঢাকা পড়ে গেছে বিদেশি পরিচয়ে : এম.এ মান্নান   ইসলামী ব্যাংকের সিলেট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত   সহায়তার হাতে মলিন মুখে খুশির ঝিলিক   সুতাংয়ের ভূয়া ডা. বেলালকে গ্রেফতারের দাবি   জকিগঞ্জে এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা   জগন্নাথপুরে আইডিয়াল ভিলেজ ফোরামের আত্মপ্রকাশ ও ইফতার সামগ্রী বিতরণ   মৌলভীবাজারে বৃদ্ধের লাশ উদ্ধার

নবীগঞ্জে শেভরনের উদ্যোগে নাদামপুর স্কুলে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত : ২০১৫-১১-১৮ ২২:১৭:১৬

উততরপূর্ব ডেস্ক : বুধবার, ১৮ নভেম্বর ২০১৫ ॥ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় নাদামপুর উচ্চ বিদ্যালয়ে শেভরন বাংলাদেশের অর্থায়নে ও বাংলাদেশ ডেভেলপমেন্ট সার্ভিস সেন্টার (বিডিএসসি)-এর উদ্যোগে সম্প্রতি বির্তক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

বিতর্ক প্রতিযোগিতা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেভরন বাংলাদেশের ম্যানেজার (ফিল্ড কমিউনিটি এনগেজমেন্ট) মলয় কুমার সরকার। বিশেষ অতিথি ছিলেন শেভরন বাংলাদেশের সিনিয়র কো-অর্ডিনেটর আব্দুল লতিফ। সভাপতিত্ব করেন সহকারী প্রধান শিক্ষক মরিয়ম বেগম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মলয় কুমার সরকার বলেন- বিতর্ক প্রতিযোগিতায় মুক্ত চিন্তা ও যুক্তি-তর্কের প্রতিযোগিতা। সহ-পাঠ্যক্রমিক কাযক্রমের মাধ্যমে বহির্বিশ্বের উপযোগী করে নিজেকে গড়ে তুলতে হবে। তিনি শেভরন বাংলাদেশের তত্ত্বাবধানে ভবিষ্যতে এ ধরণের প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে মেধা ও মননে এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন।

বির্তক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, শেভরন বাংলাদেশের সিনিয়র কো-অর্ডিনেটর আব্দুল লতিফ, সহকারী শিক্ষক হরিপদ পদ পাল ও বিডিএসসি’র প্রশিক্ষণ কর্মকর্তা এসএমএ হাসনাত। এসময় নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন বিডিএসসি’র প্রজেক্ট অফিসার সাবিনা ইয়াসমিন।

দু’টি দলে বিভক্ত মোট ৬জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অবতীর্ণ হয়। স্কুলের হলরুমে অনুষ্ঠিত এই প্রতিযোগিতাটি ৭০জন শিক্ষার্থী উপভোগ করে।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ জয়ী ও পরাজিত দলের সদস্য এবং শ্রেষ্ঠ বক্তাকে পুরস্কার তুলে দেয়।

উপস্থিত সকলে বিডিএসসি আয়োজিত বির্তক প্রতিযোগিতার আকুন্ঠ প্রশংসা করেছে।

শেভরন শিক্ষা কর্মসূচির আওতায় সিলেট মহানগর, সদর ও গোলাপগঞ্জ উপজেলা এবং হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় ১৩শ’ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়াও শিক্ষক প্রশিক্ষণ, শিক্ষক নিয়োগ, অভিভাবকদের সভা, পানি ও স্যানিটেশন সুবিধাসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে পাঁচ সহস্রাধিক জনগোষ্ঠী সহায়তা পাচ্ছে।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত