সর্বশেষ

  খাদিমনগরের কালাগুলে সড়ক ও মাদ্রাসা ভবনের উদ্বোধন   সিলেট জেলা প্রেসক্লাবের তপশীল ঘোষণা : নির্বাচন ১২ মে   সাংবাদিকতায় ‘ওয়াচডগ জার্নালিজম’ অ্যাওয়ার্ড পেলেন তুহিন   ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন   ধান খাওয়াকে কেন্দ্র করে গোয়াইনঘাটে সংঘর্ষ : নিহত ১   “শেখ হাসিনার উন্নয়ন ব্যক্তি বিশেষের পকেট ভারীর জন্য নয়”   ফেঞ্চুগঞ্জে একই রাতে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি: ২০ লাখ টাকার মালামাল লুট   কবরস্থান রক্ষার দাবিতে যোগীরগাঁওয়ে মানববন্ধন : ১৫ দিনের আল্টিমেটাম   কানাইঘাটে ইফজালের বাড়ীতে শোকের মাতম : দাফন সম্পন্ন, গ্রেপ্তার ১   দিরাইয়ে মজনু মিয়া হত্যা : প্রধান আসামী ডনেল গ্রেফতার   তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন   বিশ্বনাথে পানির মধ্যে চলছে ‘বাসিয়া নদীতে’ পুনঃখনন কাজ   সদর উপজেলা স্পোর্টস একাডেমির অবহিতকরণ সভা অনুষ্ঠিত   ফেসবুকে গালিগালাজ: ফুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ   লন্ডনে আরিফ খান জয়ের ওপর বিএনপি নেতা-কর্মীদের হামলা   রাজনগরে ছেলের হাতে বাবা খুন: ছেলে আটক   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন দুই এমপি   কানাইঘাটে প্রবাসির বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি: গুলিতে নিহত ১   বরইকান্দিতে জোড়া খুনের মামলায় ৫২ জন জেলহাজতে   এশা ইস্যু : মুর্শেদাসহ ঢাবির ২৪ শিক্ষার্থী বহিষ্কার

কানাইঘাটে উপজেলা প্রশাসনের অভিযান : সরকারি ভূমি উদ্ধার

প্রকাশিত : ২০১৮-০৩-১৮ ২১:২৫:৩৬

কানাইঘাট প্রতিনিধি: রবিবার, ১৮ মার্চ ২০১৮ ॥ কানাইঘাট বড় হাওরে অবস্থিত সরকারি শেওতচুড়া জলমহালের জবর দখলকৃত একাংশের জমি উদ্ধার করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে লুসিকান্ত হাজং ভূমি অফিসের সার্ভেয়ার নুরুল ইসলাম ও কানাইঘাট থানা পুলিশকে সাথে নিয়ে জলমহালের জবর দখলকৃত জায়গা উদ্ধার ও হাওর এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে জৈন্তাপুর উপজেলার জনৈক মোহাম্মদ আলী জলমহালের কিছু জায়গা অবৈধভাবে দখল করে সেখানে মাটির বাঁধ দিলে তা অপসারণ করে দখলমুক্ত করা হয়। হাওর এলাকায় সরকারের কয়েকশ একর জমি প্রভাবশালীরা দখল করে নিচ্ছেন। তাদের কাছ থেকে জমি উদ্ধার করা হবে কি না, এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং এর সাথে প্রতিবেদকের কথা হলে তিনি জানান- কানাইঘাটের বড় হাওরে অবস্থিত সরকারি জমি ও জলমহালের ভূমি কেউ অবৈধভাবে দখল করে রাখলে তদন্তপূর্বক জবর দখলকারী ব্যক্তিদের কাছ থেকে সরকারের জায়গা উদ্ধার প্রক্রিয়া অব্যাহত থাকবে।
প্রসঙ্গত, শেওতচুড়া জলমহালের ইজারাদার কানাইঘাটের ফখর উদ্দিন সম্প্রতি জলমহালের জায়গা জবর দখলকারীদের কাছ থেকে উদ্ধার করার জন্য নির্বাহী কর্মকর্তা ও ভূমি কর্মকর্তা বরাবরে অভিযোগ দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে এসিল্যান্ড লুসিকান্ত হাজং এ অভিযান পরিচালনা করেন। এছাড়া তিনি ঐ দিন উপজেলার বড়দেশ বাজার সংলগ্ন সরকারি খালের উপর অবৈধভাবে গড়ে উঠা কয়েকটি দোকানপাট উচ্ছেদ অভিযান করেন।

উত্তরপূর্ব২৪ডটকম/এনইউ/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত