সর্বশেষ

  খাদিমনগরের কালাগুলে সড়ক ও মাদ্রাসা ভবনের উদ্বোধন   সিলেট জেলা প্রেসক্লাবের তপশীল ঘোষণা : নির্বাচন ১২ মে   সাংবাদিকতায় ‘ওয়াচডগ জার্নালিজম’ অ্যাওয়ার্ড পেলেন তুহিন   ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন   ধান খাওয়াকে কেন্দ্র করে গোয়াইনঘাটে সংঘর্ষ : নিহত ১   “শেখ হাসিনার উন্নয়ন ব্যক্তি বিশেষের পকেট ভারীর জন্য নয়”   ফেঞ্চুগঞ্জে একই রাতে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি: ২০ লাখ টাকার মালামাল লুট   কবরস্থান রক্ষার দাবিতে যোগীরগাঁওয়ে মানববন্ধন : ১৫ দিনের আল্টিমেটাম   কানাইঘাটে ইফজালের বাড়ীতে শোকের মাতম : দাফন সম্পন্ন, গ্রেপ্তার ১   দিরাইয়ে মজনু মিয়া হত্যা : প্রধান আসামী ডনেল গ্রেফতার   তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন   বিশ্বনাথে পানির মধ্যে চলছে ‘বাসিয়া নদীতে’ পুনঃখনন কাজ   সদর উপজেলা স্পোর্টস একাডেমির অবহিতকরণ সভা অনুষ্ঠিত   ফেসবুকে গালিগালাজ: ফুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ   লন্ডনে আরিফ খান জয়ের ওপর বিএনপি নেতা-কর্মীদের হামলা   রাজনগরে ছেলের হাতে বাবা খুন: ছেলে আটক   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন দুই এমপি   কানাইঘাটে প্রবাসির বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি: গুলিতে নিহত ১   বরইকান্দিতে জোড়া খুনের মামলায় ৫২ জন জেলহাজতে   এশা ইস্যু : মুর্শেদাসহ ঢাবির ২৪ শিক্ষার্থী বহিষ্কার

গোলাপগঞ্জে বজ্রপাত থেকে গ্যাস রাইজারে আগুন, মা-ছেলেসহ নিহত ৫

প্রকাশিত : ২০১৮-০৩-১৮ ১০:৫৪:০৭

আপডেট : ২০১৮-০৩-১৮ ১৯:৩০:৪৭

গোলাপগঞ্জ প্রতিনিধি : রবিবার, ১৮ মার্চ ২০১৮ ॥ গোলাপগঞ্জে উপজেলার লক্ষণাবন্দ ইউপির ক্লাব এর সম্মুখে স্থানীয় লয়লু মিয়ার কলোনীতে বজ্রপাতে দুই পরিবারের ৫ জন নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাতে  লয়লু মিয়ার কলোনী ঘরের পাশেই গ্যাসের রাইজারে বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে। ঘুমন্ত অবস্থায় কলোনীর টিনসেডের আধা পাকা ঘরে চর্তুদিকে আগুন ধরে যায়। এ সময় ১১নং শরীফগঞ্জ ইউপির পনাইরচক গ্রামের মছকন্দর আলীর স্ত্রী সেবু বেগম (২২) ও তার শিশু পুত্র তাহমিদ (২), মোগলবাজার থানার খালের মুখ গ্রামের ফজলু মিয়া উরফে বাবলু মিয়ার স্ত্রী তাসলীমা বেগম (৩০), লক্ষণাবন্দ ইউপির নওয়াই দক্ষিণ চকের ইসরাব আলীর পুত্র সেবুল (১৬),  লক্ষণাবন্দ ইউপির নওয়াই দক্ষিণ চকের সাহাব উদ্দিনের পুত্র ইয়াজ উদ্দিন (১৮) দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। গুরুত্বর আহত অবস্থায় নিহত তাসলীমা বেগমের স্বামী ফজলু মিয়া উরপে বাবলুকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে জানা যায়।

এদিকে সরজমিনে প্রতিবেদকের সাথে কথা হলে মছকন্দর আলী জানান- ঘুমন্ত অবস্থায় বজ্রপাতে আগুনের সূত্রপাত হলে ঘরের উপরের টিন খোলে আমার স্ত্রী সেবু বেগম আমাকে ঘরের উপর দিয়ে বাহিরে আসতে সাহায্য করে কিন্তু বাহিরে এসে আমি তাকে বাহিরে আনতে পারিনি বলে সে কান্নায় ভেঙ্গে পড়ে ও তার স্ত্রী ৬ মাসের অন্তঃসত্তা বলে জানায়। ঘটনার খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী ফোন করে জানালে সিলেট দক্ষিণ সুরমা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে ও নিহতের লাশ বাহিরে বের করে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনের আসেন সিলেট জেলার পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান এসময় তিনি ফোনে গোলাপগঞ্জ বিয়ানীবাজার এমপি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাথে কথা হলে শিক্ষামন্ত্রী নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং আহতদের সুচিকিৎসার নির্দেশ দেন।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলামের সাথে যোগাযোগ হলে তিনি জানান, গোলাপগঞ্জ বিয়ানীবাজার সংসদ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির নির্দেশে নিহত প্রত্যেক পরিবারকে তাৎক্ষনিক ১০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। পরে আরো ২ বান্ডিল টিন এবং ৬ হাজার টাকা দেয়া হবে। পরবর্তীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আরো সহায়তা প্রদান করা হবে বলে তিনি জানান।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও শিক্ষামন্ত্রীর বিশেষ প্রতিনিধি সৈয়দ মিছবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলার চেয়ারম্যান হাফিজ নাজমুল ইসলাম, লক্ষণাবন্দ ইউপি চেয়ারম্যান নফিরুল হক শাহীন।

এব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) একে এম ফজলুল হক শিবলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- আহত ব্যক্তিকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপরদিকে কলোনীর মালিক লয়লু মিয়ার উপর এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন- এই কলোনীতে মানুষ বসবাসের উপযোগী নয়, এটা একটা গুদাম ঘর। এজন্য পাঁচ জন মানুষের জীবন গেল।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত