সর্বশেষ

  ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ   ‘আদর্শ সমাজ গঠনে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে’   সাচনা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানপাঠ পরিদর্শনে রঞ্জিত সরকার   জামালগঞ্জে আগুনে পুড়ে ছাই ৯ দোকান: দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি   লা-মাযহাবীদের প্রতিহত না করলে সিলেটের ধর্মপ্রাণ জনতা কঠিন সিদ্ধান্ত নেবে: হুছামুদ্দীন চৌধুরী   মহানগর গোয়েন্দা পুলিশের অভিযান: ইয়াবা ট্যাবলেট ও অটোরিকশাসহ আটক ১   কানাইঘাটে লেগুনার ধাক্কায় নিহত ট্রাক চালকের দাফন সম্পন্ন   মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু

শুরুতেই সিলেটবাসীকে সুখবর দিলেন শাহজাহান কামাল

প্রকাশিত : ২০১৮-০১-১৯ ০০:৩৭:২২

উত্তরপূর্ব প্রতিবেদন : শুক্রবার, ১৯ জানুয়ারি ২০১৮ ॥ শুরুতেই সিলেটবাসীর জন্য সুখবর দিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ.কে.এম শাহজাহান কামাল।

তিনি জানান- ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণে সাড়ে ৪শ’ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এটা সিলেটবাসীর জন্য সুখবর। এক মাসের মধ্যেই টেন্ডার হবে। কাজ শুরু হলে শেষ হতে সময় লাগবে ২ বছর।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনে এসে মতবিনিময় সভায় সাংবাদিকদের এ তথ্য জানিয়ে মন্ত্রী বলেন- রানওয়ে সম্প্রসারণ হলে এখান থেকে সব আন্তর্জাতিক ফ্লাইট চালু হবে।

তিনি বলেন- চ্যালেঞ্জ হিসেবে এই মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছি। শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রীকে বলেছিলাম- হাতে মাত্র ৯ মাস সময়। তিনি বলেছেন- সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করলে এই সময়ের মধ্যেই অনেক কিছু করতে পারবে।

মন্ত্রী বলেন, দেশ স্বাধীনের জন্য ৯ মাস যুদ্ধ করেছি। সবার সহযোগিতায় এই মন্ত্রণালয়ের সব সমস্যা দূর করে বিমান ও পর্যটন খাতকে এগিয়ে নিতে চাই।

তিনি বলেন- অতীতে আমরা অনেক ভুল করেছি। এখন আর ভুল করতে চাই না। ভুল শুধরে অতীতের কাজগুলো শেষ করতে হবে।

এছাড়া সিলেট থেকে অভ্যন্তরীণ ফ্লাইট বাড়ানো ও দেশের অন্য বিমানবন্দরের সঙ্গে কানেক্টিং ফ্লাইটের যাত্রীদের যাতে দুর্ভোগ পোহাতে না হয়, সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের তাৎক্ষণিক নির্দেশনা দেন মন্ত্রী।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী হয়রানি, সোনা চোরাচালন রোধে পদক্ষেপসহ যাত্রী সুবিধা বাড়ানোর তাগিদ দেন মন্ত্রী।

এ বছর ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ৫ লাখ ৯ হাজার ৪৬২ জন যাত্রী যাতায়াত করেছেন মতবিনিময় সভায় যোগ করেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী। এর আগে বিকেলে তিনি বিমানবন্দরের এভিয়েশনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ারভাইস মার্সাল নাইম হাসান, সিভিল এভিয়েশনের প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহীদুল আফরোজ, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের এভিয়েশন ম্যানেজার।

উত্তরপূর্ব২৪ডটকম/এফআই/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত