সর্বশেষ

  কোম্পানীগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ পরিষদের শীতবস্ত্র বিতরণ   একটি চক্রের হাতে যেন জিম্মি ছাতকের ৩ গ্রামের মানুষ!   রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি   কমলগঞ্জের ইসলামপুরে টিভি কাপ ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন   ‘মাতৃমৃত্যু রোধে মিডওয়াইফদের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ’   সাদিপুর ইউপি ছাত্রদলের নব-গঠিত কমিটিকে সংবর্ধনা   সারিঘাট প্রবাসী সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ   উন্নয়ন অব্যাহত রাখতে আ’লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে: সাফিয়া খাতুন   এমসি কলেজ ছাত্রাবাস: নেই অাগুনে পোড়া গন্ধ, আছে ফুলের ঘ্রাণ   বিশ্বনাথে ‘দৌলতপুর ইউনিয়ন প্রিমিয়ার ক্রিকেট লীগ’র উদ্বোধন   সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশ এগিয়ে চলছে: শফিক চৌধুরী   দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় ইজতেমা ফেরত ৪ মুসল্লি নিহত   ‘সিলেট-২ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী হবেন মুনতাসির আলী’   মুনতাসির আলীর সমর্থনে বিশ্বনাথে খেলাফত মজলিসের প্রচার মিছিল   প্রাণিসম্পদ সপ্তাহে বিশ্বনাথে র‌্যালি   কানাইঘাট প্রেসক্লাবের ভবন নির্মাণে তহবিল গঠনে সুধীজনদের নিয়ে সমাবেশ   বিশ্বনাথে ‘দৌলতপুর ইউনিয়ন প্রিমিয়ার ক্রিকেট লীগ’র উদ্বোধন   আর্ত-সামাজিক উন্নয়নে কাজ করছে ইয়াং স্টার : আশফাক আহমদ   কাল সিলেট আসছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ   ভাটি এলাকার কৃষি ও কৃষক রক্ষার দাবিত ঢাকায় মানববন্ধন

“দেশের উন্নয়নে আলেম-উলামাসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে”

ইসলামিক ফাউন্ডেশনের বিজয় দিবসের আলোচনায় শফিকুর রহমান চৌধুরী

প্রকাশিত : ২০১৭-১২-১৬ ১৬:৪৯:৩৫

উত্তরপূর্ব প্রতিবেদন : শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী। তিনি জাতিকে স্বাধীনতা উপহার দেয়ার জন্য নিজের জীবনের মূল্যবান সময় কারাগারে কাটিয়েছেন। তিনি ছিলেন দেশ জাতি ও ইসলামের জন্য নিবেদিত প্রাণ। বঙ্গবন্ধুই ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে সরকারিভাবে ইসলামের প্রচার-প্রসারের পথ সুগম করেন। এছাড়া বিশ্ব ইজতেমা ও কাকরাইল মসজিদের জায়গা প্রদান করেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে মাত্র ৯ মাসে আমরা স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধু ছিলেন এই অর্জনের মহানায়ক। তিনি আল্লাহ ছাড়া কাউকে ভয় পেতেন না।  মানুষ হত্যা করে ইসলাম প্রতিষ্ঠা করা যায় না। সরকার সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলা করে দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সন্ত্রাস জঙ্গীবাদ মোকাবেলা ও দেশের উন্নয়নে আলেম উলামাসহ দেশের  সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

আজহ শনিবার (১৬ ডিসেম্বর) ইসলামিক ফাউন্ডেশন সিলেটের আয়োজনে মহান মহান বিজয় দিবস ২০১৭ উপলক্ষে আলোচানা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক সংসদ সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদেরে সভাপতিত্বে ও ফিল্ড অফিসার সৈয়দ ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনায় প্রথমেই পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা আবিদ হাসান।

স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার আব্দুল বাকী। বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মাওলানা শিহাব উদ্দিন।

পরে মহান মুক্তিযুদ্ধে শহীদানদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ জাতি ও মুসলিম উম্মাহর অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা মামুনূর রশীদ।

উল্লেখ্য, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে সিলেটের ১হাজার ৩৯৫ টি মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রে আলোচনা সভা, দোয়া মাহফিল ও ইউনিয়ন পর্যায়ে আলোচনা সাংস্কৃতিক অনুষ্ঠান ও উপজেলা এবং জেলা পর্যায়ে আলোচনা সভা, দোয়া মাহফিলের মাধ্যমে যথাযথ মর্যাদার মাধ্যমে দিবসটি  পালিত হয়।

উত্তরপূর্ব২৪ডটকম/এমএস/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত