সর্বশেষ

  খাদিমনগরের কালাগুলে সড়ক ও মাদ্রাসা ভবনের উদ্বোধন   সিলেট জেলা প্রেসক্লাবের তপশীল ঘোষণা : নির্বাচন ১২ মে   সাংবাদিকতায় ‘ওয়াচডগ জার্নালিজম’ অ্যাওয়ার্ড পেলেন তুহিন   ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন   ধান খাওয়াকে কেন্দ্র করে গোয়াইনঘাটে সংঘর্ষ : নিহত ১   “শেখ হাসিনার উন্নয়ন ব্যক্তি বিশেষের পকেট ভারীর জন্য নয়”   ফেঞ্চুগঞ্জে একই রাতে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি: ২০ লাখ টাকার মালামাল লুট   কবরস্থান রক্ষার দাবিতে যোগীরগাঁওয়ে মানববন্ধন : ১৫ দিনের আল্টিমেটাম   কানাইঘাটে ইফজালের বাড়ীতে শোকের মাতম : দাফন সম্পন্ন, গ্রেপ্তার ১   দিরাইয়ে মজনু মিয়া হত্যা : প্রধান আসামী ডনেল গ্রেফতার   তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন   বিশ্বনাথে পানির মধ্যে চলছে ‘বাসিয়া নদীতে’ পুনঃখনন কাজ   সদর উপজেলা স্পোর্টস একাডেমির অবহিতকরণ সভা অনুষ্ঠিত   ফেসবুকে গালিগালাজ: ফুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ   লন্ডনে আরিফ খান জয়ের ওপর বিএনপি নেতা-কর্মীদের হামলা   রাজনগরে ছেলের হাতে বাবা খুন: ছেলে আটক   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন দুই এমপি   কানাইঘাটে প্রবাসির বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি: গুলিতে নিহত ১   বরইকান্দিতে জোড়া খুনের মামলায় ৫২ জন জেলহাজতে   এশা ইস্যু : মুর্শেদাসহ ঢাবির ২৪ শিক্ষার্থী বহিষ্কার

“দেশের উন্নয়নে আলেম-উলামাসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে”

ইসলামিক ফাউন্ডেশনের বিজয় দিবসের আলোচনায় শফিকুর রহমান চৌধুরী

প্রকাশিত : ২০১৭-১২-১৬ ১৬:৪৯:৩৫

উত্তরপূর্ব প্রতিবেদন : শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী। তিনি জাতিকে স্বাধীনতা উপহার দেয়ার জন্য নিজের জীবনের মূল্যবান সময় কারাগারে কাটিয়েছেন। তিনি ছিলেন দেশ জাতি ও ইসলামের জন্য নিবেদিত প্রাণ। বঙ্গবন্ধুই ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে সরকারিভাবে ইসলামের প্রচার-প্রসারের পথ সুগম করেন। এছাড়া বিশ্ব ইজতেমা ও কাকরাইল মসজিদের জায়গা প্রদান করেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে মাত্র ৯ মাসে আমরা স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধু ছিলেন এই অর্জনের মহানায়ক। তিনি আল্লাহ ছাড়া কাউকে ভয় পেতেন না।  মানুষ হত্যা করে ইসলাম প্রতিষ্ঠা করা যায় না। সরকার সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলা করে দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সন্ত্রাস জঙ্গীবাদ মোকাবেলা ও দেশের উন্নয়নে আলেম উলামাসহ দেশের  সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

আজহ শনিবার (১৬ ডিসেম্বর) ইসলামিক ফাউন্ডেশন সিলেটের আয়োজনে মহান মহান বিজয় দিবস ২০১৭ উপলক্ষে আলোচানা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক সংসদ সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদেরে সভাপতিত্বে ও ফিল্ড অফিসার সৈয়দ ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনায় প্রথমেই পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা আবিদ হাসান।

স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার আব্দুল বাকী। বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মাওলানা শিহাব উদ্দিন।

পরে মহান মুক্তিযুদ্ধে শহীদানদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ জাতি ও মুসলিম উম্মাহর অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা মামুনূর রশীদ।

উল্লেখ্য, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে সিলেটের ১হাজার ৩৯৫ টি মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রে আলোচনা সভা, দোয়া মাহফিল ও ইউনিয়ন পর্যায়ে আলোচনা সাংস্কৃতিক অনুষ্ঠান ও উপজেলা এবং জেলা পর্যায়ে আলোচনা সভা, দোয়া মাহফিলের মাধ্যমে যথাযথ মর্যাদার মাধ্যমে দিবসটি  পালিত হয়।

উত্তরপূর্ব২৪ডটকম/এমএস/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত