সর্বশেষ

  খাদিমনগরের কালাগুলে সড়ক ও মাদ্রাসা ভবনের উদ্বোধন   সিলেট জেলা প্রেসক্লাবের তপশীল ঘোষণা : নির্বাচন ১২ মে   সাংবাদিকতায় ‘ওয়াচডগ জার্নালিজম’ অ্যাওয়ার্ড পেলেন তুহিন   ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন   ধান খাওয়াকে কেন্দ্র করে গোয়াইনঘাটে সংঘর্ষ : নিহত ১   “শেখ হাসিনার উন্নয়ন ব্যক্তি বিশেষের পকেট ভারীর জন্য নয়”   ফেঞ্চুগঞ্জে একই রাতে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি: ২০ লাখ টাকার মালামাল লুট   কবরস্থান রক্ষার দাবিতে যোগীরগাঁওয়ে মানববন্ধন : ১৫ দিনের আল্টিমেটাম   কানাইঘাটে ইফজালের বাড়ীতে শোকের মাতম : দাফন সম্পন্ন, গ্রেপ্তার ১   দিরাইয়ে মজনু মিয়া হত্যা : প্রধান আসামী ডনেল গ্রেফতার   তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন   বিশ্বনাথে পানির মধ্যে চলছে ‘বাসিয়া নদীতে’ পুনঃখনন কাজ   সদর উপজেলা স্পোর্টস একাডেমির অবহিতকরণ সভা অনুষ্ঠিত   ফেসবুকে গালিগালাজ: ফুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ   লন্ডনে আরিফ খান জয়ের ওপর বিএনপি নেতা-কর্মীদের হামলা   রাজনগরে ছেলের হাতে বাবা খুন: ছেলে আটক   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন দুই এমপি   কানাইঘাটে প্রবাসির বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি: গুলিতে নিহত ১   বরইকান্দিতে জোড়া খুনের মামলায় ৫২ জন জেলহাজতে   এশা ইস্যু : মুর্শেদাসহ ঢাবির ২৪ শিক্ষার্থী বহিষ্কার

সিলেটে মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫শ’ কোটি টাকার মানহানী ও রাষ্ট্রদ্রোহ মামলা

প্রকাশিত : ২০১৭-১২-১১ ১৩:৩৯:৪৮

আপডেট : ২০১৭-১২-১১ ২৩:১৯:৫৪

উত্তরপূর্ব প্রতিবেদন : সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র মানহানি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিলেটের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার।

পাঁচশ কোটি টাকা মূল্যের সম্মান ক্ষুণ্ণ হওয়ার অভিযোগে সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার বাদী হয়ে আজ দুপুরে বিজ্ঞ চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন, মামলার নং সিআর ১৭০৯/১৭। বিজ্ঞ বিচারক  জনাব মোঃ সাইফুজ্জামান হিরো বাদীর পক্ষে আইনজীবীদের বক্তব্য শোনার পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত করে ২০/১২/২০১৭ তারিখ প্রতিবেদন পেশের নির্দেশ প্রদান করেন।

মামলা দায়েরর পর আইজজীবীদের নিয়ে এজলাস থেকে বেরিয়ে তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন,  মাহমুদুর রহমানের বক্তব্যে সংক্ষুব্দ হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের একজন সাধারণ কর্মী হিসাবে তিনি মামলাটি দায়ের করেছেন। গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে যে বক্তব্য দিয়েছেন,  তাতে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিকৃতভাবে উপস্থাপন করেছেন। সে বক্তব্যে বাংলাদেশ ও মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞা ও অশ্রদ্ধা প্রকাশ হয়েছে। এতে আমি এবং দেশে কোটি কোটি দেশ প্রেমিক মানুষ আহত হয়েছেন ক্ষুব্ধ হয়েছেন। আদালত আবেদন এজাহার হিসাবে গ্রহণ করার জন্য পুলিশকে নির্দেশ দেয়ায় বাদী সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং এ মামলার আসামী মাহমুদুর রহমানকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান।

এসময় সিনিয়র আইনজীবী এবং সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ বলেন, এদেশের খেয়ে, এদেশে বেঁচে থেকে বার বার মাহমুদুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আঘাত করে বক্তব্য রেখেছেন বা রাখছেন। তিনি ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সেমিনারে যেসব বক্তব্য রেখেছেন তাতে ৩০ লাখ শহীদের প্রতি চরম অবজ্ঞা প্রদর্শন করা হয়েছে। তিনি মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে নিয়ে কটুক্তি করেছেন। এটা রাষ্ট্রদ্রোহীতার পর্যায়ে পড়ে। তার এমন ঔদ্যত্তে দেশের মানুষ সংক্ষুব্ধ। রাহাত তরফদারও এতে সংক্ষুব্ধ হয়ে মামলাদায়ের করেছেন। আমরা আইনজীবীরা তার পক্ষে আদালতে লড়াই চালিয়ে যাবো। আদালত ধৈর্য সহকারে আমাদের বক্তব্য শুনেছেন। তিনি তদন্তের প্রয়োজনীয় ব্যাবস্থা নেবেন বলেও আশ্বস্ত করেছেন। আমরা আশা করছি, আদালত মাহমুদুর রহমানের বিরুদ্ধে ডিক্রি জারি করবেন, যাতে আর কোন মাহমুদুর রহমান বংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং ৩০ লক্ষ শহীদের প্রতি এমন অবজ্ঞা প্রদর্শনের সাহস প্রদর্শন করতে না পারে।

মামলার অভিযোগে বলা হয়, মাহমুদুর রহমান গত পহেলা ডিসেম্বর ২০১৭ তারিখে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমর ভুমিকা’ শীর্ষক অনুষ্ঠানে বাংলাদেশ, বাংলাদেশ সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও অশালীন বক্তব্য রাখেন। তা ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ে, যা বিভিন্ন লিংকের ( Hokkotha.com, Pcaceful TV, Breaking News, Bangladesh Affairs ) মাধ্যমে ব্যাপক প্রচার হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মাহমুদুর রহমান ওই সভায় বাংলাদেশকে ভারতের কলোনি উল্লেখ করে রাষ্ট্রের অস্তিত্বকে অস্বীকার করেছেন। মিথ্যা প্রচারণা দিয়ে সরকার ও রাষ্ট্রকে অস্থিতিশীল করার প্রচেষ্টা নিয়েছেন। দেশকে বিপদগ্রস্ত করে রাষ্ট্র ও রাষ্ট্রের সার্বভৌমত্বকে বিপন্ন করার চেষ্টা করেছেন।

এসময় আদালতে উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, জাতীয় শ্রমিকলীগ সিলেট মহানগর শাখার সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য এডভোকেট ফখরুল ইসলাম, সিলেট মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি।

বাদী পক্ষের আইনজীবী হিসেবে এসময় আদালতে উপস্থিত ছিলেন এডভোকেট এ কে এম শমিউল আলম, সাবেক সভাপতি, সিলেট জেলা আইনজীবী সমিতি, এডভোকেট নিজাম উদ্দিন, এ পি পি, সিলেট, এডভোকেট কিশোর কুমার কর, পি পি, দ্রুত বিচার ট্রাইব্যুনাল, সিনিয়র আইনজীবী এডভোকেট ময়নুল ইসলাম, মাহফুজুর রহমান, এ পি পি, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, সিনিয়র আইনজীবী এডভোকেট আব্দুল কুদ্দুছ, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট প্রবাল চৌধুরী পূজন, এডভোকেট খায়রুল আলম বকুল, এডভোকেট সাইফুর রহমান রানা, এডভোকেট ইমরান আহমদ, এডভোকেট মনির উদ্দিন, এডভোকেট রিপা সিনহা, এডভোকেট টিপু রঞ্জন, এডভোকেট শাহ শাহাদত আলী শাকী।

আইনজীবীবৃন্দ জানান, বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টি নিয়ে নিন্দা, দেশের সার্বভৌমকে অস্বীকার করা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মিথ্যা ও মানহানিকর উক্তি প্রকাশ, প্রচার করায় বাদী একজন দেশপ্রেমিক ও সচেতন নাগরিক হিসাবে এ মামলা আনয়ন করেন।

এছাড়া এসময় আদালতে আরো উপস্থিত ছিলেন সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউল হক জিয়া, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা এহিয়া আহমদ সুমন, সিলেট মহানগর ছাত্রলীগের সম্পাদক মণ্ডলীর সাবেক সদস্য সামন্ত ধর, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ইমরান চৌধুরী, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা নাঈম চৌধুরী, ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শোয়েব আহমদ, ১৭ নং সাবেক সভাপতি সায়মন মিয়া, ছাত্রলীগ নেতা সুফেদ বক্স, মিজানুর রহমান সাজু, জহিরুল ইসলাম ইভান, কানু কাঞ্ছন, মোসাদ্দেক আহমদ, সৌরভ বৈদ্য, অভি চৌধুরী প্রমুখ।

উত্তরপূর্ব২৪ডটকম/টিডিটি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত