সর্বশেষ

  প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা বরকতপুরী আর নেই   সিলেট বিভাগের প্রথম দুই শহীদের কবরে শ্রদ্ধাঞ্জলি   ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি   সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধাঞ্জলি অর্পণ   দিরাইয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন   “দেশের উন্নয়নে আলেম-উলামাসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে”   আফসর খান রাত্রিকালিন মিনি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন   বিজয় দিবসে সিলেট মহানগর যুবলীগের শ্রদ্ধাঞ্জলি   বিজয়ানন্দে রঙিন সিলেট: শ্রদ্ধাভরে বীর শহীদদের স্মরণ   শাবিতে ৭ম ব্যাচের পুনর্মিলনী ২২ ডিসেম্বর   চৌধুরী মইনুদ্দিনকে দেশে ফিরিয়ে নিয়ে ফাঁসি কার্যকরের দাবি   সহকারি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন: বেতন স্কেল নির্ধারণের দাবি   শায়েস্তাগঞ্জে দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের প্রচারণা তুঙ্গে   বঙ্গবন্ধু কন্যা ভাতের বদলে আলু খাওয়াবেন না : এমপি মানিক   বিশ্বম্ভরপুরের রাজাপাড়া স্মৃতিসৌধে পুষ্পস্তপক অর্পণ   জকিগঞ্জে শিক্ষার্থীর অসুস্থ বাবার চিকিৎসার খবর নিলেন হুইপ সেলিম   এসপি হিসেবে পদোন্নতি পেলেন সিলেটের সুনন্দা রায়   বিশ্বনাথ থেকে ৪ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার   আজ মহান বিজয় দিবস   দণ্ডিত রাগীব আলীর বন্দনায় পিপি মিসবাহ!

‘আলোকিত পাঠশালা’র শিশুদের নিয়ে দিনভর আনন্দোৎসব

প্রকাশিত : ২০১৭-০৯-১৯ ২৩:০৭:২৯

আপডেট : ২০১৭-০৯-১৯ ২৩:১১:২৮

উত্তরপূর্ব ডেস্ক : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭ ॥ সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল আলোকিত পাঠশালার বাচ্চাদের নিয়ে বিনোদন কেন্দ্র এডভেঞ্চার ওয়ার্ল্ডে গতকাল সোমবার দিনব্যাপী আনন্দোৎসব করলো আলোকিত পাঠশালা ফাউন্ডেশন।

আনন্দ উৎসবের অংশ হিসেবে আলোকিত পাঠশালার বাচ্চারা বিভিন্ন রাইড, খেলা এবং সাংস্কৃতিক পর্বেও অংশ গ্রহণ করে। তাদের মধ্য থেকে খেলা এবং সাংস্কৃতিক পর্বে অংশ গ্রহণকারী বিজয়ী বাচ্চাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। দুপুরের খাবারে বাচ্চাদের ঘরোয়া রান্না করা মোরগ পোলাও দেওয়া হয়।

আলোকিত পাঠশালার ফাউন্ডার মেম্বার নিশাত শাহরিয়ার  জানান- এই সুবিধাবঞ্চিত বাচ্চাদের অন্য দশটা পরিবারের বাচ্চাদের মত একটি স্বাভাবিক  জীবন দান এবং মেধা বিকাশের লক্ষ্যে এই আনন্দ উৎসবের আয়োজন করা হয়। ভবিষতেও যেন এমন কার্যক্রম অব্যাহত রাখতে পারেন এর জন্য সবার সহযোগীতা চেয়েছেন তিনি। এছাড়া তিনি কৃতজ্ঞতা জানান বিনোদন কেন্দ্র এডভেঞ্চার ওয়ার্ল্ড সিলেটের কর্ণধারদের প্রতি এবং ধন্যবাদ জানান সকল স্পন্সর, শুভাকাঙ্ক্ষী এবং ভলান্টিয়ারদের প্রতি।

আলোকিত পাঠশালার অন্য আরেক ফাউন্ডার মেম্বার শবনম জেবী জানান- আলোকিত পাঠশালার শুরু থেকেই নির্দিষ্ট কিছু কার্যক্রম নিয়ে এগুচ্ছে। বিগত বছরগুলো ফাউন্ডার মেম্বারদের পকেট খরচ থেকে স্কুলটা চালানো হচ্ছিল বিধায় খুব ভালভাবে কিছু করা সম্ভব হচ্ছিলনা। বর্তমানে কয়েকজন শুভাকাঙ্ক্ষীর কারণে আজ আলোকিত পাঠশালা খোলা জায়গা থেকে ঘরে উঠেছে।

তিনি জানান, ৫৬ জন বাচ্চা নিয়ে শুরু করা আলোকিত পাঠশালায় বর্তমানে বাচ্চা আছে ৩২ জন যার কারণ বাচ্চাদের বাবা মার বাসস্থান বদল আর এইটাকে তিনি ব্যর্থতা হিসেবেই দেখছেন। তিনি জানান- তারা সত্যিকার অর্থে সেদিনই সফল হবেন যেদিন আলোকিত পাঠশালা আবাসিক স্কুল হবে। তখন একটা বাচ্চাও ঝরে পড়বে না।

উল্লেখ্য যে, চলতি সেপ্টেম্বর থেকে আলোকিত পাঠশালার ৩২ জন বাচ্চার স্পন্সর পাওয়া গেছে। আলোকিত পাঠশালার ফাউন্ডাররা মনে করেন এইভাবে সবার সহযোগীতা পেলে আলোকিত পাঠশালা তরুন প্রজন্মের কাছে একটা অনুপ্রেরণার নাম হয়ে উঠবে।

উক্ত অনন্দ উৎসবে আলোকিত পাঠশালার ফাউন্ডিং মেম্বারদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মুহাম্মদ আবু সালেহ, আবু বকর আল আমিন, শাবনাজ আজাদ লিসা। উক্ত আনন্দ উৎসব কে আনন্দময় করে শেষ করার জন্য তারা সকল সাধারণ মেম্বার, ভলান্টিয়ার, স্পন্সর ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত