সর্বশেষ

  ছাত্রলীগ নেতা শাহিন এবং আসিফের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল   অধিনায়কত্বের 'হাফ সেঞ্চুরি' মাশরাফির   শেখ হাসিনাকে জাতিসংঘ মহাসচিবের ফোন, ধন্যবাদ জ্ঞাপন   দু’দিন বৃষ্টির পর শুরু হচ্ছে স্বাভাবিক জীবনধারা   জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ   রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন   সুনামগঞ্জের হাওরে ট্রলারডুবি, যুবলীগ নেতার মৃত্যু   শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আওয়ামী লীগ এখন আরো সংগঠিত : গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী   ছাতকে দুর্ধর্ষ ডাকাতি ২০ লাখ টাকার মালামাল লুট : গৃহকর্তা আহত   ছহুল হোসাইনকে নিয়ে সিলেট আওয়ামী লীগে চাপা উত্তেজনা   কুলাউড়ায় সাংবাদিক চয়ন জামানের ১ম মৃত্যুবার্ষিকী পালিত   শীঘ্রই বিশ্বনাথ উপজেলাকে পৌরসভা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী : বিশ্বনাথে প্রতিমন্ত্রী রাঙ্গা   সাতহাইল মাঠে প্রথম সেমিফাইনাল কাল   জনগনের আস্থা অর্জন ও হয়রানি বন্ধে কোতয়ালি পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ   চিহিৃত সন্ত্রাস, চাঁদাবাজ ও স্বাধীনতাবিরোধী অপশক্তিকে দলে নেবেন না: সিলেটে কাদের   এবার অক্সফোর্ড কলেজ থেকে অং সান সু চির নাম অপসারিত   গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় স্টুডেন্ট কাউন্সিলের উদোগে ফ্রি হেলথ ক্যাম্প   বৃষ্টি উপেক্ষা করে সিলেটে চলছে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি   রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন   জৈন্তাপুরে মোটরসাইকেল চোর আটক

‘আলোকিত পাঠশালা’র শিশুদের নিয়ে দিনভর আনন্দোৎসব

প্রকাশিত : ২০১৭-০৯-১৯ ২৩:০৭:২৯

আপডেট : ২০১৭-০৯-১৯ ২৩:১১:২৮

উত্তরপূর্ব ডেস্ক : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭ ॥ সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল আলোকিত পাঠশালার বাচ্চাদের নিয়ে বিনোদন কেন্দ্র এডভেঞ্চার ওয়ার্ল্ডে গতকাল সোমবার দিনব্যাপী আনন্দোৎসব করলো আলোকিত পাঠশালা ফাউন্ডেশন।

আনন্দ উৎসবের অংশ হিসেবে আলোকিত পাঠশালার বাচ্চারা বিভিন্ন রাইড, খেলা এবং সাংস্কৃতিক পর্বেও অংশ গ্রহণ করে। তাদের মধ্য থেকে খেলা এবং সাংস্কৃতিক পর্বে অংশ গ্রহণকারী বিজয়ী বাচ্চাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। দুপুরের খাবারে বাচ্চাদের ঘরোয়া রান্না করা মোরগ পোলাও দেওয়া হয়।

আলোকিত পাঠশালার ফাউন্ডার মেম্বার নিশাত শাহরিয়ার  জানান- এই সুবিধাবঞ্চিত বাচ্চাদের অন্য দশটা পরিবারের বাচ্চাদের মত একটি স্বাভাবিক  জীবন দান এবং মেধা বিকাশের লক্ষ্যে এই আনন্দ উৎসবের আয়োজন করা হয়। ভবিষতেও যেন এমন কার্যক্রম অব্যাহত রাখতে পারেন এর জন্য সবার সহযোগীতা চেয়েছেন তিনি। এছাড়া তিনি কৃতজ্ঞতা জানান বিনোদন কেন্দ্র এডভেঞ্চার ওয়ার্ল্ড সিলেটের কর্ণধারদের প্রতি এবং ধন্যবাদ জানান সকল স্পন্সর, শুভাকাঙ্ক্ষী এবং ভলান্টিয়ারদের প্রতি।

আলোকিত পাঠশালার অন্য আরেক ফাউন্ডার মেম্বার শবনম জেবী জানান- আলোকিত পাঠশালার শুরু থেকেই নির্দিষ্ট কিছু কার্যক্রম নিয়ে এগুচ্ছে। বিগত বছরগুলো ফাউন্ডার মেম্বারদের পকেট খরচ থেকে স্কুলটা চালানো হচ্ছিল বিধায় খুব ভালভাবে কিছু করা সম্ভব হচ্ছিলনা। বর্তমানে কয়েকজন শুভাকাঙ্ক্ষীর কারণে আজ আলোকিত পাঠশালা খোলা জায়গা থেকে ঘরে উঠেছে।

তিনি জানান, ৫৬ জন বাচ্চা নিয়ে শুরু করা আলোকিত পাঠশালায় বর্তমানে বাচ্চা আছে ৩২ জন যার কারণ বাচ্চাদের বাবা মার বাসস্থান বদল আর এইটাকে তিনি ব্যর্থতা হিসেবেই দেখছেন। তিনি জানান- তারা সত্যিকার অর্থে সেদিনই সফল হবেন যেদিন আলোকিত পাঠশালা আবাসিক স্কুল হবে। তখন একটা বাচ্চাও ঝরে পড়বে না।

উল্লেখ্য যে, চলতি সেপ্টেম্বর থেকে আলোকিত পাঠশালার ৩২ জন বাচ্চার স্পন্সর পাওয়া গেছে। আলোকিত পাঠশালার ফাউন্ডাররা মনে করেন এইভাবে সবার সহযোগীতা পেলে আলোকিত পাঠশালা তরুন প্রজন্মের কাছে একটা অনুপ্রেরণার নাম হয়ে উঠবে।

উক্ত অনন্দ উৎসবে আলোকিত পাঠশালার ফাউন্ডিং মেম্বারদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মুহাম্মদ আবু সালেহ, আবু বকর আল আমিন, শাবনাজ আজাদ লিসা। উক্ত আনন্দ উৎসব কে আনন্দময় করে শেষ করার জন্য তারা সকল সাধারণ মেম্বার, ভলান্টিয়ার, স্পন্সর ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত