সর্বশেষ

  প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা বরকতপুরী আর নেই   সিলেট বিভাগের প্রথম দুই শহীদের কবরে শ্রদ্ধাঞ্জলি   ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি   সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধাঞ্জলি অর্পণ   দিরাইয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন   “দেশের উন্নয়নে আলেম-উলামাসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে”   আফসর খান রাত্রিকালিন মিনি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন   বিজয় দিবসে সিলেট মহানগর যুবলীগের শ্রদ্ধাঞ্জলি   বিজয়ানন্দে রঙিন সিলেট: শ্রদ্ধাভরে বীর শহীদদের স্মরণ   শাবিতে ৭ম ব্যাচের পুনর্মিলনী ২২ ডিসেম্বর   চৌধুরী মইনুদ্দিনকে দেশে ফিরিয়ে নিয়ে ফাঁসি কার্যকরের দাবি   সহকারি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন: বেতন স্কেল নির্ধারণের দাবি   শায়েস্তাগঞ্জে দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের প্রচারণা তুঙ্গে   বঙ্গবন্ধু কন্যা ভাতের বদলে আলু খাওয়াবেন না : এমপি মানিক   বিশ্বম্ভরপুরের রাজাপাড়া স্মৃতিসৌধে পুষ্পস্তপক অর্পণ   জকিগঞ্জে শিক্ষার্থীর অসুস্থ বাবার চিকিৎসার খবর নিলেন হুইপ সেলিম   এসপি হিসেবে পদোন্নতি পেলেন সিলেটের সুনন্দা রায়   বিশ্বনাথ থেকে ৪ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার   আজ মহান বিজয় দিবস   দণ্ডিত রাগীব আলীর বন্দনায় পিপি মিসবাহ!

বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী : এমপি আবু জাহির

দুর্গাপূজা উপলক্ষে সদর উপজেলার ৮৭ মণ্ডপে নগদ টাকা ও চাল বিতরণ

প্রকাশিত : ২০১৭-০৯-১৯ ২২:২৩:৩১

মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭ ॥ ধর্ম যার যার, উৎসব সবার। বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে সকল মানুষের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করতে সক্ষম হয়েছেন। এখন জনগণ যার যার ধর্মীয় উৎসব নিরাপত্তা বেষ্টনীর মধ্যে থেকেই পালন করেন।

শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন- হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির।
তিনি আরো বলেন- বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক দাঙ্গার মাধ্যমে দেশে অরাজকতা সৃষ্টি করতে লিপ্ত থাকে। তারা বিভিন্ন সময় মসজিদ-মন্দিরে বোমাবাজি করে মানুষ হত্যা করেছে। তাই জনগণ তাদেরকে ঘৃণা করে। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যার যার ধর্ম পালনে সকল প্রতিবন্ধকতা দূর করে দিয়েছেন। তাই জনগণ এ সরকারকে বার বার বিশ্বাস করে ভোট দেয়।
এমপি আবু জাহির বলেন- মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের যেভাবে হত্যা করা হয়েছে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় ও খাবার এবং চিকিৎসা সেবা দিয়ে বিশ্ববাসীর কাছে প্রসংশিত হয়েছেন। এছাড়া এ গণহত্যার প্রতিবাদ জানিয়ে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেছে সরকার।
তিনি বলেন- হবিগঞ্জে সকল ধর্মের মানুষের মধ্যেই রয়েছে ভ্রাতৃত্ববোধ। অতীতের ন্যায় ভবিষ্যতেও সকল ধর্মীয় অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সভায় উপস্থিত পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ এবং আইন-শৃঙ্খলা কমিটির সদস্যদের সিদ্ধান্তের ভিত্তিতে সকলকে ধর্মীয় সঙ্গীত ব্যতিত উশৃঙ্খল গান ডিজে সাউন্ডের মাধ্যমে বাজানো থেকে বিরত থাকতে বলে দেওয়া হয়।
সভা শেষে হবিগঞ্জ সদর উপজেলা ও পৌর এলাকার ৮৭টি পূজা মন্ডপে সরকারের দেয়া ৫০০ কেজি করে চাউল বিতরণের উদ্বোধন করেন সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। এছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে ৮৭ মন্ডপে ৫ হাজার করে টাকা বিতরণ করেন তিনি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক।
এছাড়াও বক্তব্য রাখেন- সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট পুন্যব্রত চৌধুরী বিভু, সাধারণ সম্পাদক অনুপ কুমার দেব মনা, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, হবিগঞ্জ সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হক, শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ নাজিম উদ্দিন প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন- গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন, লুকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাস, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল খান, পইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল হক আরিফ, লস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো কাউন্সিলর গৌতম রায়, রাজিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামূল হক শেখ কামাল, নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজউদ্দিন আহমেদ তাজসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।
উত্তরপূর্ব২৪ডটকম/এমএমসি/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত