সর্বশেষ

  গ্রিক দেবীর ভাস্কর্য সরানোর কাজ চলছে   প্রধানমন্ত্রী ও প্রশাসনের কাছে জগন্নাথপুরে স্কুলছাত্র শুকুর হত্যাকারীদের ফাঁসির দাবি   ‘যুদ্ধ বিধ্বস্ত পৃথিবীতে নজরুল সাম্যের কথা বলে গেছেন’   সিলেট জেলা প্রেসক্লাবের নতুন সদস্যদের অভিষেক আজ   মাহে রমজান উপলক্ষে জগন্নাথপুরে প্রবাসীদের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ   জগন্নাথপুরে অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার   বিয়ানীবাজারে সড়ক সংস্কারের দাবিতে গ্রামবাসীর অবরোধ   শাহী ঈদগাহ থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার   রামপুরে বাগান কর্তৃপক্ষের সাথে শ্রমিকদের বিরোধ নিষ্পত্তি করলেন উপজেলা চেয়ারম্যান   দক্ষিণ সুনামগঞ্জে বিভিন্ন সংস্থার উদ্যোগে ত্রাণ বিতরণ ও ফ্রি চিকিৎসা ক্যাম্প   জৈন্তাপুর বিদ্যুৎ কেন্দ্রকে সিলেটে হস্তান্তর না করতে প্রতিমন্ত্রীকে স্মারকলিপি   নবীগঞ্জের ২নং ইউনিয়নে শেখ হাসিনা’র শতভাগ বিদ্যুৎ উপহার দিলেন কেয়া চৌধুরী   আজ ওসমানীনগরের বুরুঙ্গা গণহত্যা দিবস   শেখ হাসিনার নেতৃত্বে হবিগঞ্জের সর্বত্র ব্যাপক উন্নয়ন হচ্ছে : এমপি আবু জাহির   সুনামগঞ্জে হামের প্রাদুর্ভাব : আতঙ্কে অভিভাবকরা   অনিল কিষণ সিংহের ৮০তম জন্মজয়ন্তী উদযাপন শুক্রবার   হবিগঞ্জে ক্ষুদে নৃত্য শিল্পীর সংবর্ধনা   সাংবাদিক মামুন চৌধুরী’র পিতা ১১তম মৃত্যুবার্ষিকী পালিত   কৃষকদের ১০ কোটি টাকা ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন   সনামগঞ্জ জেলা কৃষক লীগের আহবায়ক কমিটি গঠন

বার্সার হাফ-ডজন, স্বরূপে মেসি

প্রকাশিত : ২০১৫-১১-২৫ ১১:০৪:৩৭

ক্রীড়া ডেস্ক : বুধবার, ২৫ নভেম্বর ২০১৫ ॥ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ক্যাম্প ন্যুতে রোমাকে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে মেসি-নেইমার-সুয়ারেজরা। প্রথম লেগের ম্যাচে রোমার মাঠে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা।

জোড়া গোল করেন মেসি, সুয়ারেজ। একটি করে গোল করেন পিকে এবং আদ্রিয়ানো। রোমার হয়ে একমাত্র গোলটি আসে এডেন জেকোর হেড থেকে।

দীর্ঘ দুই মাস পর মেসি মূল একাদশের হয়ে মাঠে নামেন। ম্যাচের সপ্তম মিনিটের মাথায় রোমার জালে বল জড়ায় বার্সা। তবে, অফসাইটের কারণে গোলটি বাতিল হয়ে যায়। ম্যাচের ১৫তম মিনিটে লিড নেয় বার্সা। ব্রাজিল ডিফেন্ডার দানি আলভেজের অ্যাসিস্ট থেকে গোল করেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। বাঁ-প্রান্ত থেকে নেইমারের বাড়ানো বল আলভেজ বাড়িয়ে দেন সুয়ারেজকে। গোলের সুযোগকে নষ্ট করেননি তিনি। ফলে, ১-০তে এগিয়ে যায় কাতালানরা।

১৮তম মিনিটে গোল করেন মেসি। দলের দ্বিতীয় গোলটি করতে আর্জেন্টাইন তারকা সহায়তা পান সুয়ারেজের। আর্জেন্টাইন তারকার পায়ের আলতো টোকায় যখন বল রোমার জালে জড়াচ্ছিলেন, তখন তার পেছনে ছিলেন অতিথিদের ৫ জন ডিফেন্ডার, সঙ্গে গোলরক্ষকসহ ছয়জন। চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিলো না রোমার হাফ-ডজন ফুটবলারের। স্বাগতিকরা এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে।

৪৪ মিনিটে দলের হয়ে তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। ডি-বক্সের ফাঁকায় থেকে উড়ন্ত বলে জোরালো শট নেন লিভারপুলের সাবেক তারকা সুয়াজের। তাতেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান তিনি।

বিরতির পর ৫৬ মিনিটে স্কোরলাইন ৪-০ করেন পিকে। বার্সার এ ডিফেন্ডারকে দিয়ে গোল করান মেসি। সেন্ট্রাল ফরোয়ার্ড পজিশন থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে ম্যাচের ৫৭ মিনিটে মাঠ ত্যাগ করেন পিকে। তার বদলি হয়ে মাঠে নামেন মার্ক বারত্রা।

৫৯ মিনিটের মাথায় ৫-০ গোলে এগিয়ে যায় বার্সা। স্বাগতিকদের পঞ্চম গোলটি করেন মেসি। নেইমারের বাড়ানো বল মেসিকে বাড়িয়ে দেন সুয়ারেজ। আর্জেন্টাইন তারকা নিজের জোড়া গোল পূর্ণ করতে সময় নষ্ট করেননি। ৭৭ মিনিটের মাথায় পেনাল্টির সুযোগ থেকে গোল করতে ব্যর্থ হন নেইমার। তবে, রোমার গোলরক্ষকের রুখে দেওয়া বলে ফিরতি শট নিয়ে (পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে) গোল করেন আদ্রিয়ানো। আর ৮২ মিনিটে পেনাল্টির সুযোগ থেকে গোল করতে পারেননি রোমার এডেন জেকো। তবে, যোগ করা অতিরিক্ত সময়ে হেড করে একটি গোল করেন জেকো।

শীর্ষস্থান নিশ্চিতের পাশাপাশি শেষ ষোলো নিশ্চিত করেছে ‘ই’ গ্রুপে ৫ ম্যাচে সর্বোচ্চ ১৩ পয়েন্ট পাওয়া মেসি-নেইমার-সুয়ারেজরা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত