সর্বশেষ

  উত্তরপূর্ব’র ঈদ শুভেচ্ছা   ইলিয়াস পত্নী তাহসিনা রুশদী লুনা’র ঈদ শুভেচ্ছা   ঈদের নামাজের জন্য প্রস্তুতি নিচ্ছেন মুসল্লিরা: সিলেটে ঈদগাহে জামাত আদায় নিয়ে শঙ্কা   হতবাক অপু   সিলেটে ঈদ জামাত কখন কোথায়   ইসকন সিলেটের রথযাত্রা সাম্প্রদায়িক সম্প্রীতির অন্যন্য ঐতিহ্য : মেয়র আরিফ   চাঁদ দেখা গেছে : কাল প্রতীক্ষার ঈদ উৎসব   ইংল্যান্ডের নিউক্যাসেলে ঈদ উৎসবের ভিড়ে গাড়ি : আহত ৬   ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে প্রকাশনার বিকল্প নেই : শফিকুর রহমান চৌধুরী   নামতে হবে ব্যাটিংয়ে, মগ্ন তিনি বইয়ের পাতায়   তারেক মাসুদকে উৎসর্গ করে পতুর্গালে প্রথম চলচ্চিত্র উৎসব   ওসমানীনগরে মোবাইল ফোনে উপবৃত্তির টাকা উত্তোলনে বিড়ম্বনার শিকার শিক্ষার্থী-অভিভাবকরা   লিভার ক্যান্সারে আক্রান্ত ফুটবলারকে লন্ডন প্রবাসী ও বন্ধু মহলের সাহায্য প্রদান   বিশ্বনাথে ভিক্ষুকদের মধ্যে শফিকুর রহমান চৌধুরীর অর্থ বিতরণ   জগন্নাথপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোয়াজ্জিনের মৃত্যু   ঈদুল ফিতর উপলক্ষে বদর উদ্দিন আহমদ কামরানের শুভেচ্ছা   ঈদুল ফিতর উপলক্ষে নগরবাসীর প্রতি সিসিক মেয়রের শুভেচ্ছা   এসএসসির পর ভর্তি উদ্বেগ   বরমচাল দরিদ্র কল্যাণ সংগঠনের উদ্যোগে দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ   পাকিস্তানে তেলের লরিতে আগুন : নিহত ১৪০

বার্সার হাফ-ডজন, স্বরূপে মেসি

প্রকাশিত : ২০১৫-১১-২৫ ১১:০৪:৩৭

ক্রীড়া ডেস্ক : বুধবার, ২৫ নভেম্বর ২০১৫ ॥ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ক্যাম্প ন্যুতে রোমাকে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে মেসি-নেইমার-সুয়ারেজরা। প্রথম লেগের ম্যাচে রোমার মাঠে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা।

জোড়া গোল করেন মেসি, সুয়ারেজ। একটি করে গোল করেন পিকে এবং আদ্রিয়ানো। রোমার হয়ে একমাত্র গোলটি আসে এডেন জেকোর হেড থেকে।

দীর্ঘ দুই মাস পর মেসি মূল একাদশের হয়ে মাঠে নামেন। ম্যাচের সপ্তম মিনিটের মাথায় রোমার জালে বল জড়ায় বার্সা। তবে, অফসাইটের কারণে গোলটি বাতিল হয়ে যায়। ম্যাচের ১৫তম মিনিটে লিড নেয় বার্সা। ব্রাজিল ডিফেন্ডার দানি আলভেজের অ্যাসিস্ট থেকে গোল করেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। বাঁ-প্রান্ত থেকে নেইমারের বাড়ানো বল আলভেজ বাড়িয়ে দেন সুয়ারেজকে। গোলের সুযোগকে নষ্ট করেননি তিনি। ফলে, ১-০তে এগিয়ে যায় কাতালানরা।

১৮তম মিনিটে গোল করেন মেসি। দলের দ্বিতীয় গোলটি করতে আর্জেন্টাইন তারকা সহায়তা পান সুয়ারেজের। আর্জেন্টাইন তারকার পায়ের আলতো টোকায় যখন বল রোমার জালে জড়াচ্ছিলেন, তখন তার পেছনে ছিলেন অতিথিদের ৫ জন ডিফেন্ডার, সঙ্গে গোলরক্ষকসহ ছয়জন। চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিলো না রোমার হাফ-ডজন ফুটবলারের। স্বাগতিকরা এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে।

৪৪ মিনিটে দলের হয়ে তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। ডি-বক্সের ফাঁকায় থেকে উড়ন্ত বলে জোরালো শট নেন লিভারপুলের সাবেক তারকা সুয়াজের। তাতেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান তিনি।

বিরতির পর ৫৬ মিনিটে স্কোরলাইন ৪-০ করেন পিকে। বার্সার এ ডিফেন্ডারকে দিয়ে গোল করান মেসি। সেন্ট্রাল ফরোয়ার্ড পজিশন থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে ম্যাচের ৫৭ মিনিটে মাঠ ত্যাগ করেন পিকে। তার বদলি হয়ে মাঠে নামেন মার্ক বারত্রা।

৫৯ মিনিটের মাথায় ৫-০ গোলে এগিয়ে যায় বার্সা। স্বাগতিকদের পঞ্চম গোলটি করেন মেসি। নেইমারের বাড়ানো বল মেসিকে বাড়িয়ে দেন সুয়ারেজ। আর্জেন্টাইন তারকা নিজের জোড়া গোল পূর্ণ করতে সময় নষ্ট করেননি। ৭৭ মিনিটের মাথায় পেনাল্টির সুযোগ থেকে গোল করতে ব্যর্থ হন নেইমার। তবে, রোমার গোলরক্ষকের রুখে দেওয়া বলে ফিরতি শট নিয়ে (পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে) গোল করেন আদ্রিয়ানো। আর ৮২ মিনিটে পেনাল্টির সুযোগ থেকে গোল করতে পারেননি রোমার এডেন জেকো। তবে, যোগ করা অতিরিক্ত সময়ে হেড করে একটি গোল করেন জেকো।

শীর্ষস্থান নিশ্চিতের পাশাপাশি শেষ ষোলো নিশ্চিত করেছে ‘ই’ গ্রুপে ৫ ম্যাচে সর্বোচ্চ ১৩ পয়েন্ট পাওয়া মেসি-নেইমার-সুয়ারেজরা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত