সর্বশেষ

  বড়লেখার ডিমাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠন   “হাওর অঞ্চলের শিক্ষকদের আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে”   সাফি’র অলরাউন্ড নৈপূণ্যে ব্লু-বার্ডের বড় জয়   ধর্মপাশায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার-১   দিরাইয়ে জলমহাল দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ: গুলিবিদ্ধ হয়ে নিহত-৩   আম্বরখানায় অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ   অসুস্থ শিক্ষকের পাশে কোম্পানীগঞ্জ ডেভেলপমেন্ট সোসাইটি সিলেটের নেতৃবৃন্দ   তাহিরপুরে ভ্রাম্যমাণ আদালতে ৩২ হাজার টাকা জরিমানা আদায়   রাগীব আলীর পক্ষে ২ জনের সাফাই সাক্ষ্য প্রদান   কমলগঞ্জের পতনঊষারে ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন   এই ৮ জনের কাছেই পৃথিবীর অর্ধেক সম্পদই   গোয়াইনঘাটে র‌্যাবের অভিযানে ফেন্সিডিলসহ আটক ১   হবিগঞ্জে ট্রাক থেকে ফেলে শিশু হত্যার অভিযোগ   প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইর্শ্বাদ আলীর ২৭তম মৃত্যুবার্ষিকী আজ   জকিগঞ্জে কলেজছাত্রীকে কোপানোর ঘটনায় মায়ের মামলা   জালালাবাদে দু’পক্ষের সংঘর্ষ : আহত অর্ধশতাধিক   ছাত্রদল নেতা মহসিনের মায়ের ইন্তেকাল   হবিগঞ্জে ট্রাক্টরচাপায় স্কুলছাত্র নিহত   ‘শালা, তোদের জন্য এই অবস্থা’   মানসিক রোগীদের জন্য ক্যাপ ফাউন্ডেশনের প্রকল্প গ্রহণ

বার্সার হাফ-ডজন, স্বরূপে মেসি

প্রকাশিত : ২০১৫-১১-২৫ ১১:০৪:৩৭

ক্রীড়া ডেস্ক : বুধবার, ২৫ নভেম্বর ২০১৫ ॥ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ক্যাম্প ন্যুতে রোমাকে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে মেসি-নেইমার-সুয়ারেজরা। প্রথম লেগের ম্যাচে রোমার মাঠে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা।

জোড়া গোল করেন মেসি, সুয়ারেজ। একটি করে গোল করেন পিকে এবং আদ্রিয়ানো। রোমার হয়ে একমাত্র গোলটি আসে এডেন জেকোর হেড থেকে।

দীর্ঘ দুই মাস পর মেসি মূল একাদশের হয়ে মাঠে নামেন। ম্যাচের সপ্তম মিনিটের মাথায় রোমার জালে বল জড়ায় বার্সা। তবে, অফসাইটের কারণে গোলটি বাতিল হয়ে যায়। ম্যাচের ১৫তম মিনিটে লিড নেয় বার্সা। ব্রাজিল ডিফেন্ডার দানি আলভেজের অ্যাসিস্ট থেকে গোল করেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। বাঁ-প্রান্ত থেকে নেইমারের বাড়ানো বল আলভেজ বাড়িয়ে দেন সুয়ারেজকে। গোলের সুযোগকে নষ্ট করেননি তিনি। ফলে, ১-০তে এগিয়ে যায় কাতালানরা।

১৮তম মিনিটে গোল করেন মেসি। দলের দ্বিতীয় গোলটি করতে আর্জেন্টাইন তারকা সহায়তা পান সুয়ারেজের। আর্জেন্টাইন তারকার পায়ের আলতো টোকায় যখন বল রোমার জালে জড়াচ্ছিলেন, তখন তার পেছনে ছিলেন অতিথিদের ৫ জন ডিফেন্ডার, সঙ্গে গোলরক্ষকসহ ছয়জন। চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিলো না রোমার হাফ-ডজন ফুটবলারের। স্বাগতিকরা এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে।

৪৪ মিনিটে দলের হয়ে তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। ডি-বক্সের ফাঁকায় থেকে উড়ন্ত বলে জোরালো শট নেন লিভারপুলের সাবেক তারকা সুয়াজের। তাতেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান তিনি।

বিরতির পর ৫৬ মিনিটে স্কোরলাইন ৪-০ করেন পিকে। বার্সার এ ডিফেন্ডারকে দিয়ে গোল করান মেসি। সেন্ট্রাল ফরোয়ার্ড পজিশন থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে ম্যাচের ৫৭ মিনিটে মাঠ ত্যাগ করেন পিকে। তার বদলি হয়ে মাঠে নামেন মার্ক বারত্রা।

৫৯ মিনিটের মাথায় ৫-০ গোলে এগিয়ে যায় বার্সা। স্বাগতিকদের পঞ্চম গোলটি করেন মেসি। নেইমারের বাড়ানো বল মেসিকে বাড়িয়ে দেন সুয়ারেজ। আর্জেন্টাইন তারকা নিজের জোড়া গোল পূর্ণ করতে সময় নষ্ট করেননি। ৭৭ মিনিটের মাথায় পেনাল্টির সুযোগ থেকে গোল করতে ব্যর্থ হন নেইমার। তবে, রোমার গোলরক্ষকের রুখে দেওয়া বলে ফিরতি শট নিয়ে (পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে) গোল করেন আদ্রিয়ানো। আর ৮২ মিনিটে পেনাল্টির সুযোগ থেকে গোল করতে পারেননি রোমার এডেন জেকো। তবে, যোগ করা অতিরিক্ত সময়ে হেড করে একটি গোল করেন জেকো।

শীর্ষস্থান নিশ্চিতের পাশাপাশি শেষ ষোলো নিশ্চিত করেছে ‘ই’ গ্রুপে ৫ ম্যাচে সর্বোচ্চ ১৩ পয়েন্ট পাওয়া মেসি-নেইমার-সুয়ারেজরা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত