সর্বশেষ

  মাধবপুরে জাপার উপজেলা ও পৌর কমিটি অনুমোদন   সিলেটে ‘দ্যা সামিট অফ মেলোডি’ কনসার্টে মঞ্চ মাতালো অরফিয়াস ও ব্যান্ড 'লালন'   ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে ঢাকা মহানগর তালামীযের বিক্ষোভ মিছিল   ধর্মপাশায় জেলা পরিষদ চেয়ারম্যানকে সংবর্ধনা   মাধবপুরে জাতীয় পার্টির শোডাউন   আল আকসার পবিত্রতা রক্ষায় বিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে: হুছামুদ্দীন চৌধুরী   জকিগঞ্জে এম. জাকির হুসেইন হিফজুল ক্বোরআন প্রতিযোগীতা বাস্তবায়ন কমিটির সভা   ছাতকে পৃথক অভিযানে ভারতীয় মদ, জিরাসহ ৪জন আটক   পাক প্রধানমন্ত্রীর পদ থেকে বরখাস্ত নওয়াজ শরিফ   ‘মরহুম মনফর আলী এন্ড মরহুম হালিমা বিবি ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে বিশ্বনাথে ফ্রি খৎনা অনুষ্ঠান   দক্ষিণ সুরমার গ্যাস বিস্ফোরণে অগ্নিদগ্ধ ১, ৩টি গাড়ি ভস্মীভূত   সিলেটে ‘অলিম্পিক ডে- ২০১৭’ উদযাপন উপলক্ষে র‍্যালি অনুষ্ঠিত   কমলগঞ্জে পল্লী উন্নয়ন কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা প্রদান   দেশে প্রতি মিনিটে ১৩৮৯ পিস ইয়াবা গ্রহণ করে তরুণ-তরুণীরা   অনেক আসামি পলাতক, কিছু করার নেই তদন্ত সংস্থার   গুলশান হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেফতার   ‘সেরা বাঙালি’র পুরস্কার নিতে আজ কোলকাতা যাচ্ছেন মাশরাফি   ‘১৮ হাজার হাজির হজ অনিশ্চিত’ : ৯১ টি হজ্জ এজেন্সির সংবাদ সম্মেলন   রড ছাড়াই কলেজের ভবন নির্মাণের ঘটনায় তদন্ত শুরু   ‘নিরাপত্তার কারণে সম্মেলনের অনুমতি দেওয়া হয়নি ইউনূস সেন্টারকে’ : ‘অনিবার্য কারণবশত’ সামাজিক ব্যবসা সম্মেলন বাতিল

বার্সার হাফ-ডজন, স্বরূপে মেসি

প্রকাশিত : ২০১৫-১১-২৫ ১১:০৪:৩৭

ক্রীড়া ডেস্ক : বুধবার, ২৫ নভেম্বর ২০১৫ ॥ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ক্যাম্প ন্যুতে রোমাকে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে মেসি-নেইমার-সুয়ারেজরা। প্রথম লেগের ম্যাচে রোমার মাঠে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা।

জোড়া গোল করেন মেসি, সুয়ারেজ। একটি করে গোল করেন পিকে এবং আদ্রিয়ানো। রোমার হয়ে একমাত্র গোলটি আসে এডেন জেকোর হেড থেকে।

দীর্ঘ দুই মাস পর মেসি মূল একাদশের হয়ে মাঠে নামেন। ম্যাচের সপ্তম মিনিটের মাথায় রোমার জালে বল জড়ায় বার্সা। তবে, অফসাইটের কারণে গোলটি বাতিল হয়ে যায়। ম্যাচের ১৫তম মিনিটে লিড নেয় বার্সা। ব্রাজিল ডিফেন্ডার দানি আলভেজের অ্যাসিস্ট থেকে গোল করেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। বাঁ-প্রান্ত থেকে নেইমারের বাড়ানো বল আলভেজ বাড়িয়ে দেন সুয়ারেজকে। গোলের সুযোগকে নষ্ট করেননি তিনি। ফলে, ১-০তে এগিয়ে যায় কাতালানরা।

১৮তম মিনিটে গোল করেন মেসি। দলের দ্বিতীয় গোলটি করতে আর্জেন্টাইন তারকা সহায়তা পান সুয়ারেজের। আর্জেন্টাইন তারকার পায়ের আলতো টোকায় যখন বল রোমার জালে জড়াচ্ছিলেন, তখন তার পেছনে ছিলেন অতিথিদের ৫ জন ডিফেন্ডার, সঙ্গে গোলরক্ষকসহ ছয়জন। চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিলো না রোমার হাফ-ডজন ফুটবলারের। স্বাগতিকরা এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে।

৪৪ মিনিটে দলের হয়ে তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। ডি-বক্সের ফাঁকায় থেকে উড়ন্ত বলে জোরালো শট নেন লিভারপুলের সাবেক তারকা সুয়াজের। তাতেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান তিনি।

বিরতির পর ৫৬ মিনিটে স্কোরলাইন ৪-০ করেন পিকে। বার্সার এ ডিফেন্ডারকে দিয়ে গোল করান মেসি। সেন্ট্রাল ফরোয়ার্ড পজিশন থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে ম্যাচের ৫৭ মিনিটে মাঠ ত্যাগ করেন পিকে। তার বদলি হয়ে মাঠে নামেন মার্ক বারত্রা।

৫৯ মিনিটের মাথায় ৫-০ গোলে এগিয়ে যায় বার্সা। স্বাগতিকদের পঞ্চম গোলটি করেন মেসি। নেইমারের বাড়ানো বল মেসিকে বাড়িয়ে দেন সুয়ারেজ। আর্জেন্টাইন তারকা নিজের জোড়া গোল পূর্ণ করতে সময় নষ্ট করেননি। ৭৭ মিনিটের মাথায় পেনাল্টির সুযোগ থেকে গোল করতে ব্যর্থ হন নেইমার। তবে, রোমার গোলরক্ষকের রুখে দেওয়া বলে ফিরতি শট নিয়ে (পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে) গোল করেন আদ্রিয়ানো। আর ৮২ মিনিটে পেনাল্টির সুযোগ থেকে গোল করতে পারেননি রোমার এডেন জেকো। তবে, যোগ করা অতিরিক্ত সময়ে হেড করে একটি গোল করেন জেকো।

শীর্ষস্থান নিশ্চিতের পাশাপাশি শেষ ষোলো নিশ্চিত করেছে ‘ই’ গ্রুপে ৫ ম্যাচে সর্বোচ্চ ১৩ পয়েন্ট পাওয়া মেসি-নেইমার-সুয়ারেজরা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত