সর্বশেষ

  নব্য জেএমবি’র সমন্বয়ক জঙ্গি মুসা সিলেটের আতিয়া মহলে!   আতিয়া মহলের পাশের ভবন থেকে নারী ও শিশুসহ উদ্ধার ৬   শিববাড়িতে আবারও সকাল থেকে গুলি-বিস্ফোরণের শব্দ   মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন   দক্ষিণ সুনামগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত   বিবিআইএস’র স্বাধীনতা দিবস উদযাপন ও ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ   আতঙ্ক-উৎকণ্ঠা আর দিনভর পটাস-পটাস, ধিড়িম-ধাড়িম   রশিদিয়া দাখিল মাদরাসায় স্বাধীনতা দিবস উদযাপন   শাবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   আবাহনী ক্রীড়া চক্রের সভাপতিকে সংবর্ধনা   পশ্চিম সদর উচ্চ বিদ্যালয় ও কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   শহরতলীর ‘দি সান মুন মেরিট হোম’র উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন   স্বাধীনতার পরাজিত শত্রুরা দেশকে নিয়ে এখনো গভীর ষড়যন্ত্রে লিপ্ত: শফিকুর রহমান চৌধুরী   শ্রীলঙ্কার ক্রিকেট টিম বাসে হামলায় জড়িত জঙ্গি নিহত   মাধবপুরে ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার   স্বাধীনতা দিবসে মহানগর আওয়ামী লীগের পুষ্পস্তবক অর্পণ   আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’: ২ জঙ্গি নিহত, অভিযান চলবে   মাধবপুরে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালন   মহান স্বাধীনতা দিবসে কমলগঞ্জে ছাত্রলীগের পুস্পস্তবক অর্পন   মহান স্বাধীনতা দিবসে প্লাটুন টুয়েলভ এর শ্রদ্ধাঞ্জলী

হ্যাটট্রিকের পর আল-আমিনের আরেকটি অর্জন

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ২৩:০৮:৫১

ক্রীড়া ডেস্ক : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ ॥ প্রথমে হ্যাটট্রিক, এরপর পাঁচ উইকেট। একজন বোলার এর থেকে বেশি এক ইনিংসে কি চাইতে পারেন।
 
বিপিএলে মঙ্গলবার রাতে আল-আমিন হ্যাটট্রিকসহ পাঁচ উইকেট নিয়েছেন। চার ওভার শেষে আল-আমিনের বোলিং ফিগার ছিল এরকম ৪-০-৩৬-৫।
 
মঙ্গলবার আল-আমিন বোলিংয়ে এসেই প্রথম ওভারে উইকেট তুলে নেন। আউট করেন মুমিনুল হককে। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে রবি বোপারাকে্ একই জায়গায় তালুবন্দি করান।
 
ক্রিজে আসা নুরুল হাসান সোহানকে তৃতীয় বলে সরাসরি বোল্ড করেন বরিশাল বুলসের এ পেসার। তখন হ্যাটট্রিকের ক্ষণ গণণায় ছিল মিরপুর স্টেডিয়ামের দশ হাজার দর্শক। তবে সিলেট সুপারস্টার্সের অধিনায়ক মুশফিকুর রহিম ক্রিজে আসায় হ্যাটট্রিক না হওয়ার শঙ্কাও জাগে।

কিন্তু আল-আমিনের কাছে হার মানতেই হয় নির্ভার মুশফিককে। মুশফিক বল বোঝার আগেই মিডল স্ট্যাম্পে আঘাত হানে আল-আমিনের বল। অফস্ট্যাম্পের বাইরের বল সুইং করে মুশফিকের উইকেট ভেঙে যায়।
 
মুশফিকুর রহিমকে আউট করার মধ্য দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর দ্বিতীয় হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করলেন আল-আমিন হোসেন। তবে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করার রেকর্ড গড়েন এ পেসার। এর আগে বিপিএলের একমাত্র হ্যাটট্রিকটি ছিল পাকিস্তানের পেসার মোহাম্মদ সামির।
 
২০১২ সালে দূরন্ত রাজশাহীর হয়ে ঢাকা গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে বিপিএলের প্রথম হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখিয়েছিলেন মোহাম্মদ সামি। ডানহাতি এ পেসার আউট করেছিলেন ড্যারেন স্টিভেন্স, আফতাব আহমেদ ও রানা নাভেদ-উল-হাসানকে।
 
নিজের তৃতীয় ওভারে কোনো উইকেট না পেলেও দারুণ বোলিং করেন আল-আমিন। তবে চতুর্থ ওভারে ঠিকই নিজের চতুর্থ উইকেট তুলে নেন। প্রথম বলে শহীদকে আউট করার সুযোগ এসেছিল। কিন্তু থার্ড ম্যান অঞ্চলে শাহরিয়ার নাফিস তার ক্যাচটি ছেড়ে দেন।
 
তৃতীয় বলে এসেই আল-আমিন প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বিপিএলে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান। এর আগে দুবার পাঁচ উইকেট পেয়েছিল দুজন বিদেশী। মোহাম্মদ সামি হ্যাটট্রিক করার ম্যাচেই পেয়েছিলেন পাঁচ উইকেট। এছাড়া বরিশাল বুলসের প্রথম ম্যাচে কেভিন কুপার ১৫ রানে নেন পাঁচ উইকেট।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত