সর্বশেষ

  লতিপুর জামে মসজিদে দারুল কিরাতের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন   পবিত্র ঈদুল ফিতরে শফিক চৌধুরীর শুভেচ্ছা   সৌদি আরবে ঈদ রোববার   ছাতকে ৪ গরু চোরকে গণধোলাই দিয়েছে স্থানীয় জনতা   ফেঞ্চুগঞ্জে হাবিবুর রহমান হাবিবের উদ্যোগে ঈদসামগ্রী বিতরণ   প্রবাসীদের অর্থায়নে ওসমানীনগরে ঈদবস্ত্র বিতরণ   মাটিধস : দুর্ঘটনা এড়াতে মাধবকুণ্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা   ঈদানন্দ বঞ্চিত সদর উপজেলার ৭শ’ শিক্ষক পরিবার   যুক্তরাজ্যে কাভার্ড ভ্যান হামলায় নিহত মোকাররমের বাড়িতে লুনা   রোড রোলার ও স্কিট লোডার বরাদ্দ পেয়েছে বিয়ানীবাজার পৌরসভা   ঈদ উপলক্ষে কান্দিগাঁও ইউনিয়নে ভিজিএফের গম বিতরণ   ঈদকে সামনে রেখে এসএমপির বিশেষ নির্দেশনা   ‘প্রত্যয়’র প্রত্যয়ী মনোভাবে হাসি ফুটলো আড়াইশ’ অসহায় ও পথশিশুর মুখে   সৌদি আরবের গ্রান্ড মসজিদে আত্মঘাতি বোমা হামলা: নিহত ১, নারীসহ আটক ৫   বাহুবলে এতিমখানার শিশুদের হাতে ঈদের কাপড় তুলে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা   বিয়ানীবাজারে গৃহকর্মী হত্যার অভিযোগে লাউতা ইউনিয়ন পরিষদ সদস্য গ্রেফতার   পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৫৪   ঈদে বাড়ি ফেরা: রংপুরে ট্রাক উল্টে নিহত ১৬   সাবেক অধ্যক্ষ মোদাব্বীর আলী আর নেই   চীনের সিচুয়ান প্রদেশে ভূমিধসে নিখোঁজ ১৪০

ভারত–পাকিস্তান সিরিজ বাংলাদেশে!

প্রকাশিত : ২০১৫-১১-২২ ২১:৪৫:০০

ক্রীড়া ডেস্ক : রোববার, ২২ নভেম্বর ২০১৫ ॥ ভারত আগেই জানিয়ে দিয়েছে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাত পছন্দ নয় তাদের। আমিরাতের বদলে ভারতের মাটিতে এই সিরিজ আয়োজনের যে প্রস্তাব ভারতের তরফ থেকে করা হয়েছিল, তাতেও ঘোরতর আপত্তি পাকিস্তানের।

এমন একটি পরিস্থিতিতে উপমহাদেশের এই দুই ক্রিকেট-পরাশক্তির দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের সব সম্ভাবনা মিইয়ে গেছে, এমন ধারণা যদি থাকে, তাহলে আপাতত তা ঝেড়ে ফেলতেই হচ্ছে। নাটকীয় সব ব্যাপার-স্যাপারের মধ্য দিয়ে আবারও মাঠে গড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছে বহুল আলোচিত এই সিরিজের। সিরিজটি নাকি হতে যাচ্ছে বাংলাদেশে!

শুধু বাংলাদেশই নয় ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে ডিসেম্বরের সম্ভাব্য এই সিরিজের ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে শ্রীলঙ্কার নামই। তবে ক্রিকেটীয় উন্মাদনা, দর্শক আগ্রহসহ অন্যান্য প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশই নাকি এই সিরিজ আয়োজনের ক্ষেত্রে দুই দেশেরই পছন্দের জায়গা।

রোববার এই সিরিজের ভবিষ্যৎ নিয়ে দুবাইয়ে এক বৈঠকে বসার কথা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান শশাঙ্ক মনোহর এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান শাহরিয়ার খানের। এই বৈঠকে নাকি মধ্যস্থতাকারী হিসেবে উপস্থিত থাকার কথা ইংলিশ এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান জাইলস ক্লার্কের।

এদিকে, কলকাতার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে সিরিজের ভেন্যু হিসেবে শ্রীলঙ্কার চেয়ে নাকি বাংলাদেশকেই বেশি পছন্দ পাকিস্তানের। দর্শক আগ্রহের কথা বিবেচনা করে বাংলাদেশে হোম সিরিজ আয়োজন করাটা পাকিস্তানের জন্য শ্রীলঙ্কার চেয়েও বেশি লাভজনক বলে মনে করছেন তারা। বাংলাদেশে ‘গেট মানি’টাও ভালো উঠবে বলে মনে করে তারা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা কোনো দেশেই ডিসেম্বরে কোনো হোম সিরিজ নেই। এই সময়ের মধ্যে এই সিরিজটি আয়োজিত হওয়ার সম্ভাবনা আছে। টেস্ট ম্যাচ বাদ দিয়ে এই সময়ে ৩ ওয়ানডে আর ২ টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশের মতো ভেন্যুতে খুব সহজেই সিরিজ আয়োজন সম্ভব বলে মনে করছেন সংশ্লিষ্ট সকলে। সূত্র: এনডিটিভি, দ্য নেশন, আনন্দবাজার পত্রিকা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত