সর্বশেষ

  কোম্পানীগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ পরিষদের শীতবস্ত্র বিতরণ   একটি চক্রের হাতে যেন জিম্মি ছাতকের ৩ গ্রামের মানুষ!   রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি   কমলগঞ্জের ইসলামপুরে টিভি কাপ ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন   ‘মাতৃমৃত্যু রোধে মিডওয়াইফদের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ’   সাদিপুর ইউপি ছাত্রদলের নব-গঠিত কমিটিকে সংবর্ধনা   সারিঘাট প্রবাসী সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ   উন্নয়ন অব্যাহত রাখতে আ’লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে: সাফিয়া খাতুন   এমসি কলেজ ছাত্রাবাস: নেই অাগুনে পোড়া গন্ধ, আছে ফুলের ঘ্রাণ   বিশ্বনাথে ‘দৌলতপুর ইউনিয়ন প্রিমিয়ার ক্রিকেট লীগ’র উদ্বোধন   সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশ এগিয়ে চলছে: শফিক চৌধুরী   দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় ইজতেমা ফেরত ৪ মুসল্লি নিহত   ‘সিলেট-২ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী হবেন মুনতাসির আলী’   মুনতাসির আলীর সমর্থনে বিশ্বনাথে খেলাফত মজলিসের প্রচার মিছিল   প্রাণিসম্পদ সপ্তাহে বিশ্বনাথে র‌্যালি   কানাইঘাট প্রেসক্লাবের ভবন নির্মাণে তহবিল গঠনে সুধীজনদের নিয়ে সমাবেশ   বিশ্বনাথে ‘দৌলতপুর ইউনিয়ন প্রিমিয়ার ক্রিকেট লীগ’র উদ্বোধন   আর্ত-সামাজিক উন্নয়নে কাজ করছে ইয়াং স্টার : আশফাক আহমদ   কাল সিলেট আসছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ   ভাটি এলাকার কৃষি ও কৃষক রক্ষার দাবিত ঢাকায় মানববন্ধন

ভারত–পাকিস্তান সিরিজ বাংলাদেশে!

প্রকাশিত : ২০১৫-১১-২২ ২১:৪৫:০০

ক্রীড়া ডেস্ক : রোববার, ২২ নভেম্বর ২০১৫ ॥ ভারত আগেই জানিয়ে দিয়েছে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাত পছন্দ নয় তাদের। আমিরাতের বদলে ভারতের মাটিতে এই সিরিজ আয়োজনের যে প্রস্তাব ভারতের তরফ থেকে করা হয়েছিল, তাতেও ঘোরতর আপত্তি পাকিস্তানের।

এমন একটি পরিস্থিতিতে উপমহাদেশের এই দুই ক্রিকেট-পরাশক্তির দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের সব সম্ভাবনা মিইয়ে গেছে, এমন ধারণা যদি থাকে, তাহলে আপাতত তা ঝেড়ে ফেলতেই হচ্ছে। নাটকীয় সব ব্যাপার-স্যাপারের মধ্য দিয়ে আবারও মাঠে গড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছে বহুল আলোচিত এই সিরিজের। সিরিজটি নাকি হতে যাচ্ছে বাংলাদেশে!

শুধু বাংলাদেশই নয় ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে ডিসেম্বরের সম্ভাব্য এই সিরিজের ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে শ্রীলঙ্কার নামই। তবে ক্রিকেটীয় উন্মাদনা, দর্শক আগ্রহসহ অন্যান্য প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশই নাকি এই সিরিজ আয়োজনের ক্ষেত্রে দুই দেশেরই পছন্দের জায়গা।

রোববার এই সিরিজের ভবিষ্যৎ নিয়ে দুবাইয়ে এক বৈঠকে বসার কথা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান শশাঙ্ক মনোহর এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান শাহরিয়ার খানের। এই বৈঠকে নাকি মধ্যস্থতাকারী হিসেবে উপস্থিত থাকার কথা ইংলিশ এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান জাইলস ক্লার্কের।

এদিকে, কলকাতার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে সিরিজের ভেন্যু হিসেবে শ্রীলঙ্কার চেয়ে নাকি বাংলাদেশকেই বেশি পছন্দ পাকিস্তানের। দর্শক আগ্রহের কথা বিবেচনা করে বাংলাদেশে হোম সিরিজ আয়োজন করাটা পাকিস্তানের জন্য শ্রীলঙ্কার চেয়েও বেশি লাভজনক বলে মনে করছেন তারা। বাংলাদেশে ‘গেট মানি’টাও ভালো উঠবে বলে মনে করে তারা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা কোনো দেশেই ডিসেম্বরে কোনো হোম সিরিজ নেই। এই সময়ের মধ্যে এই সিরিজটি আয়োজিত হওয়ার সম্ভাবনা আছে। টেস্ট ম্যাচ বাদ দিয়ে এই সময়ে ৩ ওয়ানডে আর ২ টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশের মতো ভেন্যুতে খুব সহজেই সিরিজ আয়োজন সম্ভব বলে মনে করছেন সংশ্লিষ্ট সকলে। সূত্র: এনডিটিভি, দ্য নেশন, আনন্দবাজার পত্রিকা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত