সর্বশেষ

  সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ধর্মঘট   মাধবপুরে ৪ কেজি গাঁজাসহ যুবক গ্রেফতার   তারেক-মিশুক নিহতের মামলায় চালকের যাবজ্জীবন কারাদণ্ড   সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সিলেট আসছেন আজ : যোগ দেবেন সংস্কৃতি উৎসবে   কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত   বৃটেন প্রবাসী বাঙালিরা বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করল ভাষাশহীদদের   উলালমহল পূর্বপাড়া একতা সমিতির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ   দক্ষিণ সুনামগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টর পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত   দক্ষিণ সুনামগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   বিশ্বনাথে ১০ মামলার আসামী ডাকাত আবুল গ্রেপ্তার   মাতৃভাষা দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার : আজও চালু হয়নি পাঠাগার ও মুক্তিযুদ্ধের সংগ্রহশালা   এমপি লিটন হত্যা : সুন্দরগঞ্জের সাবেক এমপি কাদের গ্রেপ্তার   শানে রিসালত মহাসম্মেলন সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা কাল   আরডিআরএস বাংলাদেশ শ্রীমঙ্গল ইউনিটের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   জেদ্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ   বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   দক্ষিণ এশিয়ান সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করবেন মাইস্নাম রাজেশ   বাইসাইকেলে বরযাত্রা!

ভারত–পাকিস্তান সিরিজ বাংলাদেশে!

প্রকাশিত : ২০১৫-১১-২২ ২১:৪৫:০০

ক্রীড়া ডেস্ক : রোববার, ২২ নভেম্বর ২০১৫ ॥ ভারত আগেই জানিয়ে দিয়েছে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাত পছন্দ নয় তাদের। আমিরাতের বদলে ভারতের মাটিতে এই সিরিজ আয়োজনের যে প্রস্তাব ভারতের তরফ থেকে করা হয়েছিল, তাতেও ঘোরতর আপত্তি পাকিস্তানের।

এমন একটি পরিস্থিতিতে উপমহাদেশের এই দুই ক্রিকেট-পরাশক্তির দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের সব সম্ভাবনা মিইয়ে গেছে, এমন ধারণা যদি থাকে, তাহলে আপাতত তা ঝেড়ে ফেলতেই হচ্ছে। নাটকীয় সব ব্যাপার-স্যাপারের মধ্য দিয়ে আবারও মাঠে গড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছে বহুল আলোচিত এই সিরিজের। সিরিজটি নাকি হতে যাচ্ছে বাংলাদেশে!

শুধু বাংলাদেশই নয় ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে ডিসেম্বরের সম্ভাব্য এই সিরিজের ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে শ্রীলঙ্কার নামই। তবে ক্রিকেটীয় উন্মাদনা, দর্শক আগ্রহসহ অন্যান্য প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশই নাকি এই সিরিজ আয়োজনের ক্ষেত্রে দুই দেশেরই পছন্দের জায়গা।

রোববার এই সিরিজের ভবিষ্যৎ নিয়ে দুবাইয়ে এক বৈঠকে বসার কথা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান শশাঙ্ক মনোহর এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান শাহরিয়ার খানের। এই বৈঠকে নাকি মধ্যস্থতাকারী হিসেবে উপস্থিত থাকার কথা ইংলিশ এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান জাইলস ক্লার্কের।

এদিকে, কলকাতার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে সিরিজের ভেন্যু হিসেবে শ্রীলঙ্কার চেয়ে নাকি বাংলাদেশকেই বেশি পছন্দ পাকিস্তানের। দর্শক আগ্রহের কথা বিবেচনা করে বাংলাদেশে হোম সিরিজ আয়োজন করাটা পাকিস্তানের জন্য শ্রীলঙ্কার চেয়েও বেশি লাভজনক বলে মনে করছেন তারা। বাংলাদেশে ‘গেট মানি’টাও ভালো উঠবে বলে মনে করে তারা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা কোনো দেশেই ডিসেম্বরে কোনো হোম সিরিজ নেই। এই সময়ের মধ্যে এই সিরিজটি আয়োজিত হওয়ার সম্ভাবনা আছে। টেস্ট ম্যাচ বাদ দিয়ে এই সময়ে ৩ ওয়ানডে আর ২ টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশের মতো ভেন্যুতে খুব সহজেই সিরিজ আয়োজন সম্ভব বলে মনে করছেন সংশ্লিষ্ট সকলে। সূত্র: এনডিটিভি, দ্য নেশন, আনন্দবাজার পত্রিকা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত