সর্বশেষ

  বিশ্বনাথে সিএনজি ও রিক্সা শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ২০   প্রত্যাশার চেয়েও বেশি এগিয়েছে সদর উপজেলা স্পোর্টস একাডেমি: আশফাক আহমদ   মীরেরগাঁওয়ে বজ্রপাতে নিহত ৩ কিশোরের জানাজা সম্পন্ন : অনুদান প্রদান   মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩   সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আর নেই: এমপি মানিকের শোক   ছাতকে আওয়ামী লীগ নেত্রীর মাতৃ বিয়োগ : এমপিসহ বিভিন্ন মহলের শোক   বিশ্বনাথের খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১   শেখ হাসিনা’র নেতৃত্বে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ :শফিক চৌধুরী   সুনামগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু   মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৩ ভাইয়ের মৃত্যু   সিলেটে ছাত্রলীগ কর্মী মিন্নতের কব্জিকর্তন মামলার প্রধান আসামী শাহীনসহ গ্রেফতার ২   ছাতকে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের   কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট ডিগ্রি পেলেন শেখ হাসিনা   ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ

সদর উপজেলা স্পোর্টস একাডেমির অবহিতকরণ সভা অনুষ্ঠিত

স্বচ্ছতা ও জবাবদিহীতার মধ্যে একাডেমি পরিচালনা করতে হবে: আশফাক আহমদ

প্রকাশিত : ২০১৮-০৪-১৯ ১৯:১৮:৪৯

ক্রীড়া ডেস্ক : বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ ॥ সদর উপজেলার সার্বিক ক্রীড়া উন্নয়ন ও তৃণমূল থেকে প্রতিভাবান খেলোয়াড় তৈরির  লক্ষ্যে গঠিত ‘সদর উপজেলা স্পোর্টস একাডেমি, সিলেট’ এর উদ্যোগে সুধীজনদের সাথে চা-চক্র ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাতে নগরীর আম্বরখানাস্থ হোটেল পলাশের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় একাডেমির সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়। সদর উপজেলার ক্রীড়ার উন্নয়নে একাডেমি অনবদ্য ভ‚মিকা রাখবে এমন অভিমত ব্যক্ত করা নেতৃবৃন্দ দীর্ঘস্থায়ী পরিকল্পনা গ্রহণে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। এছাড়া সভায় বিগত দিনে একাডেমির সকল কর্মকাণ্ড তুলে ধরে আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন সদস্য সচিব মো. ওলিউর রহমান। এসময় আগামী দিনের বিভিন্ন পরিকল্পনার কথাও তুলে ধরা হয়।
একাডেমির আহ্বায়ক মো. ইকলাল আহমদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, একাডেমির প্রধান উপদেষ্টা আশফাক আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে একাডেমির অগ্রযাত্রার প্রশংসা করে তিনি বলেন- স্বচ্ছতা এবং জবাবদিহীতার মধ্যে দিয়ে যে কোন প্রতিষ্ঠান পরিচালনা করলে তা দ্রুত এগিয়ে যায় এবং প্রতিষ্ঠিত হয়। সদর উপজেলা স্পোর্টস একাডেমিও স্বচ্ছতা এবং জবাবদিহীতার মধ্য দিয়েই এগিয়ে যাচ্ছে।

একাডেমির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে তিনি বলেন- আমরা সব সময় একাডেমির পাশে আছি। কারণ, এই একাডেমি যতো এগিয়ে যাবে, সদরের ক্রীড়ার ততোই উন্নতি হবে। নতুন নতুন খেলোয়াড় এখান থেকে বেরিয়ে আসবে। রাজনীতির উর্ধ্বে থেকে একাডেমি পরিচালনা করার পরামর্শও দেন তিনি।
তিনি আরো বলেন- এক সময় বলা হতো, ‘খেলা কিতা ভাত দিবনি।’ আজ খেলা শুধু ভাত-ই দেয় না, বাড়ি-গাড়ি, যশ-খ্যাতি সব-ই দেয়। সুতরাং, এ থেকে পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। সবাইকে কঠোর পরিশ্রম করে নিজেকে মেলে ধরতে হবে। যে উদ্দেশ্যে এই একাডেমি গঠন করা হয়েছে, তা পুরোপুরিভাবে কাজে লাগাতে হবে। যে যতো উপরে যাবে, নিজের পরিবার, গ্রামের পাশাপাশি উপজেলার সুনামও বৃদ্ধি পাবে। একাডেমিকে এগিয়ে নিতে যারা শ্রম দিচ্ছেন এবং সহযোগিতা করছেন, তাদের নাম একদিন স্বর্ণাক্ষরে লিখা থাকবে বলেও তিনি জানান।

একাডেমির সদস্য সচিব, সাংবাদিক মো. ওলিউর রহমানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম, সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী কয়ছর আলম, প্রফেসর আমিরুজ্জামান, বিশিষ্ট ক্রীড়া সংগঠক আশরাফুর রহমান চৌধুরী, মোল্লারগাঁও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মান্নান, ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক গোলাম কিবরিয়া, জেলা দায়রা জজের সেরাস্তাদার আব্দুল কাদির, ক্রীড়া সংগঠক ফজলুল করিম ফুল মিয়া, পুরান কালারুকা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জামাল আহমদ, ব্যবসায়ী শামসুদ্দীন শামীম, শিক্ষাবিদ আব্দুল মালিক, সমাজসেবক তৈয়বুর রহমান, যুবনেতা আব্দুল খালিক, ব্যবসায়ী আজিজুর রহমান, নলকট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালিক মামুন, ইউপি সদস্য মুহিত আলম শফিক, মন্তকা আহমদ, রফিকুল ইসলাম মামুন, ক্রীড়া সংগঠক লায়েক আহমদ, ইউরোপ প্রবাসী মাহবুব সুয়েদ, সাংবাদিক এম রহমান ফারুক, একাডেমির আহŸায়ক কমিটির সদস্য ওয়াহিদ উদ্দিন মাসুম, জামিল আহমদ, সুহিন আহমদ চৌধুরী, আব্দুল কাদির, জিয়াউল হক জিয়া, জাহাঙ্গির আলম, বাদশা মিয়া, সেলিম আহমদ, জুনেদ আহমদ, মাসুম আহমদ, গউছ উদ্দিন, আব্দুর রব, আব্দুল বাশির, আজাদ আহমদ, রুমান মাইকেল, সাইফুল ইসলাম, আব্দুল করিম প্রমুখ।
উত্তরপূর্ব২৪ডটকম/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত