সর্বশেষ

  বিশ্বনাথে শিক্ষক আবদুল হান্নান ইউজেটিক্স সংবর্ধিত   মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন বন্ধের দাবিতে দক্ষিণ সুনামগঞ্জে মানববন্ধন   মাধবপুরে মোবাইল চুরির অভিযোগে ৩ শিশুকে নির্যাতন   মৌলভীবাজারে জেলা পরিষদ নির্বাচন নিয়ে আজিজুর রহমানের মতবিনিময়   দিরাইয়ে সাংবাদিকদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময়   বিশ্বনাথ মুক্ত দিবসে বঙ্গবন্ধু পরিষদের সভা   ফেঞ্চুগঞ্জ মুক্ত দিবস আজ   বিজলীরপুল-হিলালপুর মধুপুর সড়কের উন্নয়ন কাজ উদ্বোধন করলেন কেয়া চৌধুরী   জকিগঞ্জে শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি বিতরণ   সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘটের ৩য় দিনে বিশেষ সভা অনুষ্ঠিত   ইস্কন মন্দিরে গীতা জয়ন্তী ও প্রভূপাদ ম্যারাথন উৎসব সম্পন্ন   সিলেট ইলেকট্রিক্যাল মার্চেন্টর্স এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন   বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালিত   বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির সভা   নয়াসড়ক সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে ব্যাডমিন্টন প্রতিযোগিতা   দেউন্দি চা-বাগানে অতিরিক্তি বালু বোঝাই ট্রাক উঠায় বেইলী ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ   সিলেট-সুনামগঞ্জ সড়কে বরকে জিম্মি করে ছিনিয়ে নেয়া কনে উদ্ধার : আটক ২   গোয়াইনঘাটে লুৎফুর রহমানের সমর্থনে পৃথক সভা   সিলেট-সুনামগঞ্জ সড়কে বরকে জিম্মি করে কনে ছিনতাই   সিলেটে তালামীযের মুবারক র‌্যালি সোমবার: প্রস্তুতি সভা অনুষ্ঠিত

লাশের সঙ্গে দেয়া হবে জীবন্ত সাপ!

প্রকাশিত : ২০১৫-০৫-১৮ ১৫:৩৬:১৬

উত্তরপূর্ব ডেস্ক : ॥ সাপ ধরতে পারলে খুব আনন্দ পেতেন কৃষক আব্দুল হালিম। মাঝে মধ্যে তিনি সাপ ধরে খেলা করতেন। কে জানে সেই সাপই তার কাল হয়ে দাঁড়াবে। অবশেষে এই সাপের কামড়েই চলে যেতে হয়েছে পৃথিবী ছেড়ে। তবে তিনি একাই পৃথিবী ছেড়ে যাচ্ছেন না, সঙ্গে যাচ্ছে তাকে কামড় দেয়া জীবন্ত সাপও। সাপটিকে তার সঙ্গে দেয়ার ব্যবস্থা তার পরিবারের পক্ষ থেকেই করা হয়েছে।

রোববার কৃষি জমিতে কাজ করছিলেন রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জের সুভাঢ্যা ইউনিয়নের চুনকুঠিয়া গ্রামের কৃষক আব্দুল হালিম (৪৫)। কাজ করার সময় হঠাৎ করে একটি বিষধর সাপ তাকে কামড় দেয়। সঙ্গে সঙ্গে তিনি বিষধর সাপটিকে ধরেও ফেলেন। এরপর তিনি প্লাস্টিকের ব্যাগে সাপটি রেখে দেন। তার অবস্থা অবনতি হতে থাকলে স্বজনরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

সোমবার সকাল ৭টায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মারা যাওয়ার পর তার লাশটি ঢামেক হাসপাতাল মর্গে নিয়ে রাখা হয়েছে। কিন্তু পরিবারের লোকজন সেই সাপটিকে তার লাশের ট্রলিতে করে মর্গে রেখে দিয়েছেন।

মর্গের লোকজন জানতে চায় এই ব্যাগে কি? তখন পরিবারের লোকজন জানায়, যে সাপটির কামড়ে তিনি মারা গেছেন সেই সাপটি ব্যাগে রাখা আছে। তার সঙ্গে সাপটিকেও দিয়ে দেয়া হবে। এ নিয়ে মর্গে হৈ চৈ শুরু হয়ে যায়। কারণ এমনিতেই এ বিষধর সাপ একজনকে কামড়িয়েছে। সে জন্য অনেককেই ভয়ে দৌড়াতে দেখা গেছে। কেউ কেউ প্যাকেটটি খুলতে চাইলেও সাপের মড়মড়ানির শব্দে কেউ আর সাহস পাননি। এ প্রতিবেদন লেখার সময় সাপটি লাশের সঙ্গে ট্রলিতেই রাখা ছিল।

এদিকে ঘটনা ছড়িয়ে পড়লে উৎসুক জনতা সাপটিকে দেখার জন্য মর্গ এলাকায় ভীড় জমায়। তবে মর্গের অনেকেই বিষয়টি নিয়ে রীতিমতো আতঙ্কিত।

স্বজনরা জানিয়েছেন, এই সাপটি কৃষক আব্দুল হালিমের লাশের সঙ্গে কবরে দিয়ে দেয়া হবে। সেটা জীবন্ত হোক আর মর্গ থেকে ময়না তদন্ত করার পর হোক।

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত