সর্বশেষ

  প্রকৃতি ও পরিবেশের বিপন্নতাই এখন সিলেটের প্রধান সমস্যা   রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের কাছে প্রত্যাশা নেই : শেখ হাসিনা   সিলেট থেকে ৪ সাবরেজিস্ট্রার 'আউট', 'ইন' ৩ জন   যে অতীত সু চি মুছে ফেলতে চান   বাংলা ভাষায় বিজ্ঞান চর্চার প্রসার বাড়াবো : রাইসা সালসাবিল   জাতির উদ্দেশে ভাষণে যা বললেন সু চি   ট্রাম্পের সাথে হাসিনার কয়েক মিনিট কী কথা হয়েছিল?   রোহিঙ্গা গণহত্যা বন্ধে রাজার গাঁও মাদরাসা ও হাটখোলা ইউপি তালামীযের মানববন্ধন   মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে গোয়াইনঘাটে থাকবে না : মনিরুজ্জামান   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারে ইমাম, মুয়াজ্জিন ও মুসল্ল­ী পরিষদের মানববন্ধন   মাধবপুরে উপবৃত্তির টাকা উত্তোলনে ভোগান্তি : শিক্ষার্থীদের টাকা গচ্ছা   ‘যাচাই করে’ রোহিঙ্গাদের ফেরাতে রাজি সু চি   বাসর হলো না তাহিরপুরে সোয়েবের : হাত, পা ও মুখ বাঁধা লাশ উদ্ধার   কমলগঞ্জের জালালীয়ায় দুর্ধর্ষ ডাকাতি : গুলিবিদ্ধসহ আহত ৫   দু-সপ্তাহেও চালু হয়নি শাবির ডাইনিং : প্রভোস্টদের গাফিলতির অভিযোগ   শেখ হাসিনার সাথে ট্রাম্পসহ বিশ্ব নেতৃবৃন্দের আলোচনা : প্রশংসিত বাংলাদেশ   মিয়ানমার ভীত নয়, অভিযান চলবে : সু চি   যুক্তরাজ্য বিএনপির সাবেক কোষাধ্যক্ষ নবীগঞ্জের হেলাল চৌধুরী মারা গেছেন   ৩ নভেম্বর সিলেট স্টেডিয়ামে উদ্বোধনী খেলা: মুখোমুখি সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটস   বাহুবলে হাওরবাসীর মনে আনন্দ দিতে ‘উপজেলা চেয়ারম্যান নৌকা বাইচ’ অনুষ্ঠিত

জার্মানীর সাপঘরে বৃহৎ অজগর!

প্রকাশিত : ২০১৫-০৭-২৯ ১৬:৩৫:৪২

উত্তরপূর্ব ডেস্ক, বুধবার, ২৯ জুলাই ২০১৫ ॥ জার্মানির এক সাপঘরে এল নতুন অতিথি। অতিথিকে নিয়ে এখন মহাব্যস্ত সাপ ঘরের কর্মীরা। ব্যস্ততা থাকবে নাই বা কেন! আসলে নতুন অতিথি ঘরের বাকি সদস্যদের থেকে অনেকটাই আলাদা। ওর ওজন ১৩৭০ কেজি, আর লম্বায় ৬৩ ফুটের চেয়েও বেশি।

সেই পাইথনের নাম বেরতা। বেরতা মহিলা পাইথন। ওর দেখাশোনার জন্য লাগে ৬টা লোক। শুধু স্থান পরিবর্তনের জন্যই লেগেছে গোটা বারো মানুষ। ওর মাথাটা এইখানে শুরু, তো লেজটা শেষ ওইখানে।

এই সাপঘরের এক আধিকারিক বলছেন, তাদের নতুন অতিথিকে প্রথমে ঘরে ঢোকাতেই এত কসরত করতে হলো সবাইকে যে, সবাই একদিন করে ছুটি চাচ্ছে।

৬৩ ফুটের পাইথনকে দেখতে লম্বা লাইন পড়ে গেছে সাপঘরের সামনে। ওর খাঁচার সামনে বড়বড় করে লেখা হয়েছে সাবধান। ওর খিদে নাকি মারাত্মক। তাই ভুলে কেউ লক্ষ্ণণরেখা পার করলেই বিপদ।



সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত