সর্বশেষ

  কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত   বৃটেন প্রবাসী বাঙালিরা বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করল ভাষাশহীদদের   উলালমহল পূর্বপাড়া একতা সমিতির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ   দক্ষিণ সুনামগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টর পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত   দক্ষিণ সুনামগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   বিশ্বনাথে ১০ মামলার আসামী ডাকাত আবুল গ্রেপ্তার   মাতৃভাষা দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার : আজও চালু হয়নি পাঠাগার ও মুক্তিযুদ্ধের সংগ্রহশালা   এমপি লিটন হত্যা : সুন্দরগঞ্জের সাবেক এমপি কাদের গ্রেপ্তার   শানে রিসালত মহাসম্মেলন সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা কাল   আরডিআরএস বাংলাদেশ শ্রীমঙ্গল ইউনিটের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   জেদ্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ   বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   দক্ষিণ এশিয়ান সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করবেন মাইস্নাম রাজেশ   বাইসাইকেলে বরযাত্রা!   ‘শিশুদের নিজেদের সংস্কৃতির শিক্ষায় শিক্ষিত করতে হবে’   সিলেট জেলা ও মহানগর যুবদলের শ্রদ্ধাঞ্জলি নিবেদন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দক্ষিণ সুরমা ছাত্রলীগের সভা   মাতৃভাষা দিবস উপলক্ষে খাদিমনগর যুব কল্যাণ পরিষদের শ্রদ্ধাঞ্জলি

জার্মানীর সাপঘরে বৃহৎ অজগর!

প্রকাশিত : ২০১৫-০৭-২৯ ১৬:৩৫:৪২

উত্তরপূর্ব ডেস্ক, বুধবার, ২৯ জুলাই ২০১৫ ॥ জার্মানির এক সাপঘরে এল নতুন অতিথি। অতিথিকে নিয়ে এখন মহাব্যস্ত সাপ ঘরের কর্মীরা। ব্যস্ততা থাকবে নাই বা কেন! আসলে নতুন অতিথি ঘরের বাকি সদস্যদের থেকে অনেকটাই আলাদা। ওর ওজন ১৩৭০ কেজি, আর লম্বায় ৬৩ ফুটের চেয়েও বেশি।

সেই পাইথনের নাম বেরতা। বেরতা মহিলা পাইথন। ওর দেখাশোনার জন্য লাগে ৬টা লোক। শুধু স্থান পরিবর্তনের জন্যই লেগেছে গোটা বারো মানুষ। ওর মাথাটা এইখানে শুরু, তো লেজটা শেষ ওইখানে।

এই সাপঘরের এক আধিকারিক বলছেন, তাদের নতুন অতিথিকে প্রথমে ঘরে ঢোকাতেই এত কসরত করতে হলো সবাইকে যে, সবাই একদিন করে ছুটি চাচ্ছে।

৬৩ ফুটের পাইথনকে দেখতে লম্বা লাইন পড়ে গেছে সাপঘরের সামনে। ওর খাঁচার সামনে বড়বড় করে লেখা হয়েছে সাবধান। ওর খিদে নাকি মারাত্মক। তাই ভুলে কেউ লক্ষ্ণণরেখা পার করলেই বিপদ।



এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত