সর্বশেষ

  বিশ্বনাথে শিক্ষক আবদুল হান্নান ইউজেটিক্স সংবর্ধিত   মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন বন্ধের দাবিতে দক্ষিণ সুনামগঞ্জে মানববন্ধন   মাধবপুরে মোবাইল চুরির অভিযোগে ৩ শিশুকে নির্যাতন   মৌলভীবাজারে জেলা পরিষদ নির্বাচন নিয়ে আজিজুর রহমানের মতবিনিময়   দিরাইয়ে সাংবাদিকদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময়   বিশ্বনাথ মুক্ত দিবসে বঙ্গবন্ধু পরিষদের সভা   ফেঞ্চুগঞ্জ মুক্ত দিবস আজ   বিজলীরপুল-হিলালপুর মধুপুর সড়কের উন্নয়ন কাজ উদ্বোধন করলেন কেয়া চৌধুরী   জকিগঞ্জে শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি বিতরণ   সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘটের ৩য় দিনে বিশেষ সভা অনুষ্ঠিত   ইস্কন মন্দিরে গীতা জয়ন্তী ও প্রভূপাদ ম্যারাথন উৎসব সম্পন্ন   সিলেট ইলেকট্রিক্যাল মার্চেন্টর্স এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন   বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালিত   বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির সভা   নয়াসড়ক সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে ব্যাডমিন্টন প্রতিযোগিতা   দেউন্দি চা-বাগানে অতিরিক্তি বালু বোঝাই ট্রাক উঠায় বেইলী ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ   সিলেট-সুনামগঞ্জ সড়কে বরকে জিম্মি করে ছিনিয়ে নেয়া কনে উদ্ধার : আটক ২   গোয়াইনঘাটে লুৎফুর রহমানের সমর্থনে পৃথক সভা   সিলেট-সুনামগঞ্জ সড়কে বরকে জিম্মি করে কনে ছিনতাই   সিলেটে তালামীযের মুবারক র‌্যালি সোমবার: প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রাণভিক্ষার লিখিত আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

প্রকাশিত : ২০১৫-১১-২১ ১৫:২২:৩৩

উত্তরপূর্ব ডেস্ক : শনিবার, ২১ নভেম্বর ২০১৫ ॥ মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের করা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়ে গেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের দু’জন কর্মকর্তা।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার সর্বোত্তম দেওয়ানসহ আর একজন জেল কর্মকর্তা শনিবার দুপুর ২টা ৪০মিনিটের দিকে তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যান। তাদের হাতে একটি ফাইল ছিল যেখানে লেখা-‘গুরুত্বপূর্ণ তথ্যাদি, তারিখ-১৯ নভেম্বর ২০১৫।’

এর আগে শনিবার সকালে তানভির আহমেদ ও মো. আশরাফ হোসেন নামে দুইজন ম্যাজিস্ট্রেট কারাগারের ভেতরে প্রবেশ করেন। এ দুই ম্যাজিস্ট্রেটের কাছে তারা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনের বিষয়টি জানান।

এদিকে মুজাহিদের ছেলে আলী আহমেদ মাবরুর মুজাহিদ জানিয়েছেন, তার বাবার সঙ্গে তাদের আইনজীবীদের সাক্ষাৎ করার অনুমতি এখন পর্যন্ত পাননি। অনুমতির জন্য আজকেও তারা আবেদন করবেন।

প্রসঙ্গত, বুধবার মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের করা রিভিউ আবেদন খারিজ করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে তাদের মৃত্যুদণ্ডই বহাল রয়েছে। এখন রায় কার্যকরে আর আইনি বাধা নেই। তবে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইতে পারবেন তারা।

উত্তরপূর্ব২৪ডটকম/জেএন/ওয়াইএম/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত