সর্বশেষ

  কোম্পানীগঞ্জের শামীমসহ ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ ৩দফা দাবিতে স্মারকলিপি   নির্বাচনে বিএনপি জোটে থাকবে জামায়াত: ফখরুল   টুকেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের ইন্তেকাল   টিলাকেটে ভরাট চলছে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানির আবাসিক জমি!   গ্রেটার ম্যানচেস্টার আ’লীগ সভাপতি ছুরাবুর রহমান ও স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আমিনুল হক সিলেটে সংবর্ধিত   মুক্তিযোদ্ধা ফারুক হত্যা : এমপি রানার জামিন হাই কোর্টে নাকচ   বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি আনন্দের : ফখরুল   ওয়ানডেতে ড্যাডসওয়েলের 'ড্যাডলি' ৪৯০ রানের রেকর্ড!   অধ্যাপক ফখরুলের মৃত্যুতে এমপি ইমরান আহমদের শোক   দেওয়ান ফরিদ গাজীর মৃত্যুবার্ষিকী আজ : স্মরণসভাসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা   জগন্নাথপুরে সংঘর্ষে আহত ১০   শিক্ষাকে প্রাধান্য দিয়ে শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন: এমপি আবু জাহির   খাদিমপাড়ায় পাহাড় কাটার দায়ে একজনকে ২ লক্ষ টাকা জরিমানা   নগরীর বিভিন্ন এলাকার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করলেন সিসিক মেয়র আরিফ   বালাগঞ্জে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে ৮ হাজার শিক্ষার্থী   মাধবপুরে নববধূর মৃত্যু   দিরাইয়ে মাধ্যমিক বেসরকারি শিক্ষক-কর্মচারি কল্যাণ সমিতির নির্বাচন সম্পন্ন   দেওয়ান ফরিদ গাজীর মৃত্যুবার্ষিকী আজ : স্মরণসভাসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা   সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কর্মসূচি পালিত   আম্বরখানায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের সংঘর্ষ: আহত ৬

এবার হুদার নতুন দল ‘তৃণমূল বিএনপি’

প্রকাশিত : ২০১৫-১১-২০ ১৭:৪৪:০৮

উত্তরপূর্ব ডেস্ক : শুক্রবার, ২০ নভেম্বর ২০১৫ ॥ বিএনপি থেকে বহিষ্কৃত নেতা নাজমুল হুদা এবার ‘তৃণমূল বিএনপি’ নামে নতুন দল গঠনের ঘোষণা দিয়েছেন; যিনি এর আগে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) ও বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) নামেও দল গড়েছিলেন।

শুক্রবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে সংবাদ সম্মেলন করে তৃণমূল বিএনপি নামে নতুন এই দল গঠনের ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির বিষয়ে কথা বলতে গিয়ে নাজমুল হুদা বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন এই দলটি ব্যর্থ হয়েছে। নেতৃত্বে পরিবর্তন না এলে বিএনপির আর ঘুরে দাঁড়ানোর উপায় নেই।     

হুদার এই ঘোষণা আসার পর নিজের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘নাজমুল হুদা কত দলের ঘোষণা দিয়েছেন তা তিনিও বলতে পারবেন না। আর আমার মতে, রাজনৈতিক অঙ্গনে ঝরে যাওয়ার জন্য নাজমুল হুদা এই ঘোষণা দিয়েছেন। কারণ সব ফুলে মালা হয় না।’ সব ফুলে মালা হয় না বলে নাজমুল হুদাকে কটাক্ষও করেছেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বাধীন বিএনপিকে অবৈধ দাবি করে চলতি বছরের শুরুর দিক থেকে কামরুল হাসান নামে এক ব্যক্তি নিজেকে বিএনপির ক্রান্তিকালীন রাজনীতির মুখপাত্র দাবি করে আসছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের চেয়ারম্যান এম নাজিমউদ্দিন আল আজাদ, লেবার পার্টির একাংশের চেয়ারম্যান সেকান্দর আলী মনি, গণতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান এ আর এম জাফরুল্লাহ চৌধুরী ও বাংলাদেশ পিপলস ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান মো. জামাল উদ্দিন।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত