সর্বশেষ

  অতিরিক্ত পুলিশ সুপার পদোন্নতি পেলেন জ্যোতির্ময়   নগরী থেকে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার   জামিন পেলেন পৌর শ্রমিকলীগ নেতা তানিন   বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা   সরকারের পাশাপাশি অসহায়দের পাশে বিত্তবানদের এগিয়ে আসা উচিত: নাদেল   সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির নতুন কমিটি   নগরীতে পুলিশের অভিযানে ভারতীয় মদসহ গ্রেফতার ১   বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসায় ওয়াজ মাহফিল সম্পন্ন   শুরুতেই সিলেটবাসীকে সুখবর দিলেন শাহজাহান কামাল   ‘শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ ‘জঙ্গি-সন্ত্রাসমুক্ত’ রাষ্ট্র হয়েছে’   শহরতলীর তেমুখীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩   বাগবাড়ীতে শিক্ষকের বাসায় দুর্ধর্ষ চুরি   শাবিতে তিনদিনব্যাপী ‘উৎসবে অনিরুদ্ধ’ শুরু   জেলা বিএনপি নেতা ফারুকের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ   গোপালপুরে মাঠে শীতকালীন বিষমুক্ত সবজির বাম্পার ফলন   মনিপুরি পাড়ায় ৫ দিনব্যাপি মহানামযজ্ঞ উৎসব শুরু   কমরেড অমল সেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা   আব্দুর রহমান বর্নী (রহঃ) ইছালে সওয়াব মাহফিল বাস্তবায়নে প্রস্তুতি সভা   ওসামানী স্মৃতি পরিষদ বাংলাদেশ’র শীতবস্ত্র বিতরণ   দি হলি চাইল্ড স্কুল এন্ড কলেজ’র নতুন ক্যাম্পাস উদ্বোধন

এবার হুদার নতুন দল ‘তৃণমূল বিএনপি’

প্রকাশিত : ২০১৫-১১-২০ ১৭:৪৪:০৮

উত্তরপূর্ব ডেস্ক : শুক্রবার, ২০ নভেম্বর ২০১৫ ॥ বিএনপি থেকে বহিষ্কৃত নেতা নাজমুল হুদা এবার ‘তৃণমূল বিএনপি’ নামে নতুন দল গঠনের ঘোষণা দিয়েছেন; যিনি এর আগে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) ও বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) নামেও দল গড়েছিলেন।

শুক্রবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে সংবাদ সম্মেলন করে তৃণমূল বিএনপি নামে নতুন এই দল গঠনের ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির বিষয়ে কথা বলতে গিয়ে নাজমুল হুদা বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন এই দলটি ব্যর্থ হয়েছে। নেতৃত্বে পরিবর্তন না এলে বিএনপির আর ঘুরে দাঁড়ানোর উপায় নেই।     

হুদার এই ঘোষণা আসার পর নিজের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘নাজমুল হুদা কত দলের ঘোষণা দিয়েছেন তা তিনিও বলতে পারবেন না। আর আমার মতে, রাজনৈতিক অঙ্গনে ঝরে যাওয়ার জন্য নাজমুল হুদা এই ঘোষণা দিয়েছেন। কারণ সব ফুলে মালা হয় না।’ সব ফুলে মালা হয় না বলে নাজমুল হুদাকে কটাক্ষও করেছেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বাধীন বিএনপিকে অবৈধ দাবি করে চলতি বছরের শুরুর দিক থেকে কামরুল হাসান নামে এক ব্যক্তি নিজেকে বিএনপির ক্রান্তিকালীন রাজনীতির মুখপাত্র দাবি করে আসছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের চেয়ারম্যান এম নাজিমউদ্দিন আল আজাদ, লেবার পার্টির একাংশের চেয়ারম্যান সেকান্দর আলী মনি, গণতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান এ আর এম জাফরুল্লাহ চৌধুরী ও বাংলাদেশ পিপলস ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান মো. জামাল উদ্দিন।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত