সর্বশেষ

  ছাতকে পুলিশের অভিযানে গাঁজাসহ আটক ১   শ্রীমঙ্গল বিজিবি’র বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন   মুক্তিযোদ্ধারা হচ্ছেন জাতির সূর্যসন্তান : শফিক চৌধুরী   বিয়ানীবাজার পৌর মেয়রের বাজেটে বড় চমক : সাড়ে ৪৬ কোটি টাকার বাজেটে উন্নয়ন ব্যয় ৯১ শতাংশের বেশি   দিরাইয়ে যুব নারীদের হস্তশিল্প প্রশিক্ষণ কোর্স সম্পন্ন   ডিএনএ রিপোর্টে সত্যতা মেলেনি : আতিয়া মহলে নিহতদের মধ্যে নেই জঙ্গি মুসা   বাহুবলে অবৈধ স্পিরিট বিক্রি করায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা   ছাতকে ১৬টি বিষধর সাপ আটক   সিলেট-ঢাকা মহাসড়কে হাইওয়ে পুলিশের অসহনীয় চাঁদাবাজী   যাকাতের অর্থ আয়বর্ধক কাজে ব্যয় করতে হবে: রাহাত আনোয়ার   বজ্রপাতের কারণে পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধস   কমলগঞ্জে সংসদ সদস্য’র ঐচ্ছিক তহবিলের টাকা বিতরণ   এপেক্সিয়ান চন্দন দাসের মায়ের মৃত্যুতে সাবেক মেয়র কামরানের শোক   মওদুদের জন্য খাট পাঠাতে চান নাসিম   মসজিদ আল হারামে শবে কদরের রাতে ২০ লাখের বেশি মানুষ মোনাজাতে শরীক   পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের শুভেচ্ছা   জ্যেষ্ঠ সাংসদদের পাশে পাচ্ছেন অর্থমন্ত্রী   গাজীপুরে ট্রাকের ধাক্কায় ১ জনের মৃত্যু   গ্রামীনফোন’র ঈদ আয়োজনে আয়নাবাজি : ৪টি চ্যানেল, ২০টি নাটক   বৃষ্টির দিনে যেমন পোশাক

যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন খালেদা জিয়া

প্রকাশিত : ২০১৫-১১-১৬ ১৪:৩৬:১৭

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৬ নভেম্বর ২০১৫ ॥ লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেশে ফেরা না ফেরা নিয়ে রাজনীতিতে বইছে উত্তাপ। ইতোমধ্যে বেগম জিয়া সাতদফা পিছিয়েছেন তার দেশে ফেরার কর্মসূচি। এখন আর নতুন করে কোনো সিডিউলের কথাও শোনা যাচ্ছে না। এসব আলোচনার মধ্যেই এবার শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন বেগম খালেদ জিয়া। লন্ডন বিএনপির বিস্বস্ত সূত্র এমনটাই জানিয়েছেন।

জানা গেছে- নিউইয়র্ক স্টেট গভর্নর এনড্রিও কোমোর আমন্ত্রণে তার অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদ জিয়া যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। এই সফরে বেগম জিয়া বাংলাদেশের চলমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনে এবং সঙ্কট উত্তরএণ আলোচনা ছাড়াও তার পায়ের ব্যথার উন্নত চিকিৎসাও করাবেন বলে জানা গেছে। তবে সফরের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি বলে জানায় সূত্র।

জান গেছে- সম্প্রতি লন্ডনে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও স্বার্থ সংশ্লিষ্ট এক উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সাথে বিএনপির বৈঠককালে এ বিশেষ আমন্ত্রণ জানানো হয়।

এদিকে, বিশ্বস্ত সূত্রে আরো জানা গেছে- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লন্ডন সফরের সময় তার একটি প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে গোপন বৈঠকের বিষয়টি এখনো কারও পক্ষ থেকে প্রকাশ করা হয়নি।

বিএনপি চেয়ারপারসনের আস্থাভাজন হিসেবে পরিচিত দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কিছুই জানেন না বলে জানিয়েছেন। এমনকি মোদির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের বিষয়েও তিনি কিছু জানেন না।

যোগাযোগ করা হলে একই কথা জানান দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহাবুবুর রহমান।

তবে নাম প্রকাশ না করা শর্তে বিএনপির কেন্দ্রীয় এক নেতা বলেন- ‘ম্যাডামের যুক্তরাষ্ট্র সফরে যাওয়া নিয়ে দলের মধ্যে কথা হচ্ছে। তবে লন্ডনে কি হচ্ছে তা ঢাকায় বসে জানা সম্ভব নয়। তাছাড়া এসব বিষয়ে লন্ডন থেকেও কোনো কিছু জানানো হচ্ছে না।’

উত্তরপূর্ব২৪ডটকম/বিএম/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত