সর্বশেষ

  ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ   ‘আদর্শ সমাজ গঠনে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে’   সাচনা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানপাঠ পরিদর্শনে রঞ্জিত সরকার   জামালগঞ্জে আগুনে পুড়ে ছাই ৯ দোকান: দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি   লা-মাযহাবীদের প্রতিহত না করলে সিলেটের ধর্মপ্রাণ জনতা কঠিন সিদ্ধান্ত নেবে: হুছামুদ্দীন চৌধুরী   মহানগর গোয়েন্দা পুলিশের অভিযান: ইয়াবা ট্যাবলেট ও অটোরিকশাসহ আটক ১   কানাইঘাটে লেগুনার ধাক্কায় নিহত ট্রাক চালকের দাফন সম্পন্ন   মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু

যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন খালেদা জিয়া

প্রকাশিত : ২০১৫-১১-১৬ ১৪:৩৬:১৭

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৬ নভেম্বর ২০১৫ ॥ লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেশে ফেরা না ফেরা নিয়ে রাজনীতিতে বইছে উত্তাপ। ইতোমধ্যে বেগম জিয়া সাতদফা পিছিয়েছেন তার দেশে ফেরার কর্মসূচি। এখন আর নতুন করে কোনো সিডিউলের কথাও শোনা যাচ্ছে না। এসব আলোচনার মধ্যেই এবার শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন বেগম খালেদ জিয়া। লন্ডন বিএনপির বিস্বস্ত সূত্র এমনটাই জানিয়েছেন।

জানা গেছে- নিউইয়র্ক স্টেট গভর্নর এনড্রিও কোমোর আমন্ত্রণে তার অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদ জিয়া যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। এই সফরে বেগম জিয়া বাংলাদেশের চলমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনে এবং সঙ্কট উত্তরএণ আলোচনা ছাড়াও তার পায়ের ব্যথার উন্নত চিকিৎসাও করাবেন বলে জানা গেছে। তবে সফরের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি বলে জানায় সূত্র।

জান গেছে- সম্প্রতি লন্ডনে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও স্বার্থ সংশ্লিষ্ট এক উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সাথে বিএনপির বৈঠককালে এ বিশেষ আমন্ত্রণ জানানো হয়।

এদিকে, বিশ্বস্ত সূত্রে আরো জানা গেছে- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লন্ডন সফরের সময় তার একটি প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে গোপন বৈঠকের বিষয়টি এখনো কারও পক্ষ থেকে প্রকাশ করা হয়নি।

বিএনপি চেয়ারপারসনের আস্থাভাজন হিসেবে পরিচিত দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কিছুই জানেন না বলে জানিয়েছেন। এমনকি মোদির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের বিষয়েও তিনি কিছু জানেন না।

যোগাযোগ করা হলে একই কথা জানান দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহাবুবুর রহমান।

তবে নাম প্রকাশ না করা শর্তে বিএনপির কেন্দ্রীয় এক নেতা বলেন- ‘ম্যাডামের যুক্তরাষ্ট্র সফরে যাওয়া নিয়ে দলের মধ্যে কথা হচ্ছে। তবে লন্ডনে কি হচ্ছে তা ঢাকায় বসে জানা সম্ভব নয়। তাছাড়া এসব বিষয়ে লন্ডন থেকেও কোনো কিছু জানানো হচ্ছে না।’

উত্তরপূর্ব২৪ডটকম/বিএম/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত