সর্বশেষ

  মিঠু ব্যাংকার হতে চায়   আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা : মুফতি হান্নানের মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় প্রকাশ   ওসমানীনগরে যুবকের আত্মহত্যা   চলে গেলেন প্রখ্যাত অভিনেত্রী গীতা সেন   সিলেট সোসিও ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন কমিটি পুনর্গঠন   ফেঞ্চুগঞ্জে নবগঠিত উপজেলা ছাত্রলীগ দু’টি ধারায় বিভক্ত   ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স : লোকবল ও যন্ত্রপাতির অভাবে চিকিৎসাসেবা ব্যাহত   আদালতে জাকারবার্গ, অস্বীকার করলেন অভিযোগ   সাক্ষী না আসায় পেছালো কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ   শ্রীমঙ্গলে তক্ষক পাচারকারী চক্রকে কারাদণ্ডসহ জরিমানা   কাদের সিদ্দিকীর আপিল খারিজ : বাধা নেই উপনির্বাচনে   বালাগঞ্জ উপজেলায় অ্যাক্রোবেটিক প্রদর্শনী আজ   সিলেট জেলা পরিষদের নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ   হবিগঞ্জে ডিজিটাল মেলার প্রতি তরুণ প্রজন্মকে আকৃষ্ট করতে হবে : জেলা প্রশাসক সাবিনা   ডব্লিউইএফের সভায় প্রধানমন্ত্রী   হবিগঞ্জে বর্ণিল আলোয় উদ্বোধন হল অস্কার এমপি আবু জাহির টি-টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্ট   ‘মতিউর রহমান বাংলাদেশ আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করেছেন’   হাওর অঞ্চলের শিক্ষকদেরকে আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে : জেলা প্রশাসক   কাউন্সিলর আজাদ কাপ ফুটসালের মঙ্গলবারের ৬টি খেলা সম্পন্ন   রিকাবীবাজারে বৃহৎ পানির স্তরের সন্ধান

যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন খালেদা জিয়া

প্রকাশিত : ২০১৫-১১-১৬ ১৪:৩৬:১৭

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৬ নভেম্বর ২০১৫ ॥ লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেশে ফেরা না ফেরা নিয়ে রাজনীতিতে বইছে উত্তাপ। ইতোমধ্যে বেগম জিয়া সাতদফা পিছিয়েছেন তার দেশে ফেরার কর্মসূচি। এখন আর নতুন করে কোনো সিডিউলের কথাও শোনা যাচ্ছে না। এসব আলোচনার মধ্যেই এবার শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন বেগম খালেদ জিয়া। লন্ডন বিএনপির বিস্বস্ত সূত্র এমনটাই জানিয়েছেন।

জানা গেছে- নিউইয়র্ক স্টেট গভর্নর এনড্রিও কোমোর আমন্ত্রণে তার অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদ জিয়া যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। এই সফরে বেগম জিয়া বাংলাদেশের চলমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনে এবং সঙ্কট উত্তরএণ আলোচনা ছাড়াও তার পায়ের ব্যথার উন্নত চিকিৎসাও করাবেন বলে জানা গেছে। তবে সফরের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি বলে জানায় সূত্র।

জান গেছে- সম্প্রতি লন্ডনে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও স্বার্থ সংশ্লিষ্ট এক উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সাথে বিএনপির বৈঠককালে এ বিশেষ আমন্ত্রণ জানানো হয়।

এদিকে, বিশ্বস্ত সূত্রে আরো জানা গেছে- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লন্ডন সফরের সময় তার একটি প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে গোপন বৈঠকের বিষয়টি এখনো কারও পক্ষ থেকে প্রকাশ করা হয়নি।

বিএনপি চেয়ারপারসনের আস্থাভাজন হিসেবে পরিচিত দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কিছুই জানেন না বলে জানিয়েছেন। এমনকি মোদির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের বিষয়েও তিনি কিছু জানেন না।

যোগাযোগ করা হলে একই কথা জানান দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহাবুবুর রহমান।

তবে নাম প্রকাশ না করা শর্তে বিএনপির কেন্দ্রীয় এক নেতা বলেন- ‘ম্যাডামের যুক্তরাষ্ট্র সফরে যাওয়া নিয়ে দলের মধ্যে কথা হচ্ছে। তবে লন্ডনে কি হচ্ছে তা ঢাকায় বসে জানা সম্ভব নয়। তাছাড়া এসব বিষয়ে লন্ডন থেকেও কোনো কিছু জানানো হচ্ছে না।’

উত্তরপূর্ব২৪ডটকম/বিএম/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত