সর্বশেষ

  ছাতকের চেলা নদী নৌকা বাইচ অনুষ্টিত   মিয়ানমারের রাখাইনে হিন্দু গণকবর : ২৮ মরদেহ উদ্ধারের দাবি সেনাবাহিনীর!   'শিক্ষার ভীত মজবুত করতে সরকার প্রাথমিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে কাজ করছে'   শাবিপ্রবিতে কারিকুলাম উন্নয়ন বিষয়ে সেমিনার   বিয়ের প্রলোভন দিয়ে অনাথ কিশোরী ধর্ষণ : ২০ হাজারে মিটমাটের চেষ্টা   রোহিঙ্গাদের নাগরিক অধিকারের দাবীতে ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিক্ষোভ   'শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের যৌথ প্রচেষ্ঠায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করা দরকার'   রিয়ালকে জয়ে ফেরালেন নবীন সেবায়োস   কমেছে চালের দাম, কমবে আরও   লন্ডনে আবারো এসিড হামলা, আহত ৬   তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে : ড. মুহম্মদ জাফর ইকবাল   মহিউদ্দিন শীরু’র ৮ম মৃত্যুবার্ষিকী ২৫ সেপ্টেম্বর   ধর্ম যার যার, উৎসব সবার : কামরান   ওসমানীনগরে নিয়মিত বসে জুয়ার আসর, প্রশাসন নিরব   জগন্নাথপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু   ফেঞ্চুগঞ্জে সড়ক মেরামতের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা   মৌলভীবাজারে ‘শিক্ষা দিবস’ পালিত   হত্যা মামলার আসামী টিটু ও সুলেমান এখনও অধরা   ফেঞ্চুগঞ্জে পরিবহণ শ্রমিক নেতাদের সাথে প্রশাসনের সভা   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর ফ্রান্স সফর বাতিল

প্রকাশিত : ২০১৫-১১-১৫ ১৬:০৩:১৩

উত্তরপূর্ব ডেস্ক : রোববার, ১৫ নভেম্বর ২০১৫ ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফর বাতিল করা হয়েছে। ইউনেস্কোর সাধারণ সম্মেলনে যোগ দিতে আগামীকাল সোমবার থেকে তিন দিনের সফরে তার ফ্রান্সের রাজধানী প্যারিসে যাওয়ার কথা ছিল।

জানা গেছে- প্রধানমন্ত্রীর প্যারিস সফর বাতিলের সিদ্ধান্ত আজ রোববার দুপুরে নেয়া হয়েছে। তিনদিনের এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাসোঁয়া ওলাঁদের বৈঠকের কথা ছিল। ইউনেস্কোর সাধারণ সম্মেলন চলবে আগামী ১৮ নভেম্বর পর্যন্ত।

প্রসঙ্গত, শুক্রবার রাতে প্যারিসের ছয়টি জায়গায় আলাদা হামলায় দেড় শতাধিক নিহত হয়েছেন। যদিও সরকারি হিসাবে তা ১২৮। এই বর্বর ঘটনার পর ফ্রান্সে জরুরি অবস্থা জারি করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবার প্যারিসে কারফিউও জারি করা হয়েছে। সীমান্ত এলাকা একেবারে সিল করে দেয়া হয়েছে। এমন মর্মান্তিক ঘটনায় নড়েচড়ে উঠেছে সারা বিশ্ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সন্ত্রাসবিরোধী আন্দোলনে ফ্রান্সের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

উত্তরপূর্ব২৪ডটকম/বিএম/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত