সর্বশেষ

  মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু   বিদ্রোহী কমিটি গঠন নিয়ে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের বিবৃতি   মিসবাহ সিরাজকে শুভেচ্ছা জানালেন নবগঠিত সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ   জমির উদ্দিন ভুলাই মেম্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল   বিশ্বনাথের দিঘলীতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের নির্মাণ কাজ শুরু   রোহিঙ্গা শিশুদের সঙ্গে গল্প-খুনসুটিতে প্রিয়াংকা চোপড়া   ওসমানীতে ২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১   রাজনগরে ভাইয়ের হামলায় আহত ভাইয়ের মৃত্যু   বনানীতে সমাহিত করা হবে তাজিন আহমেদকে   প্রকৌশলী আব্দুল কাদিরকে সংবর্ধনা   ফের সন্ত্রাসী সংগঠনের আখ্যা পেল বিএনপি   কুলাউড়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি   ‘ঈদের আগে জকিগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ শেষ করতে হবে’

কোটা সংস্কার আন্দোলন: ২০ সদস্যের প্রতিনিধির সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের

প্রকাশিত : ২০১৮-০৪-০৯ ১৭:৪২:৫১

উত্তরপূর্ব ডেস্ক : ‍শুক্রবার, ০৯ ফেব্রুয়ারি ২০১৮ ॥ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে বৈঠকে বসেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৯ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে সচিবালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে ওবায়দুল কাদের ছাড়াও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মৃণাল কান্তি দাশ প্রমুখ।

এর আগে শিক্ষার্থীদের ২০ সদস্যের একটি প্রতিনিধিদল সচিবালয়ে আসে।

সেখানে জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আন্দোলনরতদের প্রতিনিধিদের সঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ বৈঠক করছেন। আশা করছি বৈঠকে এ বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা পাওয়া যাবে। 

কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে রোববার (৮ এপ্রিল) দেশজুড়ে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। পরে তারা শাহবাগে অবস্থান নেন। কিন্তু সেখানে তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আন্দোলনরতদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ সময় কয়েকজনকে আটকও করা হয়।

এর প্রতিবাদে সোমবার সকাল থেকে দেশজুড়ে ক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। দেশজুড়ে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটেরও হুঁশিয়ারি দেন তারা।

সোমবার বিকেলে আন্দোলনের এক পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) ঘিরে চারটি রাস্তা বন্ধ করে দিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এতে টিএসসি থেকে শাহবাগ, দোয়েল চত্বর, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও নীলক্ষেত-নিউমার্কেটমুখী চারটি রাস্তাতেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীদের সরিয়ে দিতে থেমে থেমে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এ সময় সড়কে টায়ার ও বাঁশ জ্বালিয়ে বিক্ষোভ করতে দেখা যায়। তবে আলোচনার আহ্বান জানানোর পরও বিকেলে ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমওআর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত