সর্বশেষ

  মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু   বিদ্রোহী কমিটি গঠন নিয়ে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের বিবৃতি   মিসবাহ সিরাজকে শুভেচ্ছা জানালেন নবগঠিত সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ   জমির উদ্দিন ভুলাই মেম্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল   বিশ্বনাথের দিঘলীতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের নির্মাণ কাজ শুরু   রোহিঙ্গা শিশুদের সঙ্গে গল্প-খুনসুটিতে প্রিয়াংকা চোপড়া   ওসমানীতে ২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১   রাজনগরে ভাইয়ের হামলায় আহত ভাইয়ের মৃত্যু   বনানীতে সমাহিত করা হবে তাজিন আহমেদকে   প্রকৌশলী আব্দুল কাদিরকে সংবর্ধনা   ফের সন্ত্রাসী সংগঠনের আখ্যা পেল বিএনপি   কুলাউড়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি   ‘ঈদের আগে জকিগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ শেষ করতে হবে’

নব্য জেএমবির ‘নারী শাখার প্রধান’ গ্রেপ্তারের পর রিমান্ডে

প্রকাশিত : ২০১৮-০৪-০৬ ০২:৩০:০৮

উত্তরপূর্ব ডেস্ক : শুক্রবার, ০৬ এপ্রিল ২০১৮ ॥ জঙ্গি কর্মকাণ্ডে অর্থায়নের অভিযোগে এক নারীকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেপ্তার হোমায়ারা ওরফে নাবিলা নব্য জেএমবির নারী শাখার প্রধান বলে দাবি করেছেন পুলিশ কর্মকর্তারা। তারা বলছেন, হোমায়রাকে তার সংগঠনে ‘ব্যাট উইমেন’ বলে ডাকা হয়।

সিটিটিসি’র উপ কমিশনার মহিবুল ইসলাম খান জানান- ঢাকার সিদ্ধেশ্বরী এলাকার বাসা থেকে বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে আনা হয়েছে।

হোমায়রার স্বামী তানভীর ইয়াসিন করিমকে জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে গত বছরের নভেম্বর মাসে পুলিশ গ্রেপ্তার করে।

সিটিটিসি কর্মকর্তারা বলেন- গত বছরে অগাস্টে পান্থপথের হোটেল ওলিওতে বিস্ফোরণে এক জঙ্গির মৃত্যুর তদন্তে গিয়ে প্রকাশনা সংস্থার মালিক করিমের সম্পৃক্ততা পাওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে স্ত্রী হোমায়ারও জঙ্গিবাদে জড়িত থাকার প্রমাণ মেলে। তারা আর্থিকভাবে বেশ স্বচ্ছল।

করিম ইন্টারন্যাশনাল ও দারুস সালাম পাবলিকেশন্স নামের প্রকাশনা সংস্থার মালিক করিমদের বাড়ি গুলশানে। মনিপুরিপাড়ায় তাদের বইয়ের দোকান রয়েছে। করিম ইন্টারন্যাশনাল বই প্রকাশের পাশাপাশি বিদেশি বিভিন্ন লেখকের বই বিদেশ থেকে এনে সরবরাহ করে থাকে।

মহিবুল বলেন, “হোমায়রা অন্তঃস্বত্বা হওয়ায় তার স্বামীকে গ্রেপ্তারের সময় তাকে গ্রেপ্তার করা হয়নি।”

হোমায়রার কাছে নারী জঙ্গিদের বিষয়ে তথ্য পাওয়ার আশা করছেন সিটিটিসি কর্মকর্তারা।
উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত