সর্বশেষ

  উত্তরপূর্ব’র ঈদ শুভেচ্ছা   ইলিয়াস পত্নী তাহসিনা রুশদী লুনা’র ঈদ শুভেচ্ছা   ঈদের নামাজের জন্য প্রস্তুতি নিচ্ছেন মুসল্লিরা: সিলেটে ঈদগাহে জামাত আদায় নিয়ে শঙ্কা   হতবাক অপু   সিলেটে ঈদ জামাত কখন কোথায়   ইসকন সিলেটের রথযাত্রা সাম্প্রদায়িক সম্প্রীতির অন্যন্য ঐতিহ্য : মেয়র আরিফ   চাঁদ দেখা গেছে : কাল প্রতীক্ষার ঈদ উৎসব   ইংল্যান্ডের নিউক্যাসেলে ঈদ উৎসবের ভিড়ে গাড়ি : আহত ৬   ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে প্রকাশনার বিকল্প নেই : শফিকুর রহমান চৌধুরী   নামতে হবে ব্যাটিংয়ে, মগ্ন তিনি বইয়ের পাতায়   তারেক মাসুদকে উৎসর্গ করে পতুর্গালে প্রথম চলচ্চিত্র উৎসব   ওসমানীনগরে মোবাইল ফোনে উপবৃত্তির টাকা উত্তোলনে বিড়ম্বনার শিকার শিক্ষার্থী-অভিভাবকরা   লিভার ক্যান্সারে আক্রান্ত ফুটবলারকে লন্ডন প্রবাসী ও বন্ধু মহলের সাহায্য প্রদান   বিশ্বনাথে ভিক্ষুকদের মধ্যে শফিকুর রহমান চৌধুরীর অর্থ বিতরণ   জগন্নাথপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোয়াজ্জিনের মৃত্যু   ঈদুল ফিতর উপলক্ষে বদর উদ্দিন আহমদ কামরানের শুভেচ্ছা   ঈদুল ফিতর উপলক্ষে নগরবাসীর প্রতি সিসিক মেয়রের শুভেচ্ছা   এসএসসির পর ভর্তি উদ্বেগ   বরমচাল দরিদ্র কল্যাণ সংগঠনের উদ্যোগে দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ   পাকিস্তানে তেলের লরিতে আগুন : নিহত ১৪০

সিলেটে উদযাপিত হলো রাধারমণ স্মরণ ও সংগীত উৎসব

প্রকাশিত : ২০১৫-১১-০৫ ২২:৫৪:১৭

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ।

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০১৫ ॥ মরমি কবি রাধারমণ দত্তের মৃত্যুশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি মিলনায়তনে আয়োজন করা হয় রাধারমণ স্মরণ ও সংগীত উৎসবের।

অনুষ্ঠানে রাধারমণ দত্তকে নিয়ে আলোচনার পাশাপাশি ছিল তাঁরই রচিত ও সুরারোপিত গান নিয়ে একক ও দলীয় পরিবেশনা।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মেট্রোপলিটন ইউনির্ভাসিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, কবি ও গবেষক শুভেন্দু ইমাম, সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ ড. মোস্তাক আহমাদ দীন এবং জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ।

উৎসবে শিল্পকলার প্রশিক্ষণার্থী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় রাধারমণের সংগীত পরিবেশন করেন একাডেমির সংগীত (শিশু ও সাধারণ) বিভাগ, রাধারমণ স্মৃতি তর্পন, আরকুম শাহ শিল্পীগোষ্ঠী, নবারুন সংগীত বিদ্যালয় এবং প্রবীণ লোকসংগীত শিল্পী সুষমা দাস, লাভলী দেব, শামীম আহমদ, মরিয়ম বেগম সুরমা, সঞ্চিতা তালুকদার ও অর্ণিষা দাশ পর্ণা। এছাড়া উদ্বোধনী নৃত্য ও সংগীত পরিচালনায় ছিলেন হিমাংশু বিশ্বাস, অনিমেষ বিজয় চৌধুরী এবং বিপুল শর্মা। রাধারমণকে নিয়ে পরিবেশিত সকল পরিবেশনাই আগত দর্শকদের মুগ্ধ করে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত