সর্বশেষ

  বাংলাদেশ বনপ্রহরী কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি আব্দুল হাই ও সম্পাদক আহমদ আলী   হাওরে ত্রাণ তৎপরতা জোরদারে প্রধানমন্ত্রীর নির্দেশ   হাওরে মরেছে ৪১ কোটি টাকার ১২৭৬ টন মাছ   দিনাজপুরে দুই ‘জেএমবি সদস্য’ গ্রেপ্তার   এসআইইউ’তে ইংরেজি বিভাগের উদ্যোগে উইলিয়াম শেক্সপিয়ারের জন্মদিন উদযাপন   সিলেট জেলা কারাতে অ্যাসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত   মৌলভীবাজারে ‘হাওর বাঁচাও কৃষক বাঁচাও সংগ্রাম পরিষদ’র মানববন্ধন ও সমাবেশ   বুধবার আবহাওয়ার উন্নতি হতে পারে   ৫শ’ গোলের মাইলফলক স্পর্শ করলেন মেসি   জামালগঞ্জে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে পাকনার হাওরের বোরো ধান   বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন কাল : লড়াই হবে ত্রিমুখি   হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপদসীমার ১০০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত   হবিগঞ্জে গণপিটুনিতে ডাকাত নিহত   ছাতকে হেলেন রানী চৌধুরী ছাত্রী ট্রাস্টের বৃত্তি প্রদান   ছাতকের ঝিগলী স্কুল অ্যান্ড কলেজে ৩ প্রবাসীকে সংবর্ধনা   শিবির সন্দেহে ৩ জনকে পুলিশে দিলো ছাত্রলীগ   জগন্নাথপুরে বিদ্যুতের ভেলকিবাজির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ   কমলগঞ্জে জঙ্গিবাদ ও মাদকবিরোধী বাইসাইকেল র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত   মুফিজুর রহমান বাদশার শয্যাপাশে সদর উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ   বিশ্বনাথ প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন মঙ্গলবার

সিলেটে উদযাপিত হলো রাধারমণ স্মরণ ও সংগীত উৎসব

প্রকাশিত : ২০১৫-১১-০৫ ২২:৫৪:১৭

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ।

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০১৫ ॥ মরমি কবি রাধারমণ দত্তের মৃত্যুশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি মিলনায়তনে আয়োজন করা হয় রাধারমণ স্মরণ ও সংগীত উৎসবের।

অনুষ্ঠানে রাধারমণ দত্তকে নিয়ে আলোচনার পাশাপাশি ছিল তাঁরই রচিত ও সুরারোপিত গান নিয়ে একক ও দলীয় পরিবেশনা।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মেট্রোপলিটন ইউনির্ভাসিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, কবি ও গবেষক শুভেন্দু ইমাম, সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ ড. মোস্তাক আহমাদ দীন এবং জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ।

উৎসবে শিল্পকলার প্রশিক্ষণার্থী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় রাধারমণের সংগীত পরিবেশন করেন একাডেমির সংগীত (শিশু ও সাধারণ) বিভাগ, রাধারমণ স্মৃতি তর্পন, আরকুম শাহ শিল্পীগোষ্ঠী, নবারুন সংগীত বিদ্যালয় এবং প্রবীণ লোকসংগীত শিল্পী সুষমা দাস, লাভলী দেব, শামীম আহমদ, মরিয়ম বেগম সুরমা, সঞ্চিতা তালুকদার ও অর্ণিষা দাশ পর্ণা। এছাড়া উদ্বোধনী নৃত্য ও সংগীত পরিচালনায় ছিলেন হিমাংশু বিশ্বাস, অনিমেষ বিজয় চৌধুরী এবং বিপুল শর্মা। রাধারমণকে নিয়ে পরিবেশিত সকল পরিবেশনাই আগত দর্শকদের মুগ্ধ করে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত