সর্বশেষ

  ফেঞ্চুগঞ্জে নির্বাচিত জন প্রতিনিধিদের কাছে দায়িত্ব গ্রহণ   নৌকার বিজয় নিশ্চিত করে পুনরায় শেখ হাসিনাকে ক্ষমতা বসাতে হবে: নাদেল   প্রধানমন্ত্রীর অাঁকা ছবি প্রকাশ   বিশ্বনাথে বসতঘরে হামলা-লুটপাঠের অভিযোগ, আহত ২   দিগন্ত থিয়েটারের ১ দশক পূর্তি   দিল্লির কাছে হেরে বিদায় মুম্বাইয়ের   জেএসসি–জেডিসি : নম্বর ও বিষয় কমানোর প্রস্তাবে একমত মন্ত্রণালয়   বিশ্বনাথে আবদুস সালামের মুক্তির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন   অছিয়ত আলী দাখিল মাদরাসায় মাসব্যাপী কোরআন প্রশিক্ষণের উদ্বোধন   কাকুয়াড়পাড়ে সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি জমি দখলের অভিযোগ   মৌলভীবাজারে জামাতার হাতে শাশুড়ি খুন   সাংবাদিক মুমতাজের মায়ের ইন্তেকাল : জেলা প্রেসক্লাবের শোক   কলেজে ভর্তি হওয়া হলো না এমির   মাধবপুরে গাঁজা ও ইয়াবা উদ্ধার গ্রেফতার ২   সানরাইজার্সকে হারিয়ে প্লে অফে উঠল কলকাতা   ইচ্ছা পূরণ’র উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ   গোলাপগঞ্জ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ   মৌলভীবাজারে বাসের ধাক্কায় প্রাণ হারালেন দুজন   বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের ইফতার মাহফিল ৮ জুন   কানাইঘাটে মোবাইল কোর্টের অভিযান

সিলেটে উদযাপিত হলো রাধারমণ স্মরণ ও সংগীত উৎসব

প্রকাশিত : ২০১৫-১১-০৫ ২২:৫৪:১৭

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০১৫ ॥ মরমি কবি রাধারমণ দত্তের মৃত্যুশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি মিলনায়তনে আয়োজন করা হয় রাধারমণ স্মরণ ও সংগীত উৎসবের।

অনুষ্ঠানে রাধারমণ দত্তকে নিয়ে আলোচনার পাশাপাশি ছিল তাঁরই রচিত ও সুরারোপিত গান নিয়ে একক ও দলীয় পরিবেশনা।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মেট্রোপলিটন ইউনির্ভাসিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, কবি ও গবেষক শুভেন্দু ইমাম, সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ ড. মোস্তাক আহমাদ দীন এবং জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ।

উৎসবে শিল্পকলার প্রশিক্ষণার্থী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় রাধারমণের সংগীত পরিবেশন করেন একাডেমির সংগীত (শিশু ও সাধারণ) বিভাগ, রাধারমণ স্মৃতি তর্পন, আরকুম শাহ শিল্পীগোষ্ঠী, নবারুন সংগীত বিদ্যালয় এবং প্রবীণ লোকসংগীত শিল্পী সুষমা দাস, লাভলী দেব, শামীম আহমদ, মরিয়ম বেগম সুরমা, সঞ্চিতা তালুকদার ও অর্ণিষা দাশ পর্ণা। এছাড়া উদ্বোধনী নৃত্য ও সংগীত পরিচালনায় ছিলেন হিমাংশু বিশ্বাস, অনিমেষ বিজয় চৌধুরী এবং বিপুল শর্মা। রাধারমণকে নিয়ে পরিবেশিত সকল পরিবেশনাই আগত দর্শকদের মুগ্ধ করে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত