সর্বশেষ

  বড়লেখার ডিমাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠন   “হাওর অঞ্চলের শিক্ষকদের আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে”   সাফি’র অলরাউন্ড নৈপূণ্যে ব্লু-বার্ডের বড় জয়   ধর্মপাশায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার-১   দিরাইয়ে জলমহাল দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ: গুলিবিদ্ধ হয়ে নিহত-৩   আম্বরখানায় অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ   অসুস্থ শিক্ষকের পাশে কোম্পানীগঞ্জ ডেভেলপমেন্ট সোসাইটি সিলেটের নেতৃবৃন্দ   তাহিরপুরে ভ্রাম্যমাণ আদালতে ৩২ হাজার টাকা জরিমানা আদায়   রাগীব আলীর পক্ষে ২ জনের সাফাই সাক্ষ্য প্রদান   কমলগঞ্জের পতনঊষারে ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন   এই ৮ জনের কাছেই পৃথিবীর অর্ধেক সম্পদই   গোয়াইনঘাটে র‌্যাবের অভিযানে ফেন্সিডিলসহ আটক ১   হবিগঞ্জে ট্রাক থেকে ফেলে শিশু হত্যার অভিযোগ   প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইর্শ্বাদ আলীর ২৭তম মৃত্যুবার্ষিকী আজ   জকিগঞ্জে কলেজছাত্রীকে কোপানোর ঘটনায় মায়ের মামলা   জালালাবাদে দু’পক্ষের সংঘর্ষ : আহত অর্ধশতাধিক   ছাত্রদল নেতা মহসিনের মায়ের ইন্তেকাল   হবিগঞ্জে ট্রাক্টরচাপায় স্কুলছাত্র নিহত   ‘শালা, তোদের জন্য এই অবস্থা’   মানসিক রোগীদের জন্য ক্যাপ ফাউন্ডেশনের প্রকল্প গ্রহণ

সিলেটে শুরু হলো পাঁচ দিনব্যাপী চারুকলা প্রদর্শনী

প্রকাশিত : ২০১৫-১১-০৪ ০১:২৩:২৬

চিত্র প্রদর্শনীর উদ্বোধন করছেন সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম চৌধুরী।

উত্তরপূর্ব ডেস্ক : বুধবার, ০৪ নভেম্বর ২০১৫ ॥ সিলেট জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত পাঁচ দিনব্যাপী ১৫তম চারুকলা প্রদর্শনী এবং কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টায় প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ব্যারিস্টার মো. আরশ আলী, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম এবং বিশিষ্ট চারু ও সংগীত শিল্পী হ্যারল্ড রশীদ।

শিল্পকলার প্রশিক্ষণার্থী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন- চারুশিল্পী ও কর্মশালার প্রশিক্ষক অরবিন্দ দাস গুপ্ত।

অনুষ্ঠানে প্রদর্শনীতে স্থানপ্রাপ্ত চারুশিল্পীদের চিত্রকর্মের সমন্বয়ে তৈরিকৃত ক্যাটলগের মোড়ক উন্মোচনের পাশাপাশি প্রদর্শনীর জন্য নির্বাচিত চিত্রকর্মগুলোর মধ্যে তিন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ স্থান অর্জনকারী চারুশিল্পীদের মধ্যে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন সম্মানিত অতিথিগণ।

উদ্বোধনী শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ স্থানপ্রাপ্ত চিত্রকর্মগুলো পরিদর্শন করেন। প্রদর্শনীতে মোট ৪৪ জন চারুশিল্পীর বিভিন্ন মাধ্যমের গ্রামীন ও শহুরে দৃশ্যপট, প্রাকৃতিক নৈসর্গ, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি, উৎসবসহ বিভিন্ন বিষয়ের মোট ৭০টি চিত্রকর্ম স্থান পেয়েছে।

চারুকলা প্রদর্শনীটি ৩-৭ নভেম্বর প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত