সর্বশেষ

  ধর্মপাশায় জাতীয় বিদ্যুৎ সপ্তাহ পালিত   সিসিক’র মোবাইল কোর্ট : ১ হাজার স্কয়ার ফুটের বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্ধ ও বাজেয়াপ্ত   জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে শায়েস্তাগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা   ফেঞ্চুগঞ্জে সংখ্যালঘুদের ভূমি দখল এবং হয়রানি বন্ধ করতে প্রশাসনের সহযোগিতা কামনা   টেকনাফ থেকে দুই জেলেকে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী   আরব আমিরাত কেন্দ্রীয় বিএনপির নবগঠিত কমিটির সভাপতির সাথে শুভেচ্ছা বিনিমিয়   সালমান শাহ মৃত্যুর রহস্যের তদন্ত করবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন   খুলনা টাইটানসকে হারিয়ে ফাইনালে রাজশাহী কিংস   যুক্তরাজ্য ছাত্রলীগ নেতা ওজি উদ্দিন মারুফকে মহানগর ছাত্রলীগের সংবর্ধনা   পনিটুলাস্থ পল্লবী সমাজ কল্যাণ সংস্থার কার্যালয় উদ্বোধন   বিশ্বনাথে ব্যবসা প্রতিষ্ঠানে ছাত্রদল কর্মীদের হামলা: নগদ টাকাসহ মালামাল লুটপাঠ   কাল থেকে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ   রোহিঙ্গা হত্যা-নির্যাতনের প্রতিবাদে সম্মিলিত নাট্য পরিষদের মানববন্ধন কাল   সিলেটে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ পালন   দিরাইয়ে আলোচনার ঝড়: আবারো দল বদলাচ্ছেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর!   রঞ্জিত সরকারের মাতার মৃত্যুতে মহানগর আওয়ামী লীগের শোক   জৈন্তাপুরে পটকা ট্র্যাজিডি: নিহত ৫ জনের জানাজা সম্পন্ন, রাতে আরো ১ জনের জানাজা   কুলাউড়া প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন   ছালিয়ায় মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন   মাধবপুরে কুখ্যাত শাজান্যা ডাকাত গ্রেফতার

সিলেটে শুরু হলো পাঁচ দিনব্যাপী চারুকলা প্রদর্শনী

প্রকাশিত : ২০১৫-১১-০৪ ০১:২৩:২৬

চিত্র প্রদর্শনীর উদ্বোধন করছেন সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম চৌধুরী।

উত্তরপূর্ব ডেস্ক : বুধবার, ০৪ নভেম্বর ২০১৫ ॥ সিলেট জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত পাঁচ দিনব্যাপী ১৫তম চারুকলা প্রদর্শনী এবং কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টায় প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ব্যারিস্টার মো. আরশ আলী, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম এবং বিশিষ্ট চারু ও সংগীত শিল্পী হ্যারল্ড রশীদ।

শিল্পকলার প্রশিক্ষণার্থী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন- চারুশিল্পী ও কর্মশালার প্রশিক্ষক অরবিন্দ দাস গুপ্ত।

অনুষ্ঠানে প্রদর্শনীতে স্থানপ্রাপ্ত চারুশিল্পীদের চিত্রকর্মের সমন্বয়ে তৈরিকৃত ক্যাটলগের মোড়ক উন্মোচনের পাশাপাশি প্রদর্শনীর জন্য নির্বাচিত চিত্রকর্মগুলোর মধ্যে তিন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ স্থান অর্জনকারী চারুশিল্পীদের মধ্যে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন সম্মানিত অতিথিগণ।

উদ্বোধনী শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ স্থানপ্রাপ্ত চিত্রকর্মগুলো পরিদর্শন করেন। প্রদর্শনীতে মোট ৪৪ জন চারুশিল্পীর বিভিন্ন মাধ্যমের গ্রামীন ও শহুরে দৃশ্যপট, প্রাকৃতিক নৈসর্গ, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি, উৎসবসহ বিভিন্ন বিষয়ের মোট ৭০টি চিত্রকর্ম স্থান পেয়েছে।

চারুকলা প্রদর্শনীটি ৩-৭ নভেম্বর প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত