সর্বশেষ

  বঙ্গবন্ধু’র ভাষণ: উৎসব পালনের প্রস্তুতি সভা   এমপি কেয়া চৌধুরীর উপর হামলার ঘটনায় মামলা   ‘ভাই, কেমন আছেন?’   ড. মোমেনকে সিলেট জেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির অভিনন্দন   পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ২ ডিসেম্বর   কোম্পানীগঞ্জের শামীমসহ ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ ৩দফা দাবিতে স্মারকলিপি   নির্বাচনে বিএনপি জোটে থাকবে জামায়াত: ফখরুল   টুকেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের ইন্তেকাল   টিলাকেটে ভরাট চলছে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানির আবাসিক জমি!   গ্রেটার ম্যানচেস্টার আ’লীগ সভাপতি ছুরাবুর রহমান ও স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আমিনুল হক সিলেটে সংবর্ধিত   মুক্তিযোদ্ধা ফারুক হত্যা : এমপি রানার জামিন হাই কোর্টে নাকচ   বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি আনন্দের : ফখরুল   ওয়ানডেতে ড্যাডসওয়েলের 'ড্যাডলি' ৪৯০ রানের রেকর্ড!   অধ্যাপক ফখরুলের মৃত্যুতে এমপি ইমরান আহমদের শোক   দেওয়ান ফরিদ গাজীর মৃত্যুবার্ষিকী আজ : স্মরণসভাসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা   জগন্নাথপুরে সংঘর্ষে আহত ১০   শিক্ষাকে প্রাধান্য দিয়ে শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন: এমপি আবু জাহির   খাদিমপাড়ায় পাহাড় কাটার দায়ে একজনকে ২ লক্ষ টাকা জরিমানা   নগরীর বিভিন্ন এলাকার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করলেন সিসিক মেয়র আরিফ   বালাগঞ্জে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে ৮ হাজার শিক্ষার্থী

জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট শিল্পকলা একাডেমীর বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন

প্রকাশিত : ২০১৫-০৮-০৫ ১৮:৪৯:৪৯

উত্তরপূর্ব ডেস্ক : বুধবার, ৫ আগস্ট ২০১৫ ॥ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৫ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে সিলেট জেলা শিল্পকলা একাডেমী বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে।

আয়োজনের মধ্যে রয়েছে- ১৫ আগস্ট, শনিবার সকাল ১০টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে নবম শ্রেণির যেকোনো শিক্ষার্থীর অংশগ্রহণ করতে পারবে।

আগ্রহী প্রতিযোগীরা আগামী ১২ আগস্ট বিকাল ৫টার মধ্যে শিল্পকলা একাডেমীতে নাম নিবন্ধন করতে হবে। নাম নিবন্ধনের সময় শ্রেণি প্রমাণের জন্য অধ্যয়নরত স্বস্ব বিদ্যালয়ের পরিচয় পত্র অথবা প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়ন পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

দেশব্যাপী শিশুদের অংকিত চিত্রকর্মের প্রতিযোগিতার অংশ হিসেবে সিলেট জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় শিশুদের অংকিত চিত্রকর্মের প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। আগ্রহী প্রতিযোগীরা অংকিত চিত্রকর্মটি আগামী ১২ আগস্ট বুধবার বিকাল ৫টার মধ্যে পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমীতে জমা দিতে হবে।

১৬ ইঞ্চি/১১ ইঞ্চি সাইজের কাগজে রং পেন্সিল, পোস্টার রং, প্যাস্টেল রং ও জল রংসহ যে কোনো মাধ্যম ও বিষয়ে (বঙ্গবন্ধু সম্পর্কিত) ছবি অংকন করা যাবে। অংকিত ছবির পিছনে শিশুশিল্পীর নাম, ঠিকানা, শ্রেণি এবং মোবাইল নম্বর অবশ্যই লিখতে হবে।

প্রতিযোগিতা তিন বিভাগে অনুষ্ঠিত হবে : ‘ক’ বিভাগ কেজি থেকে ৩য় শ্রেণি, ‘খ’ বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি, ‘গ’ বিভাগ ৭ম থেকে দশম শ্রেণি পর্যন্ত।

জেলা পর্যায়ে অংশগ্রহণকারী সকল শিশুশিল্পীর অংকিত চিত্রকর্ম জাতীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে প্রেরণ করা হবে। 

এছাড়াও আগামী ১৫ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজন করা হবে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত গান, কবিতার সমন্বয়ে স্মৃতিচারণামূলক অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে।

আয়োজিত প্রতিযোগিতা ও অনুষ্ঠানে সকলের অংশগ্রহণ, উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।  
 
উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত