সর্বশেষ

  বড়লেখার ডিমাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠন   “হাওর অঞ্চলের শিক্ষকদের আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে”   সাফি’র অলরাউন্ড নৈপূণ্যে ব্লু-বার্ডের বড় জয়   ধর্মপাশায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার-১   দিরাইয়ে জলমহাল দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ: গুলিবিদ্ধ হয়ে নিহত-৩   আম্বরখানায় অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ   অসুস্থ শিক্ষকের পাশে কোম্পানীগঞ্জ ডেভেলপমেন্ট সোসাইটি সিলেটের নেতৃবৃন্দ   তাহিরপুরে ভ্রাম্যমাণ আদালতে ৩২ হাজার টাকা জরিমানা আদায়   রাগীব আলীর পক্ষে ২ জনের সাফাই সাক্ষ্য প্রদান   কমলগঞ্জের পতনঊষারে ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন   এই ৮ জনের কাছেই পৃথিবীর অর্ধেক সম্পদই   গোয়াইনঘাটে র‌্যাবের অভিযানে ফেন্সিডিলসহ আটক ১   হবিগঞ্জে ট্রাক থেকে ফেলে শিশু হত্যার অভিযোগ   প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইর্শ্বাদ আলীর ২৭তম মৃত্যুবার্ষিকী আজ   জকিগঞ্জে কলেজছাত্রীকে কোপানোর ঘটনায় মায়ের মামলা   জালালাবাদে দু’পক্ষের সংঘর্ষ : আহত অর্ধশতাধিক   ছাত্রদল নেতা মহসিনের মায়ের ইন্তেকাল   হবিগঞ্জে ট্রাক্টরচাপায় স্কুলছাত্র নিহত   ‘শালা, তোদের জন্য এই অবস্থা’   মানসিক রোগীদের জন্য ক্যাপ ফাউন্ডেশনের প্রকল্প গ্রহণ

জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট শিল্পকলা একাডেমীর বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন

প্রকাশিত : ২০১৫-০৮-০৫ ১৮:৪৯:৪৯

উত্তরপূর্ব ডেস্ক : বুধবার, ৫ আগস্ট ২০১৫ ॥ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৫ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে সিলেট জেলা শিল্পকলা একাডেমী বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে।

আয়োজনের মধ্যে রয়েছে- ১৫ আগস্ট, শনিবার সকাল ১০টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে নবম শ্রেণির যেকোনো শিক্ষার্থীর অংশগ্রহণ করতে পারবে।

আগ্রহী প্রতিযোগীরা আগামী ১২ আগস্ট বিকাল ৫টার মধ্যে শিল্পকলা একাডেমীতে নাম নিবন্ধন করতে হবে। নাম নিবন্ধনের সময় শ্রেণি প্রমাণের জন্য অধ্যয়নরত স্বস্ব বিদ্যালয়ের পরিচয় পত্র অথবা প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়ন পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

দেশব্যাপী শিশুদের অংকিত চিত্রকর্মের প্রতিযোগিতার অংশ হিসেবে সিলেট জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় শিশুদের অংকিত চিত্রকর্মের প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। আগ্রহী প্রতিযোগীরা অংকিত চিত্রকর্মটি আগামী ১২ আগস্ট বুধবার বিকাল ৫টার মধ্যে পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমীতে জমা দিতে হবে।

১৬ ইঞ্চি/১১ ইঞ্চি সাইজের কাগজে রং পেন্সিল, পোস্টার রং, প্যাস্টেল রং ও জল রংসহ যে কোনো মাধ্যম ও বিষয়ে (বঙ্গবন্ধু সম্পর্কিত) ছবি অংকন করা যাবে। অংকিত ছবির পিছনে শিশুশিল্পীর নাম, ঠিকানা, শ্রেণি এবং মোবাইল নম্বর অবশ্যই লিখতে হবে।

প্রতিযোগিতা তিন বিভাগে অনুষ্ঠিত হবে : ‘ক’ বিভাগ কেজি থেকে ৩য় শ্রেণি, ‘খ’ বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি, ‘গ’ বিভাগ ৭ম থেকে দশম শ্রেণি পর্যন্ত।

জেলা পর্যায়ে অংশগ্রহণকারী সকল শিশুশিল্পীর অংকিত চিত্রকর্ম জাতীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে প্রেরণ করা হবে। 

এছাড়াও আগামী ১৫ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজন করা হবে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত গান, কবিতার সমন্বয়ে স্মৃতিচারণামূলক অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে।

আয়োজিত প্রতিযোগিতা ও অনুষ্ঠানে সকলের অংশগ্রহণ, উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।  
 
উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত