সর্বশেষ

  খাদিমনগরের কালাগুলে সড়ক ও মাদ্রাসা ভবনের উদ্বোধন   সিলেট জেলা প্রেসক্লাবের তপশীল ঘোষণা : নির্বাচন ১২ মে   সাংবাদিকতায় ‘ওয়াচডগ জার্নালিজম’ অ্যাওয়ার্ড পেলেন তুহিন   ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন   ধান খাওয়াকে কেন্দ্র করে গোয়াইনঘাটে সংঘর্ষ : নিহত ১   “শেখ হাসিনার উন্নয়ন ব্যক্তি বিশেষের পকেট ভারীর জন্য নয়”   ফেঞ্চুগঞ্জে একই রাতে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি: ২০ লাখ টাকার মালামাল লুট   কবরস্থান রক্ষার দাবিতে যোগীরগাঁওয়ে মানববন্ধন : ১৫ দিনের আল্টিমেটাম   কানাইঘাটে ইফজালের বাড়ীতে শোকের মাতম : দাফন সম্পন্ন, গ্রেপ্তার ১   দিরাইয়ে মজনু মিয়া হত্যা : প্রধান আসামী ডনেল গ্রেফতার   তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন   বিশ্বনাথে পানির মধ্যে চলছে ‘বাসিয়া নদীতে’ পুনঃখনন কাজ   সদর উপজেলা স্পোর্টস একাডেমির অবহিতকরণ সভা অনুষ্ঠিত   ফেসবুকে গালিগালাজ: ফুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ   লন্ডনে আরিফ খান জয়ের ওপর বিএনপি নেতা-কর্মীদের হামলা   রাজনগরে ছেলের হাতে বাবা খুন: ছেলে আটক   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন দুই এমপি   কানাইঘাটে প্রবাসির বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি: গুলিতে নিহত ১   বরইকান্দিতে জোড়া খুনের মামলায় ৫২ জন জেলহাজতে   এশা ইস্যু : মুর্শেদাসহ ঢাবির ২৪ শিক্ষার্থী বহিষ্কার

নাট্য প্রদর্শনীর ষষ্ঠ দিনে থিয়েটার বাংলা'র নাটক এই রোদ এই বৃষ্টি মঞ্চস্থ

আগামিকাল মঞ্চস্থ হবে ‘রঙমহাল’

প্রকাশিত : ২০১৮-০২-২৭ ২২:৪৯:২১

উত্তরপূর্ব ডেস্ক : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৮ ॥ সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মহান একুশের আলোকে নাট্য প্রদর্শনীর ষষ্ঠ দিন মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চস্থ হয় নাটক-এই রোদ এই বৃষ্টি।

একটি প্রেমের সর্ম্পকের মধ্যে হাস্য রসাত্মক টানা-পোড়ান নিয়ে রচিত থিয়েটার বাংলা এর প্রযোজনা নাটক এই রোদ এই বৃষ্টি রচনা করেছেন তাজউদ্দিন আহমেদ ও নির্দেশনা দিয়েছেন অপু কুমার সেনাপতি। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপু কুমার সেনাপতি, এমরান আহমেদ রুবেল, শিমুল আক্তার, আব্দুল মুন্সী, গোবিন্দ দেব, মোর্শেদ তালুকদার নির্ঝর, গোপাল সূত্রধর ও তাজ্জুদ কামালী।

নাটক সম্পর্কে নির্দেশক বলেন নাটক মূলত সমাজের দর্পণ। সমাজের সব ত্রুটি বিচ্যুতি নাটকের মাধ্যমে তুলে ধরা যায়। আবার অনেক সাধারণ দর্শক যারা নাটক দেখতে আসেন একটি শুদ্ধ বিনোদনের জন্য। আমি বলতে চাই এই নাটকটি একটি শুধু হাস্যরস কৌতুকপূর্ণ নাটক যা দর্শকদের একটি শুদ্ধ বিনোদন দিতে পারবে।

মূলত নাটকটি হচ্ছে একটি প্রেমের সম্পর্কের মধ্যে কিছু হাস্যস্পদ টানাপোড়ান। হাবু ও নিম্মি
এই দুজনের মধ্যে এই ভালোবাসা হচ্ছে আবার পরক্ষণেই তুমুল ঝগড়া। পূর্ব পুরুষদের রেখে যাওয়া জায়গা সম্পত্তি আবার তুচ্ছ বিষয় নিয়ে হয় তুমুল ঝগড়া। এইভাবে নাটকের ঘটনাগুলো প্রবাহিত হবে এবং শেষ পর্যন্ত মিলন। আশা করি এই ধরনের ঝাল-মিষ্টি প্রেমের টানাপোড়ান দেখতে দর্শকদের ভালোই লাগবে। দর্শকবৃন্দ একটি সুন্দর সন্ধ্যা কাটাতে পারবেন এই নাটকটি উপভোগ করে।

নাটক শেষে থিয়েটার বাংলা’র কর্মীদের হাতে উৎসব স্মারক তুলে দেন নাট্য পরিষদ সিলেট এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন ও নাট্যকর্মী জহির খান লায়েক। বারো দিনব্যাপী শুরু হওয়া নাট্য প্রদর্শনী আগামি ৫মার্চ পর্যন্ত কবি নজরুল অডিটোরিয়ামে চলবে।

প্রতিদিন সন্ধ্যা ৭টায় নাটক মঞ্চস্থ হবে। আগামিকাল ২৮ ফেব্রুয়ারি বুধবার থিয়েটার মুরারিচাঁদ মঞ্চস্থ করবে নাটক ‘রঙমহাল’। নাটকটি রচনা করেছেন রুবাইয়াৎ আহমেদ ও নির্দেশনা দিয়েছেন ইয়াকুব আলী ও বিধান সিংহ। মহান একুশের আলোকে নাট্য প্রদর্শনীতে মঞ্চস্থ নাটকসমূহ উপভোগ করার জন্য সবার প্রতি আমন্ত্রন রইলো।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত