সর্বশেষ

  মাধবপুরে স্ত্রী হত্যা : চাঁদপুর থেকে স্বামী গ্রেফতার   চুনারুঘাটে শ্যামলী পরিবহনের বাস চাপায় নিহত ১   হামজা চৌধুরী, ইংলিশ ফুটবলের বড় আসরে প্রথম বাংলাদেশী!   রোনালদোও পারলেন না রিয়ালকে বাঁচাতে!   ১০ হাজার টাকা মুচলেকায় ইমরানের জামিন   রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে : নিহত ৯   তাহিরপুরের সোয়েব হত্যা মামলায় দুই আসামী গ্রেফতার   বিশ্বনাথে ‘প্রেমিকা’র অনশন, সিলেটে ‘প্রেমিক’ ইউপি সদস্য আটক   রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন   রোহিঙ্গা সংকটের দ্রুত সমাধান করুন : ডোনাল্ড ট্রাম্প   ফেঞ্চুগঞ্জ বাজারের জলাবদ্ধতা দুর করতে ব্যবসায়ীরা স্বেচ্ছাশ্রমে মাটি ভরাট   রাজনগরে সড়ক দুর্ঘটনায় নিহত ১   ২৬নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা   রোহিঙ্গাদের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান   রোহিঙ্গা হত্যার প্রতিবাদে দিরাইয়ে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন   ‘মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক সমাজ বির্নিমানে নাট্য আন্দোলনের বিকল্প নেই’   বিদেশ ফেরত প্রবাসীদের সুরক্ষার জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ : বিভাগীয় কমিশনার   সুনামগঞ্জ থেকে হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার   রত্নাগর্ভা সম্মাননা পেলেন সুনামগঞ্জের মমতা   শ্রমিক নেতা সুজনের রিমাণ্ড আবেদন না’মঞ্জুর

রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সাংস্কৃতিক মিলনমেলা শুরু

প্রকাশিত : ২০১৫-০৬-১১ ২৩:১২:৫৪

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার ১১ জুন ২০১৫ ॥ জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সিলেট জেলা শাখার সম্মেলন ও ৩৫ বছর পূর্তি উপলক্ষে দুদিনব্যাপী সাংস্কৃতিক মিলনমেলা শুরু হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদমিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রিকাবীবাজারে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

এতে নেতৃত্ব দেন জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ, সিলেট জেলা সম্মেলন ও সাংস্কৃতিক মিলনমেলা উদযাপন কমিটির আহবায়ক সুপ্রিয় চক্রবর্ত্তী।

এছাড়াও অংশ নেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-আজাদ, সৈয়দ মনির হেলাল, শামসুল আলম সেলিম, আমিনুল ইসলাম বাবু, মিশফাক আহমদ চৌধুরী,  শামসুল বাসিত শেরো, বিভাস শ্যাম যাদন, খোয়াজ রহিম সবুজ, নীলঞ্জন দাস টুকু, সিরাজ উদ্দিন শিরুল, প্রতীক এন্দ প্রমুখ।

সম্মেলন ও মিলনমেলার প্রথম দিনে সম্মেলক নৃত্য, সম্মিলন পরিষদের পরিবেশনায় গান ও রবীন্দ্র গবেষক বিকচ চৌধুরীর পরিবেশনায় ‘রবিরশ্মি‘ পরিবেশ করা হয়েছে। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল।

এদিকে দ্বিতীয় দিনের অনুষ্ঠানমালায় রয়েছে গীতবিতান, আনন্দলোক, বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা, নজরুল সংগীত শিল্পী সংস্থা ও জাতীয় সম্মিলন পরিষদ-সিলেট’র শিল্পীদের সম্মেলন গান পরিবেশনা।

এছাড়া সম্মেলন নৃত্য পরিবেশন করবে ‘এমকা-সিলেট’। দ্বিতীয় দিনের আয়োজনে অতিথি হিসেবে থাকবেন শিক্ষাবিদ সৈয়দ মঞ্জুরুল ইসলাম এবং সাহিত্যিক ও সাংবাদিক আবুল মোমেন।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত