সর্বশেষ

  বিয়ানীবাজার পৌরসভায় কাউন্সিলর পদে কে কতো ভোট পেয়ে নির্বাচিত হলেন   শাবিতে সাংবাদিক পেটানোর ঘটনায় সপ্তাহব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি সমাপ্ত   মাধবপুরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত   ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীতে ভাসছে লাশ   কুলাউড়ার চাতলাপুর চা বাগানে নারী শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত : যোগ দিলেন পুরুষ শ্রমিকরাও   কেন বাংলাদেশে আসছে না পাকিস্তান?   গণভবনে হাসিনার সাথে ডেভিড ক্যামেরনের সাক্ষাৎ   শনিবার সুনামগঞ্জ আসছেন ওয়ার্কার্স পার্টি ও যুব মৈত্রীর কেন্দ্রীয় নেতৃবৃন্দ   হিমালয়ে নিখোঁজ পবর্তারোহীকে ৪৭ দিন পর উদ্ধার   সিলেট মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে রয়েছেন যারা   মদনমোহন কলেজে ডিগ্রি (পাস) কোর্সে রিলিজস্লিপে ভর্তির শেষ তারিখ ৩০ এপ্রিল   চাপাইনবাবগঞ্জে জঙ্গিদের আত্মসমর্পণের জন্য শেষ আহ্বান   চলে গেলেন অভিনেতা বিনোদ খান্না   শ্রীমঙ্গলে র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত   কানাইঘাট ডিগ্রি কলেজ জাতীয়করণে এলাকাবাসীর মধ্যে আনন্দের বন্যা   দক্ষিণ সুনামগঞ্জে শিক্ষা বিষয়ক গেøাবাল অ্যাকশন র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত   শায়েস্তাগঞ্জসহ ৬ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের একঘণ্টা কর্মবিরতি   ছাতকে ব্যবসায়ীদের নিয়ে কাস্টম্স বিভাগের কর্মশালা সম্পন্ন   মোল্লারগাঁও ইউপি ৩নং ওয়ার্ড তালামীযের মতবিনিময় সভা   আব্দুস সামাদ আজাদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সাংস্কৃতিক মিলনমেলা শুরু

প্রকাশিত : ২০১৫-০৬-১১ ২৩:১২:৫৪

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার ১১ জুন ২০১৫ ॥ জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সিলেট জেলা শাখার সম্মেলন ও ৩৫ বছর পূর্তি উপলক্ষে দুদিনব্যাপী সাংস্কৃতিক মিলনমেলা শুরু হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদমিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রিকাবীবাজারে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

এতে নেতৃত্ব দেন জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ, সিলেট জেলা সম্মেলন ও সাংস্কৃতিক মিলনমেলা উদযাপন কমিটির আহবায়ক সুপ্রিয় চক্রবর্ত্তী।

এছাড়াও অংশ নেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-আজাদ, সৈয়দ মনির হেলাল, শামসুল আলম সেলিম, আমিনুল ইসলাম বাবু, মিশফাক আহমদ চৌধুরী,  শামসুল বাসিত শেরো, বিভাস শ্যাম যাদন, খোয়াজ রহিম সবুজ, নীলঞ্জন দাস টুকু, সিরাজ উদ্দিন শিরুল, প্রতীক এন্দ প্রমুখ।

সম্মেলন ও মিলনমেলার প্রথম দিনে সম্মেলক নৃত্য, সম্মিলন পরিষদের পরিবেশনায় গান ও রবীন্দ্র গবেষক বিকচ চৌধুরীর পরিবেশনায় ‘রবিরশ্মি‘ পরিবেশ করা হয়েছে। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল।

এদিকে দ্বিতীয় দিনের অনুষ্ঠানমালায় রয়েছে গীতবিতান, আনন্দলোক, বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা, নজরুল সংগীত শিল্পী সংস্থা ও জাতীয় সম্মিলন পরিষদ-সিলেট’র শিল্পীদের সম্মেলন গান পরিবেশনা।

এছাড়া সম্মেলন নৃত্য পরিবেশন করবে ‘এমকা-সিলেট’। দ্বিতীয় দিনের আয়োজনে অতিথি হিসেবে থাকবেন শিক্ষাবিদ সৈয়দ মঞ্জুরুল ইসলাম এবং সাহিত্যিক ও সাংবাদিক আবুল মোমেন।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত