সর্বশেষ

  ঢাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচন: আ.লীগপন্থী ২৪, বিএনপিপন্থীরা ১টিতে জয়ী   প্রধানমন্ত্রীর সিলেট আগমন উপলক্ষ্যে মহানগর শ্রমিকলীগের সভা   অর্থমন্ত্রীর জীবনী ডকুমেন্টারিতে সুযোগ পেল মুক্তাক্ষরের শিক্ষার্থীরা   জাগো সিলেট আন্দোলনের আলোচনা সভা   দক্ষিণ সুনামগঞ্জে দি হাঙ্গার প্রজেক্টেরে আলোচনা সভা   দক্ষিণ সুরমায় ২য় দিনের মত সিএইচসিপিদের কর্মবিরতি পালন   আম্বরখানার মণিপুরি পাড়া মাতালেন নকুল কুমার   চ্যানেল আই সেরাকণ্ঠের যৌথ চ্যাম্পিয়ন সুনামগঞ্জের হাওর কন্যা ঐশি   নগরীর সোবহানীঘাটে আবাসিক হোটেল থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার   এতিমদের সাথে রোটারী মিডটাউনের মধ্যাহ্নভোজ   রোটারী ক্লাব অব বিয়ানীবাজারের শীতবস্ত্র বিতরণ   স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণ করলেন অর্থমন্ত্রী   জামালগঞ্জে কমিউনিটি ক্লিনিকের কর্মরতদের অবস্থান কর্মসূচি   বিয়ানীবাজারে অগ্নিকাণ্ডে আড়াই লাখ টাকার ক্ষতি   ছুটির দিনে রান্নাঘরে প্রধানমন্ত্রী   রাজনগরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত   সিলেটে ‘আত্মা’র আঞ্চলিক সভা অনুষ্ঠিত   চলে গেল প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কার গ্রহণকারী বর্ণা : জকিগঞ্জে শোকের ছায়া   এলাকার উন্নয়নে স্থানীয়দের নির্বাচিত করুণ, মাগুড়ার কাউকে নয় : এহিয়া চৌধুরী   সালমান শাহ’র হত্যাকারীদের বিচারে দাবিতে সিলেটে মানববন্ধন

রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সাংস্কৃতিক মিলনমেলা শুরু

প্রকাশিত : ২০১৫-০৬-১১ ২৩:১২:৫৪

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার ১১ জুন ২০১৫ ॥ জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সিলেট জেলা শাখার সম্মেলন ও ৩৫ বছর পূর্তি উপলক্ষে দুদিনব্যাপী সাংস্কৃতিক মিলনমেলা শুরু হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদমিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রিকাবীবাজারে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

এতে নেতৃত্ব দেন জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ, সিলেট জেলা সম্মেলন ও সাংস্কৃতিক মিলনমেলা উদযাপন কমিটির আহবায়ক সুপ্রিয় চক্রবর্ত্তী।

এছাড়াও অংশ নেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-আজাদ, সৈয়দ মনির হেলাল, শামসুল আলম সেলিম, আমিনুল ইসলাম বাবু, মিশফাক আহমদ চৌধুরী,  শামসুল বাসিত শেরো, বিভাস শ্যাম যাদন, খোয়াজ রহিম সবুজ, নীলঞ্জন দাস টুকু, সিরাজ উদ্দিন শিরুল, প্রতীক এন্দ প্রমুখ।

সম্মেলন ও মিলনমেলার প্রথম দিনে সম্মেলক নৃত্য, সম্মিলন পরিষদের পরিবেশনায় গান ও রবীন্দ্র গবেষক বিকচ চৌধুরীর পরিবেশনায় ‘রবিরশ্মি‘ পরিবেশ করা হয়েছে। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল।

এদিকে দ্বিতীয় দিনের অনুষ্ঠানমালায় রয়েছে গীতবিতান, আনন্দলোক, বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা, নজরুল সংগীত শিল্পী সংস্থা ও জাতীয় সম্মিলন পরিষদ-সিলেট’র শিল্পীদের সম্মেলন গান পরিবেশনা।

এছাড়া সম্মেলন নৃত্য পরিবেশন করবে ‘এমকা-সিলেট’। দ্বিতীয় দিনের আয়োজনে অতিথি হিসেবে থাকবেন শিক্ষাবিদ সৈয়দ মঞ্জুরুল ইসলাম এবং সাহিত্যিক ও সাংবাদিক আবুল মোমেন।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত