সর্বশেষ

  বাংলাদেশ বনপ্রহরী কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি আব্দুল হাই ও সম্পাদক আহমদ আলী   হাওরে ত্রাণ তৎপরতা জোরদারে প্রধানমন্ত্রীর নির্দেশ   হাওরে মরেছে ৪১ কোটি টাকার ১২৭৬ টন মাছ   দিনাজপুরে দুই ‘জেএমবি সদস্য’ গ্রেপ্তার   এসআইইউ’তে ইংরেজি বিভাগের উদ্যোগে উইলিয়াম শেক্সপিয়ারের জন্মদিন উদযাপন   সিলেট জেলা কারাতে অ্যাসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত   মৌলভীবাজারে ‘হাওর বাঁচাও কৃষক বাঁচাও সংগ্রাম পরিষদ’র মানববন্ধন ও সমাবেশ   বুধবার আবহাওয়ার উন্নতি হতে পারে   ৫শ’ গোলের মাইলফলক স্পর্শ করলেন মেসি   জামালগঞ্জে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে পাকনার হাওরের বোরো ধান   বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন কাল : লড়াই হবে ত্রিমুখি   হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপদসীমার ১০০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত   হবিগঞ্জে গণপিটুনিতে ডাকাত নিহত   ছাতকে হেলেন রানী চৌধুরী ছাত্রী ট্রাস্টের বৃত্তি প্রদান   ছাতকের ঝিগলী স্কুল অ্যান্ড কলেজে ৩ প্রবাসীকে সংবর্ধনা   শিবির সন্দেহে ৩ জনকে পুলিশে দিলো ছাত্রলীগ   জগন্নাথপুরে বিদ্যুতের ভেলকিবাজির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ   কমলগঞ্জে জঙ্গিবাদ ও মাদকবিরোধী বাইসাইকেল র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত   মুফিজুর রহমান বাদশার শয্যাপাশে সদর উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ   বিশ্বনাথ প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন মঙ্গলবার

মঙ্গলবারের রাশিফল

প্রকাশিত : ২০১৫-১১-২৪ ১১:৫৪:১৮

লাইফস্টাইল ডেস্ক : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০১৫ মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯)
মেষ রাশির সমাজপতিদের হাত থেকে আজ কল্যাণমূলক অনেক কাজ হবে। বিশেষ কোনো জটিলতার সমাধান পাবেন ছোট্ট সূত্র থেকে। অফিসে সবকিছুই স্বাভাবিক থাকবে তবে সহকর্মীর আড়চোখকে উপেক্ষা করা কষ্টকর হবে। পারিবারিক অশান্তি কাটিয়ে আজ সুখকর পরিবেশ বজায় থাকবে। তবে ব্যবসায়ীরা রাজনীতির ময়দানে সরব না থেকে ব্যবসা করলে ভালো হবে। প্রবাসীদের কেউ দেশে ফিরতে পারে।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০)
অহেতুক সময় ব্যয় না করে কাজের প্রতি মনোযোগ দিন। মনে রাখবেন, আপনিই নিজের নিয়ন্ত্রক। একটু পরে হয়তো নিজের কাছেই জবাবদিহিতা করতে হতে পারে। সামগ্রিক অর্থনৈতিক মন্দা পরিস্থিতির কাটিয়ে ওঠার পথ একটু ঘোরালো হবে। দুপুর নাগাদ বেতন কিংবা অন্য কোনো বিল পাওয়ার সম্ভাবনা রয়েছে। পাওনা আদায়েও সচেষ্ট হতে হবে। অন্য সব কাজেই আজ আপনি চালকের আসনে। শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত জটিলতা অব্যাহত থাকবে।

মিথুন (মে ২১ – জুন ২০)
সহকর্মীদের কেউ আপনার কোনো বিষয় নিয়ে আলোচনা করতে এসেও ফিরে যাবে। ত্রুটিহীন মানুষ নেই, আপনারটা নিয়ে অন্য কেউ বিশ্লেষণ শুরু করলেও ভাবনার কিছু নেই- কানের পাশ দিয়ে কাটিয়ে দিন। নিজের সৃষ্টিশীলতা আর পরিশ্রমী মনোভাব বজায় রাখতে অনেক যুদ্ধ করতে হচ্ছে আপনাকে, প্রশংসাও জুটবে ঠিক এই কারণেই। প্রিয়জন ভুলে যাবেন না, আজ অন্তত কিছুটা সময় তাকে দিন।

কর্কট (জুন ২১ – জুলাই ২২)
কোন বিষয়ের গভীরে না যেতে চাওয়ার প্রবণতা আজ আপনাকে ভোগাবে। কারও প্রতি অহেতুক অবিশ্বাস পুষে রাখার শাস্তি পাবেন। প্রেমভাগ্য আজ তেমন অনুকূল নয়, মনোমালিন্য তৈরি হতে পারে কোন পারিবারিক ইস্যুকে ঘিরে। কর্মক্ষেত্রে আপনার হাতে বিনষ্ট হতে পারে কোন গুরুত্বপূর্ণ নথি বা বস্তু। তবে ঘ্রাণ ও কান সজাগ রাখলে এড়াতে পারেন এসব দুর্ঘট। পুরনো কোন উৎস থেকে অর্থ এসে আপনাকে চমকে দিতে পারে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)
মনে আজ ভয় থাকবে কিন্তু তাকে জয় করার মতো মানসিক শক্তিও থাকবে। উপস্থিত বুদ্ধির জোরে অনেকের ভেতর থেকে কাঙ্ক্ষিত বস্তুটি ছিনিয়ে নিতে দেরি হবে না। সময়টা আজ অলসতায় কাটতে চাইবে, সুযোগ দেয়া চলবে না মোটেও। ঘটনাচক্রে দেখা হয়ে যাবে পুরনো শত্রুর সঙ্গে। বেকারদের জন্য দিনটি বিনোদনে ভরপুর না থাকলেও কিছুটা হাসিখুশি ভাব লেগেই থাকবে মনে।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২)
আজকে শত্রুর হাসিতে আপনার হাসি আটকে রাখা দায় হয়ে পড়বে। কর্মক্ষেত্রের ঝামেলা নিজ অবসর সময়কেও নষ্ট করে দেবে। যা আপনার এমদম পছন্দ নয়। আপনার চারপাশে পরিবর্তন আসবে। দূরযাত্রা শুভ। প্রেমের ইতিবাচক সাড়া অনিবার্য।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২)
কোন ঢেউয়ের ধাক্কা খেয়ে কোন তীরে গিয়ে যে উঠবেন সেটা এখনো নিশ্চিত না। আপনার জন্য আজকের দিনটি ধোঁয়াশা হয়ে থাকলেও রাতের অংশটুকু ভীষণ পরিষ্কার। তখন মনোযোগ দিলেই বের করে ফেলতে পারবেন প্রত্যাশাটা ঠিক কতটুকু এবং কেমন। পাওনাদার পেছন ছাড়বে না।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১)
সবার কাছে গ্রহণযোগ্যতা থাকবে তার কোনো মানে নেই। আপনার বলয় মজবুত থাকলেই খুশি থাকুন। নতুন কর্মে যারা যোগ দিতে যাচ্ছেন তারা নিজের বুদ্ধিকে বেশি প্রাধান্য দিন। পারিবারিক সমস্যা নিশ্চয়ই কর্মের মধ্যে আনা ঠিক হচ্ছে না। আপনার পারিবারিক সমস্যাটি অন্য একজনের জন্য ঝুলে আছে, তাকে কোন ভাবে বাগে আনতে পারলেই ব্যাস। ভ্রমণের জন্য দিনটি শুভ। আপনার যা প্রয়োজন তা আজই পেয়ে যাচ্ছেন…

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)
পরিবার, সমাজ ও রাষ্ট্র নিয়ে চিন্তায় রাতের ঘুম হারাম হয়ে যাবে। নিজের কাজের ক্ষেত্রও তৈরি করেছেন নিজের উপযোগী করে। ভাল লাগবে আকাশ বাতাস প্রকৃতি। কোনো এক শত্রুর কথা বার বারই মনে পড়ে যাবে আজকের দিনে। প্রেমভাগ্যে অনুতাপ যোগ। অর্থাৎ এমন কারও প্রেমে পড়তে পারেন, যে কারণে পরে অনুতাপ হতে পারে। কর্মস্থল অনুকূল। অর্থ অনুকূল।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)
বাল্যবন্ধুর সাহায্য ও পরামর্শে আপনার জীবনের গুরুত্বপূর্ণ মোড় ঘুরতে পারে। তবে এক্ষেত্রে বন্ধুর কল্যাণে বেকার কারো চাকরি হলেও হতে পারে। কিন্তু মনে রাখবেন আপনার মন যা চায় সেটাই করবেন। কারণ মনের বাইরে গিয়ে চাকরি করলে উন্নতি করতে পারবেন না। প্রিয়জনের সঙ্গে মনোমালিণ্য মিটিয়ে ফেলেতে চেষ্টা করুন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)
মানুষের কাছে আপনি অতি বিশ্বস্ত। আজ সে বিশ্বস্ততাটা কিছুটা খোয়াতে হতে পারে। বুদ্ধির মারপ্যাঁচে জিততে হলে চোখকান খোলা রাখুন। কর্মস্থলের পরিবেশ অনুকূলে থাকবে। অর্থভাগ্য মন্দভাগ্য। বেকারদের কারো চাকরির খবর আসবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)
মীন জাতক এবং জাতিকা নিজেদের অতিরিক্ত গুণের কারণে কারো বিবেচনায় আসতে পারেন। খুলে যেতে পারে অনেকদিনের বন্ধাত্বের জট। পরচর্চাকারী কেউ আজ আপনার কাছে পাত্তা পেতে চাইতে পারে, স্বভাবতই তাকে বিতাড়িত করা উত্তম। ভালোবাসার মানুষের কাছ থেকে কোন কারণে একটু দূরত্ব তৈরি হওয়ার আশঙ্কা আছে। সৃজনশীল কাজে আজ দারুণ কোন ফলাফল আসবে। অর্থভাগ্য সে সূত্রেই অনুকূল দেখা যাচ্ছে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত