সর্বশেষ

  ছাতকের চেলা নদী নৌকা বাইচ অনুষ্টিত   মিয়ানমারের রাখাইনে হিন্দু গণকবর : ২৮ মরদেহ উদ্ধারের দাবি সেনাবাহিনীর!   'শিক্ষার ভীত মজবুত করতে সরকার প্রাথমিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে কাজ করছে'   শাবিপ্রবিতে কারিকুলাম উন্নয়ন বিষয়ে সেমিনার   বিয়ের প্রলোভন দিয়ে অনাথ কিশোরী ধর্ষণ : ২০ হাজারে মিটমাটের চেষ্টা   রোহিঙ্গাদের নাগরিক অধিকারের দাবীতে ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিক্ষোভ   'শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের যৌথ প্রচেষ্ঠায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করা দরকার'   রিয়ালকে জয়ে ফেরালেন নবীন সেবায়োস   কমেছে চালের দাম, কমবে আরও   লন্ডনে আবারো এসিড হামলা, আহত ৬   তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে : ড. মুহম্মদ জাফর ইকবাল   মহিউদ্দিন শীরু’র ৮ম মৃত্যুবার্ষিকী ২৫ সেপ্টেম্বর   ধর্ম যার যার, উৎসব সবার : কামরান   ওসমানীনগরে নিয়মিত বসে জুয়ার আসর, প্রশাসন নিরব   জগন্নাথপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু   ফেঞ্চুগঞ্জে সড়ক মেরামতের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা   মৌলভীবাজারে ‘শিক্ষা দিবস’ পালিত   হত্যা মামলার আসামী টিটু ও সুলেমান এখনও অধরা   ফেঞ্চুগঞ্জে পরিবহণ শ্রমিক নেতাদের সাথে প্রশাসনের সভা   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

বুধবারের রাশিফল

প্রকাশিত : ২০১৫-১১-০৪ ১১:৫৪:৩২

লাইফস্টাইল ডেস্ক : বুধবার, ০৪ নভেম্বর ২০১৫ মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯)
পথ আজ হারিয়ে যাবে শুরুতেই। দিনের আলো দিনের মতোই রাত্রিতেও বিরাজ করবে। কোনো এক ব্যক্তি বিশ্বাসের ভীত শক্ত করে দেবে, তাকে আজ গুরু মনে করে ফেলতে পারেন। আর্থিক সঙ্কট কেটে গিয়ে তীব্র সুখকর একটি অবস্থানে পৌঁছবেন আজ। কেন আপনাকে অন্যের দিকে তাকিয়ে থাকতে হবে তার নির্দিষ্ট ব্যাখ্যা আজ পেয়ে যাবেন।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০)
কেন যেন আপনি বেশ বেমানান হয়ে যাচ্ছেন। কিছুতেই খাপ খাইয়ে নিতে পাড়ছেন না নিজেকে। গ্রহের অবস্থান আপনার সাফল্যকে ত্বরান্বিত করবে। কিম্ভূতকিমাকার কোনো বস্তু থেকে চোখ সরবে না আজ। কর্মক্ষেত্রে কিছু ঝুঁকি নিতে হবে। তবে যারা বাণিজ্য করছেন তাদের কোনো ঝুঁকির সম্মুখীন হতে হবে না। দিনের শেষ না দেখে স্বস্তি মিলবে না।

মিথুন (মে ২১ – জুন ২০)
বাণিজ্যের জন্য দিনটি শুভ। অর্থ বিনিয়োগ নিয়ে যে ভয়টি পাচ্ছিলেন সেটা আজ না পেলেও চলবে। আশেপাশের পরিবেশ ক্রমাগত পরিবর্তন হয়ে যাবে। নষ্ট হয়ে যাবে আপনার মনের মধ্যে লালন করা ভয়। আজ নির্দিষ্ট কোনো একটি অবস্থানে পৌঁছানোর সিঁড়ি পেয়ে যাবেন। দৌড়াতে হবে না আজ, সাফল্য এমনিতেই দুয়ারে আসবে।

কর্কট (জুন ২১ – জুলাই ২২)
মায়ার জালে বন্দী হতে আর কতক্ষণ। কিছুতেই আজ মন বসবে না কাজে। তবে মনের জোরে আজ যা হবে তা অন্য কোনদিনই হবে না সুতরাং মন দিয়ে কিছু কাজ আজকে করেই ফেলুন। দিনভর একটি চিন্তাই বিরাজ করবে। সংসারে নতুন সদস্য আসছে। আপনাকে কেউ বাণিজ্যের লোভ দেখিয়ে অনেক কিছুই করে ফেলতে পারে, তাই নিজের বুদ্ধিতে কাজ করবেন।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)
দিনের কাছে দিন হেরে যাবে। সন্ধায় যদি কিছুটা অস্বস্তি লাগে তাহলে বাইরে ঘুরতে চলে যান। কাউকে আজ দোষারোপ করতে পারবেন না, করলেই নিজ ক্ষতি নিজে ডেকে আনবেন। কেন যে এমন হচ্ছে, কী হচ্ছে, কেন হচ্ছে এসব নিশ্চয়ই আপনার জানতে ইচ্ছে করে। আজ দিনের মধ্যভাগে বুঝে যাবেন কেন এমন হয়। কর্মক্ষেত্রে ভাব ভালোবাসার সন্ধান পাবেন।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২)
অতিরিক্ত রূপসচেতনতা আপনার পেশাগত কাজে ক্ষতি ডেকে আনতে পারে, তা নারী বা পুরুষ যেই হোন না কেন। ব্যক্তিত্বে আক্রমণ করে বসতে পারে বন্ধুর মোক্ষম কোনো বাক্যবাণ। সুতরাং কথাবার্তা বলতে সাবধানতা অবলম্বন করুন। কাজের গুরুত্ব বুঝে চললে ফল পাবেন। অনাদরে বসতে লক্ষ্মী থাকে না।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২)
গ্রহের অশান্তি আপনার হৃৎকম্পনের মধ্য দিয়েই টের পাওয়া যাচ্ছে। গ্রহে রাহুর প্রভাবের কারণে আজ আপনার কপালে দুর্ঘটনাযোগ লিখিত আছে। বাসা থেকে বের হওয়ার আগে সাবধানতা অবলম্বন করুন। প্রয়োজনবোধে সরকারি যানবাহনে না উঠে ট্যাক্সি কিংবা রিকশায় চলাচল করুন। বন্ধুদের দ্বারা লাভবান হবেন আজ। চারিত্রিক দুর্বলতা প্রকাশের সম্ভাবনা রয়েই যায়।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১)
পরিবারে যে নতুন সদস্য আসছে তার খোঁজ করুন। প্রয়োজনে ডাক্তারের শরণাপন্ন হোন। দুপুর নাগাদ পুরনো কোনো বন্ধুর দেখা পেয়ে যাবেন, সঙ্গে পাবেন একগুচ্ছ টাকা। তবে টাকাটা অন্যকে দেয়ার জন্য, আপনার জন্য নয়। ভালো থাকুন আর সুস্থ থাকুন।শারীরিক সমস্যায় আক্রান্ত হতে পারেন। সেক্ষেত্রে পরিমিত আহার ও কৃচ্ছতা সাধনেই মুক্তি মিলবে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)
আজকের দিনটি একটি সুখবর দিয়েই শুরু হবে। নতুন কর্মক্ষেত্রের সন্ধান মিলবে, কেমন যাবে দিন তা ছেড়ে দিন। নিজের মনে কোনো আক্ষেপ রাখবেন না। বৃদ্ধ কেউ আজ আপনার সঙ্গে ইয়ার্কি করলে মন খারাপ করবেন না। বৃহৎ কিছু আজ হারাতে যাচ্ছেন। মনের ক্ষোভ মনের মধ্যে পুষে রাখলে হবে? হবে না। যার প্রতি রাগ তাকে তা বুঝিয়ে দিন। শান্ত থাকুন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)
জমি-জমা সংক্রান্ত জটিলতা বৃদ্ধি পাবে। যদিও আপনি মনে মনে জানেন অর্থ সকল অনর্থের মূল। এমন কোনো কাজ করবেন না যার জন্য পরবর্তীতে আফসোস করতে হতে পারে। একটা সম্পর্ক চলমান অবস্থায় আরও একটা সম্পর্কের দিকে ঝোঁকা মানে আপনার বর্তমান সম্পর্কে ফাটল আছে। নিজের কাছে পরিষ্কার থাকুন এবং প্রিয়জনকে নিজের পছন্দ-অপছন্দের কথাগুলো বলে ফেলুন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)
অন্যের মুখ দিয়ে মিষ্টি খেলে শেষমেষ ফলাফল যে ভালো হয় না তা আপনাকে দেখেই মানুষ বুঝবে। অন্যের বুদ্ধিতে চলার চেয়ে নিজের বুদ্ধিতে চলুন। অফিসে বসের সামনে নিজের পরিকল্পনার কথা বলুন, সহকর্মীর বলে দেয়া কথা না বলাই ভালো। প্রিয়জনের বকবকানিতে কান ঝালাপালা হবে, যদিও সমস্যাটা আপনিই সৃষ্টি করেছেন। হঠাৎ কিছু পেয়ে গেলে হারানোর ভয় ছাড়াই পথ চলুন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)
মায়াময় একটি দিনের শেষ দেখবেন আপনি। কিছুটা পিছুটান তৈরি হবে খুব সামান্য কিছুর জন্য। আত্মীয় স্বজনদের মধ্যে কেউ আপনার খোঁজ নিলে যে বিরক্ত হচ্ছেন এটা সাময়িক হলে সমস্যা নেই। কিন্তু দীর্ঘস্থায়ী হলে বেশ ঝামেলায় পড়বেন। আপনাকে বুঝতে পারে এমন কেউ যদি আজ কাছে ডাকে তার ডাকে সাড়া দিন। কর্মক্ষেত্রে জটিল সমস্যার সমাধান হয়ে যাবে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত