সর্বশেষ

  মাধবপুরে স্ত্রী হত্যা : চাঁদপুর থেকে স্বামী গ্রেফতার   চুনারুঘাটে শ্যামলী পরিবহনের বাস চাপায় নিহত ১   হামজা চৌধুরী, ইংলিশ ফুটবলের বড় আসরে প্রথম বাংলাদেশী!   রোনালদোও পারলেন না রিয়ালকে বাঁচাতে!   ১০ হাজার টাকা মুচলেকায় ইমরানের জামিন   রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে : নিহত ৯   তাহিরপুরের সোয়েব হত্যা মামলায় দুই আসামী গ্রেফতার   বিশ্বনাথে ‘প্রেমিকা’র অনশন, সিলেটে ‘প্রেমিক’ ইউপি সদস্য আটক   রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন   রোহিঙ্গা সংকটের দ্রুত সমাধান করুন : ডোনাল্ড ট্রাম্প   ফেঞ্চুগঞ্জ বাজারের জলাবদ্ধতা দুর করতে ব্যবসায়ীরা স্বেচ্ছাশ্রমে মাটি ভরাট   রাজনগরে সড়ক দুর্ঘটনায় নিহত ১   ২৬নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা   রোহিঙ্গাদের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান   রোহিঙ্গা হত্যার প্রতিবাদে দিরাইয়ে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন   ‘মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক সমাজ বির্নিমানে নাট্য আন্দোলনের বিকল্প নেই’   বিদেশ ফেরত প্রবাসীদের সুরক্ষার জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ : বিভাগীয় কমিশনার   সুনামগঞ্জ থেকে হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার   রত্নাগর্ভা সম্মাননা পেলেন সুনামগঞ্জের মমতা   শ্রমিক নেতা সুজনের রিমাণ্ড আবেদন না’মঞ্জুর

পাকিস্তানে সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা

প্রকাশিত : ২০১৫-১১-১৫ ১২:০৭:২৮

আন্তর্জাতিক ডেস্ক : রোববার, ১৫ নভেম্বর ২০১৫ ॥ পাকিস্তানে বিমান হামলায় সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা করা হয়েছে। বিমান হামলায় জঙ্গিদের বেশ কয়েকটি গোপন আস্তানাও ধ্বংস করা হয়েছে। দেশটির ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে স্থানীয় ডন পত্রিকা।

আইএসপিআর এক বিবৃতিতে বলা হয়েছে- দক্ষিণ ওয়াজিরিস্তানের শাওল এলাকায় পাকিস্তান এয়ার ফোর্সের (পিএএফ) যুদ্ধ বিমানের হামলায় জঙ্গিদের গোপন আস্তানা এবং সংশ্লিষ্ট অন্যান্য লক্ষ্যবস্তুত ধ্বংস করা হয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে আরো বলা হয়েছে পিএএফ বিমান শাওলের তেহসিলে জঙ্গিদের গোপন আস্তানা লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ২২ সন্দেহভাজন জঙ্গি নিহতে হয়েছে।

ওই হামলায় জঙ্গিদের ছয়টি গোপন আস্তানা ধ্বংস করা হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। ২০১৪ সালের ১৫ জুন থেকে দেশটির সেনাবাহিনী জঙ্গিদের বিরুদ্ধে জারব-ই-আজব নামে একটি অভিযান শুরু করে। সেসময় থেকে ওই অভিযানের অংশ হিসেবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযান চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

এসব অভিযানের কারণে কর্তৃপক্ষ এবং তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মধ্যে শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে। তবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযানের কারণে জঙ্গিরা বিভিন্ন আদিবাসী এলাকায় পালিয়ে গেছে। খাইবার এবং এর তিরাহ ভ্যালিসহ উত্তর ওয়াজিরিস্তানের শাওলে জঙ্গিরা অবস্থান নিয়েছে। ওই এলাকাগুলো আফগানিস্তানের সীমান্তে অবস্থিত।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত