সর্বশেষ

  বিশ্বনাথে সিএনজি ও রিক্সা শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ২০   প্রত্যাশার চেয়েও বেশি এগিয়েছে সদর উপজেলা স্পোর্টস একাডেমি: আশফাক আহমদ   মীরেরগাঁওয়ে বজ্রপাতে নিহত ৩ কিশোরের জানাজা সম্পন্ন : অনুদান প্রদান   মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩   সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আর নেই: এমপি মানিকের শোক   ছাতকে আওয়ামী লীগ নেত্রীর মাতৃ বিয়োগ : এমপিসহ বিভিন্ন মহলের শোক   বিশ্বনাথের খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১   শেখ হাসিনা’র নেতৃত্বে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ :শফিক চৌধুরী   সুনামগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু   মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৩ ভাইয়ের মৃত্যু   সিলেটে ছাত্রলীগ কর্মী মিন্নতের কব্জিকর্তন মামলার প্রধান আসামী শাহীনসহ গ্রেফতার ২   ছাতকে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের   কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট ডিগ্রি পেলেন শেখ হাসিনা   ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ

পাকিস্তানে সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা

প্রকাশিত : ২০১৫-১১-১৫ ১২:০৭:২৮

আন্তর্জাতিক ডেস্ক : রোববার, ১৫ নভেম্বর ২০১৫ ॥ পাকিস্তানে বিমান হামলায় সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা করা হয়েছে। বিমান হামলায় জঙ্গিদের বেশ কয়েকটি গোপন আস্তানাও ধ্বংস করা হয়েছে। দেশটির ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে স্থানীয় ডন পত্রিকা।

আইএসপিআর এক বিবৃতিতে বলা হয়েছে- দক্ষিণ ওয়াজিরিস্তানের শাওল এলাকায় পাকিস্তান এয়ার ফোর্সের (পিএএফ) যুদ্ধ বিমানের হামলায় জঙ্গিদের গোপন আস্তানা এবং সংশ্লিষ্ট অন্যান্য লক্ষ্যবস্তুত ধ্বংস করা হয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে আরো বলা হয়েছে পিএএফ বিমান শাওলের তেহসিলে জঙ্গিদের গোপন আস্তানা লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ২২ সন্দেহভাজন জঙ্গি নিহতে হয়েছে।

ওই হামলায় জঙ্গিদের ছয়টি গোপন আস্তানা ধ্বংস করা হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। ২০১৪ সালের ১৫ জুন থেকে দেশটির সেনাবাহিনী জঙ্গিদের বিরুদ্ধে জারব-ই-আজব নামে একটি অভিযান শুরু করে। সেসময় থেকে ওই অভিযানের অংশ হিসেবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযান চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

এসব অভিযানের কারণে কর্তৃপক্ষ এবং তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মধ্যে শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে। তবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযানের কারণে জঙ্গিরা বিভিন্ন আদিবাসী এলাকায় পালিয়ে গেছে। খাইবার এবং এর তিরাহ ভ্যালিসহ উত্তর ওয়াজিরিস্তানের শাওলে জঙ্গিরা অবস্থান নিয়েছে। ওই এলাকাগুলো আফগানিস্তানের সীমান্তে অবস্থিত।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত