সর্বশেষ

  সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ধর্মঘট   মাধবপুরে ৪ কেজি গাঁজাসহ যুবক গ্রেফতার   তারেক-মিশুক নিহতের মামলায় চালকের যাবজ্জীবন কারাদণ্ড   সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সিলেট আসছেন আজ : যোগ দেবেন সংস্কৃতি উৎসবে   কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত   বৃটেন প্রবাসী বাঙালিরা বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করল ভাষাশহীদদের   উলালমহল পূর্বপাড়া একতা সমিতির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ   দক্ষিণ সুনামগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টর পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত   দক্ষিণ সুনামগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   বিশ্বনাথে ১০ মামলার আসামী ডাকাত আবুল গ্রেপ্তার   মাতৃভাষা দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার : আজও চালু হয়নি পাঠাগার ও মুক্তিযুদ্ধের সংগ্রহশালা   এমপি লিটন হত্যা : সুন্দরগঞ্জের সাবেক এমপি কাদের গ্রেপ্তার   শানে রিসালত মহাসম্মেলন সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা কাল   আরডিআরএস বাংলাদেশ শ্রীমঙ্গল ইউনিটের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   জেদ্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ   বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   দক্ষিণ এশিয়ান সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করবেন মাইস্নাম রাজেশ   বাইসাইকেলে বরযাত্রা!

পাকিস্তানে সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা

প্রকাশিত : ২০১৫-১১-১৫ ১২:০৭:২৮

আন্তর্জাতিক ডেস্ক : রোববার, ১৫ নভেম্বর ২০১৫ ॥ পাকিস্তানে বিমান হামলায় সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা করা হয়েছে। বিমান হামলায় জঙ্গিদের বেশ কয়েকটি গোপন আস্তানাও ধ্বংস করা হয়েছে। দেশটির ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে স্থানীয় ডন পত্রিকা।

আইএসপিআর এক বিবৃতিতে বলা হয়েছে- দক্ষিণ ওয়াজিরিস্তানের শাওল এলাকায় পাকিস্তান এয়ার ফোর্সের (পিএএফ) যুদ্ধ বিমানের হামলায় জঙ্গিদের গোপন আস্তানা এবং সংশ্লিষ্ট অন্যান্য লক্ষ্যবস্তুত ধ্বংস করা হয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে আরো বলা হয়েছে পিএএফ বিমান শাওলের তেহসিলে জঙ্গিদের গোপন আস্তানা লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ২২ সন্দেহভাজন জঙ্গি নিহতে হয়েছে।

ওই হামলায় জঙ্গিদের ছয়টি গোপন আস্তানা ধ্বংস করা হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। ২০১৪ সালের ১৫ জুন থেকে দেশটির সেনাবাহিনী জঙ্গিদের বিরুদ্ধে জারব-ই-আজব নামে একটি অভিযান শুরু করে। সেসময় থেকে ওই অভিযানের অংশ হিসেবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযান চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

এসব অভিযানের কারণে কর্তৃপক্ষ এবং তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মধ্যে শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে। তবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযানের কারণে জঙ্গিরা বিভিন্ন আদিবাসী এলাকায় পালিয়ে গেছে। খাইবার এবং এর তিরাহ ভ্যালিসহ উত্তর ওয়াজিরিস্তানের শাওলে জঙ্গিরা অবস্থান নিয়েছে। ওই এলাকাগুলো আফগানিস্তানের সীমান্তে অবস্থিত।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত