সর্বশেষ

  ঈদে রাস্তায় থাকবে বিআরটিসির ৯০০ বাস   দিরাইয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ   টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা   সিলেট বিভাগকে বাল্যবিবাহমুক্ত ঘোষণা   দীর্ঘ ১৭ বছর পর এফডিসিতে ফিরছেন শাবানা?   শ্রীমঙ্গলে উৎসবমুখর পরিবেশে চলছে ব্যবসায়ী সমিতির নির্বাচন   বিশ্বনাথে স্বামীর হাতে খুন হলেন স্ত্রী   অভিযোগের পাহাড় শিক্ষার্থীদের : হল থেকে বিতাড়িত শাবির সেই ‘অপরাধ সম্রাট’   কুসিক মেয়র সাক্কুর স্থায়ী জামিন   গোয়াইনঘাটের রুস্তমপুর ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা   শিক্ষক শ্যামল কান্তির বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা   অর্ধেক বৃত্তে মৌলভীবাজার শহীদ মিনার!   যুক্তরাজ্যে আরও সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে   মস্তিষ্কের স্বাস্থ্য গড়ার খাবার   আজ মাশরাফি চোখ রাখছেন জয়ে   জঙ্গি আস্তানা সন্দেহে চাঁপাইনবাবগঞ্জের ৩টি বাড়ি ঘেরাও   সিলেটে বজ্রপাতে শ্যালক-দুলাভাইসহ নিহত ৩   মৌলভীবাজারের মোস্তফাপুর ইউনিয়নের বাজেট ঘোষণা   চরগাঁওয়ে রাস্তা উদ্বোধন করলেন এমপি কেয়া চৌধুরী   রাজনগরে ধর্ষক ও নারী নির্যাতনকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

পাকিস্তানে সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা

প্রকাশিত : ২০১৫-১১-১৫ ১২:০৭:২৮

আন্তর্জাতিক ডেস্ক : রোববার, ১৫ নভেম্বর ২০১৫ ॥ পাকিস্তানে বিমান হামলায় সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা করা হয়েছে। বিমান হামলায় জঙ্গিদের বেশ কয়েকটি গোপন আস্তানাও ধ্বংস করা হয়েছে। দেশটির ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে স্থানীয় ডন পত্রিকা।

আইএসপিআর এক বিবৃতিতে বলা হয়েছে- দক্ষিণ ওয়াজিরিস্তানের শাওল এলাকায় পাকিস্তান এয়ার ফোর্সের (পিএএফ) যুদ্ধ বিমানের হামলায় জঙ্গিদের গোপন আস্তানা এবং সংশ্লিষ্ট অন্যান্য লক্ষ্যবস্তুত ধ্বংস করা হয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে আরো বলা হয়েছে পিএএফ বিমান শাওলের তেহসিলে জঙ্গিদের গোপন আস্তানা লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ২২ সন্দেহভাজন জঙ্গি নিহতে হয়েছে।

ওই হামলায় জঙ্গিদের ছয়টি গোপন আস্তানা ধ্বংস করা হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। ২০১৪ সালের ১৫ জুন থেকে দেশটির সেনাবাহিনী জঙ্গিদের বিরুদ্ধে জারব-ই-আজব নামে একটি অভিযান শুরু করে। সেসময় থেকে ওই অভিযানের অংশ হিসেবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযান চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

এসব অভিযানের কারণে কর্তৃপক্ষ এবং তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মধ্যে শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে। তবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযানের কারণে জঙ্গিরা বিভিন্ন আদিবাসী এলাকায় পালিয়ে গেছে। খাইবার এবং এর তিরাহ ভ্যালিসহ উত্তর ওয়াজিরিস্তানের শাওলে জঙ্গিরা অবস্থান নিয়েছে। ওই এলাকাগুলো আফগানিস্তানের সীমান্তে অবস্থিত।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত