সর্বশেষ

  একটি শিশুকে ঘিরে ফায়ার সার্ভিসের গাড়ি ও উৎসুক জনতা   বাবুল আখতার স্মরণে আরামবাগ ব্লক আওয়ামী লীগের দোয়া মাহফিল   ‘অভিযাত্রী’ শায়েস্তাগঞ্জ শাখার আত্মপ্রকাশে শিশু-কিশোরদের মাঝে শিক্ষাউপকরণ বিতরণ   প্রবাসীরা অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন   মলাটের যাত্রা শুরু   আজ সুনামগঞ্জে দু’দিনের সফরে আসছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান   শিক্ষকদের ন্যায্য দাবি আওয়ামী লীগ সরকার পূরণ করবে : কামরান   ছাতক পৌরসভায় ২৬ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে   দীর্ঘ ১৫ বছর পর আসছে ওসমানীনগর উপজেলা ছাত্রলীগের কমিটি   মেয়াদ পূর্ণ করে বিদায়, উপাচার্যবিহীন শাবি   ‘সরকারের পাশাপাশি, বিত্তশালী ও প্রবাসীরা বন্যার্তদের পাশে দাড়িয়ে মহত্বের স্বাক্ষর রেখেছেন’   দক্ষিণ সুরমায় ছাত্রলীগ নেতা ‘ফাহিম স্মৃতি পরিষদ’র অনুষ্ঠানে গোলাগুলি: আহত ২   সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনসম্মুখে তুলে ধরতে হবে: আশফাক আহমদ   সরকার হাওর-দুর্যোগ মোকাবেলা ও কৃষকের স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ : ড. জয়া সেনগুপ্তা   সিলেট জেলা শিক্ষক সমিতির উদ্যোগে অসুস্থ শফিউলকে অনুদান প্রদান   ফেঞ্চুগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনে মানিকোনা উন্নয়ন সংস্থা ইউকে’র অনুদান প্রদান   চুনারুঘাটে সাপের কামড়ে যুবতীর মৃত্যু   বালাগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি গঠন   মাধবপুরে জাপার উপজেলা ও পৌর কমিটি অনুমোদন   সিলেটে ‘দ্যা সামিট অফ মেলোডি’ কনসার্টে মঞ্চ মাতালো অরফিয়াস ও ব্যান্ড 'লালন'

পাকিস্তানে সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা

প্রকাশিত : ২০১৫-১১-১৫ ১২:০৭:২৮

আন্তর্জাতিক ডেস্ক : রোববার, ১৫ নভেম্বর ২০১৫ ॥ পাকিস্তানে বিমান হামলায় সন্দেহভাজন ২২ জঙ্গিকে হত্যা করা হয়েছে। বিমান হামলায় জঙ্গিদের বেশ কয়েকটি গোপন আস্তানাও ধ্বংস করা হয়েছে। দেশটির ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে স্থানীয় ডন পত্রিকা।

আইএসপিআর এক বিবৃতিতে বলা হয়েছে- দক্ষিণ ওয়াজিরিস্তানের শাওল এলাকায় পাকিস্তান এয়ার ফোর্সের (পিএএফ) যুদ্ধ বিমানের হামলায় জঙ্গিদের গোপন আস্তানা এবং সংশ্লিষ্ট অন্যান্য লক্ষ্যবস্তুত ধ্বংস করা হয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে আরো বলা হয়েছে পিএএফ বিমান শাওলের তেহসিলে জঙ্গিদের গোপন আস্তানা লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ২২ সন্দেহভাজন জঙ্গি নিহতে হয়েছে।

ওই হামলায় জঙ্গিদের ছয়টি গোপন আস্তানা ধ্বংস করা হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। ২০১৪ সালের ১৫ জুন থেকে দেশটির সেনাবাহিনী জঙ্গিদের বিরুদ্ধে জারব-ই-আজব নামে একটি অভিযান শুরু করে। সেসময় থেকে ওই অভিযানের অংশ হিসেবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযান চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

এসব অভিযানের কারণে কর্তৃপক্ষ এবং তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মধ্যে শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে। তবে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযানের কারণে জঙ্গিরা বিভিন্ন আদিবাসী এলাকায় পালিয়ে গেছে। খাইবার এবং এর তিরাহ ভ্যালিসহ উত্তর ওয়াজিরিস্তানের শাওলে জঙ্গিরা অবস্থান নিয়েছে। ওই এলাকাগুলো আফগানিস্তানের সীমান্তে অবস্থিত।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত