সর্বশেষ

  একটি শিশুকে ঘিরে ফায়ার সার্ভিসের গাড়ি ও উৎসুক জনতা   বাবুল আখতার স্মরণে আরামবাগ ব্লক আওয়ামী লীগের দোয়া মাহফিল   ‘অভিযাত্রী’ শায়েস্তাগঞ্জ শাখার আত্মপ্রকাশে শিশু-কিশোরদের মাঝে শিক্ষাউপকরণ বিতরণ   প্রবাসীরা অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন   মলাটের যাত্রা শুরু   আজ সুনামগঞ্জে দু’দিনের সফরে আসছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান   শিক্ষকদের ন্যায্য দাবি আওয়ামী লীগ সরকার পূরণ করবে : কামরান   ছাতক পৌরসভায় ২৬ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে   দীর্ঘ ১৫ বছর পর আসছে ওসমানীনগর উপজেলা ছাত্রলীগের কমিটি   মেয়াদ পূর্ণ করে বিদায়, উপাচার্যবিহীন শাবি   ‘সরকারের পাশাপাশি, বিত্তশালী ও প্রবাসীরা বন্যার্তদের পাশে দাড়িয়ে মহত্বের স্বাক্ষর রেখেছেন’   দক্ষিণ সুরমায় ছাত্রলীগ নেতা ‘ফাহিম স্মৃতি পরিষদ’র অনুষ্ঠানে গোলাগুলি: আহত ২   সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনসম্মুখে তুলে ধরতে হবে: আশফাক আহমদ   সরকার হাওর-দুর্যোগ মোকাবেলা ও কৃষকের স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ : ড. জয়া সেনগুপ্তা   সিলেট জেলা শিক্ষক সমিতির উদ্যোগে অসুস্থ শফিউলকে অনুদান প্রদান   ফেঞ্চুগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনে মানিকোনা উন্নয়ন সংস্থা ইউকে’র অনুদান প্রদান   চুনারুঘাটে সাপের কামড়ে যুবতীর মৃত্যু   বালাগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি গঠন   মাধবপুরে জাপার উপজেলা ও পৌর কমিটি অনুমোদন   সিলেটে ‘দ্যা সামিট অফ মেলোডি’ কনসার্টে মঞ্চ মাতালো অরফিয়াস ও ব্যান্ড 'লালন'

রক্তগঙ্গা বইবে রাশিয়াতে, আইএসের হুঁশিয়ারি

প্রকাশিত : ২০১৫-১১-১৩ ১৬:১১:৩১

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার, ১৩ নভেম্বর ২০১৫ ॥ সম্প্রতি মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ইন্টারনেটে একটি তথাকথিত ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটিতে রাশিয়াকে উদ্দেশ্য করে হুঁশিয়ারি দিয়ে আইএস বলেছে, খুব শিগগিরি সেখানে হামলা করা হবে।

পাঁচ মিনিট দীর্ঘ এই ভিডিও চিত্রটিতে একটি কণ্ঠস্বর রুশ ভাষায় একটানা কথা বলে আইএস এর প্রচলিত পদ্ধতিতে এই হুঁশিয়ারি উচ্চারন করে, এই সময় রাশিয়ান অনেক দালান কোঠা এবং শহর দেখানো হয়।

ভিডিওটির নামকরণ করা হয়েছে, 'শিগগিরি, খুব শিগগিরি, রক্তগঙ্গা বইবে' এবং এটাকে অনলাইনে প্রকাশ করা হয় মিশরের সিনাই প্রদেশে ২২৪ জন যাত্রী নিয়ে একটি রুশ বিমান বিধ্বংসের দুই সপ্তাহ পরে। পরে আইএস এর সাথে যুক্ত একটি দল দাবি করে তারা বিমানটিকে ভূপাতিত করেছে।

যদিও ভিডিওটির সুত্র সম্বন্ধে এখনো সন্দেহ আছে তবে এটা প্রকাশ করা হয়েছে আইএস এর সাথে সংযুক্ত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে। রুশ নিরাপত্তা বাহিনীর লোকেরা এই ভিডিওর সত্যতা যাচাই করার চেষ্টা করছে বলে জানিয়েছে দেশটির জাতীয় সংবাদ সংস্থা স্পুটনিক।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ সাংবাদিকদের বলেছেন- আমি এই ভিডিওটির ব্যাপারে শুনেছি কিন্তু আমি নিজে এখনো এটা দেখিনি। ভিডিওটি আদৌ আইএস এর তরফ থেকে এসেছে কিনা সেটা এখনো আমি জানি না। তবে এটা আমি জানি যে আমাদের সামাজিক মাধ্যমগুলো এটাকে ভালোভাবে খতিয়ে দেখবে।

উল্লেখ্য যে, রুশ বিমানবাহিনী সিরিয়ান সেনাবাহিনীকে আইএস এর বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করে আসছে অক্টোবর মাসের ১ তারিখ থেকে।

রুশ সেনা সুত্র থেকে বলা হয়েছে- তারা বিমান হামলা করছে বেছে বেছে আইএস ঘাঁটির এর উপর। কারণ সিরিয়া একটি মৌলবাদী রাষ্ট্রে পরিণত হোক কিংবা একটি সন্ত্রাসী দলের নিরাপদ আস্তানা হোক এটা তারা চায়না।   

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত