সর্বশেষ

  কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত   বৃটেন প্রবাসী বাঙালিরা বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করল ভাষাশহীদদের   উলালমহল পূর্বপাড়া একতা সমিতির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ   দক্ষিণ সুনামগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টর পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত   দক্ষিণ সুনামগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   বিশ্বনাথে ১০ মামলার আসামী ডাকাত আবুল গ্রেপ্তার   মাতৃভাষা দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার : আজও চালু হয়নি পাঠাগার ও মুক্তিযুদ্ধের সংগ্রহশালা   এমপি লিটন হত্যা : সুন্দরগঞ্জের সাবেক এমপি কাদের গ্রেপ্তার   শানে রিসালত মহাসম্মেলন সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা কাল   আরডিআরএস বাংলাদেশ শ্রীমঙ্গল ইউনিটের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   জেদ্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ   বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   দক্ষিণ এশিয়ান সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করবেন মাইস্নাম রাজেশ   বাইসাইকেলে বরযাত্রা!   ‘শিশুদের নিজেদের সংস্কৃতির শিক্ষায় শিক্ষিত করতে হবে’   সিলেট জেলা ও মহানগর যুবদলের শ্রদ্ধাঞ্জলি নিবেদন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দক্ষিণ সুরমা ছাত্রলীগের সভা   মাতৃভাষা দিবস উপলক্ষে খাদিমনগর যুব কল্যাণ পরিষদের শ্রদ্ধাঞ্জলি

রক্তগঙ্গা বইবে রাশিয়াতে, আইএসের হুঁশিয়ারি

প্রকাশিত : ২০১৫-১১-১৩ ১৬:১১:৩১

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার, ১৩ নভেম্বর ২০১৫ ॥ সম্প্রতি মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ইন্টারনেটে একটি তথাকথিত ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটিতে রাশিয়াকে উদ্দেশ্য করে হুঁশিয়ারি দিয়ে আইএস বলেছে, খুব শিগগিরি সেখানে হামলা করা হবে।

পাঁচ মিনিট দীর্ঘ এই ভিডিও চিত্রটিতে একটি কণ্ঠস্বর রুশ ভাষায় একটানা কথা বলে আইএস এর প্রচলিত পদ্ধতিতে এই হুঁশিয়ারি উচ্চারন করে, এই সময় রাশিয়ান অনেক দালান কোঠা এবং শহর দেখানো হয়।

ভিডিওটির নামকরণ করা হয়েছে, 'শিগগিরি, খুব শিগগিরি, রক্তগঙ্গা বইবে' এবং এটাকে অনলাইনে প্রকাশ করা হয় মিশরের সিনাই প্রদেশে ২২৪ জন যাত্রী নিয়ে একটি রুশ বিমান বিধ্বংসের দুই সপ্তাহ পরে। পরে আইএস এর সাথে যুক্ত একটি দল দাবি করে তারা বিমানটিকে ভূপাতিত করেছে।

যদিও ভিডিওটির সুত্র সম্বন্ধে এখনো সন্দেহ আছে তবে এটা প্রকাশ করা হয়েছে আইএস এর সাথে সংযুক্ত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে। রুশ নিরাপত্তা বাহিনীর লোকেরা এই ভিডিওর সত্যতা যাচাই করার চেষ্টা করছে বলে জানিয়েছে দেশটির জাতীয় সংবাদ সংস্থা স্পুটনিক।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ সাংবাদিকদের বলেছেন- আমি এই ভিডিওটির ব্যাপারে শুনেছি কিন্তু আমি নিজে এখনো এটা দেখিনি। ভিডিওটি আদৌ আইএস এর তরফ থেকে এসেছে কিনা সেটা এখনো আমি জানি না। তবে এটা আমি জানি যে আমাদের সামাজিক মাধ্যমগুলো এটাকে ভালোভাবে খতিয়ে দেখবে।

উল্লেখ্য যে, রুশ বিমানবাহিনী সিরিয়ান সেনাবাহিনীকে আইএস এর বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করে আসছে অক্টোবর মাসের ১ তারিখ থেকে।

রুশ সেনা সুত্র থেকে বলা হয়েছে- তারা বিমান হামলা করছে বেছে বেছে আইএস ঘাঁটির এর উপর। কারণ সিরিয়া একটি মৌলবাদী রাষ্ট্রে পরিণত হোক কিংবা একটি সন্ত্রাসী দলের নিরাপদ আস্তানা হোক এটা তারা চায়না।   

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত