সর্বশেষ

  নব্য জেএমবি’র সমন্বয়ক জঙ্গি মুসা সিলেটের আতিয়া মহলে!   আতিয়া মহলের পাশের ভবন থেকে নারী ও শিশুসহ উদ্ধার ৬   শিববাড়িতে আবারও সকাল থেকে গুলি-বিস্ফোরণের শব্দ   মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন   দক্ষিণ সুনামগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত   বিবিআইএস’র স্বাধীনতা দিবস উদযাপন ও ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ   আতঙ্ক-উৎকণ্ঠা আর দিনভর পটাস-পটাস, ধিড়িম-ধাড়িম   রশিদিয়া দাখিল মাদরাসায় স্বাধীনতা দিবস উদযাপন   শাবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   আবাহনী ক্রীড়া চক্রের সভাপতিকে সংবর্ধনা   পশ্চিম সদর উচ্চ বিদ্যালয় ও কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন   শহরতলীর ‘দি সান মুন মেরিট হোম’র উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন   স্বাধীনতার পরাজিত শত্রুরা দেশকে নিয়ে এখনো গভীর ষড়যন্ত্রে লিপ্ত: শফিকুর রহমান চৌধুরী   শ্রীলঙ্কার ক্রিকেট টিম বাসে হামলায় জড়িত জঙ্গি নিহত   মাধবপুরে ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার   স্বাধীনতা দিবসে মহানগর আওয়ামী লীগের পুষ্পস্তবক অর্পণ   আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’: ২ জঙ্গি নিহত, অভিযান চলবে   মাধবপুরে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালন   মহান স্বাধীনতা দিবসে কমলগঞ্জে ছাত্রলীগের পুস্পস্তবক অর্পন   মহান স্বাধীনতা দিবসে প্লাটুন টুয়েলভ এর শ্রদ্ধাঞ্জলী

রক্তগঙ্গা বইবে রাশিয়াতে, আইএসের হুঁশিয়ারি

প্রকাশিত : ২০১৫-১১-১৩ ১৬:১১:৩১

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার, ১৩ নভেম্বর ২০১৫ ॥ সম্প্রতি মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ইন্টারনেটে একটি তথাকথিত ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটিতে রাশিয়াকে উদ্দেশ্য করে হুঁশিয়ারি দিয়ে আইএস বলেছে, খুব শিগগিরি সেখানে হামলা করা হবে।

পাঁচ মিনিট দীর্ঘ এই ভিডিও চিত্রটিতে একটি কণ্ঠস্বর রুশ ভাষায় একটানা কথা বলে আইএস এর প্রচলিত পদ্ধতিতে এই হুঁশিয়ারি উচ্চারন করে, এই সময় রাশিয়ান অনেক দালান কোঠা এবং শহর দেখানো হয়।

ভিডিওটির নামকরণ করা হয়েছে, 'শিগগিরি, খুব শিগগিরি, রক্তগঙ্গা বইবে' এবং এটাকে অনলাইনে প্রকাশ করা হয় মিশরের সিনাই প্রদেশে ২২৪ জন যাত্রী নিয়ে একটি রুশ বিমান বিধ্বংসের দুই সপ্তাহ পরে। পরে আইএস এর সাথে যুক্ত একটি দল দাবি করে তারা বিমানটিকে ভূপাতিত করেছে।

যদিও ভিডিওটির সুত্র সম্বন্ধে এখনো সন্দেহ আছে তবে এটা প্রকাশ করা হয়েছে আইএস এর সাথে সংযুক্ত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে। রুশ নিরাপত্তা বাহিনীর লোকেরা এই ভিডিওর সত্যতা যাচাই করার চেষ্টা করছে বলে জানিয়েছে দেশটির জাতীয় সংবাদ সংস্থা স্পুটনিক।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ সাংবাদিকদের বলেছেন- আমি এই ভিডিওটির ব্যাপারে শুনেছি কিন্তু আমি নিজে এখনো এটা দেখিনি। ভিডিওটি আদৌ আইএস এর তরফ থেকে এসেছে কিনা সেটা এখনো আমি জানি না। তবে এটা আমি জানি যে আমাদের সামাজিক মাধ্যমগুলো এটাকে ভালোভাবে খতিয়ে দেখবে।

উল্লেখ্য যে, রুশ বিমানবাহিনী সিরিয়ান সেনাবাহিনীকে আইএস এর বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করে আসছে অক্টোবর মাসের ১ তারিখ থেকে।

রুশ সেনা সুত্র থেকে বলা হয়েছে- তারা বিমান হামলা করছে বেছে বেছে আইএস ঘাঁটির এর উপর। কারণ সিরিয়া একটি মৌলবাদী রাষ্ট্রে পরিণত হোক কিংবা একটি সন্ত্রাসী দলের নিরাপদ আস্তানা হোক এটা তারা চায়না।   

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত