সর্বশেষ

  সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ধর্মঘট   মাধবপুরে ৪ কেজি গাঁজাসহ যুবক গ্রেফতার   তারেক-মিশুক নিহতের মামলায় চালকের যাবজ্জীবন কারাদণ্ড   সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সিলেট আসছেন আজ : যোগ দেবেন সংস্কৃতি উৎসবে   কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত   বৃটেন প্রবাসী বাঙালিরা বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করল ভাষাশহীদদের   উলালমহল পূর্বপাড়া একতা সমিতির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ   দক্ষিণ সুনামগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টর পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত   দক্ষিণ সুনামগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   বিশ্বনাথে ১০ মামলার আসামী ডাকাত আবুল গ্রেপ্তার   মাতৃভাষা দিবসে বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সভা   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার : আজও চালু হয়নি পাঠাগার ও মুক্তিযুদ্ধের সংগ্রহশালা   এমপি লিটন হত্যা : সুন্দরগঞ্জের সাবেক এমপি কাদের গ্রেপ্তার   শানে রিসালত মহাসম্মেলন সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা কাল   আরডিআরএস বাংলাদেশ শ্রীমঙ্গল ইউনিটের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি   জেদ্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ   বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   দক্ষিণ এশিয়ান সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করবেন মাইস্নাম রাজেশ   বাইসাইকেলে বরযাত্রা!

পুরুষ থেকে নারী হয়ে এখন পুলিশের এসআই [ভিডিও]

প্রকাশিত : ২০১৫-১১-০৬ ১৫:৩৭:২৭

ভিডিও : ভিডিও দেখতে এখানে ক্লিক করুন.............

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার, ০৬ নভেম্বর ২০১৫ ॥ জন্মের পর মা-বাবা ছেলের নাম দিয়েছিলেন প্রদীপ কুমার। কম্পিউটার অ্যাপ্লিকেশনে গ্র্যাজুয়েট প্রদীপ কুমার ধীরে ধীরে রূপান্তর হন নারীতে। তিনি এখন পৃতিকা ইয়াশিনি।

তবে ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল পুলিশবাহিনীতে কাজ করার। কিন্তু রূপান্তরকামী হওয়ায় পুলিশবাহিনীতে তার প্রথম আবেদনপত্রটি বাতিল হয়ে যায়। এর প্রতিবাদে আদালতে যান তিনি।

মাদ্রাজ হাইকোর্ট তার পক্ষে রায় দিয়ে বলেন- সাব-ইন্সপেক্টর পদের জন্য ২৪ বছরের পৃতিকা শারীরিকভাবে সম্পূর্ণ সক্ষম। পাশাপাশি পুলিশবাহিনীতে রূপান্তরকামীদের যোগ দিতে রিক্রুটমেন্ট বোর্ডকে প্রয়োজনীয় নিয়মের পরিবর্তনেরও নির্দেশ দিয়েছেন আদালত।

অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে লিখিত ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হন পৃতিকা। এরপরই তামিলনাড়ু সরকার তাকে নিয়োগ করে। এখন জীবনের নতুন অধ্যায় শুরু হতে চলেছে পৃতিকার। এই সাফল্য রূপান্তরকামীদের মনোবল বাড়াতে সাহায্য করবে বলে আশা তার।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত