সর্বশেষ

  ঈদে রাস্তায় থাকবে বিআরটিসির ৯০০ বাস   দিরাইয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ   টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা   সিলেট বিভাগকে বাল্যবিবাহমুক্ত ঘোষণা   দীর্ঘ ১৭ বছর পর এফডিসিতে ফিরছেন শাবানা?   শ্রীমঙ্গলে উৎসবমুখর পরিবেশে চলছে ব্যবসায়ী সমিতির নির্বাচন   বিশ্বনাথে স্বামীর হাতে খুন হলেন স্ত্রী   অভিযোগের পাহাড় শিক্ষার্থীদের : হল থেকে বিতাড়িত শাবির সেই ‘অপরাধ সম্রাট’   কুসিক মেয়র সাক্কুর স্থায়ী জামিন   গোয়াইনঘাটের রুস্তমপুর ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা   শিক্ষক শ্যামল কান্তির বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা   অর্ধেক বৃত্তে মৌলভীবাজার শহীদ মিনার!   যুক্তরাজ্যে আরও সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে   মস্তিষ্কের স্বাস্থ্য গড়ার খাবার   আজ মাশরাফি চোখ রাখছেন জয়ে   জঙ্গি আস্তানা সন্দেহে চাঁপাইনবাবগঞ্জের ৩টি বাড়ি ঘেরাও   সিলেটে বজ্রপাতে শ্যালক-দুলাভাইসহ নিহত ৩   মৌলভীবাজারের মোস্তফাপুর ইউনিয়নের বাজেট ঘোষণা   চরগাঁওয়ে রাস্তা উদ্বোধন করলেন এমপি কেয়া চৌধুরী   রাজনগরে ধর্ষক ও নারী নির্যাতনকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

পুরুষ থেকে নারী হয়ে এখন পুলিশের এসআই [ভিডিও]

প্রকাশিত : ২০১৫-১১-০৬ ১৫:৩৭:২৭

ভিডিও : ভিডিও দেখতে এখানে ক্লিক করুন.............

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার, ০৬ নভেম্বর ২০১৫ ॥ জন্মের পর মা-বাবা ছেলের নাম দিয়েছিলেন প্রদীপ কুমার। কম্পিউটার অ্যাপ্লিকেশনে গ্র্যাজুয়েট প্রদীপ কুমার ধীরে ধীরে রূপান্তর হন নারীতে। তিনি এখন পৃতিকা ইয়াশিনি।

তবে ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল পুলিশবাহিনীতে কাজ করার। কিন্তু রূপান্তরকামী হওয়ায় পুলিশবাহিনীতে তার প্রথম আবেদনপত্রটি বাতিল হয়ে যায়। এর প্রতিবাদে আদালতে যান তিনি।

মাদ্রাজ হাইকোর্ট তার পক্ষে রায় দিয়ে বলেন- সাব-ইন্সপেক্টর পদের জন্য ২৪ বছরের পৃতিকা শারীরিকভাবে সম্পূর্ণ সক্ষম। পাশাপাশি পুলিশবাহিনীতে রূপান্তরকামীদের যোগ দিতে রিক্রুটমেন্ট বোর্ডকে প্রয়োজনীয় নিয়মের পরিবর্তনেরও নির্দেশ দিয়েছেন আদালত।

অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে লিখিত ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হন পৃতিকা। এরপরই তামিলনাড়ু সরকার তাকে নিয়োগ করে। এখন জীবনের নতুন অধ্যায় শুরু হতে চলেছে পৃতিকার। এই সাফল্য রূপান্তরকামীদের মনোবল বাড়াতে সাহায্য করবে বলে আশা তার।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত