সর্বশেষ

  মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩   সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আর নেই: এমপি মানিকের শোক   ছাতকে আওয়ামী লীগ নেত্রীর মাতৃ বিয়োগ : এমপিসহ বিভিন্ন মহলের শোক   বিশ্বনাথের খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১   শেখ হাসিনা’র নেতৃত্বে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ :শফিক চৌধুরী   সুনামগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু   মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৩ ভাইয়ের মৃত্যু   সিলেটে ছাত্রলীগ কর্মী মিন্নতের কব্জিকর্তন মামলার প্রধান আসামী শাহীনসহ গ্রেফতার ২   ছাতকে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের   কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট ডিগ্রি পেলেন শেখ হাসিনা   ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ   ‘আদর্শ সমাজ গঠনে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে’   সাচনা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানপাঠ পরিদর্শনে রঞ্জিত সরকার   জামালগঞ্জে আগুনে পুড়ে ছাই ৯ দোকান: দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি

আলজেরিয়ায় সামরিক বিমান বিধ্বস্ত : ২৫৭ আরোহীর মৃত্যু

প্রকাশিত : ২০১৮-০৪-১২ ০০:১৫:৫৪

আন্তর্জাতিক ডেস্ক : বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮ ॥ আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সে একটি সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২৫৭ আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। সামরিক হাসপাতালে দুর্ঘটনায় বেঁচে যাওয়া ব্যক্তিদের চিকিৎসা চলছে।

আলজেরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল ইনাহারের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় বুধবার সকালে আলজিয়ার্সের বৌফারিক বিমানঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

রাশিয়ার তৈরি ওই ইলিউশিন পরিবহন উড়োজাহাজটিতে পশ্চিম সাহারার পোলিসারিও ইনডিপেনডেন্স মুভমেন্টের ২৬ সদস্যরাও ছিলেন বলে জানান আলজেরিয়ার ক্ষমতাসীন এফএলএন পার্টির এক নেতা।

টেলিভিশনে সম্প্রচারিত ভিডিওতে একটি রাস্তার কাছ থেকে কালো ধোঁয়া উঠতে দেখা যায়, আর ঘটনাস্থলের পাশে একটি মাঠে নিরাপত্তাকর্মীদের ভিড় দেখা যায়।

 বিধ্বস্ত উড়োজাহাজটির লেজের একটি অংশ একটি জলপাই গাছের ওপর দিয়ে ঝুলতে এবং উড়োজাহাজের ধ্বংসস্তূপ থেকে ধোঁয়া ও আগুনের শিখা উঠতে দেখা গেছে বলে রয়টার্স জানিয়েছে।
প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এক বিবৃতে বলা হয়, নিহত ২৫৭ আরোহীর বেশিরভাগই সেনাসদস্য।

“নিহতদের মধ্যে ১০জন উড়োজাহাজটির ক্রু। বাকিরা সবাই সেনাসদস্য বা তাদের পরিবার। একটি সামরিক হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে।”

কি কারণে এ দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আলজেরিয়া সেনাবাহিনীর প্রধান ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি ঘটনাস্থল পরিদর্শনেও যাবেন।

২০১৪ সালে পূর্ব ইউক্রেইনে মালয়েশিয়ার এমএইচ১৭ বিমান দুর্ঘটনার পর (২৯৮ আরোহীর সবাই মারা গিয়েছিল) এটিই সবচেয়ে প্রাণঘাতী বিমান দুর্ঘটনা।

চার বছর আগে আলজেরিয়ার সামরিক বাহিনীর সদস্য ও তাদের পরিবারের সদস্যদের বহনকারী আরেকটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছিল।
উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত