সর্বশেষ

  বিশ্বনাথে সিএনজি ও রিক্সা শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ২০   প্রত্যাশার চেয়েও বেশি এগিয়েছে সদর উপজেলা স্পোর্টস একাডেমি: আশফাক আহমদ   মীরেরগাঁওয়ে বজ্রপাতে নিহত ৩ কিশোরের জানাজা সম্পন্ন : অনুদান প্রদান   মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩   সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আর নেই: এমপি মানিকের শোক   ছাতকে আওয়ামী লীগ নেত্রীর মাতৃ বিয়োগ : এমপিসহ বিভিন্ন মহলের শোক   বিশ্বনাথের খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১   শেখ হাসিনা’র নেতৃত্বে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ :শফিক চৌধুরী   সুনামগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু   মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৩ ভাইয়ের মৃত্যু   সিলেটে ছাত্রলীগ কর্মী মিন্নতের কব্জিকর্তন মামলার প্রধান আসামী শাহীনসহ গ্রেফতার ২   ছাতকে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের   কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট ডিগ্রি পেলেন শেখ হাসিনা   ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ

ক্ষেপণাস্ত্র হামলার ভুল অ্যালার্ট, ব্যাপক আতঙ্কে যুক্তরাষ্ট্রের হাওয়াইবাসী

প্রকাশিত : ২০১৮-০১-১৫ ১১:১৬:৩১

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৫ জানুয়ারী ২০১৮ ॥ এটা ড্রিল নয় অর্থাৎ সত্যিকারের অ্যালার্ট, এমনই একটি ক্ষেপণাস্ত্র আক্রমণের ক্ষুদেবার্তা ছড়িয়ে পড়ে যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের বাসিন্দাদের ফোনে। কিন্তু হাওয়াই এর কর্তৃপক্ষ স্বীকার করেছে, তাদের একজন কর্মকর্তা কম্পিউটারে ভুল বাটন প্রেস করার কারণে কয়েক লক্ষ মানুষের কাছে এই ভুল বার্তা চলে গেছে।
 
মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেটে এই অ্যালার্টের কারণে টিভি এবং রেডিও সম্প্রচার বিঘ্নিত হয়। সেখানকার বাসিন্দাদের মোবাইলে যে বার্তা পাঠানো হয় সেখানে এটাও যুক্ত করা হয় ‘এটা কোনো অনুশীলন বা ড্রিল নয়’। তাদেরকে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়ার জন্য বলা হয়। তবে হাওয়াই এর গভর্নর ডেভিড আইজি, মানুষের মধ্যে আতঙ্ক ছড়ানোর জন্য ক্ষমা চেয়েছেন। 

এদিকে সেখানকার মানুষজন দ্রুতবেগে গাড়ি চালিয়ে নিরাপদ আশ্রয়ের দিকে যেতে দেখা গেছে। সম্প্রতি উত্তর কোরিয়া থেকে ধারাবাহিকভাবে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার ফলে উত্তেজনা বিরাজ করছে ঐ অঞ্চলে। মার্কিন যুক্তরাষ্ট্র বলছে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমএস

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত