সর্বশেষ

  শেখ হাসিনার সিলেট সফর সফল করার লক্ষ্যে গোলাপগঞ্জে কর্মিসভা   দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক মিজানুর রহমান   বিয়ানীবাজারে সড়ক দুর্ঘটনায় আহত ৫   মাধবপুরে চেক ডিজঅনার মামলায় যুবলীগ নেতা গ্রেফতার   বিশ্বনাথে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান আমির আলী   বিশ্বনাথে ভ্রাম্যমাণ মোবাইল থেরাপি: ভ্যান দিয়ে প্রতিবন্ধীদের সেবা প্রদান   জৈন্তাপুরে ১৫ হাজার টাকার জাল নোটসহ যুবক অাটক   দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষক সঞ্জিতকে সম্মাননা প্রদান করা হবে   কুলাউড়ার স্বাধীনতা ক্রিকেট ক্লাবে ব্যাট প্রদান   শাবিতে ৬ষ্ঠ ‘মাহা-স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগ শুরু   পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালক হিসেবে পুনরায় মনোনীত হলেন আশফাক আহমদ   শাবি ১ম বর্ষের নবীনবরণ ৭ ফেব্রুয়ারি, উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী   সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা ২৫ জানুয়ারি   হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত   দেশের যুবসমাজ সু-সংগঠিত হলে রাষ্ট্র বিকশিত হয়: সিলেটে ওমর ফারুক চৌধুরী   কোম্পানীগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ পরিষদের শীতবস্ত্র বিতরণ   একটি চক্রের হাতে যেন জিম্মি ছাতকের ৩ গ্রামের মানুষ!   রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি   কমলগঞ্জের ইসলামপুরে টিভি কাপ ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন   ‘মাতৃমৃত্যু রোধে মিডওয়াইফদের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ’

এই ফোন শুধুই বাচ্চাদের জন্য!

প্রকাশিত : ২০১৫-১১-১৭ ০১:০৭:০২

তথ্য-প্রযুক্তি ডেস্ক : মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০১৫ ॥ আপনার ছোট্ট সোনামনির কি স্মার্টফোন রয়েছে? শিশুদের জন্য বিশেষ ফিচার সম্বলিত স্মার্টফোন নিয়ে এলো ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান সোয়াইপ। ফোনটির মডেল সোয়াইপ জুনিয়র। এই ফোনটি ১৫ বছর বয়স পর্যন্ত শিশুদের ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে।

শিশুদের জন্য নির্মিত এই ফোনটির বিশেষ ফিচার হিসেবে রয়েছে, জরুরি কল করার সুবিধা, এসওএস অ্যালার্ট, প্যারেন্ট কন্ট্রোল অ্যাপ ম্যানেজমেন্ট সিস্টেম, জিও ট্রেকিং এবং জিও ফেনসিং। ফোনটি ব্যবহার করে শিশুরা তাদের নিরাপত্তা বলয়ে থাকতে পারবে। 

ফোনটি প্রস্তুতকারী প্রতিষ্ঠান দাবী করছে ভারতে শিশুদের জন্য নির্মিত এটিই প্রথম ফোন। এটির বডি শকপ্রুফ। ফুডগ্রেড মেটালের এই ফোনটি ওয়াটার প্রুফ। আপনার শিশুটি ফোনটি নিয়ে খেলতে খেলতে এটাতে আছাড় দিলেও কেনো সমস্যা নেই। কেননা এটি ড্রপপ্রুফ।

সোয়াইপ জুনিয়র ফোনটিতে আছে সাড়ে চার ইঞ্চির আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৮০০x৪৮০ পিক্সেল। ফোনটি অ্যানড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত। এটির প্রসেসর ১.৩ গিগাহাটের। র‌্যাম আছে ৫১২ মেগাবাইট। বিল্টইন মেমোরি ৪ জিবি।

ফোনটির রিয়ারে আছে দুইটি ক্যামেরা। একটি ২ মেগাপিক্সেলের। অন্যটি ০.৩ মেগাপিক্সেলের। অন্যদিকে ফ্রন্টে আছে ০.৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটির ব্যাটারি ১৯০০ মিলিঅ্যাম্পায়ারের।

নীল এবং গোলাপী এই দুইটি রঙে ফোনটি পাওয়া যাবে। ভারতের বাজারে ফোনটির মূল্য ৫ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশী টাকায় এটির মূল্য দাঁড়ায় ৭ হাজার ৯৭ টাকা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত