সর্বশেষ

  প্রকৃতি ও পরিবেশের বিপন্নতাই এখন সিলেটের প্রধান সমস্যা   রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের কাছে প্রত্যাশা নেই : শেখ হাসিনা   সিলেট থেকে ৪ সাবরেজিস্ট্রার 'আউট', 'ইন' ৩ জন   যে অতীত সু চি মুছে ফেলতে চান   বাংলা ভাষায় বিজ্ঞান চর্চার প্রসার বাড়াবো : রাইসা সালসাবিল   জাতির উদ্দেশে ভাষণে যা বললেন সু চি   ট্রাম্পের সাথে হাসিনার কয়েক মিনিট কী কথা হয়েছিল?   রোহিঙ্গা গণহত্যা বন্ধে রাজার গাঁও মাদরাসা ও হাটখোলা ইউপি তালামীযের মানববন্ধন   মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে গোয়াইনঘাটে থাকবে না : মনিরুজ্জামান   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারে ইমাম, মুয়াজ্জিন ও মুসল্ল­ী পরিষদের মানববন্ধন   মাধবপুরে উপবৃত্তির টাকা উত্তোলনে ভোগান্তি : শিক্ষার্থীদের টাকা গচ্ছা   ‘যাচাই করে’ রোহিঙ্গাদের ফেরাতে রাজি সু চি   বাসর হলো না তাহিরপুরে সোয়েবের : হাত, পা ও মুখ বাঁধা লাশ উদ্ধার   কমলগঞ্জের জালালীয়ায় দুর্ধর্ষ ডাকাতি : গুলিবিদ্ধসহ আহত ৫   দু-সপ্তাহেও চালু হয়নি শাবির ডাইনিং : প্রভোস্টদের গাফিলতির অভিযোগ   শেখ হাসিনার সাথে ট্রাম্পসহ বিশ্ব নেতৃবৃন্দের আলোচনা : প্রশংসিত বাংলাদেশ   মিয়ানমার ভীত নয়, অভিযান চলবে : সু চি   যুক্তরাজ্য বিএনপির সাবেক কোষাধ্যক্ষ নবীগঞ্জের হেলাল চৌধুরী মারা গেছেন   ৩ নভেম্বর সিলেট স্টেডিয়ামে উদ্বোধনী খেলা: মুখোমুখি সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটস   বাহুবলে হাওরবাসীর মনে আনন্দ দিতে ‘উপজেলা চেয়ারম্যান নৌকা বাইচ’ অনুষ্ঠিত

এই ফোন শুধুই বাচ্চাদের জন্য!

প্রকাশিত : ২০১৫-১১-১৭ ০১:০৭:০২

তথ্য-প্রযুক্তি ডেস্ক : মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০১৫ ॥ আপনার ছোট্ট সোনামনির কি স্মার্টফোন রয়েছে? শিশুদের জন্য বিশেষ ফিচার সম্বলিত স্মার্টফোন নিয়ে এলো ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান সোয়াইপ। ফোনটির মডেল সোয়াইপ জুনিয়র। এই ফোনটি ১৫ বছর বয়স পর্যন্ত শিশুদের ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে।

শিশুদের জন্য নির্মিত এই ফোনটির বিশেষ ফিচার হিসেবে রয়েছে, জরুরি কল করার সুবিধা, এসওএস অ্যালার্ট, প্যারেন্ট কন্ট্রোল অ্যাপ ম্যানেজমেন্ট সিস্টেম, জিও ট্রেকিং এবং জিও ফেনসিং। ফোনটি ব্যবহার করে শিশুরা তাদের নিরাপত্তা বলয়ে থাকতে পারবে। 

ফোনটি প্রস্তুতকারী প্রতিষ্ঠান দাবী করছে ভারতে শিশুদের জন্য নির্মিত এটিই প্রথম ফোন। এটির বডি শকপ্রুফ। ফুডগ্রেড মেটালের এই ফোনটি ওয়াটার প্রুফ। আপনার শিশুটি ফোনটি নিয়ে খেলতে খেলতে এটাতে আছাড় দিলেও কেনো সমস্যা নেই। কেননা এটি ড্রপপ্রুফ।

সোয়াইপ জুনিয়র ফোনটিতে আছে সাড়ে চার ইঞ্চির আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৮০০x৪৮০ পিক্সেল। ফোনটি অ্যানড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত। এটির প্রসেসর ১.৩ গিগাহাটের। র‌্যাম আছে ৫১২ মেগাবাইট। বিল্টইন মেমোরি ৪ জিবি।

ফোনটির রিয়ারে আছে দুইটি ক্যামেরা। একটি ২ মেগাপিক্সেলের। অন্যটি ০.৩ মেগাপিক্সেলের। অন্যদিকে ফ্রন্টে আছে ০.৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটির ব্যাটারি ১৯০০ মিলিঅ্যাম্পায়ারের।

নীল এবং গোলাপী এই দুইটি রঙে ফোনটি পাওয়া যাবে। ভারতের বাজারে ফোনটির মূল্য ৫ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশী টাকায় এটির মূল্য দাঁড়ায় ৭ হাজার ৯৭ টাকা।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত