সর্বশেষ

  প্রকৃতি ও পরিবেশের বিপন্নতাই এখন সিলেটের প্রধান সমস্যা   রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের কাছে প্রত্যাশা নেই : শেখ হাসিনা   সিলেট থেকে ৪ সাবরেজিস্ট্রার 'আউট', 'ইন' ৩ জন   যে অতীত সু চি মুছে ফেলতে চান   বাংলা ভাষায় বিজ্ঞান চর্চার প্রসার বাড়াবো : রাইসা সালসাবিল   জাতির উদ্দেশে ভাষণে যা বললেন সু চি   ট্রাম্পের সাথে হাসিনার কয়েক মিনিট কী কথা হয়েছিল?   রোহিঙ্গা গণহত্যা বন্ধে রাজার গাঁও মাদরাসা ও হাটখোলা ইউপি তালামীযের মানববন্ধন   মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে গোয়াইনঘাটে থাকবে না : মনিরুজ্জামান   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারে ইমাম, মুয়াজ্জিন ও মুসল্ল­ী পরিষদের মানববন্ধন   মাধবপুরে উপবৃত্তির টাকা উত্তোলনে ভোগান্তি : শিক্ষার্থীদের টাকা গচ্ছা   ‘যাচাই করে’ রোহিঙ্গাদের ফেরাতে রাজি সু চি   বাসর হলো না তাহিরপুরে সোয়েবের : হাত, পা ও মুখ বাঁধা লাশ উদ্ধার   কমলগঞ্জের জালালীয়ায় দুর্ধর্ষ ডাকাতি : গুলিবিদ্ধসহ আহত ৫   দু-সপ্তাহেও চালু হয়নি শাবির ডাইনিং : প্রভোস্টদের গাফিলতির অভিযোগ   শেখ হাসিনার সাথে ট্রাম্পসহ বিশ্ব নেতৃবৃন্দের আলোচনা : প্রশংসিত বাংলাদেশ   মিয়ানমার ভীত নয়, অভিযান চলবে : সু চি   যুক্তরাজ্য বিএনপির সাবেক কোষাধ্যক্ষ নবীগঞ্জের হেলাল চৌধুরী মারা গেছেন   ৩ নভেম্বর সিলেট স্টেডিয়ামে উদ্বোধনী খেলা: মুখোমুখি সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটস   বাহুবলে হাওরবাসীর মনে আনন্দ দিতে ‘উপজেলা চেয়ারম্যান নৌকা বাইচ’ অনুষ্ঠিত

‘তথ্য ভাণ্ডার তৈরির জন্য অনলাইন গণমাধ্যমের নিবন্ধন’

প্রকাশিত : ২০১৫-১১-১৬ ১৬:৪৯:১৯

উত্তরপূর্ব ডেস্ক : সোমবার, ১৬ নভেম্বর ২০১৫ ॥ অনলাইন মিডিয়াগুলোকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার জন্য নিবন্ধনের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এর মাধ্যমে একটি তথ্য ভাণ্ডার তৈরি করা হবে।
 
সোমবার (১৬ নভেম্বর) সচিবালয়ে তথ্য অধিদফতরে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, অনলাইন গণমাধ্যম সরকারের নির্বাচনী ইশতেহারে রয়েছে। অনেক ছেলে-মেয়ে এখানে কাজ করছে। অনলাইনের বিকাশ ও প্রসার ঘটেছে।
 
অনলাইন গণমাধ্যমগুলোকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার জন্য নিবন্ধনের উদ্যোগ জানিয়ে তিনি বলেন, যাতে সবাই গণমাধ্যমের পবিত্রতা রক্ষা করতে পারি।
 
তিনি বলেন, নিবন্ধন করে সরকার অন্তত জানুক, কারা এখানে (অনলাইন) কীভাবে কাজ করছেন। সেজন্য বিনা পয়সায় নিবন্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। অনলাইন নীতিমালা কার্যকর করতে হলে তথ্য ভাণ্ডার তৈরি করতে হবে।
 
অনলাইন নীতিমালা তৈরির জন্য প্রকাশ্যে কাজ শুরু করেছি জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, পরীক্ষা-নিরীক্ষা করে তা চূড়ান্ত পর্যায়ে রয়েছে।
 
যারা অনলাইনে কাজ করছেন তাদের সাহায্য করার জন্যই এ নিবন্ধন। আশা করি নিবন্ধন কার্যক্রম সাহায্য করবে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমওআর
 

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত