সর্বশেষ

  ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের বর্ধিত ভবনের সামনে পুনঃস্থাপন   ব্যক্তি উদ্যোগে কানাইঘাট পৌর সভার ভবানীগঞ্জ বাজার রাস্তার সংস্কারকাজ শুরু   মাধবপুরে একাধিক মামলার পলাতক আসামি গ্রেফতার   বিশ্বনাথে এলাকাবাসীর সাথে প্রশাসনের বৈঠক   জগন্নাথপুরে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১৫   রমজানের পবিত্রতা রক্ষায় দক্ষিণ সুরমা কাঠ ক্যবসায়ী কল্যাণ সমিতির র‌্যালি   খাঁরপাড়া আরজাদ আলী জামে মসজিদের উদ্বোধন করলেন সিটি মেয়র   নুরুলের দাদীর শয্যাপাশে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেটের নেতৃবৃন্দ   ৬ষ্ঠ ঘূর্ণী প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ   বিশ্বম্ভরপুরে বিএনপির আনন্দ মিছিল   জুড়ীতে যৌন নিপীড়নের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে   ভাস্কর্য সরানোর প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ সমাবেশ   বড়লেখায় কাবিটা ও কাবিখা’র আওতায় দরিদ্র ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে সোলার প্যানেল বিতরণ   মোগলাবাজারে শাহ জকনের ত্রাণ বিতরণ   অংকন টেলেন্টপুলে জিপিএ-৫ পেয়েছে   মৌলভীবাজারে হলুদে সেজেছে প্রকৃতি, কদমের মৌ মৌ গন্ধ   দিরাইয়ে দুর্গত মানুষের পাশে প্রবাসী শফিকুল   দেশে উন্নয়নের জোয়ার বইছে : দক্ষিণ সুনামগঞ্জে এম.এ মান্নান   ‘বেসামরিক নাগরিকদের চিকিৎসাসেবায় বাংলাদেশ বাস্তবভিত্তিক পদ্ধতি গ্রহণ করছে’   দীর্ঘ ৮ বছর পর মৌলভীবাজার জেলা বিএনপির নতুন কমিটি: আনন্দ মিছিল

রোবটই যখন স্মার্টফোন (ভিডিও)

প্রকাশিত : ২০১৫-১০-০৬ ১৫:৫২:৩৯

ভিডিও : ভিডিও দেখতে এখানে ক্লিক করুন.....................

তথ্য-প্রযুক্তি ডেস্ক : মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০১৫ ॥ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শার্প সম্প্রতি একটি ক্ষুদ্রাকার রোবট তৈরি করেছে। এটি আদতে একটি স্মার্টফোন। এই রোবট ফোনটির নাম ‘রোবোহন’। এটি দেখতে শিশুদের খেলনা রোবটের মত।

শার্প জানিয়েছে- রোবোহন গেসচার ফোন রোবট। এটি নড়াচড়া করতে পারে। রোবটির ওজন মাত্র ৩৯০ গ্রাম। লম্বায় এটি ১৯.৫ সেন্টিমিটার।

এই রোবট ফোনটিতে ওয়াইফাই, এলটিই নেটওয়ার্ক কানেকটিভিটির রয়েছে। এটির পেছনে আছে দুই ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৩২০ x ২৪০ পিক্সেল। রোবট ফোনটি দেখতে খুবই সুন্দর। যে কেউ এটি দেখা মাত্র হাতে নিয়ে আদর করতে চাইবে।

রোবটি তার মালিককে যেনো চিনতে পারে সেজন্য এটিতে আছে ফেস রিকগনিশন ক্যামেরা। এই ক্যামেরায় স্থির এবং ভিডিওচিত্র ধারণ করা যায়। স্মার্টফোনের সব ফিচারই এই রোবটটিতে আছে।
 
রোবটি হাঁটাচলা করার পাশাপাশি বসতে পারে, নাচতে পারে। এমনকি হাতও তুলতে পারে। কথা বলা এই রোবটটি অ্যালার্ম ক্লক হিসেবেও কাজ করবে। পাশাপাশি টেক্সট ম্যাসেজ ও পড়তে পারে রোবটটি।

২০১৬ সালের প্রথম প্রান্তিকে রোবট ফোনটি বাজারে আসার কথা রয়েছে। এটির দরদাম এখনও জানা যায়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি


এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত