সর্বশেষ

  মিঠু ব্যাংকার হতে চায়   আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা : মুফতি হান্নানের মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় প্রকাশ   ওসমানীনগরে যুবকের আত্মহত্যা   চলে গেলেন প্রখ্যাত অভিনেত্রী গীতা সেন   সিলেট সোসিও ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন কমিটি পুনর্গঠন   ফেঞ্চুগঞ্জে নবগঠিত উপজেলা ছাত্রলীগ দু’টি ধারায় বিভক্ত   ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স : লোকবল ও যন্ত্রপাতির অভাবে চিকিৎসাসেবা ব্যাহত   আদালতে জাকারবার্গ, অস্বীকার করলেন অভিযোগ   সাক্ষী না আসায় পেছালো কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ   শ্রীমঙ্গলে তক্ষক পাচারকারী চক্রকে কারাদণ্ডসহ জরিমানা   কাদের সিদ্দিকীর আপিল খারিজ : বাধা নেই উপনির্বাচনে   বালাগঞ্জ উপজেলায় অ্যাক্রোবেটিক প্রদর্শনী আজ   সিলেট জেলা পরিষদের নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ   হবিগঞ্জে ডিজিটাল মেলার প্রতি তরুণ প্রজন্মকে আকৃষ্ট করতে হবে : জেলা প্রশাসক সাবিনা   ডব্লিউইএফের সভায় প্রধানমন্ত্রী   হবিগঞ্জে বর্ণিল আলোয় উদ্বোধন হল অস্কার এমপি আবু জাহির টি-টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্ট   ‘মতিউর রহমান বাংলাদেশ আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করেছেন’   হাওর অঞ্চলের শিক্ষকদেরকে আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে : জেলা প্রশাসক   কাউন্সিলর আজাদ কাপ ফুটসালের মঙ্গলবারের ৬টি খেলা সম্পন্ন   রিকাবীবাজারে বৃহৎ পানির স্তরের সন্ধান

রোবটই যখন স্মার্টফোন (ভিডিও)

প্রকাশিত : ২০১৫-১০-০৬ ১৫:৫২:৩৯

ভিডিও : ভিডিও দেখতে এখানে ক্লিক করুন.....................

তথ্য-প্রযুক্তি ডেস্ক : মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০১৫ ॥ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শার্প সম্প্রতি একটি ক্ষুদ্রাকার রোবট তৈরি করেছে। এটি আদতে একটি স্মার্টফোন। এই রোবট ফোনটির নাম ‘রোবোহন’। এটি দেখতে শিশুদের খেলনা রোবটের মত।

শার্প জানিয়েছে- রোবোহন গেসচার ফোন রোবট। এটি নড়াচড়া করতে পারে। রোবটির ওজন মাত্র ৩৯০ গ্রাম। লম্বায় এটি ১৯.৫ সেন্টিমিটার।

এই রোবট ফোনটিতে ওয়াইফাই, এলটিই নেটওয়ার্ক কানেকটিভিটির রয়েছে। এটির পেছনে আছে দুই ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৩২০ x ২৪০ পিক্সেল। রোবট ফোনটি দেখতে খুবই সুন্দর। যে কেউ এটি দেখা মাত্র হাতে নিয়ে আদর করতে চাইবে।

রোবটি তার মালিককে যেনো চিনতে পারে সেজন্য এটিতে আছে ফেস রিকগনিশন ক্যামেরা। এই ক্যামেরায় স্থির এবং ভিডিওচিত্র ধারণ করা যায়। স্মার্টফোনের সব ফিচারই এই রোবটটিতে আছে।
 
রোবটি হাঁটাচলা করার পাশাপাশি বসতে পারে, নাচতে পারে। এমনকি হাতও তুলতে পারে। কথা বলা এই রোবটটি অ্যালার্ম ক্লক হিসেবেও কাজ করবে। পাশাপাশি টেক্সট ম্যাসেজ ও পড়তে পারে রোবটটি।

২০১৬ সালের প্রথম প্রান্তিকে রোবট ফোনটি বাজারে আসার কথা রয়েছে। এটির দরদাম এখনও জানা যায়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি


এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত