সর্বশেষ

  সিলেটে বিদ্যুতের ট্রান্সফরমার আত্মসাৎ মামলায় দুই প্রকৌশলীর ৩ বছরের কারাদণ্ড   জঙ্গি মুসা কিনা জানতে সিলেটে মায়ের ডিএনএ নমুনা সংগ্রহ   শিক্ষা অর্জনের পাশাপাশি সাহিত্যচর্চা করতে হবে : মুহাম্মদ জাফর ইকবাল   লিডিং ইউনিভার্সিটিতে ব্যবসায় প্রশাসন বিভাগের কর্মশালা অনুষ্ঠিত   সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়   সিলেটে বোমা বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা প্রধান আর নেই   মৌলভীবাজারের নাসিরপুরের জঙ্গি আস্তানা থেকে ৪ শিশু, ২ নারী ও ১ পুরুষের লাশ উদ্ধার   কুমিল্লায় বিএনপি প্রার্থী মনিরুল জয়ী   তাহিরপুরের বাদাঘাটে শাহীন টেলিকমের র‌্যাফেল ড্র অনুষ্ঠিত   তাহিরপুরে আলোকিত জাতি গঠনের দীপ্ত শপথ নিয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন   সুনামগঞ্জ-২ আসনে ৫৬ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী ড. জয়া সেন   মৌলভীবাজারে মণিপুরীদের নববর্ষ উৎসব পালিত   দিরাইয়ে নৌকা নিয়ে অপ্রতিরোধ্য সুরঞ্জিত পত্নী জয়া: পাত্তাই পেলেন না রেজু   দিরাই-শাল্লা উপনির্বাচন: বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে জয়া সেন   মৌলভীবাজারের নাসিরপুরে ৭ থেকে ৮ জঙ্গির মরদেহ: প্রেসব্রিফিংয়ে মনিরুল ইসলাম   দিরাই-শাল্লা উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন: ভোট গণনা শুরু   ডিএমসিবি’র ১২০তম দক্ষিণ সুরমা শাখার উদ্বোধন   এক দৃশ্যের জন্য ৩ কোটি রুপি?   মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে ছাতকে কেয়ার-জিএসকে’র কর্মশালা সম্পন্ন   জকিগঞ্জ সীমান্তে ভারতীয় ফেন্সিডিলসহ মাদক পাচারকারী আটক

রোবটই যখন স্মার্টফোন (ভিডিও)

প্রকাশিত : ২০১৫-১০-০৬ ১৫:৫২:৩৯

ভিডিও : ভিডিও দেখতে এখানে ক্লিক করুন.....................

তথ্য-প্রযুক্তি ডেস্ক : মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০১৫ ॥ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শার্প সম্প্রতি একটি ক্ষুদ্রাকার রোবট তৈরি করেছে। এটি আদতে একটি স্মার্টফোন। এই রোবট ফোনটির নাম ‘রোবোহন’। এটি দেখতে শিশুদের খেলনা রোবটের মত।

শার্প জানিয়েছে- রোবোহন গেসচার ফোন রোবট। এটি নড়াচড়া করতে পারে। রোবটির ওজন মাত্র ৩৯০ গ্রাম। লম্বায় এটি ১৯.৫ সেন্টিমিটার।

এই রোবট ফোনটিতে ওয়াইফাই, এলটিই নেটওয়ার্ক কানেকটিভিটির রয়েছে। এটির পেছনে আছে দুই ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৩২০ x ২৪০ পিক্সেল। রোবট ফোনটি দেখতে খুবই সুন্দর। যে কেউ এটি দেখা মাত্র হাতে নিয়ে আদর করতে চাইবে।

রোবটি তার মালিককে যেনো চিনতে পারে সেজন্য এটিতে আছে ফেস রিকগনিশন ক্যামেরা। এই ক্যামেরায় স্থির এবং ভিডিওচিত্র ধারণ করা যায়। স্মার্টফোনের সব ফিচারই এই রোবটটিতে আছে।
 
রোবটি হাঁটাচলা করার পাশাপাশি বসতে পারে, নাচতে পারে। এমনকি হাতও তুলতে পারে। কথা বলা এই রোবটটি অ্যালার্ম ক্লক হিসেবেও কাজ করবে। পাশাপাশি টেক্সট ম্যাসেজ ও পড়তে পারে রোবটটি।

২০১৬ সালের প্রথম প্রান্তিকে রোবট ফোনটি বাজারে আসার কথা রয়েছে। এটির দরদাম এখনও জানা যায়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি


এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত