সর্বশেষ

  ছাতকের চেলা নদী নৌকা বাইচ অনুষ্টিত   মিয়ানমারের রাখাইনে হিন্দু গণকবর : ২৮ মরদেহ উদ্ধারের দাবি সেনাবাহিনীর!   'শিক্ষার ভীত মজবুত করতে সরকার প্রাথমিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে কাজ করছে'   শাবিপ্রবিতে কারিকুলাম উন্নয়ন বিষয়ে সেমিনার   বিয়ের প্রলোভন দিয়ে অনাথ কিশোরী ধর্ষণ : ২০ হাজারে মিটমাটের চেষ্টা   রোহিঙ্গাদের নাগরিক অধিকারের দাবীতে ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিক্ষোভ   'শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের যৌথ প্রচেষ্ঠায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করা দরকার'   রিয়ালকে জয়ে ফেরালেন নবীন সেবায়োস   কমেছে চালের দাম, কমবে আরও   লন্ডনে আবারো এসিড হামলা, আহত ৬   তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে : ড. মুহম্মদ জাফর ইকবাল   মহিউদ্দিন শীরু’র ৮ম মৃত্যুবার্ষিকী ২৫ সেপ্টেম্বর   ধর্ম যার যার, উৎসব সবার : কামরান   ওসমানীনগরে নিয়মিত বসে জুয়ার আসর, প্রশাসন নিরব   জগন্নাথপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু   ফেঞ্চুগঞ্জে সড়ক মেরামতের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা   মৌলভীবাজারে ‘শিক্ষা দিবস’ পালিত   হত্যা মামলার আসামী টিটু ও সুলেমান এখনও অধরা   ফেঞ্চুগঞ্জে পরিবহণ শ্রমিক নেতাদের সাথে প্রশাসনের সভা   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

রোবটই যখন স্মার্টফোন (ভিডিও)

প্রকাশিত : ২০১৫-১০-০৬ ১৫:৫২:৩৯

ভিডিও : ভিডিও দেখতে এখানে ক্লিক করুন.....................

তথ্য-প্রযুক্তি ডেস্ক : মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০১৫ ॥ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শার্প সম্প্রতি একটি ক্ষুদ্রাকার রোবট তৈরি করেছে। এটি আদতে একটি স্মার্টফোন। এই রোবট ফোনটির নাম ‘রোবোহন’। এটি দেখতে শিশুদের খেলনা রোবটের মত।

শার্প জানিয়েছে- রোবোহন গেসচার ফোন রোবট। এটি নড়াচড়া করতে পারে। রোবটির ওজন মাত্র ৩৯০ গ্রাম। লম্বায় এটি ১৯.৫ সেন্টিমিটার।

এই রোবট ফোনটিতে ওয়াইফাই, এলটিই নেটওয়ার্ক কানেকটিভিটির রয়েছে। এটির পেছনে আছে দুই ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৩২০ x ২৪০ পিক্সেল। রোবট ফোনটি দেখতে খুবই সুন্দর। যে কেউ এটি দেখা মাত্র হাতে নিয়ে আদর করতে চাইবে।

রোবটি তার মালিককে যেনো চিনতে পারে সেজন্য এটিতে আছে ফেস রিকগনিশন ক্যামেরা। এই ক্যামেরায় স্থির এবং ভিডিওচিত্র ধারণ করা যায়। স্মার্টফোনের সব ফিচারই এই রোবটটিতে আছে।
 
রোবটি হাঁটাচলা করার পাশাপাশি বসতে পারে, নাচতে পারে। এমনকি হাতও তুলতে পারে। কথা বলা এই রোবটটি অ্যালার্ম ক্লক হিসেবেও কাজ করবে। পাশাপাশি টেক্সট ম্যাসেজ ও পড়তে পারে রোবটটি।

২০১৬ সালের প্রথম প্রান্তিকে রোবট ফোনটি বাজারে আসার কথা রয়েছে। এটির দরদাম এখনও জানা যায়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত