সর্বশেষ

  সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কর্মসূচি পালিত   আম্বরখানায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের সংঘর্ষ: আহত ৬   রাজনগরে যৌতুকের দায়ে বিয়ে ভঙ্গ: অভিমানে যুবতীর আত্মহত্যা   তারেক রহমানের জন্মদিনে ছাত্রদলের শোভাযাত্রা ও মিন্টুর মুক্তির দাবি   বিশ্বনাথে ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্তের অভিযোগ কলেজছাত্রীর   “গ্রাম আদালত গ্রামের মানুষের আদালত”   মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ভাষণ অনুপ্রেরণা যুগিয়েছিল: এমপি মানিক   চেষ্টা করলেও ইতিহাস বদলানো যায় না: শেখ হাসিনা   খাদিমপাড়ায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে একজনকে ২ লক্ষ টাকা জরিমানা   শাহ খুররম ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন   কুলাউড়া উপজেলা যুবলীগের সম্মেলন সম্পন্ন: নতুন নেতৃত্বের অপেক্ষায় নেতাকর্মীরা   সিলেট মেরিট কেয়ার একাডেমির ম্যানেজিং কমিটি গঠন   সিলেট সদর উপজেলা জমিয়তের কাউন্সিল সম্পন্ন   আইনের প্রতি শ্রদ্ধাশীল হলেই সামাজিক শৃঙ্খলা নিয়ন্ত্রণ সম্ভব: আসাদ উদ্দিন আহমদ   এমসি কলেজ ছাত্রাবাসে অগ্নিসংযোগে ছাত্রলীগ: গ্রেফতারি পরোয়ানা জারি   মৌলভীবাজারে কলেজছাত্রীর ওপর হামলা, আটক ১   বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্ব ঐতিহাসিক স্মারক   ১১ বছর পর আজ কুলাউড়া উপজেলা যুবলীগের সম্মেলন   ইলিয়াস আলীর সন্ধানে বিশ্বনাথে বিএনপি দু’গ্রুপের পৃথক মিছিল-সভা   দক্ষিণ সুরমার বীর মুক্তিযোদ্ধা অনিল সিংহ বর্মণকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন

রোবটই যখন স্মার্টফোন (ভিডিও)

প্রকাশিত : ২০১৫-১০-০৬ ১৫:৫২:৩৯

ভিডিও : ভিডিও দেখতে এখানে ক্লিক করুন.....................

তথ্য-প্রযুক্তি ডেস্ক : মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০১৫ ॥ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শার্প সম্প্রতি একটি ক্ষুদ্রাকার রোবট তৈরি করেছে। এটি আদতে একটি স্মার্টফোন। এই রোবট ফোনটির নাম ‘রোবোহন’। এটি দেখতে শিশুদের খেলনা রোবটের মত।

শার্প জানিয়েছে- রোবোহন গেসচার ফোন রোবট। এটি নড়াচড়া করতে পারে। রোবটির ওজন মাত্র ৩৯০ গ্রাম। লম্বায় এটি ১৯.৫ সেন্টিমিটার।

এই রোবট ফোনটিতে ওয়াইফাই, এলটিই নেটওয়ার্ক কানেকটিভিটির রয়েছে। এটির পেছনে আছে দুই ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৩২০ x ২৪০ পিক্সেল। রোবট ফোনটি দেখতে খুবই সুন্দর। যে কেউ এটি দেখা মাত্র হাতে নিয়ে আদর করতে চাইবে।

রোবটি তার মালিককে যেনো চিনতে পারে সেজন্য এটিতে আছে ফেস রিকগনিশন ক্যামেরা। এই ক্যামেরায় স্থির এবং ভিডিওচিত্র ধারণ করা যায়। স্মার্টফোনের সব ফিচারই এই রোবটটিতে আছে।
 
রোবটি হাঁটাচলা করার পাশাপাশি বসতে পারে, নাচতে পারে। এমনকি হাতও তুলতে পারে। কথা বলা এই রোবটটি অ্যালার্ম ক্লক হিসেবেও কাজ করবে। পাশাপাশি টেক্সট ম্যাসেজ ও পড়তে পারে রোবটটি।

২০১৬ সালের প্রথম প্রান্তিকে রোবট ফোনটি বাজারে আসার কথা রয়েছে। এটির দরদাম এখনও জানা যায়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত