সর্বশেষ

  সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কর্মসূচি পালিত   আম্বরখানায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের সংঘর্ষ: আহত ৬   রাজনগরে যৌতুকের দায়ে বিয়ে ভঙ্গ: অভিমানে যুবতীর আত্মহত্যা   তারেক রহমানের জন্মদিনে ছাত্রদলের শোভাযাত্রা ও মিন্টুর মুক্তির দাবি   বিশ্বনাথে ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্তের অভিযোগ কলেজছাত্রীর   “গ্রাম আদালত গ্রামের মানুষের আদালত”   মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ভাষণ অনুপ্রেরণা যুগিয়েছিল: এমপি মানিক   চেষ্টা করলেও ইতিহাস বদলানো যায় না: শেখ হাসিনা   খাদিমপাড়ায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে একজনকে ২ লক্ষ টাকা জরিমানা   শাহ খুররম ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন   কুলাউড়া উপজেলা যুবলীগের সম্মেলন সম্পন্ন: নতুন নেতৃত্বের অপেক্ষায় নেতাকর্মীরা   সিলেট মেরিট কেয়ার একাডেমির ম্যানেজিং কমিটি গঠন   সিলেট সদর উপজেলা জমিয়তের কাউন্সিল সম্পন্ন   আইনের প্রতি শ্রদ্ধাশীল হলেই সামাজিক শৃঙ্খলা নিয়ন্ত্রণ সম্ভব: আসাদ উদ্দিন আহমদ   এমসি কলেজ ছাত্রাবাসে অগ্নিসংযোগে ছাত্রলীগ: গ্রেফতারি পরোয়ানা জারি   মৌলভীবাজারে কলেজছাত্রীর ওপর হামলা, আটক ১   বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্ব ঐতিহাসিক স্মারক   ১১ বছর পর আজ কুলাউড়া উপজেলা যুবলীগের সম্মেলন   ইলিয়াস আলীর সন্ধানে বিশ্বনাথে বিএনপি দু’গ্রুপের পৃথক মিছিল-সভা   দক্ষিণ সুরমার বীর মুক্তিযোদ্ধা অনিল সিংহ বর্মণকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন

জাদুর আংটি!

প্রকাশিত : ২০১৫-১০-০৪ ১৫:৫০:৫৯

তথ্য-প্রযুক্তি ডেস্ক : রো্ববার, ০৪ অক্টোবর ২০১৫ ॥ স্মার্টওয়াচের পর এবার বাজারে আসছে অ্যাপলের স্মার্ট রিং। অ্যাপলের এই রিং দেখতে যেমন স্টাইলিশ হবে তেমনি কাজেরও। বৃহস্পতিবার  যুক্তরাষ্ট্রের প্যাটেন্ট অ্যান্ড ট্রেড মার্ক অফিসে অ্যাপল তাদের স্মার্ট রিংয়ের প্যাটেন্টের জন্য আবেদন করে। খবর ডেইলি মেইলের।

অ্যাপলের এই স্মার্ট রিংটি হাতের আঙ্গুলে আংটির মতই পরিধান করা যাবে। হাতের তর্জনীতে অনায়াসেই এটি ঢুঁকে যাবে। স্মার্ট রিংটি নিয়ন্ত্রণ করা যাবে বৃদ্ধাঙ্গুলি দিয়ে।

বাহারি অলংকরণে অলঙ্কৃত এই স্মার্ট রিঙে থাকবে টাচ-স্ক্রিন ও মাইক্রোফোন। থাকছে বিল্ট-ইন মাইক্রোফোন সিরি যা ভয়েস কমান্ডকেও বুঝতে পারবে এবং আদেশ অনুযায়ী কাজ কতে পারবে।  এটির  প্রসেসর টাচ স্ক্রিনের সঙ্গে যুক্ত থাকবে। এতে এই নতুন যন্ত্রটি স্পর্শ করলেই কাজ করবে।

আংটিটি আঙ্গুলে পরিধানকারীকে ভাইব্রেশনের মাধ্যমে নোটিফিকেশন জানাবে। অ্যাপলের নতুন এই গ্যাজেটটিতে আরও থাকতে পারে মোশন সেন্সর। যার সাহায্যে ব্যবহারকারীর হাতের গতি অনুসরণ করা যাবে। ফলে তিনি কি লিখছেন তাও বলে দেয়া সম্ভব হবে।

কম্পিউটারের মাউস, কার্সর, ক্যামেরার শাটার, কিংবা গাড়ির রেডিও, এসি নিয়ন্ত্রণ কিংবা গেমস খেলতে একে অ্যাক্সটারনাল কন্ট্রোলার ডিভাইস হিসেবে কাজে লাগানো যাবে। এতে আরও থাকবে জিপিএস ব্যবস্থা।

এই মনোমুগ্ধকর আংটিটির নামকরণ করা হয়েছে ‘রিং কম্পিউটিং ডিভাইস’। এটির দরদাম কেমন হবে বিষয়ে এখনও অ্যাপেল কেনো ধারণা দেয়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত