সর্বশেষ

  ধর্মপাশায় জাতীয় বিদ্যুৎ সপ্তাহ পালিত   সিসিক’র মোবাইল কোর্ট : ১ হাজার স্কয়ার ফুটের বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্ধ ও বাজেয়াপ্ত   জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে শায়েস্তাগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা   ফেঞ্চুগঞ্জে সংখ্যালঘুদের ভূমি দখল এবং হয়রানি বন্ধ করতে প্রশাসনের সহযোগিতা কামনা   টেকনাফ থেকে দুই জেলেকে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী   আরব আমিরাত কেন্দ্রীয় বিএনপির নবগঠিত কমিটির সভাপতির সাথে শুভেচ্ছা বিনিমিয়   সালমান শাহ মৃত্যুর রহস্যের তদন্ত করবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন   খুলনা টাইটানসকে হারিয়ে ফাইনালে রাজশাহী কিংস   যুক্তরাজ্য ছাত্রলীগ নেতা ওজি উদ্দিন মারুফকে মহানগর ছাত্রলীগের সংবর্ধনা   পনিটুলাস্থ পল্লবী সমাজ কল্যাণ সংস্থার কার্যালয় উদ্বোধন   বিশ্বনাথে ব্যবসা প্রতিষ্ঠানে ছাত্রদল কর্মীদের হামলা: নগদ টাকাসহ মালামাল লুটপাঠ   কাল থেকে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ   রোহিঙ্গা হত্যা-নির্যাতনের প্রতিবাদে সম্মিলিত নাট্য পরিষদের মানববন্ধন কাল   সিলেটে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ পালন   দিরাইয়ে আলোচনার ঝড়: আবারো দল বদলাচ্ছেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর!   রঞ্জিত সরকারের মাতার মৃত্যুতে মহানগর আওয়ামী লীগের শোক   জৈন্তাপুরে পটকা ট্র্যাজিডি: নিহত ৫ জনের জানাজা সম্পন্ন, রাতে আরো ১ জনের জানাজা   কুলাউড়া প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন   ছালিয়ায় মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন   মাধবপুরে কুখ্যাত শাজান্যা ডাকাত গ্রেফতার

জাদুর আংটি!

প্রকাশিত : ২০১৫-১০-০৪ ১৫:৫০:৫৯

তথ্য-প্রযুক্তি ডেস্ক : রো্ববার, ০৪ অক্টোবর ২০১৫ ॥ স্মার্টওয়াচের পর এবার বাজারে আসছে অ্যাপলের স্মার্ট রিং। অ্যাপলের এই রিং দেখতে যেমন স্টাইলিশ হবে তেমনি কাজেরও। বৃহস্পতিবার  যুক্তরাষ্ট্রের প্যাটেন্ট অ্যান্ড ট্রেড মার্ক অফিসে অ্যাপল তাদের স্মার্ট রিংয়ের প্যাটেন্টের জন্য আবেদন করে। খবর ডেইলি মেইলের।

অ্যাপলের এই স্মার্ট রিংটি হাতের আঙ্গুলে আংটির মতই পরিধান করা যাবে। হাতের তর্জনীতে অনায়াসেই এটি ঢুঁকে যাবে। স্মার্ট রিংটি নিয়ন্ত্রণ করা যাবে বৃদ্ধাঙ্গুলি দিয়ে।

বাহারি অলংকরণে অলঙ্কৃত এই স্মার্ট রিঙে থাকবে টাচ-স্ক্রিন ও মাইক্রোফোন। থাকছে বিল্ট-ইন মাইক্রোফোন সিরি যা ভয়েস কমান্ডকেও বুঝতে পারবে এবং আদেশ অনুযায়ী কাজ কতে পারবে।  এটির  প্রসেসর টাচ স্ক্রিনের সঙ্গে যুক্ত থাকবে। এতে এই নতুন যন্ত্রটি স্পর্শ করলেই কাজ করবে।

আংটিটি আঙ্গুলে পরিধানকারীকে ভাইব্রেশনের মাধ্যমে নোটিফিকেশন জানাবে। অ্যাপলের নতুন এই গ্যাজেটটিতে আরও থাকতে পারে মোশন সেন্সর। যার সাহায্যে ব্যবহারকারীর হাতের গতি অনুসরণ করা যাবে। ফলে তিনি কি লিখছেন তাও বলে দেয়া সম্ভব হবে।

কম্পিউটারের মাউস, কার্সর, ক্যামেরার শাটার, কিংবা গাড়ির রেডিও, এসি নিয়ন্ত্রণ কিংবা গেমস খেলতে একে অ্যাক্সটারনাল কন্ট্রোলার ডিভাইস হিসেবে কাজে লাগানো যাবে। এতে আরও থাকবে জিপিএস ব্যবস্থা।

এই মনোমুগ্ধকর আংটিটির নামকরণ করা হয়েছে ‘রিং কম্পিউটিং ডিভাইস’। এটির দরদাম কেমন হবে বিষয়ে এখনও অ্যাপেল কেনো ধারণা দেয়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত