সর্বশেষ

  মাতৃভাষা দিবস উপলক্ষে খাদিমনগর যুব কল্যাণ পরিষদের শ্রদ্ধাঞ্জলি   সিলেটে কাল থেকে শুরু হচ্ছে ‘বেঙ্গল সংস্কৃতি উৎস’   রশিদিয়া দাখিল মাদরাসায় মাতৃভাষা দিবস উদযাপন   সিলেটে জুতা পায়ে শহীদ মিনারে উঠে শ্রদ্ধা জানালেন বাংলাদেশ ব্যাংক কর্মকর্তারা!   ‘বাংরেজি’ ছাড়াতে হবে: শেখ হাসিনা   কমলগঞ্জে ধলাই নদীতে পড়ে শিশুর মৃত্যু   কমলগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   নানা আয়োজনে মাতৃভাষা দিবস পালন করলো মেট্রোপলিটন ইউনিভার্সিটি   ২৪ ফেব্রুয়ারি থেকে সিলেটে শুরু হচ্ছে ‘লন্ডন ১৯৭১’ আলোকচিত্র প্রদর্শনী   স্কলার্স একাডেমিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন   জগন্নাথপুরে জুয়ার আসর থেকে আটক ৫   দক্ষিণ সুনামগঞ্জে কিশোরী ধর্ষিত : ধর্ষক আটক   ব্লগার রাজীব হত‌্যা মামলার আসামি জঙ্গি রানা রিমান্ডে   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেট জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পুষ্পস্তবক অর্পণ   সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার   কমলগঞ্জে আইনজীবির বাড়িতে ডাকাতি : আহত ১   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মহানগর স্বেচ্ছাসেবক লীগের পুষ্পস্তবক অর্পণ   যেভাবে গ্রেফতার হলো ব্লগার রাজীব হত্যার মূল আসামি রানা   কমলগঞ্জের ধলাই নদী থেকে স্কুলছাত্রের মৃতদেহ উদ্ধার

জাদুর আংটি!

প্রকাশিত : ২০১৫-১০-০৪ ১৫:৫০:৫৯

তথ্য-প্রযুক্তি ডেস্ক : রো্ববার, ০৪ অক্টোবর ২০১৫ ॥ স্মার্টওয়াচের পর এবার বাজারে আসছে অ্যাপলের স্মার্ট রিং। অ্যাপলের এই রিং দেখতে যেমন স্টাইলিশ হবে তেমনি কাজেরও। বৃহস্পতিবার  যুক্তরাষ্ট্রের প্যাটেন্ট অ্যান্ড ট্রেড মার্ক অফিসে অ্যাপল তাদের স্মার্ট রিংয়ের প্যাটেন্টের জন্য আবেদন করে। খবর ডেইলি মেইলের।

অ্যাপলের এই স্মার্ট রিংটি হাতের আঙ্গুলে আংটির মতই পরিধান করা যাবে। হাতের তর্জনীতে অনায়াসেই এটি ঢুঁকে যাবে। স্মার্ট রিংটি নিয়ন্ত্রণ করা যাবে বৃদ্ধাঙ্গুলি দিয়ে।

বাহারি অলংকরণে অলঙ্কৃত এই স্মার্ট রিঙে থাকবে টাচ-স্ক্রিন ও মাইক্রোফোন। থাকছে বিল্ট-ইন মাইক্রোফোন সিরি যা ভয়েস কমান্ডকেও বুঝতে পারবে এবং আদেশ অনুযায়ী কাজ কতে পারবে।  এটির  প্রসেসর টাচ স্ক্রিনের সঙ্গে যুক্ত থাকবে। এতে এই নতুন যন্ত্রটি স্পর্শ করলেই কাজ করবে।

আংটিটি আঙ্গুলে পরিধানকারীকে ভাইব্রেশনের মাধ্যমে নোটিফিকেশন জানাবে। অ্যাপলের নতুন এই গ্যাজেটটিতে আরও থাকতে পারে মোশন সেন্সর। যার সাহায্যে ব্যবহারকারীর হাতের গতি অনুসরণ করা যাবে। ফলে তিনি কি লিখছেন তাও বলে দেয়া সম্ভব হবে।

কম্পিউটারের মাউস, কার্সর, ক্যামেরার শাটার, কিংবা গাড়ির রেডিও, এসি নিয়ন্ত্রণ কিংবা গেমস খেলতে একে অ্যাক্সটারনাল কন্ট্রোলার ডিভাইস হিসেবে কাজে লাগানো যাবে। এতে আরও থাকবে জিপিএস ব্যবস্থা।

এই মনোমুগ্ধকর আংটিটির নামকরণ করা হয়েছে ‘রিং কম্পিউটিং ডিভাইস’। এটির দরদাম কেমন হবে বিষয়ে এখনও অ্যাপেল কেনো ধারণা দেয়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত