সর্বশেষ

  ছাতকে পুলিশের অভিযানে গাঁজাসহ আটক ১   শ্রীমঙ্গল বিজিবি’র বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন   মুক্তিযোদ্ধারা হচ্ছেন জাতির সূর্যসন্তান : শফিক চৌধুরী   বিয়ানীবাজার পৌর মেয়রের বাজেটে বড় চমক : সাড়ে ৪৬ কোটি টাকার বাজেটে উন্নয়ন ব্যয় ৯১ শতাংশের বেশি   দিরাইয়ে যুব নারীদের হস্তশিল্প প্রশিক্ষণ কোর্স সম্পন্ন   ডিএনএ রিপোর্টে সত্যতা মেলেনি : আতিয়া মহলে নিহতদের মধ্যে নেই জঙ্গি মুসা   বাহুবলে অবৈধ স্পিরিট বিক্রি করায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা   ছাতকে ১৬টি বিষধর সাপ আটক   সিলেট-ঢাকা মহাসড়কে হাইওয়ে পুলিশের অসহনীয় চাঁদাবাজী   যাকাতের অর্থ আয়বর্ধক কাজে ব্যয় করতে হবে: রাহাত আনোয়ার   বজ্রপাতের কারণে পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধস   কমলগঞ্জে সংসদ সদস্য’র ঐচ্ছিক তহবিলের টাকা বিতরণ   এপেক্সিয়ান চন্দন দাসের মায়ের মৃত্যুতে সাবেক মেয়র কামরানের শোক   মওদুদের জন্য খাট পাঠাতে চান নাসিম   মসজিদ আল হারামে শবে কদরের রাতে ২০ লাখের বেশি মানুষ মোনাজাতে শরীক   পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের শুভেচ্ছা   জ্যেষ্ঠ সাংসদদের পাশে পাচ্ছেন অর্থমন্ত্রী   গাজীপুরে ট্রাকের ধাক্কায় ১ জনের মৃত্যু   গ্রামীনফোন’র ঈদ আয়োজনে আয়নাবাজি : ৪টি চ্যানেল, ২০টি নাটক   বৃষ্টির দিনে যেমন পোশাক

জাদুর আংটি!

প্রকাশিত : ২০১৫-১০-০৪ ১৫:৫০:৫৯

তথ্য-প্রযুক্তি ডেস্ক : রো্ববার, ০৪ অক্টোবর ২০১৫ ॥ স্মার্টওয়াচের পর এবার বাজারে আসছে অ্যাপলের স্মার্ট রিং। অ্যাপলের এই রিং দেখতে যেমন স্টাইলিশ হবে তেমনি কাজেরও। বৃহস্পতিবার  যুক্তরাষ্ট্রের প্যাটেন্ট অ্যান্ড ট্রেড মার্ক অফিসে অ্যাপল তাদের স্মার্ট রিংয়ের প্যাটেন্টের জন্য আবেদন করে। খবর ডেইলি মেইলের।

অ্যাপলের এই স্মার্ট রিংটি হাতের আঙ্গুলে আংটির মতই পরিধান করা যাবে। হাতের তর্জনীতে অনায়াসেই এটি ঢুঁকে যাবে। স্মার্ট রিংটি নিয়ন্ত্রণ করা যাবে বৃদ্ধাঙ্গুলি দিয়ে।

বাহারি অলংকরণে অলঙ্কৃত এই স্মার্ট রিঙে থাকবে টাচ-স্ক্রিন ও মাইক্রোফোন। থাকছে বিল্ট-ইন মাইক্রোফোন সিরি যা ভয়েস কমান্ডকেও বুঝতে পারবে এবং আদেশ অনুযায়ী কাজ কতে পারবে।  এটির  প্রসেসর টাচ স্ক্রিনের সঙ্গে যুক্ত থাকবে। এতে এই নতুন যন্ত্রটি স্পর্শ করলেই কাজ করবে।

আংটিটি আঙ্গুলে পরিধানকারীকে ভাইব্রেশনের মাধ্যমে নোটিফিকেশন জানাবে। অ্যাপলের নতুন এই গ্যাজেটটিতে আরও থাকতে পারে মোশন সেন্সর। যার সাহায্যে ব্যবহারকারীর হাতের গতি অনুসরণ করা যাবে। ফলে তিনি কি লিখছেন তাও বলে দেয়া সম্ভব হবে।

কম্পিউটারের মাউস, কার্সর, ক্যামেরার শাটার, কিংবা গাড়ির রেডিও, এসি নিয়ন্ত্রণ কিংবা গেমস খেলতে একে অ্যাক্সটারনাল কন্ট্রোলার ডিভাইস হিসেবে কাজে লাগানো যাবে। এতে আরও থাকবে জিপিএস ব্যবস্থা।

এই মনোমুগ্ধকর আংটিটির নামকরণ করা হয়েছে ‘রিং কম্পিউটিং ডিভাইস’। এটির দরদাম কেমন হবে বিষয়ে এখনও অ্যাপেল কেনো ধারণা দেয়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত