সর্বশেষ

  বিশ্বনাথে ইলিয়াসের সন্ধান কামনায় বিএনপির মিলাদ ও দোয়া মাহফিল   সিলেট-৫ আসনে খেলাফত মজলিসের এনামুল হাসান ছাবীরের প্রার্থীতা ঘোষণা   শোকদিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান   মাধবপুরে বিয়ে ঠেকাতে মায়ের বিরুদ্ধে কলেজছাত্রীর অভিযোগ   ব্রিটেনিয়া হোটেলে সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আম্বরখানা ব্যবসায়ী কমিটি   দিরাইয়ে হাওর রক্ষা বাঁধ নির্মাণ নিয়ে মতবিনিময় সভা   দিরাইয়ে ৫ শিক্ষকের বিরুদ্ধে অবৈধ পদোন্নতির অভিযোগ: পুর্নাঙ্গ তদন্তে আসছেন এডিপিও   ফেঞ্চুগঞ্জে আইনশৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত   সিসিকের ৪৯৩ কোটি টাকার বাজেট পেশ   কমলগঞ্জে ২টি লাশ উদ্ধার   অস্ত্রসহ একাধিক মামলার আসামী তানিম আহমেদ বাবুল কালিবাড়ি থেকে গ্রেফতার   ওসমানীনগরে ঈদ সামগ্রী ও ত্রাণ বিতরণে এগিয়ে এলো ২ দাতা সংস্থা   ওসমানীনগরে ৫ লাখ টাকার ভারতীয় নাসির বিড়িসহ আটক ২   মদনমোহন কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি আলাউদ্দিন আহমদের মৃত্যুতে শোক   ছাত্রলীগ নেতা শাহীনের শয্যাপাশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান ও ব্যারিস্টার নওফেল   হবিগঞ্জে পাইপগানসহ ৩ শিবিরকর্মী গ্রেফতার : আহত ৩ পুলিশ   কানাডার অটোয়ায় বাংলাদেশ হাই-কমিশনে শোক দিবস পালন   চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ : ৫ গোলে কাবু বার্সেলোনা   ছেলে-মেয়েদের জন্যে বিমান টিকেট: মিথ্যা সংবাদের বিরুদ্ধে মামলা করবেন অর্থমন্ত্রী   সহকর্মীর মৃত্যুতে শাবি কর্মচারী ইউনিয়নের শোক

জাদুর আংটি!

প্রকাশিত : ২০১৫-১০-০৪ ১৫:৫০:৫৯

তথ্য-প্রযুক্তি ডেস্ক : রো্ববার, ০৪ অক্টোবর ২০১৫ ॥ স্মার্টওয়াচের পর এবার বাজারে আসছে অ্যাপলের স্মার্ট রিং। অ্যাপলের এই রিং দেখতে যেমন স্টাইলিশ হবে তেমনি কাজেরও। বৃহস্পতিবার  যুক্তরাষ্ট্রের প্যাটেন্ট অ্যান্ড ট্রেড মার্ক অফিসে অ্যাপল তাদের স্মার্ট রিংয়ের প্যাটেন্টের জন্য আবেদন করে। খবর ডেইলি মেইলের।

অ্যাপলের এই স্মার্ট রিংটি হাতের আঙ্গুলে আংটির মতই পরিধান করা যাবে। হাতের তর্জনীতে অনায়াসেই এটি ঢুঁকে যাবে। স্মার্ট রিংটি নিয়ন্ত্রণ করা যাবে বৃদ্ধাঙ্গুলি দিয়ে।

বাহারি অলংকরণে অলঙ্কৃত এই স্মার্ট রিঙে থাকবে টাচ-স্ক্রিন ও মাইক্রোফোন। থাকছে বিল্ট-ইন মাইক্রোফোন সিরি যা ভয়েস কমান্ডকেও বুঝতে পারবে এবং আদেশ অনুযায়ী কাজ কতে পারবে।  এটির  প্রসেসর টাচ স্ক্রিনের সঙ্গে যুক্ত থাকবে। এতে এই নতুন যন্ত্রটি স্পর্শ করলেই কাজ করবে।

আংটিটি আঙ্গুলে পরিধানকারীকে ভাইব্রেশনের মাধ্যমে নোটিফিকেশন জানাবে। অ্যাপলের নতুন এই গ্যাজেটটিতে আরও থাকতে পারে মোশন সেন্সর। যার সাহায্যে ব্যবহারকারীর হাতের গতি অনুসরণ করা যাবে। ফলে তিনি কি লিখছেন তাও বলে দেয়া সম্ভব হবে।

কম্পিউটারের মাউস, কার্সর, ক্যামেরার শাটার, কিংবা গাড়ির রেডিও, এসি নিয়ন্ত্রণ কিংবা গেমস খেলতে একে অ্যাক্সটারনাল কন্ট্রোলার ডিভাইস হিসেবে কাজে লাগানো যাবে। এতে আরও থাকবে জিপিএস ব্যবস্থা।

এই মনোমুগ্ধকর আংটিটির নামকরণ করা হয়েছে ‘রিং কম্পিউটিং ডিভাইস’। এটির দরদাম কেমন হবে বিষয়ে এখনও অ্যাপেল কেনো ধারণা দেয়নি।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত