সর্বশেষ

  মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু   বিদ্রোহী কমিটি গঠন নিয়ে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের বিবৃতি   মিসবাহ সিরাজকে শুভেচ্ছা জানালেন নবগঠিত সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ   জমির উদ্দিন ভুলাই মেম্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল   বিশ্বনাথের দিঘলীতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের নির্মাণ কাজ শুরু   রোহিঙ্গা শিশুদের সঙ্গে গল্প-খুনসুটিতে প্রিয়াংকা চোপড়া   ওসমানীতে ২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১   রাজনগরে ভাইয়ের হামলায় আহত ভাইয়ের মৃত্যু   বনানীতে সমাহিত করা হবে তাজিন আহমেদকে   প্রকৌশলী আব্দুল কাদিরকে সংবর্ধনা   ফের সন্ত্রাসী সংগঠনের আখ্যা পেল বিএনপি   কুলাউড়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি   ‘ঈদের আগে জকিগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ শেষ করতে হবে’

বিস্ফোরিত হলো আইফোন ৮ প্লাস : মান নিয়ে প্রশ্ন!

প্রকাশিত : ২০১৭-১০-০২ ১৩:২১:৫০

তথ্যপ্রযুক্তি ডেস্ক : সোমবার, ০২ অক্টোবর ২০১৭ ॥ এক মাস না পেরোতেই বিস্ফোরিত হলো আইফোন ৮ প্লাস! দীর্ঘ প্রতীক্ষার পর গত ১২ সেপ্টেম্বর চমক নিয়ে অ্যাপল বাজারে আনে আইফোন ৮ প্লাস। কিন্তু বাজারে আসার এক মাস না পেরোতেই বিস্ফোরিত হয়েছে ফোনটি। খবর ইন্ডিপেনডেন্ট।

গত সপ্তাহে তাইওয়ানে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। তাইওয়ানের পশ্চিমাঞ্চলীয় শহর তাইচুং থেকে গত সপ্তাহে একজন নারী ফোনটি কেনেন। আইফোন ৮ প্লাস কেনার পর তিনি মাত্র ৫ দিন ব্যবহার করতে পারেন। এর পরেই চার্জ দেয়ার সময় তাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর কয়েক ভাগে বিভক্ত হয়ে পড়ে ফোনটি। এর কেসিংটিও বিস্ফোরণের চাপে নষ্ট হয়ে গেছে।

ওই নারী বলেন, ফোনটি চার্জে দেয়ার তিন মিনিটের মধ্যে সেটি বিস্ফোরিত হয়। আগুন লাগতে পারে এই ভয়ে আমি দৌড়ে গিয়ে ফোনটি আনপ্লাগ করি। আইফোনের চার্জার ও ক্যাবল দিয়েই চার্জ দিচ্ছিলাম।

বিস্ফোরিত এই ফোনের ছবি ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে। অ্যাপল কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখছে। তবে বিস্ফোরণের কারণ এখনও জানা যায় নি। 

উল্লেখ্য, নতুন আইফোনের ক্ষেত্রে এটিই প্রথম বিস্ফোরণের ঘটনা। এর আগে স্যামসাং নোট ৭ বিস্ফোরণের কারণে সেটির বিক্রি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। 

আইফোনের এই বিস্ফোরণের কারণে ক্রেতাসাধারণ এবার এর মান নিয়ে ভাবছেন বিশ্বব্যাপী।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এমএস

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত