সর্বশেষ

  বিশ্বনাথে সিএনজি ও রিক্সা শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ২০   প্রত্যাশার চেয়েও বেশি এগিয়েছে সদর উপজেলা স্পোর্টস একাডেমি: আশফাক আহমদ   মীরেরগাঁওয়ে বজ্রপাতে নিহত ৩ কিশোরের জানাজা সম্পন্ন : অনুদান প্রদান   মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩   সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আর নেই: এমপি মানিকের শোক   ছাতকে আওয়ামী লীগ নেত্রীর মাতৃ বিয়োগ : এমপিসহ বিভিন্ন মহলের শোক   বিশ্বনাথের খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১   শেখ হাসিনা’র নেতৃত্বে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ :শফিক চৌধুরী   সুনামগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু   মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৩ ভাইয়ের মৃত্যু   সিলেটে ছাত্রলীগ কর্মী মিন্নতের কব্জিকর্তন মামলার প্রধান আসামী শাহীনসহ গ্রেফতার ২   ছাতকে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের   কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট ডিগ্রি পেলেন শেখ হাসিনা   ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ

সিলেটসহ সারাদেশে মডেল ফার্মেসি স্থাপন করা হচ্ছে : প্রতিমন্ত্রী জাহিদ মালেক

প্রকাশিত : ২০১৭-০১-২৬ ১৫:০৪:০৮

উত্তরপূর্ব ডেস্ক : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি ২০১৭ ॥ সারাদেশের বিভিন্ন জেলা শহরের ন্যায় সিলেটেও আটটি মডেল ফার্মেসির উদ্বোধন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি।

উদ্বোধনকালে তিনি বলেন- “আমরা সারাদেশে মডেল ফার্মেসি স্থাপন করার চেষ্টা করছি। এরই ধারাবাহিকতায় আজ (বৃহস্পতিবার) সিলেটে ৮টি ফার্মেসির উদ্বোধন করা হলো। এসব ফার্মেসি থেকে জনসাধারণ ভালো সেবা পাবেন।”

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) তিনি নগরীর শিবগঞ্জের ইউনিক ফার্মা ও মিতালী ফার্মেসি, চৌহাট্টায় ইউনিক ফার্মা ও সেন্ট্রাল ফার্মেসিসহ নগরীর বিভিন্ন এলাকায় স্থাপিত ফার্মেসিতে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এগুলোর উদ্বোধন করেন।

তিনি ফার্মেসি মালিকদের উদ্দেশ্যে বলেন- “ওষুধশিল্পের জন্য যে নীতিমালা আছে সে অনুযায়ী আপনারা ওষুধ বিক্রি করবেন এবং রাখবেন। আশা করবো আপনারা কোনো ধরনের ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখবেন না এবং যেসব ঔষধের অনুমতি নেই সেগুলো বিক্রি থেকে বিরত থাকবেন।”

প্রতিমন্ত্রী আরো বলেন- “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সারাদেশের স্বাস্থ্যব্যবস্থার উন্নতি করতে ভেজাল ঔষধ তৈরির কারণে ৩০টি কারখানা বন্ধ করে দিয়েছে। তাছাড়া বিশ্বের ১২৭টি দেশে আমাদের দেশের তৈরি ঔষধ রপ্তানি হচ্ছে। সারাদেশে সরকারি হাসপাতালগুলোতে চাহিদা অনুযায়ী সবধরনের উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে।”

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএমএ’র কেন্দ্রীয় মহাসচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের এডিজি (অ্যাডমিন) ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মুর্শেদ আহমেদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) সিলেট বিভাগ এর নির্বাহী প্রকৌশলী এ.কে.এম বদরুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অ্যাডিশনাল সেক্রেটারি হাবিবুর রহমান, সিলেট স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক কমল রতন সাহা, সিলেটের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সিলেট জেলা সহকারী প্রকৌশলী মো. সফিকুল ইসলাম পাঠান, উপ-সহকারী প্রকৌশলী মো. মনিরুল হক, মডেল ফার্মেসি ইউনিক ফার্মার সত্ত্বাধিকারী সেলিম আহমদ ও শামীম আহমদ প্রমুখ।

উত্তরপূর্ব২৪ডটকম/প্রেবি/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত