সর্বশেষ

  ছাতকের চেলা নদী নৌকা বাইচ অনুষ্টিত   মিয়ানমারের রাখাইনে হিন্দু গণকবর : ২৮ মরদেহ উদ্ধারের দাবি সেনাবাহিনীর!   'শিক্ষার ভীত মজবুত করতে সরকার প্রাথমিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে কাজ করছে'   শাবিপ্রবিতে কারিকুলাম উন্নয়ন বিষয়ে সেমিনার   বিয়ের প্রলোভন দিয়ে অনাথ কিশোরী ধর্ষণ : ২০ হাজারে মিটমাটের চেষ্টা   রোহিঙ্গাদের নাগরিক অধিকারের দাবীতে ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিক্ষোভ   'শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের যৌথ প্রচেষ্ঠায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করা দরকার'   রিয়ালকে জয়ে ফেরালেন নবীন সেবায়োস   কমেছে চালের দাম, কমবে আরও   লন্ডনে আবারো এসিড হামলা, আহত ৬   তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে : ড. মুহম্মদ জাফর ইকবাল   মহিউদ্দিন শীরু’র ৮ম মৃত্যুবার্ষিকী ২৫ সেপ্টেম্বর   ধর্ম যার যার, উৎসব সবার : কামরান   ওসমানীনগরে নিয়মিত বসে জুয়ার আসর, প্রশাসন নিরব   জগন্নাথপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু   ফেঞ্চুগঞ্জে সড়ক মেরামতের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা   মৌলভীবাজারে ‘শিক্ষা দিবস’ পালিত   হত্যা মামলার আসামী টিটু ও সুলেমান এখনও অধরা   ফেঞ্চুগঞ্জে পরিবহণ শ্রমিক নেতাদের সাথে প্রশাসনের সভা   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

সুরঞ্জিতকে নিয়ে অপপ্রচার, ফেসবুকে প্রতিবাদ : আর কত নিচে নামবে স্বাধীনতা বিরোধীরা!

প্রকাশিত : ২০১৫-১১-০৬ ০২:৫৪:৫৭

উত্তরপূর্ব ডেস্ক : শুক্রবার, ০৬ নভেম্বর ২০১৫ ॥ গত কয়েকদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কিছু অনলাইন নিউজ পোর্টালে ‘মসজিদ, মাদ্রাসা ও জঙ্গিবাদ’ নিয়ে একটি অপপ্রচার ছড়িয়ে পড়েছে। খবরটির সত্যতা কতটুকু তা নিয়ে রয়েছে সন্দেহ। আবার কয়েকটি নিউজ পোর্টালে শুরঞ্জিতকে নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলেও খবর প্রকাশিত করেছে। সুরঞ্জিস সেনগুপ্তকে নিয়ে এমন অপপ্রচারের ফেসবুকে প্রতিবাদও জানিয়েছেন অনেকে। 

সুরঞ্জিতকে নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাড়ানো এবং অপপ্রচারকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়ে ‍“জয় বাংলা ফেসবুক যোদ্ধা পাবলিক গ্রুপ” নামে ফেসবুক পেইজে একটি লেখা পোস্ট করেছেন। উত্তরপূর্ব পাঠকদের জন্য লেখাটি হুবাহু তুলে ধরা হলো-

শেষ পর্যন্ত জামাতশিবির পবিত্র মসজিদ নিয়েও অপপ্রচার করার বাকি রাখল না, আমরা গত দুইদিন থেকে দেখতে পাচ্ছি আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর প্রেসিডিয়াম সদস্য  সুরঞ্জিত সেনগুপ্তকে নিয়ে একটা ভুয়া খবর প্রচার হচ্ছে, স্বাধীনতাবিরোধীর একটা চক্র একটা ভুয়া নিম্নমানের ওয়েব সাইটে সুরঞ্জিত সেনকে নিয়ে ভুয়া খবর তৈরি করে ফেইসবুকে প্রচার করছে আর এতে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি করছে। অথচ এত বড় একটা খবর কোন দৈনিক জাতীয় পত্রিকা প্রচার করল না, এ থেকে কি স্পস্ট নয় এই খবর ভুয়া?

আমরা জানি বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ আর এই সুযোগটাই বার বার কাজে লাগায় স্বাধীনতাবিরোধীরা, তারা ভালো করেই জানে মসজিদ তালা মেরে দেয়ার একটা ভুয়া খবর প্রকাশ করতে পারলে সাধারণ মানুষ আওয়ামী লীগকে ভুল বুঝবে আর এই সুযোগটা তারা কাজে লাগাবে, আর ঠিক ঐরকম কাজ করেই তারা ধর্মপ্রাণ মানুষদের ধোকা দিয়ে তাদের নিজেদের সার্থ হাসিল করছে।

আমি জয় বাংলা ফেইসবুক যোদ্ধা গ্রুপের পক্ষ থেকে সরকারের প্রতি অনুরোধ করব খুব শীঘ্রই এসব অপপ্রচারকারীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেয়া হোক।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত