সর্বশেষ

  বিয়ানীবাজার পৌরসভায় কাউন্সিলর পদে কে কতো ভোট পেয়ে নির্বাচিত হলেন   শাবিতে সাংবাদিক পেটানোর ঘটনায় সপ্তাহব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি সমাপ্ত   মাধবপুরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত   ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীতে ভাসছে লাশ   কুলাউড়ার চাতলাপুর চা বাগানে নারী শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত : যোগ দিলেন পুরুষ শ্রমিকরাও   কেন বাংলাদেশে আসছে না পাকিস্তান?   গণভবনে হাসিনার সাথে ডেভিড ক্যামেরনের সাক্ষাৎ   শনিবার সুনামগঞ্জ আসছেন ওয়ার্কার্স পার্টি ও যুব মৈত্রীর কেন্দ্রীয় নেতৃবৃন্দ   হিমালয়ে নিখোঁজ পবর্তারোহীকে ৪৭ দিন পর উদ্ধার   সিলেট মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে রয়েছেন যারা   মদনমোহন কলেজে ডিগ্রি (পাস) কোর্সে রিলিজস্লিপে ভর্তির শেষ তারিখ ৩০ এপ্রিল   চাপাইনবাবগঞ্জে জঙ্গিদের আত্মসমর্পণের জন্য শেষ আহ্বান   চলে গেলেন অভিনেতা বিনোদ খান্না   শ্রীমঙ্গলে র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত   কানাইঘাট ডিগ্রি কলেজ জাতীয়করণে এলাকাবাসীর মধ্যে আনন্দের বন্যা   দক্ষিণ সুনামগঞ্জে শিক্ষা বিষয়ক গেøাবাল অ্যাকশন র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত   শায়েস্তাগঞ্জসহ ৬ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের একঘণ্টা কর্মবিরতি   ছাতকে ব্যবসায়ীদের নিয়ে কাস্টম্স বিভাগের কর্মশালা সম্পন্ন   মোল্লারগাঁও ইউপি ৩নং ওয়ার্ড তালামীযের মতবিনিময় সভা   আব্দুস সামাদ আজাদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সিকৃবিতে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা

প্রকাশিত : ২০১৫-১১-০১ ০০:৫০:২৮

সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এক তরুণী।

উত্তরপূর্ব ডেস্ক : রোববার, ০১ নভেম্বর ২০১৫ ॥ ঝলমলে সন্ধ্যায় জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজনের মূল উদ্যোক্তা ছিলো ক্যাম্পাসের জনপ্রিয় সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ। “যে যা পারো দেখিয়ে দাও, প্রতিভার আলোকে হয়ে যাও মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি” এই শ্লোগানকে সামনে রেখে বিকাল পাঁচটা থেকে প্রতিযোগিতার মূল কার্যক্রম শুরু হয়।

মঞ্চ নির্দেশক ও চলচ্চিত্র নির্মাতা খলিলুর রহমান ফয়সালের পরিচালনায় পুরো অনুষ্ঠানটি শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তে অনুষ্ঠিত হয়েছে। মোট ৩৪ জন প্রতিযোগী “মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫” এর মুকুট জেতার জন্য নাম নিবন্ধন করে। প্রাথমিক বাছাই পর্বে (অডিশন রাউন্ড) প্রতিযোগীরা নিজ নিজ প্রতিভা যেমন নাচ, গান, অভিনয়, আবৃত্তি, বক্তৃতা অথবা যে যে বিষয়ে পারদর্শী তা বিচারকদের সামনে উপস্থাপন করেন।

প্রতিযোগীরা তাঁদের পছন্দ মতো বিষয় উপস্থাপনার পাশাপাশি বিচারকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হয়। চারঘণ্টা এই আনন্দ আয়োজনের মধ্য দিয়ে নবীন শিল্পীদের প্রতিভা যাচাইয়ের পাশাপাশি দর্শকদের সাথে কৌতুক রসে মেতে উঠে সঞ্চালক।

কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, “সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিভার বড় প্ল্যাটফরম কৃষ্ণচূড়া। ২০০৯ সাল থেকে নবীণদের প্রতিভা অন্বেষণ ও বিকাশের লক্ষ্যে “ট্যালেন্ট হান্ট” আয়োজন করে আসছি আমরা। তার ধারাবাহিকতায় নতুন রূপে আরো জাকজমকভাবে এবছর অনুষ্ঠিত হলো- “মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫”

আয়োজক সূত্রে জানা যায়, খুব শীঘ্রই আরেকটি অনুষ্ঠানের মাধ্যমে মিস্টার এবং মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি- কে বিশেষ পুরষ্কারে ভূষিত করা হবে।

বিশেষ বিশেষ ক্যাটাগরিতে আরো কয়েকজনকে পুরষ্কার ও সম্মাননা সনদ দেয়া হবে। বহুল প্রচারিত জাতীয় দৈনিকে ফিচার প্রকাশ সহ বিশেষ ক্যাটাগরিতে চ্যাম্পিয়নদের টেলিভিশনে নিজ প্রতিভা চর্চার সুযোগ দেওয়া হবে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত