সর্বশেষ

  লতিপুর জামে মসজিদে দারুল কিরাতের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন   পবিত্র ঈদুল ফিতরে শফিক চৌধুরীর শুভেচ্ছা   সৌদি আরবে ঈদ রোববার   ছাতকে ৪ গরু চোরকে গণধোলাই দিয়েছে স্থানীয় জনতা   ফেঞ্চুগঞ্জে হাবিবুর রহমান হাবিবের উদ্যোগে ঈদসামগ্রী বিতরণ   প্রবাসীদের অর্থায়নে ওসমানীনগরে ঈদবস্ত্র বিতরণ   মাটিধস : দুর্ঘটনা এড়াতে মাধবকুণ্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা   ঈদানন্দ বঞ্চিত সদর উপজেলার ৭শ’ শিক্ষক পরিবার   যুক্তরাজ্যে কাভার্ড ভ্যান হামলায় নিহত মোকাররমের বাড়িতে লুনা   রোড রোলার ও স্কিট লোডার বরাদ্দ পেয়েছে বিয়ানীবাজার পৌরসভা   ঈদ উপলক্ষে কান্দিগাঁও ইউনিয়নে ভিজিএফের গম বিতরণ   ঈদকে সামনে রেখে এসএমপির বিশেষ নির্দেশনা   ‘প্রত্যয়’র প্রত্যয়ী মনোভাবে হাসি ফুটলো আড়াইশ’ অসহায় ও পথশিশুর মুখে   সৌদি আরবের গ্রান্ড মসজিদে আত্মঘাতি বোমা হামলা: নিহত ১, নারীসহ আটক ৫   বাহুবলে এতিমখানার শিশুদের হাতে ঈদের কাপড় তুলে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা   বিয়ানীবাজারে গৃহকর্মী হত্যার অভিযোগে লাউতা ইউনিয়ন পরিষদ সদস্য গ্রেফতার   পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৫৪   ঈদে বাড়ি ফেরা: রংপুরে ট্রাক উল্টে নিহত ১৬   সাবেক অধ্যক্ষ মোদাব্বীর আলী আর নেই   চীনের সিচুয়ান প্রদেশে ভূমিধসে নিখোঁজ ১৪০

সিকৃবিতে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা

প্রকাশিত : ২০১৫-১১-০১ ০০:৫০:২৮

সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এক তরুণী।

উত্তরপূর্ব ডেস্ক : রোববার, ০১ নভেম্বর ২০১৫ ॥ ঝলমলে সন্ধ্যায় জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজনের মূল উদ্যোক্তা ছিলো ক্যাম্পাসের জনপ্রিয় সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ। “যে যা পারো দেখিয়ে দাও, প্রতিভার আলোকে হয়ে যাও মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি” এই শ্লোগানকে সামনে রেখে বিকাল পাঁচটা থেকে প্রতিযোগিতার মূল কার্যক্রম শুরু হয়।

মঞ্চ নির্দেশক ও চলচ্চিত্র নির্মাতা খলিলুর রহমান ফয়সালের পরিচালনায় পুরো অনুষ্ঠানটি শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তে অনুষ্ঠিত হয়েছে। মোট ৩৪ জন প্রতিযোগী “মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫” এর মুকুট জেতার জন্য নাম নিবন্ধন করে। প্রাথমিক বাছাই পর্বে (অডিশন রাউন্ড) প্রতিযোগীরা নিজ নিজ প্রতিভা যেমন নাচ, গান, অভিনয়, আবৃত্তি, বক্তৃতা অথবা যে যে বিষয়ে পারদর্শী তা বিচারকদের সামনে উপস্থাপন করেন।

প্রতিযোগীরা তাঁদের পছন্দ মতো বিষয় উপস্থাপনার পাশাপাশি বিচারকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হয়। চারঘণ্টা এই আনন্দ আয়োজনের মধ্য দিয়ে নবীন শিল্পীদের প্রতিভা যাচাইয়ের পাশাপাশি দর্শকদের সাথে কৌতুক রসে মেতে উঠে সঞ্চালক।

কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, “সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিভার বড় প্ল্যাটফরম কৃষ্ণচূড়া। ২০০৯ সাল থেকে নবীণদের প্রতিভা অন্বেষণ ও বিকাশের লক্ষ্যে “ট্যালেন্ট হান্ট” আয়োজন করে আসছি আমরা। তার ধারাবাহিকতায় নতুন রূপে আরো জাকজমকভাবে এবছর অনুষ্ঠিত হলো- “মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫”

আয়োজক সূত্রে জানা যায়, খুব শীঘ্রই আরেকটি অনুষ্ঠানের মাধ্যমে মিস্টার এবং মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি- কে বিশেষ পুরষ্কারে ভূষিত করা হবে।

বিশেষ বিশেষ ক্যাটাগরিতে আরো কয়েকজনকে পুরষ্কার ও সম্মাননা সনদ দেয়া হবে। বহুল প্রচারিত জাতীয় দৈনিকে ফিচার প্রকাশ সহ বিশেষ ক্যাটাগরিতে চ্যাম্পিয়নদের টেলিভিশনে নিজ প্রতিভা চর্চার সুযোগ দেওয়া হবে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত