সর্বশেষ

  ছাতকের চেলা নদী নৌকা বাইচ অনুষ্টিত   মিয়ানমারের রাখাইনে হিন্দু গণকবর : ২৮ মরদেহ উদ্ধারের দাবি সেনাবাহিনীর!   'শিক্ষার ভীত মজবুত করতে সরকার প্রাথমিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে কাজ করছে'   শাবিপ্রবিতে কারিকুলাম উন্নয়ন বিষয়ে সেমিনার   বিয়ের প্রলোভন দিয়ে অনাথ কিশোরী ধর্ষণ : ২০ হাজারে মিটমাটের চেষ্টা   রোহিঙ্গাদের নাগরিক অধিকারের দাবীতে ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিক্ষোভ   'শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের যৌথ প্রচেষ্ঠায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করা দরকার'   রিয়ালকে জয়ে ফেরালেন নবীন সেবায়োস   কমেছে চালের দাম, কমবে আরও   লন্ডনে আবারো এসিড হামলা, আহত ৬   তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে : ড. মুহম্মদ জাফর ইকবাল   মহিউদ্দিন শীরু’র ৮ম মৃত্যুবার্ষিকী ২৫ সেপ্টেম্বর   ধর্ম যার যার, উৎসব সবার : কামরান   ওসমানীনগরে নিয়মিত বসে জুয়ার আসর, প্রশাসন নিরব   জগন্নাথপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু   ফেঞ্চুগঞ্জে সড়ক মেরামতের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা   মৌলভীবাজারে ‘শিক্ষা দিবস’ পালিত   হত্যা মামলার আসামী টিটু ও সুলেমান এখনও অধরা   ফেঞ্চুগঞ্জে পরিবহণ শ্রমিক নেতাদের সাথে প্রশাসনের সভা   রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

সিকৃবিতে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা

প্রকাশিত : ২০১৫-১১-০১ ০০:৫০:২৮

উত্তরপূর্ব ডেস্ক : রোববার, ০১ নভেম্বর ২০১৫ ॥ ঝলমলে সন্ধ্যায় জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজনের মূল উদ্যোক্তা ছিলো ক্যাম্পাসের জনপ্রিয় সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ। “যে যা পারো দেখিয়ে দাও, প্রতিভার আলোকে হয়ে যাও মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি” এই শ্লোগানকে সামনে রেখে বিকাল পাঁচটা থেকে প্রতিযোগিতার মূল কার্যক্রম শুরু হয়।

মঞ্চ নির্দেশক ও চলচ্চিত্র নির্মাতা খলিলুর রহমান ফয়সালের পরিচালনায় পুরো অনুষ্ঠানটি শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তে অনুষ্ঠিত হয়েছে। মোট ৩৪ জন প্রতিযোগী “মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫” এর মুকুট জেতার জন্য নাম নিবন্ধন করে। প্রাথমিক বাছাই পর্বে (অডিশন রাউন্ড) প্রতিযোগীরা নিজ নিজ প্রতিভা যেমন নাচ, গান, অভিনয়, আবৃত্তি, বক্তৃতা অথবা যে যে বিষয়ে পারদর্শী তা বিচারকদের সামনে উপস্থাপন করেন।

প্রতিযোগীরা তাঁদের পছন্দ মতো বিষয় উপস্থাপনার পাশাপাশি বিচারকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হয়। চারঘণ্টা এই আনন্দ আয়োজনের মধ্য দিয়ে নবীন শিল্পীদের প্রতিভা যাচাইয়ের পাশাপাশি দর্শকদের সাথে কৌতুক রসে মেতে উঠে সঞ্চালক।

কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, “সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিভার বড় প্ল্যাটফরম কৃষ্ণচূড়া। ২০০৯ সাল থেকে নবীণদের প্রতিভা অন্বেষণ ও বিকাশের লক্ষ্যে “ট্যালেন্ট হান্ট” আয়োজন করে আসছি আমরা। তার ধারাবাহিকতায় নতুন রূপে আরো জাকজমকভাবে এবছর অনুষ্ঠিত হলো- “মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫”

আয়োজক সূত্রে জানা যায়, খুব শীঘ্রই আরেকটি অনুষ্ঠানের মাধ্যমে মিস্টার এবং মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি- কে বিশেষ পুরষ্কারে ভূষিত করা হবে।

বিশেষ বিশেষ ক্যাটাগরিতে আরো কয়েকজনকে পুরষ্কার ও সম্মাননা সনদ দেয়া হবে। বহুল প্রচারিত জাতীয় দৈনিকে ফিচার প্রকাশ সহ বিশেষ ক্যাটাগরিতে চ্যাম্পিয়নদের টেলিভিশনে নিজ প্রতিভা চর্চার সুযোগ দেওয়া হবে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত