সর্বশেষ

  সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কর্মসূচি পালিত   আম্বরখানায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও অটোরিক্সা শ্রমিকদের সংঘর্ষ: আহত ৬   রাজনগরে যৌতুকের দায়ে বিয়ে ভঙ্গ: অভিমানে যুবতীর আত্মহত্যা   তারেক রহমানের জন্মদিনে ছাত্রদলের শোভাযাত্রা ও মিন্টুর মুক্তির দাবি   বিশ্বনাথে ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্তের অভিযোগ কলেজছাত্রীর   “গ্রাম আদালত গ্রামের মানুষের আদালত”   মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ভাষণ অনুপ্রেরণা যুগিয়েছিল: এমপি মানিক   চেষ্টা করলেও ইতিহাস বদলানো যায় না: শেখ হাসিনা   খাদিমপাড়ায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে একজনকে ২ লক্ষ টাকা জরিমানা   শাহ খুররম ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন   কুলাউড়া উপজেলা যুবলীগের সম্মেলন সম্পন্ন: নতুন নেতৃত্বের অপেক্ষায় নেতাকর্মীরা   সিলেট মেরিট কেয়ার একাডেমির ম্যানেজিং কমিটি গঠন   সিলেট সদর উপজেলা জমিয়তের কাউন্সিল সম্পন্ন   আইনের প্রতি শ্রদ্ধাশীল হলেই সামাজিক শৃঙ্খলা নিয়ন্ত্রণ সম্ভব: আসাদ উদ্দিন আহমদ   এমসি কলেজ ছাত্রাবাসে অগ্নিসংযোগে ছাত্রলীগ: গ্রেফতারি পরোয়ানা জারি   মৌলভীবাজারে কলেজছাত্রীর ওপর হামলা, আটক ১   বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্ব ঐতিহাসিক স্মারক   ১১ বছর পর আজ কুলাউড়া উপজেলা যুবলীগের সম্মেলন   ইলিয়াস আলীর সন্ধানে বিশ্বনাথে বিএনপি দু’গ্রুপের পৃথক মিছিল-সভা   দক্ষিণ সুরমার বীর মুক্তিযোদ্ধা অনিল সিংহ বর্মণকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন

সিকৃবিতে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা

প্রকাশিত : ২০১৫-১১-০১ ০০:৫০:২৮

উত্তরপূর্ব ডেস্ক : রোববার, ০১ নভেম্বর ২০১৫ ॥ ঝলমলে সন্ধ্যায় জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজনের মূল উদ্যোক্তা ছিলো ক্যাম্পাসের জনপ্রিয় সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ। “যে যা পারো দেখিয়ে দাও, প্রতিভার আলোকে হয়ে যাও মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি” এই শ্লোগানকে সামনে রেখে বিকাল পাঁচটা থেকে প্রতিযোগিতার মূল কার্যক্রম শুরু হয়।

মঞ্চ নির্দেশক ও চলচ্চিত্র নির্মাতা খলিলুর রহমান ফয়সালের পরিচালনায় পুরো অনুষ্ঠানটি শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তে অনুষ্ঠিত হয়েছে। মোট ৩৪ জন প্রতিযোগী “মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫” এর মুকুট জেতার জন্য নাম নিবন্ধন করে। প্রাথমিক বাছাই পর্বে (অডিশন রাউন্ড) প্রতিযোগীরা নিজ নিজ প্রতিভা যেমন নাচ, গান, অভিনয়, আবৃত্তি, বক্তৃতা অথবা যে যে বিষয়ে পারদর্শী তা বিচারকদের সামনে উপস্থাপন করেন।

প্রতিযোগীরা তাঁদের পছন্দ মতো বিষয় উপস্থাপনার পাশাপাশি বিচারকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হয়। চারঘণ্টা এই আনন্দ আয়োজনের মধ্য দিয়ে নবীন শিল্পীদের প্রতিভা যাচাইয়ের পাশাপাশি দর্শকদের সাথে কৌতুক রসে মেতে উঠে সঞ্চালক।

কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, “সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিভার বড় প্ল্যাটফরম কৃষ্ণচূড়া। ২০০৯ সাল থেকে নবীণদের প্রতিভা অন্বেষণ ও বিকাশের লক্ষ্যে “ট্যালেন্ট হান্ট” আয়োজন করে আসছি আমরা। তার ধারাবাহিকতায় নতুন রূপে আরো জাকজমকভাবে এবছর অনুষ্ঠিত হলো- “মিস্টার এন্ড মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি-২০১৫”

আয়োজক সূত্রে জানা যায়, খুব শীঘ্রই আরেকটি অনুষ্ঠানের মাধ্যমে মিস্টার এবং মিস সিলেট এগ্রিকালচারাল ইউনিভার্সিটি- কে বিশেষ পুরষ্কারে ভূষিত করা হবে।

বিশেষ বিশেষ ক্যাটাগরিতে আরো কয়েকজনকে পুরষ্কার ও সম্মাননা সনদ দেয়া হবে। বহুল প্রচারিত জাতীয় দৈনিকে ফিচার প্রকাশ সহ বিশেষ ক্যাটাগরিতে চ্যাম্পিয়নদের টেলিভিশনে নিজ প্রতিভা চর্চার সুযোগ দেওয়া হবে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত