সর্বশেষ

  মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩   সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আর নেই: এমপি মানিকের শোক   ছাতকে আওয়ামী লীগ নেত্রীর মাতৃ বিয়োগ : এমপিসহ বিভিন্ন মহলের শোক   বিশ্বনাথের খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১   শেখ হাসিনা’র নেতৃত্বে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ :শফিক চৌধুরী   সুনামগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু   মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৩ ভাইয়ের মৃত্যু   সিলেটে ছাত্রলীগ কর্মী মিন্নতের কব্জিকর্তন মামলার প্রধান আসামী শাহীনসহ গ্রেফতার ২   ছাতকে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের   কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট ডিগ্রি পেলেন শেখ হাসিনা   ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ   ‘আদর্শ সমাজ গঠনে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে’   সাচনা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানপাঠ পরিদর্শনে রঞ্জিত সরকার   জামালগঞ্জে আগুনে পুড়ে ছাই ৯ দোকান: দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি

শায়েস্তাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের ‘প্রকৃতি ভ্রমণ’

হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি শাবান মিয়াকে সম্মাননা প্রদান

প্রকাশিত : ২০১৮-০১-২০ ২৩:৪২:০০

মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ : শনিবার, ২০ জানুয়ারি ২০১৮ ॥ ২০ জানুয়ারি শনিবার ছিল শায়েস্তাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে ‘প্রকৃতি ভ্রমণ ২০১৮ খ্রিষ্টাব্দ। তাই ক্লাবের সবাই সকাল সকাল দাউদনগর বাজার এলাকায় একত্রিত হলেন।

সকাল প্রায় ৯টা বাজতেই প্রাইভেটকার যোগে উপস্থিত হলেন, আমন্ত্রিত অতিথি হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও প্রতিদিনেরবাণী’র সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া। এ কারে উঠেন জনতার দলিল সম্পাদক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, দি মডার্ণ টেকনোলজি কিল্ডার গার্টেন এন্ড হাইস্কুলের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট শশাঙ্ক দত্ত, মেম্বার মুজিবুর রহমান মারাজ।

অপরদিকে আনন্দ করে যাওয়ার জন্য ভাড়ায় নিয়ে আসা চান্দের গাড়ীতে উঠেন আমন্ত্রিত অতিথি পৌর কাউন্সিলর মোঃ নোয়াব আলী, সমাজসেবক সাবাজ আলী সোহেল, ক্লাবের সভাপতি শাহ্ মোঃ হুমায়ূন কবির, সহ-সভাপতি গাজীউর রহমান ইমরান, মোঃ মামুন চৌধুরী, মহিবুর রহমান কামরুল, সাধারণ সম্পাদক মোঃ মাসুক রানা, যুগ্ম-সম্পাদক মোঃ জমির আলী, কোষাধ্যক্ষ হামিদুল হক বুলবুল, আব্দুল কাদির, সৈয়দ ফখর উদ্দিন শাকিল, বোরহান উদ্দিন রাকিব, নোমান আহমেদ মিন্টু, শেখ কবির ফকির, কাজী মুকুল, নাজিউর রহমান জিমি, আশিক মিয়া ও পত্রিকা সরবরাহকারী রুবেল মিয়া।

সবাই গাড়ীতে উঠার পর ‘প্রকৃতি ভ্রমণ ২০১৮ খ্রিঃ’ এর যাত্রা শুরু হলো। প্রায় সাড়ে ১০টায় মাধবপুরের তেলিয়াপাড়া চা-বাগানে অবস্থিত ঐতিহাসিক মুক্তিযুদ্ধের স্মৃতি সৌধে পৌঁছা গেল। গাড়ী থেকে নেমে সবাই গাজীউর রহমান ইমরানের সৌজন্যে নীল গেঞ্জি ও ক্যাপ পরিধান করেন। এখানে বেশ কিছু সময় অবস্থানকালে স্মৃতি সৌধ এলাকায় অবস্থিত সবুজ ছায়াঘেঁরা চা-বাগানে প্রকৃতির রুপ অবলোকন করে সবাই মুগ্ধ হলেন।

পরে এখানে থেকে চুনারুঘাট উপজেলার প্রকৃতির রাণী সাতছড়ি জাতীয় উদ্যানের উদ্দেশ্যে রওনা হওয়া। কিছু সময়ের মধ্যেই উদ্যানের বাংলোতে আসা গেল। কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু। ক্লাব সভাপতি শাহ্ মোঃ হুমায়ূন কবিরের সভাপতিত্বে ও সাংবাদিক মোঃ মামুন চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন- হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও প্রতিদিনেরবাণী’র সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া।

বিশেষ অতিথি ছিলেন, সাংবাদিক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, অ্যাডভোকেট শশাঙ্ক দত্ত, গাজীউর রহমান ইমরান, সাতছড়ি বন্যপ্রাণি রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন, সাতছড়ি বিট কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান, উদ্যানের সহকারী হিসাব রক্ষক জসিম উদ্দিন, আমন্ত্রিত অতিথি আব্দুল ওয়াহেদ বাচ্চু।

অতিথি ও ক্লাব সদস্যদের নিয়ে চেয়ার খেলার মাধ্যমে অনুষ্ঠানের মূলপর্ব শুরু হয়। পরে অনুষ্ঠিত  হয় রশি টানাটানি ও পাতিল ভাঙ্গা খেলা। সবশেষে উপস্থিত সকলের নাম দিয়ে ভাগ্য লটারীর ড্র অনুষ্ঠিত হয়। এরমধ্যে তিনটি খেলাই প্রথম স্থান অধিকার করেন সাংবাদিক মোঃ মামুন চৌধুরী।

শুধুমাত্র লটারীতে প্রথম হন আশিক মিয়া। এভাবে প্রায় দুপুর হলো। এরইমধ্যে দাউদনগর বাজারের অভিজাত হোটেল আল-সোহাগ থেকে গরম খাবার নিয়ে আসা হয়। শুরু মধ্যহ্নভোজ। ভোজের পরে পুরস্কার বিতরণের পালা। খেলায় জয়ীরা অতিথিদের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। সবার জন্য ছিল শান্তনা পুরস্কারও।

তার সাথে অনুষ্ঠানের প্রধান অতিথি হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও প্রতিদিনেরবাণী’র সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া, বিশেষ অতিথি সাংবাদিক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, সৈয়দ আব্দুল মান্নান, আব্দুল্লাহ আল মামুন, ডাঃ এমএ মোতালিব, ডাঃ আশফাক হোসেন চৌধুরী সোহেল, বনগবেষক আহমদ আলী, উপজেলা প্রেসক্লাব সভাপতি শাহ্ মোঃ হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক মোঃ মাসুক রানা, সহ-সভাপতি গাজীউর রহমান ইমরান, অ্যাডভোকেট শশাংক দত্ত, পৌর কাউন্সিলর মোঃ নোয়াব আলীকে উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দিয়ে সম্মাননা প্রদান করা হয়।  ক্রেস্ট ও পুরস্কার বিতরণী শেষে অতিথিরা বক্তব্য রাখেন।
এতে প্রধান অতিথি’র বক্তব্যে হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও প্রতিদিনেরবাণী’র সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া বলেন, প্রকৃতি রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। প্রকৃতি ছাড়া কোন কিছু চিন্তা করা যাবে না। আমাদের হবিগঞ্জের পাহাড়ের মাটির নিচে বিশাল প্রাকৃতিক সম্পদ রয়েছে। উপরে রয়েছে চা, রাবার, লেবু, আনারস, কমলা বাগানসহ নানা গাছপালা ও বন্যপ্রাণি। এরমধ্যে পাড়াড়ের বিভিন্ন স্থানে বসবাস করছেন পাহাড়ি লোকজন।

তিনি বলেন, পাহাড়ের সবুজ প্রকৃতি রক্ষায় আমরা কাজ করছি। কোনভাবেই পাহাড়কে বিরক্ত করা যাবে না। সবসময় পাহাড় সংরক্ষণে সজাগ দৃষ্টি রাখতে তিনি সবার প্রতি জোরালো আহবান জানিয়েছেন।

উপজেলা প্রেসক্লাব সভাপতি শাহ্ হুমায়ূন কবিরের বক্তব্যে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণার মাধ্যমে প্রকৃতি ভ্রমণের মূলপর্ব শেষ হয়। সেইসাথে অ্যাডভোকেট শশাঙ্ক দত্তকে নির্বাচন কমিশনার করে  নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হলে সাধারণ সম্পাদক ও সাংগঠনিকসহ দুইটি পদে একাধিক প্রার্থী হন। এরমধ্যে সাধারণ সম্পাদক পদে সমঝোতা না হওয়ায় নির্বাচন দেওয়া হয়। এতে ভোটে আব্দুল কাদির জয়ী হন।

এছাড়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় শাহ্ মোঃ হুমায়ূন কবির সভাপতি ও সমঝোতায় সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন বোরহান উদ্দিন রাকিব। এতে করে প্রায় বিকেল হলো। সবাই গন্তব্যে রওনা হলেন। ফেরার পথে চন্ডিছড়া মাজার প্রাঙ্গণে যাত্রা বিরতি দিয়ে চা-বাগানে সবাই মিলে ফটোসেশন করেন। আবার যাত্রা শুরু। গোধূলি লগ্নে গন্তব্যে ফেরা।     

উত্তরপূর্ব২৪ডটকম/এমএমসি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত