সর্বশেষ

  মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু   বিদ্রোহী কমিটি গঠন নিয়ে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের বিবৃতি   মিসবাহ সিরাজকে শুভেচ্ছা জানালেন নবগঠিত সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ   জমির উদ্দিন ভুলাই মেম্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল   বিশ্বনাথের দিঘলীতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের নির্মাণ কাজ শুরু   রোহিঙ্গা শিশুদের সঙ্গে গল্প-খুনসুটিতে প্রিয়াংকা চোপড়া   ওসমানীতে ২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১   রাজনগরে ভাইয়ের হামলায় আহত ভাইয়ের মৃত্যু   বনানীতে সমাহিত করা হবে তাজিন আহমেদকে   প্রকৌশলী আব্দুল কাদিরকে সংবর্ধনা   ফের সন্ত্রাসী সংগঠনের আখ্যা পেল বিএনপি   কুলাউড়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি   ‘ঈদের আগে জকিগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ শেষ করতে হবে’

স্বেচ্ছাশ্রমে ছড়ার উপর কাঠের ব্রিজ নির্মাণ

প্রকাশিত : ২০১৭-০৯-০৯ ২৩:৫৮:২৮

মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ : শনিবার, ০৯ সেপ্টেম্বর ২০১৭ ॥ দীর্ঘদিন ধরে জনপ্রতিনিধিরা কোনো পদক্ষেপ না নেয়ায় মানুষের দুর্ভোগের শেষ ছিল না। সাধারণের ভোগান্তি লাঘব করতে জেলার চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের লালচান্দ চা-বাগানের ছড়ার উপর স্বেচ্ছাশ্রমের মাধ্যমে একটি কাঠের ব্রিজ নির্মাণ করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের নিয়ে নিজ উদ্যোগ ও অর্থায়নে ব্রিজটির নির্মাণ কাজ শেষ করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য তরুণ সমাজসেবক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।
এলাকাবাসী জানান- লালচান্দ চা-বাগানের ছড়ার উপর দিয়ে রমাপুর, কালিনগর, নোয়াগাঁও, ঢেওয়াতলী, দেউন্দি চা-বাগান এবং চা শ্রমিকসহ প্রতিদিন ৮/১০টি গ্রামের হাজার হাজার মানুষ যাতায়াত করে।

এ ছাড়া স্থানীয় মান্নান মাস্টার স্কুল এন্ড কলেজ, সুবেহ ছাদেক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এ ছড়া দিয়ে চলাচল করে। শিক্ষার্থীরা স্কুল-কলেজে যাতায়াত করতে দুর্ভোগ পোহাতো। রাজনৈতিক নেতারা নির্বাচন আসলেই ব্রিজ করে দিবেন বলে আশ্বাস দিলেও তা রয়ে যায় আশার বাণী হিসেবে। জনসাধারণের ভোগান্তি দূর করতে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের নিঃস্বার্থ উদ্যোগ স্থানীয়দের স্বস্তির নিঃশ্বাস নিতে ভূমিকা নেয়।
ব্রিজ নির্মাণ করার পর চলাচলে অনেকটাই সুবিধা হয়েছে বলে স্থানীয় বাসিন্দারা জানান। চা-বাগান অধ্যূষিত এলাকার মানুষের চলাচলের একমাত্র ছড়াটির উপর দীর্ঘদিন যাবৎ ব্রিজ না থাকায় দুর্ভোগের শেষ ছিল না। ব্রিজ নির্মাণ হওয়ায় স্থানীয় জনতাসহ চা-বাগানে বসবাসরত শ্রমিকদের মাঝে আনন্দ উল্লাস দেখা দেয়।

এ ব্যাপারে ব্যারিস্টার সুমন বলেন, এই দেশ আমাদের বাংলাদেশ। এই দেশের মানুষের কষ্ট আমাদের সবার কষ্ট। তাই আমি মনে করি এই কষ্ট আমাদেরই লাঘব করতে হবে।স্বেছাশ্রমই কষ্ট দূর করার একমাত্র উপায়।

উল্লেখ্য, তিনি ইতোমধ্যে উপজেলার ১৫টি ঝুঁকিপূর্ণ রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করেন। সর্বশেষ তিনি উদ্যোগ নিয়ে এ কাঠের ব্রিজটি নির্মাণ করান। ৬ সেপ্টেম্বর জনসাধারণের চলাচলের জন্য ব্রিজটি উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

উত্তরপূর্ব২৪ডটকম/এমএমসি/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত