সর্বশেষ

  মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আত্মপ্রকাশ করলো ‘হাত বাড়াও’   ছাতকে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার   মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ছাতকে ভাই-বোনসহ আটক ৩   ছাতকে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫   বিশ্বভারতীতে শেখ হাসিনার জন্য প্রস্তুত উপহারের ডালি   সুধীজনদের মিলনমেলায় সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন   শাবিতে কর্মচারীকে বেধড়ক পিটুনী   বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু   বিদ্রোহী কমিটি গঠন নিয়ে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের বিবৃতি   মিসবাহ সিরাজকে শুভেচ্ছা জানালেন নবগঠিত সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ   জমির উদ্দিন ভুলাই মেম্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল   বিশ্বনাথের দিঘলীতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের নির্মাণ কাজ শুরু   রোহিঙ্গা শিশুদের সঙ্গে গল্প-খুনসুটিতে প্রিয়াংকা চোপড়া   ওসমানীতে ২ কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ১   রাজনগরে ভাইয়ের হামলায় আহত ভাইয়ের মৃত্যু   বনানীতে সমাহিত করা হবে তাজিন আহমেদকে   প্রকৌশলী আব্দুল কাদিরকে সংবর্ধনা   ফের সন্ত্রাসী সংগঠনের আখ্যা পেল বিএনপি   কুলাউড়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি   ‘ঈদের আগে জকিগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ শেষ করতে হবে’

চুনারুঘাটে উৎসবের আমেজে বানের পানিতে মাছ শিকার

প্রকাশিত : ২০১৭-০৬-২১ ০১:১২:০৬

চুনারুঘাট প্রতিনিধি : বুধবার, ২১ জুন ২০১৭ ॥ চুনারুঘাটে পাহাড়ি ঢল ও বর্ষণে বন্যার পানিতে শৌখিন মাছ শিকারীরা উৎসবের আমেজে মাছ শিকার চলছে। বন্যাকবলিত মানুষের দুর্ভোগ চরমে পৌঁছলেও শৌখিন মাছ শিকারীরা আনন্দের শেষ নেই।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে উপজেলার আহমদাবাদ ইউনিয়ন ও শানখলা ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে বানের পানিতে হাজার হাজার শৌখিন মাছ শিকারী মাছ ধরছে। যে যেভাবে পারছে জাল দিয়ে মাছ ধরার আনন্দে মেতেছে। কোন জালে মাছ ধরা পড়লেই শত শত জনতা চিৎকার দিয়ে উঠছে।

জানা গেছে- উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ৮টি ইউনিয়নের অর্ধশতাধিক গ্রাম বন্যায় প্লাবিত হয়েছে। গত কয়েক বছর বন্যা না থাকায় এবার বন্যায় শত শত মানুষের পুকুরের মাছ পানিতে ভেসে গেছে। এসব মাছ চারদিকে ছোটাছুটা দেখে মানুষজন জাল নিয়ে নেমে পড়েছে মাছ শিকারে। 

কয়েকজন শৌখিন মাছ শিকারী জানান- আনন্দে মাছ ধরছি। জাল টানার সাথে সাথে ছোট বড় মাছ জালে ধরা পড়ছে। এতে আনন্দ লাগছে।

এদিকে, মাছ ধরার পর অনেকেই মাছ বিক্রি করে দিচ্ছেন। বেশি মাছ ধরা পড়ার কারণে তারা মাছ বিক্রি করে দিচ্ছেন। শৌখিন মাছ শিকারীর কাছ থেকে মাছ কিনে বেশ মজাই পেয়েছেন বলে জানালেন স্কুল শিক্ষখ নজরুল ইসলাম। তিনি বলেন- এসব মাছ দেশী এবং অত্যেন্ত স্বাদ লাগবে তাই কিনলাম। 

উত্তরপূর্ব২৪ডটকম/একেএ/টিআই-আর

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত