সর্বশেষ

  লতিপুর জামে মসজিদে দারুল কিরাতের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন   পবিত্র ঈদুল ফিতরে শফিক চৌধুরীর শুভেচ্ছা   সৌদি আরবে ঈদ রোববার   ছাতকে ৪ গরু চোরকে গণধোলাই দিয়েছে স্থানীয় জনতা   ফেঞ্চুগঞ্জে হাবিবুর রহমান হাবিবের উদ্যোগে ঈদসামগ্রী বিতরণ   প্রবাসীদের অর্থায়নে ওসমানীনগরে ঈদবস্ত্র বিতরণ   মাটিধস : দুর্ঘটনা এড়াতে মাধবকুণ্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা   ঈদানন্দ বঞ্চিত সদর উপজেলার ৭শ’ শিক্ষক পরিবার   যুক্তরাজ্যে কাভার্ড ভ্যান হামলায় নিহত মোকাররমের বাড়িতে লুনা   রোড রোলার ও স্কিট লোডার বরাদ্দ পেয়েছে বিয়ানীবাজার পৌরসভা   ঈদ উপলক্ষে কান্দিগাঁও ইউনিয়নে ভিজিএফের গম বিতরণ   ঈদকে সামনে রেখে এসএমপির বিশেষ নির্দেশনা   ‘প্রত্যয়’র প্রত্যয়ী মনোভাবে হাসি ফুটলো আড়াইশ’ অসহায় ও পথশিশুর মুখে   সৌদি আরবের গ্রান্ড মসজিদে আত্মঘাতি বোমা হামলা: নিহত ১, নারীসহ আটক ৫   বাহুবলে এতিমখানার শিশুদের হাতে ঈদের কাপড় তুলে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা   বিয়ানীবাজারে গৃহকর্মী হত্যার অভিযোগে লাউতা ইউনিয়ন পরিষদ সদস্য গ্রেফতার   পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৫৪   ঈদে বাড়ি ফেরা: রংপুরে ট্রাক উল্টে নিহত ১৬   সাবেক অধ্যক্ষ মোদাব্বীর আলী আর নেই   চীনের সিচুয়ান প্রদেশে ভূমিধসে নিখোঁজ ১৪০

জয়াকে নিয়ে ‘আনন্দ বাজার’ এর হিট বাণিজ্য

প্রকাশিত : ২০১৫-১১-০৯ ১২:১৭:৩৭

বিনোদন ডেস্ক : সোমবার, ০৯ নভেম্বর ২০১৫ ॥ ‘বাংলাদেশের সানি লিওন! দেশ ছাড়ার হুমকি জয়া এহসানকে’-ঠিক এমন শিরোনামেই কলকাতার প্রতিনিধিত্বশীল ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনের বিনোদন পাতায় সদ্য খবর প্রকাশিত হয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে। অথচ এটি যে একটি ভিত্তিহীন খবর তার প্রমান মিলবে খবরের ভিতরে প্রবেশ করেই। কারণ ‘শিরোনাম’-এর সাথে মূল খবরের কোনো সামঞ্জস্য নেই। আর জয়াকে ‘বাংলাদেশের সানি লিওন’ ই বা কারা উপাধি দিলেন, কিংবা তাকে দেশ ছাড়ার হুমকিই বা কারা দিলেন সে বিষয়েও স্পষ্ট করে কিছু বলেনি ‘আনন্দ বাজার পত্রিকা’।

জানা গেছে- ৮ নভেম্বর দুপুরে ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনে বাংলোদেশের অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে একটি খবর প্রকাশ করে। সেখানে তারা বলেন- ‘ফতোয়া জারি হল বাংলাদেশের জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী জয়া এহসানের বিরুদ্ধে। সূত্রে খবর, জয়া বাংলাদেশের সানি লিওন এই অভিযোগে তাঁকে অভিলম্বে দেশ ছাড়তে বলা হয়েছে। দেওয়া হয়েছে খুনের হুমকিও।’

আর এমন খবর প্রকাশিত হওয়ার পরেই বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে রীতিমত নিন্দা ও সমালোচনার ঝড়। সংবাদটি আনন্দবাজার অনলাইন এর হিট বাণিজ্য বই কিছু নয় এমনও বলছেন অনেকে।  

পশ্চিম বাংলার মেধাবী নির্মাতা সৃজিত মুখার্জীর সর্বশেষ ও আলোচিত ছবি ‘রাজকাহিনী’-তে অভিনয় করেছেন জয়া আহসান। রুবিনা নামের একটি চরিত্রে রুদ্র নীলের সাথে জয়া আহসানের একটি বিতর্কিত দৃশ্য নিয়ে সমালোচনা হলেও সে বিষয়ে কোথাও কোনো অসহিষ্ণুতার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে এটি আনন্দ বাজার পত্রিকার একটি মনগড়া খবর। প্রকৃতপক্ষে রুদ্রনীল ঘোষের সাথে রুবিনা চরিত্রের সেই বিতর্কিত দৃশ্যটা বিকুতেই এরকম ভিত্তিহীন একটি খবর প্রকাশ করে তারা। এইসব বিষয় জানতে অভিনেত্রী জয়া আহসানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোনে তাকে পাওয়া যায়নি।   
 
অন্যদিকে, অভিনয়ের সুবাদে জয়া আহসান কলকাতায় এখন বেশ পরিচিত একজন মুখ। তিনি একাধিক চলচ্চিত্রেও অভিনয় করেছেন। কিন্তু তারপরেও ‘আনন্দ বাজার পত্রিকা’ জয়ার ভুল নামের বানানে তাকে ‘জয়া এহসান’ লিখেছেন। এখন দেখার বিষয় ‘আনন্দ বাজার পত্রিকা’ তাদের এই ভুল খবরে অনড় থাকেন কিনা!

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত