সর্বশেষ

  মিঠু ব্যাংকার হতে চায়   আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা : মুফতি হান্নানের মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় প্রকাশ   ওসমানীনগরে যুবকের আত্মহত্যা   চলে গেলেন প্রখ্যাত অভিনেত্রী গীতা সেন   সিলেট সোসিও ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন কমিটি পুনর্গঠন   ফেঞ্চুগঞ্জে নবগঠিত উপজেলা ছাত্রলীগ দু’টি ধারায় বিভক্ত   ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স : লোকবল ও যন্ত্রপাতির অভাবে চিকিৎসাসেবা ব্যাহত   আদালতে জাকারবার্গ, অস্বীকার করলেন অভিযোগ   সাক্ষী না আসায় পেছালো কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ   শ্রীমঙ্গলে তক্ষক পাচারকারী চক্রকে কারাদণ্ডসহ জরিমানা   কাদের সিদ্দিকীর আপিল খারিজ : বাধা নেই উপনির্বাচনে   বালাগঞ্জ উপজেলায় অ্যাক্রোবেটিক প্রদর্শনী আজ   সিলেট জেলা পরিষদের নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ   হবিগঞ্জে ডিজিটাল মেলার প্রতি তরুণ প্রজন্মকে আকৃষ্ট করতে হবে : জেলা প্রশাসক সাবিনা   ডব্লিউইএফের সভায় প্রধানমন্ত্রী   হবিগঞ্জে বর্ণিল আলোয় উদ্বোধন হল অস্কার এমপি আবু জাহির টি-টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্ট   ‘মতিউর রহমান বাংলাদেশ আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করেছেন’   হাওর অঞ্চলের শিক্ষকদেরকে আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে : জেলা প্রশাসক   কাউন্সিলর আজাদ কাপ ফুটসালের মঙ্গলবারের ৬টি খেলা সম্পন্ন   রিকাবীবাজারে বৃহৎ পানির স্তরের সন্ধান

জয়াকে নিয়ে ‘আনন্দ বাজার’ এর হিট বাণিজ্য

প্রকাশিত : ২০১৫-১১-০৯ ১২:১৭:৩৭

বিনোদন ডেস্ক : সোমবার, ০৯ নভেম্বর ২০১৫ ॥ ‘বাংলাদেশের সানি লিওন! দেশ ছাড়ার হুমকি জয়া এহসানকে’-ঠিক এমন শিরোনামেই কলকাতার প্রতিনিধিত্বশীল ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনের বিনোদন পাতায় সদ্য খবর প্রকাশিত হয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে। অথচ এটি যে একটি ভিত্তিহীন খবর তার প্রমান মিলবে খবরের ভিতরে প্রবেশ করেই। কারণ ‘শিরোনাম’-এর সাথে মূল খবরের কোনো সামঞ্জস্য নেই। আর জয়াকে ‘বাংলাদেশের সানি লিওন’ ই বা কারা উপাধি দিলেন, কিংবা তাকে দেশ ছাড়ার হুমকিই বা কারা দিলেন সে বিষয়েও স্পষ্ট করে কিছু বলেনি ‘আনন্দ বাজার পত্রিকা’।

জানা গেছে- ৮ নভেম্বর দুপুরে ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনে বাংলোদেশের অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে একটি খবর প্রকাশ করে। সেখানে তারা বলেন- ‘ফতোয়া জারি হল বাংলাদেশের জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী জয়া এহসানের বিরুদ্ধে। সূত্রে খবর, জয়া বাংলাদেশের সানি লিওন এই অভিযোগে তাঁকে অভিলম্বে দেশ ছাড়তে বলা হয়েছে। দেওয়া হয়েছে খুনের হুমকিও।’

আর এমন খবর প্রকাশিত হওয়ার পরেই বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে রীতিমত নিন্দা ও সমালোচনার ঝড়। সংবাদটি আনন্দবাজার অনলাইন এর হিট বাণিজ্য বই কিছু নয় এমনও বলছেন অনেকে।  

পশ্চিম বাংলার মেধাবী নির্মাতা সৃজিত মুখার্জীর সর্বশেষ ও আলোচিত ছবি ‘রাজকাহিনী’-তে অভিনয় করেছেন জয়া আহসান। রুবিনা নামের একটি চরিত্রে রুদ্র নীলের সাথে জয়া আহসানের একটি বিতর্কিত দৃশ্য নিয়ে সমালোচনা হলেও সে বিষয়ে কোথাও কোনো অসহিষ্ণুতার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে এটি আনন্দ বাজার পত্রিকার একটি মনগড়া খবর। প্রকৃতপক্ষে রুদ্রনীল ঘোষের সাথে রুবিনা চরিত্রের সেই বিতর্কিত দৃশ্যটা বিকুতেই এরকম ভিত্তিহীন একটি খবর প্রকাশ করে তারা। এইসব বিষয় জানতে অভিনেত্রী জয়া আহসানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোনে তাকে পাওয়া যায়নি।   
 
অন্যদিকে, অভিনয়ের সুবাদে জয়া আহসান কলকাতায় এখন বেশ পরিচিত একজন মুখ। তিনি একাধিক চলচ্চিত্রেও অভিনয় করেছেন। কিন্তু তারপরেও ‘আনন্দ বাজার পত্রিকা’ জয়ার ভুল নামের বানানে তাকে ‘জয়া এহসান’ লিখেছেন। এখন দেখার বিষয় ‘আনন্দ বাজার পত্রিকা’ তাদের এই ভুল খবরে অনড় থাকেন কিনা!

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত