সর্বশেষ

  ঢাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচন: আ.লীগপন্থী ২৪, বিএনপিপন্থীরা ১টিতে জয়ী   প্রধানমন্ত্রীর সিলেট আগমন উপলক্ষ্যে মহানগর শ্রমিকলীগের সভা   অর্থমন্ত্রীর জীবনী ডকুমেন্টারিতে সুযোগ পেল মুক্তাক্ষরের শিক্ষার্থীরা   জাগো সিলেট আন্দোলনের আলোচনা সভা   দক্ষিণ সুনামগঞ্জে দি হাঙ্গার প্রজেক্টেরে আলোচনা সভা   দক্ষিণ সুরমায় ২য় দিনের মত সিএইচসিপিদের কর্মবিরতি পালন   আম্বরখানার মণিপুরি পাড়া মাতালেন নকুল কুমার   চ্যানেল আই সেরাকণ্ঠের যৌথ চ্যাম্পিয়ন সুনামগঞ্জের হাওর কন্যা ঐশি   নগরীর সোবহানীঘাটে আবাসিক হোটেল থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার   এতিমদের সাথে রোটারী মিডটাউনের মধ্যাহ্নভোজ   রোটারী ক্লাব অব বিয়ানীবাজারের শীতবস্ত্র বিতরণ   স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণ করলেন অর্থমন্ত্রী   জামালগঞ্জে কমিউনিটি ক্লিনিকের কর্মরতদের অবস্থান কর্মসূচি   বিয়ানীবাজারে অগ্নিকাণ্ডে আড়াই লাখ টাকার ক্ষতি   ছুটির দিনে রান্নাঘরে প্রধানমন্ত্রী   রাজনগরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত   সিলেটে ‘আত্মা’র আঞ্চলিক সভা অনুষ্ঠিত   চলে গেল প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কার গ্রহণকারী বর্ণা : জকিগঞ্জে শোকের ছায়া   এলাকার উন্নয়নে স্থানীয়দের নির্বাচিত করুণ, মাগুড়ার কাউকে নয় : এহিয়া চৌধুরী   সালমান শাহ’র হত্যাকারীদের বিচারে দাবিতে সিলেটে মানববন্ধন

জয়াকে নিয়ে ‘আনন্দ বাজার’ এর হিট বাণিজ্য

প্রকাশিত : ২০১৫-১১-০৯ ১২:১৭:৩৭

বিনোদন ডেস্ক : সোমবার, ০৯ নভেম্বর ২০১৫ ॥ ‘বাংলাদেশের সানি লিওন! দেশ ছাড়ার হুমকি জয়া এহসানকে’-ঠিক এমন শিরোনামেই কলকাতার প্রতিনিধিত্বশীল ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনের বিনোদন পাতায় সদ্য খবর প্রকাশিত হয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে। অথচ এটি যে একটি ভিত্তিহীন খবর তার প্রমান মিলবে খবরের ভিতরে প্রবেশ করেই। কারণ ‘শিরোনাম’-এর সাথে মূল খবরের কোনো সামঞ্জস্য নেই। আর জয়াকে ‘বাংলাদেশের সানি লিওন’ ই বা কারা উপাধি দিলেন, কিংবা তাকে দেশ ছাড়ার হুমকিই বা কারা দিলেন সে বিষয়েও স্পষ্ট করে কিছু বলেনি ‘আনন্দ বাজার পত্রিকা’।

জানা গেছে- ৮ নভেম্বর দুপুরে ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনে বাংলোদেশের অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে একটি খবর প্রকাশ করে। সেখানে তারা বলেন- ‘ফতোয়া জারি হল বাংলাদেশের জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী জয়া এহসানের বিরুদ্ধে। সূত্রে খবর, জয়া বাংলাদেশের সানি লিওন এই অভিযোগে তাঁকে অভিলম্বে দেশ ছাড়তে বলা হয়েছে। দেওয়া হয়েছে খুনের হুমকিও।’

আর এমন খবর প্রকাশিত হওয়ার পরেই বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে রীতিমত নিন্দা ও সমালোচনার ঝড়। সংবাদটি আনন্দবাজার অনলাইন এর হিট বাণিজ্য বই কিছু নয় এমনও বলছেন অনেকে।  

পশ্চিম বাংলার মেধাবী নির্মাতা সৃজিত মুখার্জীর সর্বশেষ ও আলোচিত ছবি ‘রাজকাহিনী’-তে অভিনয় করেছেন জয়া আহসান। রুবিনা নামের একটি চরিত্রে রুদ্র নীলের সাথে জয়া আহসানের একটি বিতর্কিত দৃশ্য নিয়ে সমালোচনা হলেও সে বিষয়ে কোথাও কোনো অসহিষ্ণুতার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে এটি আনন্দ বাজার পত্রিকার একটি মনগড়া খবর। প্রকৃতপক্ষে রুদ্রনীল ঘোষের সাথে রুবিনা চরিত্রের সেই বিতর্কিত দৃশ্যটা বিকুতেই এরকম ভিত্তিহীন একটি খবর প্রকাশ করে তারা। এইসব বিষয় জানতে অভিনেত্রী জয়া আহসানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোনে তাকে পাওয়া যায়নি।   
 
অন্যদিকে, অভিনয়ের সুবাদে জয়া আহসান কলকাতায় এখন বেশ পরিচিত একজন মুখ। তিনি একাধিক চলচ্চিত্রেও অভিনয় করেছেন। কিন্তু তারপরেও ‘আনন্দ বাজার পত্রিকা’ জয়ার ভুল নামের বানানে তাকে ‘জয়া এহসান’ লিখেছেন। এখন দেখার বিষয় ‘আনন্দ বাজার পত্রিকা’ তাদের এই ভুল খবরে অনড় থাকেন কিনা!

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত