সর্বশেষ

  বিশ্বনাথে সিএনজি ও রিক্সা শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ২০   প্রত্যাশার চেয়েও বেশি এগিয়েছে সদর উপজেলা স্পোর্টস একাডেমি: আশফাক আহমদ   মীরেরগাঁওয়ে বজ্রপাতে নিহত ৩ কিশোরের জানাজা সম্পন্ন : অনুদান প্রদান   মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩   সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আর নেই: এমপি মানিকের শোক   ছাতকে আওয়ামী লীগ নেত্রীর মাতৃ বিয়োগ : এমপিসহ বিভিন্ন মহলের শোক   বিশ্বনাথের খেলাফত মজলিসের ইফতার মাহফিল সম্পন্ন   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় নিহত ১   শেখ হাসিনা’র নেতৃত্বে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ :শফিক চৌধুরী   সুনামগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু   মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৩ ভাইয়ের মৃত্যু   সিলেটে ছাত্রলীগ কর্মী মিন্নতের কব্জিকর্তন মামলার প্রধান আসামী শাহীনসহ গ্রেফতার ২   ছাতকে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের   কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট ডিগ্রি পেলেন শেখ হাসিনা   ছাতকে পৃথক সংঘর্ষে আহত ৫০, গ্রেফতার ১   জকিগঞ্জে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার   এতিমদের নিয়ে ক্যাডেট কলেজ ক্লাব সিলেটের ইফতার মাহফিল   শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ওয়েবসাইট উদ্বোধন   শাবির স্বপ্নোত্থানের ঈদবস্ত্র বিতরণ   সেই কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবদের হায়দরাবাদ

জয়াকে নিয়ে ‘আনন্দ বাজার’ এর হিট বাণিজ্য

প্রকাশিত : ২০১৫-১১-০৯ ১২:১৭:৩৭

বিনোদন ডেস্ক : সোমবার, ০৯ নভেম্বর ২০১৫ ॥ ‘বাংলাদেশের সানি লিওন! দেশ ছাড়ার হুমকি জয়া এহসানকে’-ঠিক এমন শিরোনামেই কলকাতার প্রতিনিধিত্বশীল ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনের বিনোদন পাতায় সদ্য খবর প্রকাশিত হয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে। অথচ এটি যে একটি ভিত্তিহীন খবর তার প্রমান মিলবে খবরের ভিতরে প্রবেশ করেই। কারণ ‘শিরোনাম’-এর সাথে মূল খবরের কোনো সামঞ্জস্য নেই। আর জয়াকে ‘বাংলাদেশের সানি লিওন’ ই বা কারা উপাধি দিলেন, কিংবা তাকে দেশ ছাড়ার হুমকিই বা কারা দিলেন সে বিষয়েও স্পষ্ট করে কিছু বলেনি ‘আনন্দ বাজার পত্রিকা’।

জানা গেছে- ৮ নভেম্বর দুপুরে ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনে বাংলোদেশের অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে একটি খবর প্রকাশ করে। সেখানে তারা বলেন- ‘ফতোয়া জারি হল বাংলাদেশের জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী জয়া এহসানের বিরুদ্ধে। সূত্রে খবর, জয়া বাংলাদেশের সানি লিওন এই অভিযোগে তাঁকে অভিলম্বে দেশ ছাড়তে বলা হয়েছে। দেওয়া হয়েছে খুনের হুমকিও।’

আর এমন খবর প্রকাশিত হওয়ার পরেই বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে রীতিমত নিন্দা ও সমালোচনার ঝড়। সংবাদটি আনন্দবাজার অনলাইন এর হিট বাণিজ্য বই কিছু নয় এমনও বলছেন অনেকে।  

পশ্চিম বাংলার মেধাবী নির্মাতা সৃজিত মুখার্জীর সর্বশেষ ও আলোচিত ছবি ‘রাজকাহিনী’-তে অভিনয় করেছেন জয়া আহসান। রুবিনা নামের একটি চরিত্রে রুদ্র নীলের সাথে জয়া আহসানের একটি বিতর্কিত দৃশ্য নিয়ে সমালোচনা হলেও সে বিষয়ে কোথাও কোনো অসহিষ্ণুতার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে এটি আনন্দ বাজার পত্রিকার একটি মনগড়া খবর। প্রকৃতপক্ষে রুদ্রনীল ঘোষের সাথে রুবিনা চরিত্রের সেই বিতর্কিত দৃশ্যটা বিকুতেই এরকম ভিত্তিহীন একটি খবর প্রকাশ করে তারা। এইসব বিষয় জানতে অভিনেত্রী জয়া আহসানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোনে তাকে পাওয়া যায়নি।   
 
অন্যদিকে, অভিনয়ের সুবাদে জয়া আহসান কলকাতায় এখন বেশ পরিচিত একজন মুখ। তিনি একাধিক চলচ্চিত্রেও অভিনয় করেছেন। কিন্তু তারপরেও ‘আনন্দ বাজার পত্রিকা’ জয়ার ভুল নামের বানানে তাকে ‘জয়া এহসান’ লিখেছেন। এখন দেখার বিষয় ‘আনন্দ বাজার পত্রিকা’ তাদের এই ভুল খবরে অনড় থাকেন কিনা!

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত