সর্বশেষ

  ক্যাপ ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ   কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পূর্ণাঙ্গ কমিটিতে সিলেটের ৮ জন   সিলেটে ঘুড়ি উৎসব ২৮ জানুয়ারি   দিরাইয়ে জলমহাল দখল প্রতিযোগিতায় প্রাণ গেল ৩ শ্রমিকের : ৩২ ঘণ্টায়ও হয়নি মামলা   গোলাপগঞ্জে গোয়েন্দা পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ আটক ১   দক্ষিণ সুরমা থেকে অপরাধ নির্মূল করা হবে : এসএমপি কমিশনার   বাহুবলে ১০টি ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড   ‘প্রধানমন্ত্রী দিন বদলের যে ঘোষণা দিয়েছিলেন ৮ বছরে তার অনেকটাই পূরণ হয়েছে’   দক্ষিণ সুরমা থেকে মাদক ব্যবসায়ী গ্রেফতার   নেপালের রাজধানী কাঠমুণ্ডুতে বাংলাদেশী পণ্যের একক বাণিজ্য মেলা   চারুমেলার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত   জগন্নাথপুরে চাঁদাবাজির মামলায় সংবাদকর্মী লাল মিয়া গ্রেফতার   ‘ছাত্রীদের নিরাপত্তা দিতে প্রশাসনকে কঠোর হতে হবে’   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান   জৈন্তাপুরের শ্রীপুর পাথর কোয়ারীর জায়গা দখলকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া পাল্টা-ধাওয়া   শাবিতে ব্যবসায় প্রশাসন বিভাগের ক্রীড়া সপ্তাহ শুরু   জকিগঞ্জে সাড়ে ৬ লক্ষ টাকার মাদক জব্দ   শাবির অধ্যাপক পদে বাছাই বোর্ড সম্পন্ন করতে হাইকোর্টের রুল   চণ্ডিছড়া চা বাগানে শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ   শহরতলির শাহ্ খুররম কলেজ গেটে আমেরিকা প্রবাসীর বাসায় দুঃসাহসিক চুরি

এইডস সচেতনতায় অনন্ত জলিল

প্রকাশিত : ২০১৫-১১-০১ ১৫:১৮:০৯

বিনোদন ডেস্ক : রোববার, ১ নভেম্বর ২০১৫ ॥ এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ১২তম আন্তর্জাতিক এইডস্ (আইক্যাপ) সম্মেলনের গুডইউল অ্যাম্বাসেডর হলেন চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক অনন্ত জলিল। মূলত এইডস্ বিষয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যে সম্প্রতি রাজধানীতে এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাকে এই দায়িত্ব দেয়া হয়। 

আগামী ২০ নভেম্বর চারদিনব্যাপী ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ১২তম আন্তর্জাতিক এইডস্ (আইক্যাপ) সম্মেলন। এতে প্রায় ৩ হাজার বিদেশী নীতি নির্ধারক, এইডস্ বিশেষজ্ঞ, শিক্ষক, গবেষক, উন্নয়নকর্মী, এইডস্ আক্রান্ত রোগী, আন্তর্জাতিক এনজিও এবং জাতিসংঘের বিভিন্ন সহযোগী সংস্থা সমূহের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

মূলত এইডস্ এর চিকিৎসা, এইডস্ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি, এইডস্ আক্রান্ত রোগীদের প্রতি সকলের দৃষ্টিভঙ্গির পরিবর্তন, এইডস্ প্রতিরোধে আরও সময়োপযোগী নিরন্তর গবেষণা চালানো এবং এশিয়া ও প্রশান্ত মহাসগরীয় অঞ্চল থেকে চিরতরে এইডস্ নির্মূল করা এই আন্তর্জাতিক সম্মেলনের অন্যতম লক্ষ্য।

এদিকে, অনন্ত জলিলের আপকামিং চলচ্চিত্র ‘দ্য স্পাই : অগ্রযাত্রার মহানায়ক’-এর জন্য নতুন মুখের সন্ধানে দেশব্যাপী ট্যালেন্ট হান্ট কার্যক্রম চলছে। এই কার্যক্রমের মূল অনুষ্ঠান শুরু হচ্ছে আগামী ৬ নভেম্বর সিলেট থেকে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

এ বিভাগের আরো খবর


সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত