সর্বশেষ

  অতিরিক্ত পুলিশ সুপার পদোন্নতি পেলেন জ্যোতির্ময়   নগরী থেকে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার   জামিন পেলেন পৌর শ্রমিকলীগ নেতা তানিন   বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা   সরকারের পাশাপাশি অসহায়দের পাশে বিত্তবানদের এগিয়ে আসা উচিত: নাদেল   সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির নতুন কমিটি   নগরীতে পুলিশের অভিযানে ভারতীয় মদসহ গ্রেফতার ১   বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসায় ওয়াজ মাহফিল সম্পন্ন   শুরুতেই সিলেটবাসীকে সুখবর দিলেন শাহজাহান কামাল   ‘শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ ‘জঙ্গি-সন্ত্রাসমুক্ত’ রাষ্ট্র হয়েছে’   শহরতলীর তেমুখীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩   বাগবাড়ীতে শিক্ষকের বাসায় দুর্ধর্ষ চুরি   শাবিতে তিনদিনব্যাপী ‘উৎসবে অনিরুদ্ধ’ শুরু   জেলা বিএনপি নেতা ফারুকের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ   গোপালপুরে মাঠে শীতকালীন বিষমুক্ত সবজির বাম্পার ফলন   মনিপুরি পাড়ায় ৫ দিনব্যাপি মহানামযজ্ঞ উৎসব শুরু   কমরেড অমল সেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা   আব্দুর রহমান বর্নী (রহঃ) ইছালে সওয়াব মাহফিল বাস্তবায়নে প্রস্তুতি সভা   ওসামানী স্মৃতি পরিষদ বাংলাদেশ’র শীতবস্ত্র বিতরণ   দি হলি চাইল্ড স্কুল এন্ড কলেজ’র নতুন ক্যাম্পাস উদ্বোধন

এইডস সচেতনতায় অনন্ত জলিল

প্রকাশিত : ২০১৫-১১-০১ ১৫:১৮:০৯

বিনোদন ডেস্ক : রোববার, ১ নভেম্বর ২০১৫ ॥ এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ১২তম আন্তর্জাতিক এইডস্ (আইক্যাপ) সম্মেলনের গুডইউল অ্যাম্বাসেডর হলেন চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক অনন্ত জলিল। মূলত এইডস্ বিষয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যে সম্প্রতি রাজধানীতে এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাকে এই দায়িত্ব দেয়া হয়। 

আগামী ২০ নভেম্বর চারদিনব্যাপী ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ১২তম আন্তর্জাতিক এইডস্ (আইক্যাপ) সম্মেলন। এতে প্রায় ৩ হাজার বিদেশী নীতি নির্ধারক, এইডস্ বিশেষজ্ঞ, শিক্ষক, গবেষক, উন্নয়নকর্মী, এইডস্ আক্রান্ত রোগী, আন্তর্জাতিক এনজিও এবং জাতিসংঘের বিভিন্ন সহযোগী সংস্থা সমূহের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

মূলত এইডস্ এর চিকিৎসা, এইডস্ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি, এইডস্ আক্রান্ত রোগীদের প্রতি সকলের দৃষ্টিভঙ্গির পরিবর্তন, এইডস্ প্রতিরোধে আরও সময়োপযোগী নিরন্তর গবেষণা চালানো এবং এশিয়া ও প্রশান্ত মহাসগরীয় অঞ্চল থেকে চিরতরে এইডস্ নির্মূল করা এই আন্তর্জাতিক সম্মেলনের অন্যতম লক্ষ্য।

এদিকে, অনন্ত জলিলের আপকামিং চলচ্চিত্র ‘দ্য স্পাই : অগ্রযাত্রার মহানায়ক’-এর জন্য নতুন মুখের সন্ধানে দেশব্যাপী ট্যালেন্ট হান্ট কার্যক্রম চলছে। এই কার্যক্রমের মূল অনুষ্ঠান শুরু হচ্ছে আগামী ৬ নভেম্বর সিলেট থেকে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত