সর্বশেষ

  মাধবপুরে স্ত্রী হত্যা : চাঁদপুর থেকে স্বামী গ্রেফতার   চুনারুঘাটে শ্যামলী পরিবহনের বাস চাপায় নিহত ১   হামজা চৌধুরী, ইংলিশ ফুটবলের বড় আসরে প্রথম বাংলাদেশী!   রোনালদোও পারলেন না রিয়ালকে বাঁচাতে!   ১০ হাজার টাকা মুচলেকায় ইমরানের জামিন   রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে : নিহত ৯   তাহিরপুরের সোয়েব হত্যা মামলায় দুই আসামী গ্রেফতার   বিশ্বনাথে ‘প্রেমিকা’র অনশন, সিলেটে ‘প্রেমিক’ ইউপি সদস্য আটক   রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন   রোহিঙ্গা সংকটের দ্রুত সমাধান করুন : ডোনাল্ড ট্রাম্প   ফেঞ্চুগঞ্জ বাজারের জলাবদ্ধতা দুর করতে ব্যবসায়ীরা স্বেচ্ছাশ্রমে মাটি ভরাট   রাজনগরে সড়ক দুর্ঘটনায় নিহত ১   ২৬নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা   রোহিঙ্গাদের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান   রোহিঙ্গা হত্যার প্রতিবাদে দিরাইয়ে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন   ‘মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক সমাজ বির্নিমানে নাট্য আন্দোলনের বিকল্প নেই’   বিদেশ ফেরত প্রবাসীদের সুরক্ষার জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ : বিভাগীয় কমিশনার   সুনামগঞ্জ থেকে হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার   রত্নাগর্ভা সম্মাননা পেলেন সুনামগঞ্জের মমতা   শ্রমিক নেতা সুজনের রিমাণ্ড আবেদন না’মঞ্জুর

এইডস সচেতনতায় অনন্ত জলিল

প্রকাশিত : ২০১৫-১১-০১ ১৫:১৮:০৯

বিনোদন ডেস্ক : রোববার, ১ নভেম্বর ২০১৫ ॥ এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ১২তম আন্তর্জাতিক এইডস্ (আইক্যাপ) সম্মেলনের গুডইউল অ্যাম্বাসেডর হলেন চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক অনন্ত জলিল। মূলত এইডস্ বিষয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যে সম্প্রতি রাজধানীতে এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাকে এই দায়িত্ব দেয়া হয়। 

আগামী ২০ নভেম্বর চারদিনব্যাপী ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ১২তম আন্তর্জাতিক এইডস্ (আইক্যাপ) সম্মেলন। এতে প্রায় ৩ হাজার বিদেশী নীতি নির্ধারক, এইডস্ বিশেষজ্ঞ, শিক্ষক, গবেষক, উন্নয়নকর্মী, এইডস্ আক্রান্ত রোগী, আন্তর্জাতিক এনজিও এবং জাতিসংঘের বিভিন্ন সহযোগী সংস্থা সমূহের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

মূলত এইডস্ এর চিকিৎসা, এইডস্ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি, এইডস্ আক্রান্ত রোগীদের প্রতি সকলের দৃষ্টিভঙ্গির পরিবর্তন, এইডস্ প্রতিরোধে আরও সময়োপযোগী নিরন্তর গবেষণা চালানো এবং এশিয়া ও প্রশান্ত মহাসগরীয় অঞ্চল থেকে চিরতরে এইডস্ নির্মূল করা এই আন্তর্জাতিক সম্মেলনের অন্যতম লক্ষ্য।

এদিকে, অনন্ত জলিলের আপকামিং চলচ্চিত্র ‘দ্য স্পাই : অগ্রযাত্রার মহানায়ক’-এর জন্য নতুন মুখের সন্ধানে দেশব্যাপী ট্যালেন্ট হান্ট কার্যক্রম চলছে। এই কার্যক্রমের মূল অনুষ্ঠান শুরু হচ্ছে আগামী ৬ নভেম্বর সিলেট থেকে।

উত্তরপূর্ব২৪ডটকম/ডেস্ক/এসবি

সর্বশেষ খবর


সর্বাধিক পঠিত